খেজুরের রস চুরির পরিবর্তে ৪১ টা নারকেল ডাব চুরির অবিশ্বাস্য গল্প।|বাস্তবিক গল্প| পর্ব এক

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

পোষ্টের ভেরিয়েশন ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।
খেজুরের রস চুরির পরিবর্তে ৪১ টা নারকেল ডাব চুরির অবিশ্বাস্য গল্প। পর্ব এক

20230107_140113.jpg

বন্ধুরা আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি আমার অনেক পুরনো দিনের একটি ঘটনা।যেটি হয়তো আপনারা শুনে অবাক হবেন এবং অনেকে বিশ্বাস নাও করতে পারেন। তবে এটাই সত্যি।আর সেটা ২০০৯ কি ২০১০ সাল এর ঘটনা বলছি আপনাদের সাথে। তার আগে বলি আমি একজন নারিকেলের ডাব প্রেমি। কোথাও কেউ দাওয়াত দিয়েও নিতে পারেনা,আবার যদি ডাবের দাওয়াত দেয় তখন সেখানে গিয়ে এমনিতেই হাজির।

তো ২০০৯ সাল কি ১০ সালে একদিন রাত্রে আমি এবং আমার ক্লোজ এক ফ্রেন্ড, দুজনে মিলে চিন্তা করলাম খেজুরের রস চুরি করে খাব। যদিও আমরা কখনো চুরি করিনি তারপরও স্মৃতিময় দিন ক্রিয়েট করার জন্যই এই চিন্তা ভাবনা করা, যে আমরা রাতে খেজুর গাছ থেকে খেজুরের রস এনে কাঁচা রস খাবো এবং এটা স্মৃতি হয়ে থাকবে।

যাই হোক সে প্রত্যাশায় প্ল্যান করলাম একদিন আগে। পরের দিন রাতে আমরা হাঁড় কাঁপা শীতের মধ্যে অপেক্ষা করতে থাকলাম।কারণ যত শীত পড়বে যত রাত ভারী হবে তত বেশি খেজুরের রস হাড়িতে পড়বে। আর আমরাও ৮ লিটারের একটি বোতল নিয়ে নিলাম, সে বোতলে করে রস নিয়ে আসবো, অনেক শখ করে রস খাব।যাইহোক যেই চিন্তা করেছিলাম সেই চিন্তাধারায় রাত বারোটা কি সাড়ে বারোটায় আমরা বের হলাম, একটি ৮ লিটারের বোতল নিয়ে খেজুরের রস নেওয়ার জন্য।

তখন প্রথমত বাড়ি থেকে বের হয়ে একটু দূর যেতেই একটা খেজুর গাছ দেখলাম। সেখানে আমার বন্ধু গাছে উঠে দেখে হাড়িতে কোন রস নেই। এটা দেখেত আমরা হঠাৎ চমকে গেলাম। চিন্তা করলাম যে এত রাত হল এখন তো অনেক রস পড়ার কথা ছিল, কিন্তু একটুও রস নেই তার মানে কি। এরপর ওটা ছেড়ে আরেকটা গাছে গেলাম সেটাতেও দেখি একই অবস্থা।তলায় অল্প একটু লেগে আছে। বাকিগুলো সরিয়ে ফেলেছে কেউ।

তখন আর বুঝতে বাকি রইল না যে আমরা অপেক্ষা করতেছি রস চুরি করে খাব, আর আমাদের আগেই যে কেউ এখান থেকে রস সরিয়ে ফেলেছে। যাই হোক তখন আমাদের ওই এরিয়া ছেড়ে, অন্য একটি এরিয়াতে যাচ্ছিলাম রসের জন্য। চিন্তা করলাম আমাদের এরিয়ার গুলা নিয়ে গেছে অন্য এরিয়ার গুলা তো অবশ্যই থাকতে পারে। সে সময় ছিল চাঁদের আলো পুরো মাঠ খালি। খালি মাঠে জমি দিয়ে হাঁটতে হাঁটতে যাচ্ছিলাম আরেকটা এরিয়াতে।

