আমার পাড়ার জগদ্ধাত্রীপুজোর কিছু মণ্ডপের চিত্র।//১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার বন্ধুরা,


আশাকরি সবাই সুস্থ আছেন, ভালো আছেন। আজ আমি আপনাদের সাথে শেয়ার করে নেব জগদ্ধাত্রী পুজোতে কাটানো আমার বাড়ির আশেপাশের কটা মন্ডপ এর চিত্র।

গত দু'দিন ধরে আমার পার্সোনাল কারণে আমি কোন পোস্ট দিতে পারিনি। তার জন্য আমি অত্যন্ত দুঃখিত। আশা করি আজকের পর থেকে আমি নিয়মিত পোস্ট দিতে পারব। এবং কমেন্ট ও রিপ্লাই এর মাধ্যমে একটিভ থাকতে পারবো।

এবার আসি আজকের পোস্ট এর কথা, আজ আমি আপনাদের সামনে তুলে ধরব আমার বাড়ির পাশাপাশি হওয়া দুটি জগদ্ধাত্রী ঠাকুরের মন্ডপ এর দৃশ্য।

আসলে কলকাতা শহরে জগদ্ধাত্রী পুজোর চল গত দু-তিন বছর আগে খুব একটা ছিল না।তবে এখন কলকাতা শহরের বেশ ধুমধাম করে জগদ্ধাত্রী পুজো হচ্ছে। যার মধ্যে দুটি পুজো আপনাদের সামনে তুলে ধরছি।

সাধারণত আমরা শুনে থাকি চন্দননগর একটা শহর যেখানে জগদ্ধাত্রী পুজো খুব ধুমধাম করে হয়। গতকাল আমি সেখানে গিয়েছিলাম, এবং সেখানে গিয়ে বেশ কিছু ছবি তুলেছি যেগুলো নিয়ে আমি আমার পরের পোস্ট অবশ্যই করবো।

জগদ্ধাত্রী মায়ের সুন্দর মূর্তি এবং প্যান্ডেলের কলাকৃতি যতটা সম্ভব আমি চিত্র মন্ত্রী করার চেষ্টা করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।


WhatsApp Image 2021-11-15 at 6.08.25 PM (1).jpeg


• একে একে দুটি মন্ডপের ছবি আপনাদের সামনে তুলে ধরলাম।



প্রথম মন্ডপ

জগদ্ধাত্রী পূজা দূর্গা পূজার মত এত জাঁকজমক না হলেও যতটা সম্ভব সুন্দর করে মণ্ডপটি গড়ে তোলার চেষ্টা করেছে। যা এই মণ্ডপের আলোকসজ্জা এবং প্রতিমা দেখলে স্পষ্ট বোঝা যাচ্ছে।


WhatsApp Image 2021-11-15 at 7.17.11 PM (2).jpeg

WhatsApp Image 2021-11-15 at 7.17.11 PM (1).jpeg

WhatsApp Image 2021-11-15 at 7.17.11 PM.jpeg

WhatsApp Image 2021-11-15 at 7.17.10 PM.jpeg

WhatsApp Image 2021-11-15 at 7.17.10 PM (2).jpeg

(ডিভাইস-ভিভো ভি ২১।)


দ্বিতীয় মন্ডপ


মন্ডপের মূর্তিটা যেরকম সুন্দর, ঝাড় বাতিটাও ঠিক ততটাই সুন্দর। বাড়ির কাছে হওয়ায় মন্ডপ আমাদের কাছে খুবই গর্ভের একটা ব্যাপার।

WhatsApp Image 2021-11-15 at 6.08.26 PM.jpeg

WhatsApp Image 2021-11-15 at 6.08.26 PM (1).jpeg

WhatsApp Image 2021-11-15 at 6.08.25 PM.jpeg

(ডিভাইস-ভিভো ভি ২১।)

অবশেষে আমি এটাই বলব, আমার ছবির মাধ্যমে যতটা সম্ভব মন্ডপের চিত্রগুলি আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম। আশা করি আমার তোলা চিত্রগুলো আপনাদের ভালো লাগবে।


সমস্ত ফটোগ্রাফির ডিভাইসভিভো ভি ২১


ধন্যবাদ

Sort:  
 3 years ago 

আপনার আরো বেশি লিখতে হবে। ছবির সাথে সাথে লেখাটাও আবশ্যক। এতো ছোট শব্দের মধ্যে লিখলে আপনার পোস্ট এর মান অনেক কমে যাবে। পোস্ট কে আরো উন্নত করার চেষ্টা করুন। প্রতি পোস্ট এ ৩০০ প্লাস ওয়ার্ড লেখার চেষ্টা করুন।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ দাদা আমাকে প্রপারলি গাইড করার জন্য। আসলে পাড়ার পুজো বলে বেশি লিখে উঠতে পারেনি। পরেরবার থেকে আপনার কথা অবশ্যই মাথায় রাখবো। আর কোন পোস্ট 300 ওয়ার্ড এর কম না করার চেষ্টা করব। আশাকরি আর কখনো এরকম ভুল হবেনা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57605.40
ETH 3085.50
USDT 1.00
SBD 2.31