নিজের করা কিছু ম্যাক্রো ফটোগ্রাফি||১০% লাজুক-খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

নিজের সেরাটা শেয়ার করার জন্য এবং শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_202224224635490.jpg

লোকাশন:
https://w3w.co/satellite.fumbles.momentarily

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি আমার নিজের করা কিছু ম্যাক্রো ফটোগ্রাফি। তবে আজকে এটি বিষয় ভিত্তিক পোস্ট এর কারণে আমি একটা পোকা নিয়ে আজকের পোস্টটি করব।



আমি মনে করি বিষয় ভিত্তিক পোস্টে অবশ্যই যে বিষয়কে কেন্দ্র করে পোস্ট করা হয় সেটা অবশ্যই প্রকাশ করা উচিত।তো বন্ধুরা চলুন তাহলে আজকে শেয়ার করি একটি পোকার ম্যাক্রো ফটোগ্রাফি।আর এই ম্যাক্রো ফটোগ্রাফি আমি করেছি শীতের সকালে।



আসলে এই পোকাটির নাম আমার জানা নেই। তবে আমি অনেক কষ্ট করে এই পোকার ফটোগ্রাফি করেছি। কারণ এটি একেকবার একেক দিকে পালিয়ে যেত।


তবুও আমি আমার মতো করে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে এই পোকার ম্যাক্রো ফটোগ্রাফি করে নিয়েছি আমার মন মত করে।আসলে ম্যাক্রোফটোগ্রাফি কষ্টের একটি বিষয় সেটা অবশ্যই আপনারা জানেন।

আর সেটি যিনিই করুক তাকে কষ্ট করে ম্যাক্রো ফটোগ্রাফি করতে হবে। কেননা ম্যাক্রো ফটোগ্রাফি নরমালি শুধু ক্যামেরা বাটন ক্লিক করলে হবেনা। এখানে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে এবং পোকার চলাফেরার বিভিন্ন অ্যাঙ্গেল বুঝে ক্লিক করতে হবে।

আমি এই পোকাটি কোথায় পেয়েছি সে সম্পর্কে কিছু বলি।

আসলে আমি গিয়েছিলাম আমাদের খামার বাড়িতে, যেখানে কিছু সবজির চাষ করা হয়েছে। তখন সেখানে গিয়ে আমি হাঁটাহাঁটি করে কয়েক রকমের পোকার ম্যাক্রো ফটোগ্রাফি করেছি,তার মধ্যে এই পোকাটি একটি।



শীতের সকালে হালকা হালকা যখন রোদের একটু আলো পড়ে,তখন এই রকম পোকারা এসে রোদ পোহায়। আর ওই সময় যদি ম্যাক্রো ফটোগ্রাফি করার জন্য বাহির হওয়া যায়, তখন দেখা যায় এইরকম কিছু দৃশ্য চোখে পড়ে। আর সেটা ক্যামেরাবন্দি করলে সেটা চমৎকার দেখায়।



তবে আজকে আমি আমার ম্যাক্রো লেন্স টা নিয়ে বের হয়েছি। যার কারনে এই পোকাটির কিছু ক্লোজ ফটোগ্রাফি করতে পেরেছি। আর এই কারণেই এটাকে ম্যাক্রোফটোগ্রাফি হিসেবে আমরা গণ্য করতে পারি ।



তবে আমি কিছুক্ষণ ম্যাক্রো ফটোগ্রাফি করার পরে আমি সেখান থেকে চলে যেতে হয়েছে।কারণ সেটা শেষ করে কিন্তু আমাকে আরেকটি কাজে বের হতে হয়েছিল।



যার কারণে আমি আর বেশি সময় এই পোকাটির পিছনে দিতে পারি নাই। চলে গিয়েছি বাড়িতে এবং সেখান থেকে চলে গিয়েছি বাজারে।



তো বন্ধুরা আজকের মত এখানেই আমার ম্যাক্রো ফটোগ্রাফির সমাপ্তি ঘোষণা করলাম। আমার ম্যাক্রো ফটোগ্রাফি গুলো কেমন লেগেছে সেটা আপনাদের মন্তব্যের পরিপ্রেক্ষিতে আমি আরো কিছু ম্যাক্রো ফটোগ্রাফি শেয়ার করব।