সেখানে গিয়ে যেইমাত্র খেজুর গাছের নিচে দাঁড়ালাম, হঠাৎ শুনতে পাই একটা লোক কিছুটা দূর থেকে ডাক দিচ্ছে। এই কে ওখানে দাড়া! কেন খেজুরের রস চুরি করতেছিস। তখন আমরা তার কথা শুনে ভাবলাম আমরা তো নিলামই না অযথা এখানে দাঁড়িয়ে লাভ কি। আর তার সাথে ও কথা বলে কি লাভ, এখান থেকে চলে যাই। পরবর্তীতে আমরা হেঁটে হেঁটে চলে আসছিলাম, যেহেতু আমরা এখনো কারো গাছের রসই নিলাম না। শুধু বোতলটা নিয়ে হাটতেছি।পরে আমরা চলে আসতেছি, এমন অবস্থায় ওই লোকটা বেশি বাড়াবাড়ি করছিল। বলে দাড়া তোরা, ধমক দিয়ে কথা বলছিল।

আমার বন্ধু বলে চল চল, আমি বলি না এ কি বলতে চায় দেখি,কারণ তখন আমার বন্ধু চলে যেতে চাইলেও আমার মাথাটা গরম হয়ে গিয়েছিল। যেহেতু আমরা এখনো রস চুরি করি নাই এবং আমরা কেনই বা তার কথায় ভয় পাব। আর তাছাড়া আমরা তো কখনো চুরিও করি নাই। আজকে প্রথম এসেছি তাও এখনো চুরি করার আগ মুহূর্তে এই অবস্থা। তাহলে ও ধমকানোর কে। সে জন্য আমি দাঁড়িয়ে গেলাম।

Screenshot_20230107-142925_Gallery.jpg

তো বন্ধুরা আজকে এতটুকু ,আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

♥️আল্লাহ হাফেজ♥️

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিশদ বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
পোষ্টগল্প
মডেলM32
ফটোগ্রাফার@nevlu123
সম্পাদনাশুধু সেচুরেশন
অবস্থানবাংলাদেশ।

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

আমার মনে হয় লোকটির সামনে পড়ে গেলেন আপনারা এই জন্যই যে স্মৃতিময় দিন ক্রিয়েট করার জন্য চুরি করতে গেলেন 🤪 কিন্তু হাঁটতে হাঁটতে খেজুরের রস কোথাও পেলেন না এটি শুনেও খুবই আফসোস হল। যেও প্রথমবার চুরি করতে গেলেন তাও চুরি করতে পারলেন না। আসলেই আপনাদের কপাল খারাপ ছিল। এটা ঠিক আপনারা এখনো তো খেজুরের রস চুরিও করলেন না কিন্তু লোকটি আপনাদেরকে বকাঝকা করতে লাগলো। চুরি করার আগেই লোকটি আপনাদেরকে কতই না কথা শোনালো। কিন্তু এই পর্বে নারিকেলের কোনই দেখা পেলাম না। আশা করি পরবর্তীতে বাকি সব কিছু সুন্দর ভাবে উপস্থাপনা করবেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ পুরো গল্পটি পড়ে একটি মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

খেজুর রস চুরি করে খাওয়ার ছোট্ট একটি গল্প পড়তে পেলাম ভাইয়া। পরের অংশ গুলো পড়ার জন্য অপেক্ষায় থাকবো। আপনারা খেজুর রস চুরি করতে গিয়েছেন এবং আপনাদের আগে কেউ খেজুর রস সরিয়ে নিয়েছে জেনে হাসি পাচ্ছে। অনেক সুন্দর মুহূর্ত ছিল চুরি করার। পরবর্তী পর্ব অতি তাড়াতাড়ি আমাদের মাঝে শেয়ার করুন।

 2 years ago 

অনেক ধন্যবাদ পুরো পোস্টে পড়ে সুন্দর মন্তব্য করার জন্য, এবং দ্বিতীয় পর্ব শেয়ার করেছি, আশা করছি পড়ে নিবেন।

 2 years ago 

হাহাহা! চুরি করতে গিয়ে উল্টো লোককে হুমকি দিয়ে দিলেন! যদিও আপনার মিশন ব্যর্থ হয়েছে 😁। আশা করি পরের পর্বে নারকেল চুরি করতে পারবেন।

 2 years ago (edited)

