ডিজিটাল আর্টের মাধ্যমে একটি কাল্পনিক পিঁপড়ে রাজার চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Untukwitled.png

Untitled (1).png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে একটি কাল্পনিক পিঁপড়ে রাজার চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে মেইন ফটোটি ওপেন করলাম।আর সেটি ছিলো ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর আমি অপশানে গিয়ে অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে প্রথমত পিঁপড়ার ডানা অংকন করলাম, এরপর ধীরে ধীরে পিঁপড়াটার পা অঙ্কন করতে লাগলাম।

Untitmyeled.png

Untiletled.png

Untimyetled.png

দ্বিতীয় ধাপঃ

তারপর এটার মাথা এবং ডানায় পাতার ডিজাইন এবং শরীর অঙ্কন করলাম।

Untinwtjwled.png

Untuleitled.png

Untitmmustled.png

তৃতীয় ধাপঃ

এরপর গাছের ডাল অঙ্কন করলাম এবং আরো কিছু পাতা অঙ্কন করে নিলাম। অবশেষে পাতাগুলোকে একেক করে কালার করতে শুরু করলাম।

Untsitled.png

Untkwitledu.png

Uksntitled.png

চতুর্থ ধাপঃ

এরপর পাতা ও গাছ কালার করা শেষে পিঁপড়েটার মুখমন্ডল এবং ধীরে ধীরে শরীরের এবং ডানার কিছু অংশ অঙ্কন করে নিলাম।

Untitukwwled.png

Untiumwtled.png

Untiwutled.png

পঞ্চম ধাপঃ

এরপর পিঁপড়েটার পরিপূর্ণ দেহ এবং ডানা কালার করার পরে পিছনের ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করে নিলাম। আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

Untihjwtled.png

Untukwitled.png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনার কাল্পনিক পিঁপড়া রাজার ডিজিটাল আর্টটি চমৎকার হয়েছে ভাইয়া । আপনি খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন ডিজিটাল আর্টের মাধ্যমে । কালার গ্রেডিং ভালো ছিল । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে একটি কাল্পনিক পিঁপড়ে রাজার চিত্রাংকন সত্যিই অসাধারণ হয়েছে। আপনার এসমস্ত ইউনিক আইডিয়া গুলো দেখে ভীষণ ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

চেষ্টা করেছি ভাই কিছুটা ইউনিক আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। ধন্যবাদ আপনাকে যথাযথ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে ভাই আপনার ডিজিটাল আর্টগুলো অত্যন্ত অসাধারণ হয়ে থাকে। আজকেও আপনি খুব চমৎকারভাবে ডিজিটাল আর্টের মাধ্যমে একটি কাল্পনিক পিঁপড়ে রাজার চিত্রাংকন করেছেন। দেখে খুব ভালো লাগলো। এত অসাধারণ আর্টিস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অন্তরে অন্তর থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।

 2 years ago 

এত সুন্দর মন্তব্যের জন্য সাধুবাদ জানাই, এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

আপনি প্রতিদিন খুব দারুণ দারুণ ডিজিটাল আর্ট করে থাকেন। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে সব সময় ভালো লাগে। আপনি ডিজিটাল আর্ট এর মাধ্যমে একটি কাল্পনিক পিঁপড়া রাজার চিত্রাঙ্কন করেছেন। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর সুন্দর মন্তব্য করে প্রতিনিয়ত উৎসাহ প্রধানের জন্য ধন্যবাদ। ভালো থাকবেন সর্বদায় এই কামনা করি।

 2 years ago 

চমৎকার হয়েছে প্রিয় ভাই।আপনার এ কাজগুলোর খুত ধরার সামর্থ্য আমার নেই।বরাবরই প্রশংসা করতেই হবে।
শুভ কামনা রইলো 🥰

 2 years ago 

আসলে ভাই মজা করে এই অঙ্কনটি করা ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে একটি কাল্পনিক পিঁপড়ে রাজার চিত্রাংকন‌। দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে ‌। কালার কম্বিনেশন অনেক ভালো হয়েছে। প্রতিটি ধাপ আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর মন্তব্য করেছেন ভালো লাগলো মন্তব্যটি পড়ে ধন্যবাদ।

 2 years ago 

কাল্পনিক পিঁপড়ের রাজার চিত্রাংকন দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনি খুবই দক্ষতার সাথে এই চিত্রটি অঙ্কন করেছেন। সত্যি ভাই আপনার ডিজিটাল যত দেখি ততই ভালো লাগে। শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই ভালো থাকবেন সর্বদা এই কামনা করি

 2 years ago 

কাল্পনিক পিঁপড়ে রাজার চমৎকার একটি ডিজিটাল আর্ট করেছেন ভাইয়া। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

বরাবরই খুব সুন্দর মন্তব্য করে সহযোগিতামূলক আচরণ করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে কাল্পনিক পিঁপড়ার চিত্রাংকন দেখতে খুবই সুন্দর লাগছে। এ ধরনের চিত্র অঙ্কন করতে অনেক দক্ষতার প্রয়োজন হয় যা আপনার মধ্যে বিদ্যমান ।।শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কি যে বলেন ভাই আমি তো মাত্র চেষ্টা করি ভালো কিছু তুলে ধরার জন্য। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে একটি কাল্পনিক পিঁপড়ে রাজার চিত্রাংকনটি খুব চমৎকার হয়েছে। পিঁপড়ার স্টাইল কিন্তু একেবারে রাজার মতনই হয়েছে। সেরকম ভাবেই পিঁপড়ার হেঁটে যাচ্ছে। খুব সুন্দরভাবে আর্টটি ফুটিয়ে তুলেছেন আপনি।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50