ডিজিটাল আর্টের মাধ্যমে একটি অপরিচিত ফুল ও ফুল গাছের চিত্রাংকন।10% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_2022417225140654.jpg


আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে একটি অপরিচিত ফুল ও ফুল গাছের চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার অটোক্যাড ২০০৭ ২ডি সফটওয়্যার দিয়ে প্রথমে গ্রাফটি করে নিলাম।মানে এই ফুল গাছের মেইন ডিজাইনটা সফটওয়্যার দিয়ে বানিয়ে নিলাম।

তারপর সেখান থেকে এটাকে jpeg তে সেভ করি,এবং jpeg করা ফটোটি সেখান থেকে ফটোশপ সফটওয়্যার এ নিয়ে গেলাম এবং সেখানে গিয়ে আমি বাকি কাজগুলো সম্পন্ন করি।

Captre.JPG

মেইন গ্রাফ ☝

প্রথম ধাপঃ

প্রথমে আমি গ্রাফটি ফটোশপে নিয়ে কালারের কাজ শুরু করি। তারপর আমি এই ফুলের পাতা কালার করতে শুরু করি। ।এবং হালকা বেগুনি কালার এপ্লাই করি।

1.jpg

2.jpg

দ্বিতীয় ধাপঃ

তারপর পুরো একটি ফুল আমি বেগুনি কালার দিয়ে কমপ্লিট করি এবং আমি সবুজ কালার চয়েজ করে নিলাম এবং একটি পাতাতে সবুজ কালার করে নিলাম ।

3.jpg

4.jpg

তৃতীয় ধাপঃ

এরপর আমি আরেকটি পাতা সবুজ কালার দিয়ে ভরাট করে নিলাম এবং তারপর আমি বাকি দুটো ফুলে বেগুনি কালার দিয়ে ভরাট করে নিলাম

5.jpg

6.jpg

চতুর্থ ধাপঃ

এরপর আমি বাকি ফুলটার ও পাতাগুলো এবং ফুলের মাঝখানে সবুজ কালার দিয়ে ভরাট করে নিলাম ।

7.jpg

8.jpg

পঞ্চম ধাপঃ

তারপর গাছের যে লতা সেই লতাটি আমি ধীরে ধীরে সবুজ কালার দিয়ে পুরো গাছটির লতা ভরাট করে নিলাম।

9.jpg

10.jpg

ষষ্ঠ ধাপঃ

এরপর ডিজাইন টি সম্পূর্ণ করার জন্য বাকি কিছু জায়গায় ছোটখাটো কালার ফিল আপ করে নিলাম। অবশেষে উপরে আমার নামটা লিখে আপনাদের সাথে শেয়ার করলাম।

dssdfsdfsd.jpg

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

কাজের বিবরণ

ল্যাপটপএইচপি
ধরণডিজিটাল আর্টের মাধ্যমে একটি অপরিচিত ফুল ও ফুল গাছের চিত্রাংকন।
ক্যামেরা.মডেল
ক্যাপচারজে,পি,ই,জি ফরমেট।
সফটওয়্যারএডোবি ফটোশপ সি,এস ৮ এবং অটোক্যাড ২০০৭
অবস্থানবাংলাদেশ

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

বাহ ভাইয়া ডিজিটাল এর মাধ্যমে আপনি খুব সুন্দর একটি অপরিচিত ফুলের আর্ট করেছেন। ফুলের কালার টা বেশ সুন্দর হয়েছিল অনেকটা অপরাজিতা ফুলের রং এর মত। আপনাকে ধন্যবাদ ভাইয়া ডিজিটাল আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ফুলটির কালার আমার নিজেরও বেশ ভালো লেগেছে, বেগুনি এবং সবুজ কালারের সমন্বয় ফুলটি আসলে ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট অত্যান্ত অসাধারণ হয়েছে। দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি অত্যন্ত চমৎকারভাবে এবং দক্ষতা সহকারে আর্টিস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এবং ধাপসমূহ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। এত অসাধারন আট পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন ভাইয়া ‌‌।

 2 years ago 

তোমাকে ও অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ, প্রতিনিয়ত সুন্দর সুন্দর কাজ করে নিজেকে এগিয়ে নিয়ে যাচ্ছ এবং এই পোস্টটি ভিজিট করে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য ভালো থেকো।