সে পর্যন্ত সবাই ভালো ও সুস্থ থাকুন এই কামনায় আজকের মত এইখানেই আমি বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

পোষ্ট ও ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণম্যাক্রো ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩১
ক্যাপচার@নিভলু১২৩
ইডিটিংঅরিজিনাল
অবস্থানhttps://w3w.co/satellite.fumbles.momentarily

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

একটি পোকার অসাধারণ মাইক্রো ফটোগ্রাফি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে।।
সত্যি আপনার ধৈর্যের তারিফ করতে হয়।।
শুভেচ্ছা রইল আগামির জন্য ❤️❤️

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার শুভেচ্ছা মন্তব্যের জন্য

 2 years ago 

আপনার ম্যাক্রোফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে দক্ষতার সহিত ফটোগ্রাফি গুলো করেছেন সেই সাথে অসাধারণ বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন।এত সুন্দর ফটোগ্রাফি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

লেন্স দিয়ে আপনি চেষ্টা করেলে আপনি ও পারবেন।

 2 years ago (edited)

অসাধারণ ভাবে ম্যাক্রো ফটোগ্রাফি করেছেন। আপনি একটু একটু করে ফটোগ্রাফি টা সুন্দর করে তুলেছেন। ম্যাক্রো ফটোগ্রাফি করা কিন্তু অনেক কঠিন একটি কাজ। যা সবাই করতে পারে না। এত অসাধারন একটি ম্যাক্রো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর মতামতের জন্য

 2 years ago 

ভাই আপনার মাইক্রো ফটোগ্রাফি যত দেখি তত মুগ্ধ হয়ে যায়। আপনি আসলেই প্রকৃত ফটোগ্রাফার। আপনার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লাগে। আজকের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

কিযে বলেন ভাই😀😄😀😄ধন্যবাদ

 2 years ago 

আপনার মাইক্রো ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে আপনি খুব সময় দিয়ে দক্ষতা সহকারে ফটোগ্রাফি গুলো করেছেন। মাইক্রো ফটোকপি করতে অনেক সময় এমন ধৈর্যের প্রয়োজন হয়। এত সুন্দর ফটো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ও দোয়া তোমার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া।আমরা এই পোকাকে কড়া পোকা বলি।এই পোকা গাছের পাতা খায় এবং গাছ নষ্ট করে।এটি ক্ষতিকারক পোকা।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হ্যা আপু ঠিক বলেছেন,ধন্যবাদ পাশে থাকার জন্য

অনেক ভালো মাইক্রো ফটোগ্রাফি করেছেন ভাইয়া। ছবিগুলো খুবই স্বচ্ছ এবং ডিটেলস সম্পন্ন হয়েছে । বিভিন্ন অ্যাঙ্গেল থেকে অনেক সুন্দরভাবে ছবিগুলো ক্যাপচার করেছেন আপনি । ধন্যবাদ আমাদের মাঝে আপনার ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

লেন্স দিয়ে তোলা তাই আর কি।ধন্যবাদ

 2 years ago 

আপনার ম্যাক্রোফটোগ্রাফি কিন্তু খুবই সুন্দর হয়েছে ।বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করেছেন যা পোকার সৌন্দর্য ফুটে উঠেছে। এত সুন্দর একটা ম্যাক্রোফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বিভিন্ন অ্যাঙ্গেল না তুললে ভালো হয় না

 2 years ago 

অদেখা অন্য জগতের সব ছবি শেয়ার করেছেন আপনি। খালি চোখে আমরা কখনোই এই দৃশ্যগুলো ভালোভাবে দেখিনা। আমার মনে হয় ম্যাক্রো ছবি মানেই অন্য জগতের ছবি। পরবর্তীতে আপনার কাছ থেকে এধরনের আরো ছবি আশা করছি।

 2 years ago 

জি ভাই ভালো কিছু তুলে ধরার চেষ্টা করি।।ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23