মাকে নিয়ে কিছু কথা। ১০% লাজুক খ্যাঁক এর জন্য।

আসসালামু আলাইকুম । আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা কেমন আছেন। আশা করি সবাই ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার অশেষ কৃপায় ভালো আছি ।আশা করি আপনাদের দিন খুবই ভালো যাচ্ছে করোনার এই দিনে।
সবার জীবনে সুখ আছে তেমনি দুঃখ আছে। মা এই পৃথিবীতে সব থেকে দামী। আপনার জীকনে এ রকম মানুষ আশা করি আর একটা পাবেন না। যার মা আছে সে হয়তো বুঝতে পারছে না যে মা কি জিনিস। আমিও বুঝতে পারিনাই যখন আমার মা জীবিত ছিল।মা বলতো আমি মরে গেলে কি যে করবি আমি বলতাম আমার কিছু হবে না। তখন বুঝিনাই এই কথার মানে। কিন্তু এখন বুঝতে পারছি মার সেই কথার মানে। আমার মা মারা গেছে আনেক বছর হয়ে গেছে। মা মারা গেছে আনেক কস্ট পেয়েছে কিন্তু কিছু করতে পারিনি শুধু দেখছি। সেই কথা মনে পরলে আনেক কস্ট হয়। বাস্তবতা যে কতো কটিন তা আগে বুঝতে পারিনাই। একটা পরিবারে মা মারা যায় ঐ পরিবারে শান্তি থাকে না। একটা পরিবারে মা যে কতো গুরুত্বপূর্ণ তা বুজেছি মা মারা যাওয়া পরে। সেই থেকে এখন পযন্ত সেই মার যায়গা কেউই পুরন করতে পারেনি। মা যখন মারা গেছে তখন আমি ছোট ছিলাম।এখন আমি বড়ো হয়েছি সেই কথা গুলো একনো মনে পরে কি যে করবি তুই আল্লাহ জানে। এখন আনেক ছেলে আছে মাকে বোঝে না কতো খবর আসে মাকে আগাত করে। তারা বুঝতে পারছে না। বুঝবে একদিন কিন্তু সেদিন তা মা আর থাকবেনা। আসলে মার দোয়া ছারা কেহই বড়ো হতে পারে না বড়ো হতে হলে মার দোয়া আনেক দরকার। একটাই আফসোস যে মা জন্য কিছু করতে পারিনি। সেই সময়ে কোনো সামর্থ্য ছিলনা। এখন একটু কিছু করার সামর্থ্য হলেও মা তো আর নেই। তাই সময় থাকতে মাকে সামর্থ্য মতো খুশি রাখবেন। মা তো সেই যে সার্থ ছাড়া প্রতিটি সন্তানকে ভালভাসে। আপনার সফলতায় সে আনেক খুশী হয়। যার যার মা বেঁচে আছে সকল মার জন্য শুভকামনা রইল। সবাই আমার মা জন্য দোয়া করবেন। সকল মার জন্য দোয়া করবেন। মা এই পৃথিবীতের সব থেকে আপন সব সন্তানদের।

Sort:  
 2 years ago 

প্রিয় ভাই আপনাকে প্রথমে পরিচয় মূলক পোস্ট করতে হবে। আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম ।আপনি পোস্টটি গুছিয়ে লেখার চেষ্টা করেছেন তবে আমাদের কমিউনিটির নিয়ম কানুন আগে ভালোমতো পড়ে নিন তারপরে পোস্ট করুন। তাহলে আপনি সঠিক নিয়মে পোস্ট করতে পারবেন ধন্যবাদ আপনাকে।

পরিচয় পোস্ট করছি

 2 years ago (edited)

@neamul-bd, আপনাকে আবার একটি পরিচিতিমূলক পোস্ট লিখতে হবে। আপনি অনেক সময় ধরে পোস্ট না করার কারণে ট্যাগ সরিয়ে দেয়া হয়েছে।

পরিচিতিমূলক পোস্ট লিখার নিয়মঃ

একটি পরিস্কার কাগজে আমার বাংলা ব্লগ, আপনার স্টিমিট আইডি এবং তারিখ লিখে সেই কাগজসহ ছবি তুলতে হবে। এই ছবির সাথে আরও নূন্যতম তিন চারটি ছবি এবং ২৫০ শব্দের একটি পরিচিতি মূলক পোস্ট লিখতে হবে। আপনার সম্পর্কে তথ্য লিখতে হবে যেমন আপনার শিক্ষাগত যোগ্যতা, পরিবার, জাতীয়তা, এলাকা সম্পর্কে সব তথ্য উল্লেখ করতে হবে। পোস্টে অবশ্যই #abb-intro ট্যাগ ব্যাবহার করতে হবে। আপনার পোস্টে রেফারেল সম্পর্কে লিখতে হবে অথবা এই কমিউনিটির ব্যাপারে কোন 'মাধ্যম' থেকে জানতে পেরেছেন তা উল্লেখ করতে হবে অবশ্যই। আপনাকে সঠিকভাবে ভেরিফিকেশন পোস্ট করতে হলে এই সকল নিয়ম মেনে পোস্ট করতে হবে।

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65359.95
ETH 3492.90
USDT 1.00
SBD 2.51