 2 years ago 

আর্ট এর একটা সুবিধা আছে নিজের মনের মতো করে কোনো বস্তুর চিএ অংকন করা যায়। সৃষ্টি করা যায় নতুন এক পৃথিবী। আপনি যে ফুলটা ডিজিটাল আর্ট এর মাধ্যমে একেছেন সুন্দর হয়েছে। এইরকম গঠন এবং বর্ণের ফুল কখনো আমার ছোখে পড়ে নাই। দারুণ ছিল। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

ঠিকই বলেছেন তখন নিজের মন মত করা সম্ভব হয়, সেটা যেভাবেই হোক। নিজের মনের কথা একজন আর্টিস্ট সবার আগে শুনে। আর বিশেষ করে আমিও নিজের মন মত আঁকতে বেশি পছন্দ করি। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল আরতি জাস্ট অসাধারণ হয়েছে। অপরিচিত ফুল ও অপরিচিত ফুলগাছ হলেও দেখতে বেশ ভালই লাগছে।কালার খুব দারুণ ভাবে ফুটে উঠেছে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে ভেঙ্গে ভেঙ্গে দেখিয়েছেন।আপনাকে অনেক ধন্যবাদ ডিজিটাল আর্টের মাধ্যমে ফুল এঁকে দেখানোর জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু মূল্যবান সময় থেকে একটুখানি সময় আমার পোস্টে দেওয়ার জন্য। ভালো থাকবেন এবং ভালো ভালো মন্তব্য করে উৎসাহ প্রদান করবেন এই কামনা করি।

 2 years ago 

আপনি ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুবই সুন্দর এক ফুল বানিয়েছেন ভাই। আপনি যে ফুলটা ডিজিটাল আর্ট এর মাধ্যমে একেছেন সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন টা ভালো ছিলো অনেক। এগিয়ে যান এভাবেই। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য ও শুভকামনা থাকবে, এত সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। প্রতিনিয়ত এই ভাবে পাশে থাকুন এই কামনা করি।

 2 years ago 

সুন্দর ফুটে উঠছে কালোর মধ্য বেগুনী ভালোই দেখায়,কালার কম্বিনেশন খুবই ভালো।এতো সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

সবুজ ও বেগুনি কালারে ফুলটি ফুটে উঠেছে। আর কালার সিলেকশন করাটা খুবই জরুরী যেকোনো আর্ট এর ক্ষেত্রে ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

অপরিচিত একটি ফুল এবং ফল গাছের খুব সুন্দর ডিজিটাল আট প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

সত্যি বলতে এটা কি ধরনের ফুল আমি নিজেও জানি না। যার কারণে এটির নাম দিয়েছি অপরিচিত ফুলগাছ ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ডিজিটাল অংকনের মাধ্যমে আপনি খুব সুন্দর একটি ফুল এবং ফুলের গাছ একেছেন দারুন হয়েছে ভাই বেশ সাজিয়ে গুছিয়ে আপনি উপস্থাপনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ। এভাবে প্রতিনিয়ত একে অন্যের পাশে থাকবো এ প্রত্যাশা থাকবে।

 2 years ago 

ডিজিটাল আর্ট গুলো এ কারণে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। এই আর্ট গুলোর কালার এত চমৎকার ভাবে ফুটে ওঠে যা আর্ট গুলোর সৌন্দর্য অন্য মাত্রায় নিয়ে যায়। আপনার ফুল ও ফুল গাছের ডিজিটাল অঙ্কনটি অসাধারণ হয়েছে। ডিজিটাল আর্টের প্রত্যেকটি ধাপ সুন্দর করে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

মনমুগ্ধকর একটি মন্তব্য করেছেন আপনি, আপনার মন্তব্যটি আমার খুবই ভালো লেগেছে। কারণ যথাযথ একটি মন্তব্য উপহার দিয়েছেন। এভাবে সুন্দর মন্তব্য করে পাশে থাকুন এই কামনা করি।

 2 years ago 

আপনি অনেক সুন্দরভাবে ফুলটি অঙ্কন করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অপরিচিত ফুলের অঙ্কন করেছেন ডিজিটাল আর্ট দ্বারা বেশ ভালো লাগলো। আপনি নিখুঁতভাবে ফুলের ছবি অঙ্কন করেছেন যা আমার খুবই ভালো লেগেছে। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য মঙ্গল কামনা করি।

 2 years ago 

পোস্টটি ভিজিট করে সুন্দর মতামত প্রদানের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন সবসময় ফ্যামিলির সবাইকে নিয়ে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32