একদম ঠিক ধরতে পেরেছেন, প্রথমটা ব্যর্থ হলে ও পরেরটা ঠিকই সফল হয়েছি🤣🤣

 2 years ago 

নাহ ভাইয়া অনেক আশায় ছিলাম এই পর্বে নারিকেল না দেখতে পেলেও অন্তত নারিকেল গাছের দেখা পাব।কিন্তু আপনি হতাশ করলেন৷ তবে ভাইয়া নারিকেল আমারো অনেক প্রিয় একটি ফল।আপনাদের সাথে যে ঘটনা টা ঘটেছে তা হল চোরের উপর বাটপারি।পরের পর্বের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

অনেক আগের গল্প তাই একটু দীর্ঘায়িত হল। ধন্যবাদ মন্তব্য করার জন্য এবং দ্বিতীয় পর্ব পাবলিস্ট হয়েছে পড়ে নিবেন।

 2 years ago 

যদিও খেজুরের রস চুরি করে স্মৃতি হিসেবে রাখতে চেয়েছিলেন কিন্তু তাও ওই লোকটির জন্য পারলেন না ব্যর্থ হলেন। চুরি করার আগেই যদি এমন ভাবে দমকে দেয় তাহলে চুরি করার পর কিভাবে দিত তাই জানিনা। আপনারা বসে বসে প্ল্যান করেছেন আপনাদের সেই প্লানে অন্য কেউ খেজুরের রস চুরি করে নিয়ে গেছে। আমি তো ভেবেছিলাম এই পর্বে নারিকেল চুরির কথা পড়ে নেব কিন্তু দেখাই পেলাম না। আশা করছি পরের পর্বে তুলে ধরবেন ধন্যবাদ।

 2 years ago 

গল্পটি জেনে বুঝে চমৎকার একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খেজুর রস চুরি করতে গিয়েও খেজুরের রস পেলেন না জেনে একটু খারাপ লাগলো। কারণ রাত বারোটা এত কষ্ট করে ও রস চুরি করতে গিয়েও চুরি করতে পারেন নি। তবে ভেবেছিলাম ৪১ টা নারকেল চুরির ঘটনাটি পড়ব কিন্তু পেলাম না। পরবর্তী নারকেল চুরির গল্পটি পড়ার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

সমস্যা নেই আপু দ্বিতীয় পর্ব পাবলিস্ট করেছি। আশা করছি পড়ে নিবেন এবং আপনি জানতে পারবেন।

 2 years ago 

দুই বন্ধুর খেজুরের রস চুরির গল্পটা পড়ে বেশ ভালোই লাগলো ৷ যদিও রস চুরি করার আগেই চুরি হয়ে গেছে ৷ শেষমেষ অযথাই অন্যর দমক খেতে হচ্ছে ৷ যাই হোক পরের পর্বের অপেক্ষায় ৷ অনেক ভালো লাগলো এই পর্বটা পড়ে ৷ আশা করি পরের পর্বে জানতে পারবো আরো অনেক কিছুই ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago (edited)

অনেক ধন্যবাদ পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য এবং দ্বিতীয় পর্ব পোস্ট করেছি দেখে আসতে পারেন।

 2 years ago 

নারকেল যদি আমারও খুব প্রিয়। তবে শীতকালটা খেজুরের রসের জন্য মনটা আনচান করতে থাকে।আমাদের এখানে তো খেজুরের রস দেওয়ার মতো কেউ নেই।তাই খাওয়াও হয় না অনেকদিন হয়ে গেল। গল্পটা বেশি জমে উঠেছে। আরেকটু পেলে ভালো লাগতো।পরের পর্বের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

সত্যি বলতে তখনকার সময় রস কাটতো কিন্তু এখন সেটাও নাই।

 2 years ago 

পরের পার্টটা জানার আগ্রহ থাকলো। ওই লোকের সাথে কী কথোপকথন হলো তা জানার ইচ্ছে আছে। আর আপনাদের যাওয়ার আগে অন্য কেউ খেজুরের রস চুরি করে নিয়ে গেছে এটা শুনে অনেক হাসিও পেল আবার দুঃখও লাগলো।😁

 2 years ago 

জি আপু আমাদের আগে একটা গ্রুপ সেগুলো নিয়ে গিয়েছিল। ধন্যবাদ মন্তব্য করার জন্য এবং দ্বিতীয় পর্ব পোস্ট করেছি।

 2 years ago 

আচ্ছা ভাই দ্বিতীয় পর্বটি দেখবো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62622.35
ETH 2442.15
USDT 1.00
SBD 2.64