আমার পরিচয়। 10% বেনিফিশিয়ারি shy-fox এর জন্য

IMG20211210091010.jpg

আমার পরিচয়

আচ্ছালামু আলাইকুম আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি আলহামদুলিল্লাহ। আমার নাম মোঃ নেয়ামুল ইসলাম। আমি বাংলাদেশি নাগরিক এবং বাংলাদেশে বসবাস করি। আমি বাংলাদেশের বরিশাল বিভাগের বরিশাল জেলার বাকেরগঞ্জ থানার রঙ্গশ্রী ইউনিয়নে ২০০২ সালে জন্মগ্রহণ করি। আমার পিতা একজন সাধারণ কৃষক এবং আমার মা ছিলেন গৃহিণী। আমাদের পরিবারে আমরা বর্তমানে ৬ জন সদস্য আমার বাবা আমরা চার ভাই এক বোন। আমার মা নেই গত ২০১৭ সালে আমার মা ইন্তেকাল করেছেন। তাই আমরা এখন ৬ জন সদস্যের পরিবার। আমি এইচএসসি পরীক্ষা পর্যন্ত আমাদের গ্রামে ছিলাম। এরপর পরীক্ষার রেজাল্ট বের হবার পরে আমি ঢাকায় আসি। ঢাকায় এসে আমি একটা কলেজে ভর্তি হই এবং এর পাশাপাশি একটি জব করি।

IMG20211129152026.jpg


লেখাপড়া

বর্তমানে আমি একজন অনার্স প্রথম বর্ষের ছাত্র এবং এই লেখাপড়ার পাশাপাশি আমি একটি বায়িং হাউজে কাজ করি এটা সম্পূর্ণই একটি অনলাইন ভিত্তিক কাজ। আর এর পাশাপাশি আমি পড়াশোনা করতে পারি তাই আমি এই কাজটি বেছে নিয়েছি। আমার ভবিষ্যৎ পরিকল্পনা আমি অনলাইন ভিত্তিক কিছু করব এবং অনলাইনে নিজের ক্যারিয়ার গড়ে তুলব তাই আমি পড়াশোনার পাশাপাশি এরকম কিছু করার চেষ্টা করছি আল্লাহর ইচ্ছা।

২০১৭ সালে আমি এসএসসি পাশ করি এবং এর পরে আমি এইচএসসি তে ভর্তি হই হওয়ার পর যখনই আমার পরীক্ষা হওয়ার কথা ছিল তখনই মহামারীর কারণে আমাদের পরীক্ষা স্থগিত থাকে এবং আমি এত সালে এইচএসসি পাস করি। আমাদের পরীক্ষা দিতে হয়নি কেননা মহামারীর কারণে পরীক্ষা না হওয়ায় এইচএসসির যে ব্যাচের অটো পাস দেওয়া হয়েছিল তারই একজন সদস্য আমি। এরপরে আমি ঢাকার একটি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হই। বর্তমানে আমার লেখাপড়া চলছে আমার স্বপ্ন আমি আমার লেখাপড়া শেষ পর্যন্ত চালিয়ে যাব ইনশাআল্লাহ।


স্বপ্ন

জীবনের প্রত্যেক মানুষেরই কোনো না কোনো স্বপ্ন থাকে তেমনি ভাবে আমার জীবনে অনেক স্বপ্ন রয়েছে - তার ভিতরে সবথেকে বড় স্বপ্ন হলো আমি যেন আমার যত আত্মীয়-স্বজন আছে সবাইকে বিভিন্নভাবে সাহায্য করতে পারি এটাই আমার সবথেকে বড় স্বপ্ন ,কেউ যেন আমার কথা কষ্ট না পায় এবং আমার কাজে কষ্ট না পায়। সেটাই আমার চাওয়া এছাড়াও আমার সমুদ্র দেখতে খুব ভালো লাগে। কলেজ লাইফে আমি অনেক বার সমুদ্র দেখতে গিয়েছি। সমুদ্রের পাড়ে হাঁটতে ও আমার খুবই ভালো লাগে আপনজনদেরকে সময় দিতে আমার আরো বেশি ভালো লাগে। আমার স্বপ্ন গুলোর ভিতরে এবং আমার সব শখের ভিতর এগুলোই রয়েছে।

আমি আগেই বলেছিলাম যে আমার স্বপ্ন আমি অনলাইন ভিত্তিক কিছু করবো। আমার অনলাইনে কাজ করতে খুবই ভালো লাগে। তাই আমি অনেক সময় ইউটিউবে অনলাইন আর্নিং এর ভিডিও দেখতাম। অনেক জায়গায় আমি দেখেছি কিন্তু সবগুলোই আমার ফেক মনে হয়েছে। শেষে আমি এই steemit প্ল্যাটফর্মের একটি ভিডিও দেখি এবং এরপর এই সাইটে আমি ঘোরাফেরা করে বুঝতে পারি যে এটা আসলেই সত্যি এবং আমি যেহেতু বাঙালি তাই বাংলায় লিখতে আমার অনেক বেশি ভালো লাগে। এরপর আমি খুঁজতে খুঁজতে বাংলা ব্লগের সন্ধান পাই এবং সেখানে শুধুই বাংলায় ব্লগিং করা হয় সেজন্য এই কমিউনিটি টা আমার কাছে খুবই ভালো লেগেছে আর সেজন্যই আমি এখানে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি।

Sort:  
 3 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগে স্বাগত জানাই, সারা পৃথিবীর বাংলা ভাষাভাষী মানুষের একমাত্র ঠিকানা। ব্লগিং শুরু করার আগে আমাদের Discord সার্ভারে যোগ দিন। পাশাপাশি আমাদের কমিউনিটির প্রত্যেকটি Pin করা পোস্ট পড়বেন। আশা করি আপনার স্টিমিট যাত্রা শুভ হোক। ধন্যবাদ।

Loading...
 3 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনাকে স্বাগত জানাচ্ছি আপনার সাথে পরিচিত হয়ে খুব ভালো লাগলো আমার বাংলা ব্লগ এর সমস্ত নিয়মকানুন মেনে আশা করছি আপনি আমাদের সাথে কাজ করবেন আর অবশ্যই ডিস্ক অ্যাক্টিভ থাকবেন।

ইনশাআল্লাহ সব নিয়ম মেনে চলারা চেষ্টা করবো। এতো সুন্দর কমেন্ট করে উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার পরিচিতি পোস্টটি পড়ে ভালো লাগলো। আপনাকে স্বাগতম আমার বাংলা ব্লগে। আশা করি আপনি নিয়মিত এবিবি স্কুলের ক্লাস গুলো করবেন এবং খুব দ্রুত প্রতিটি লেভেল পার হবেন। আমার বাংলা ব্লগের কিছু নিয়মকানুন আছে আপনি সেগুলো ভালোমতো জেনে সেগুলো মেনে চলার চেষ্টা করবেন। শুভকামনা রইল আপনার জন্য।

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা কমেন্ট করার জন্য। ইনশাল্লাহ বাংলা ব্লগের সব নিয়মকানুন মেনে চলার চেষ্টা করব এবং ক্লাসগুলো করার চেষ্টা করব।

 3 years ago 
আপনাকে আমার বাংলা ব্লগে স্বাগতম। আপনার সাথে পরিচিত হয়ে ভালো লাগলো। আপনি সুন্দর করে আপনার পরিচয় টি আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া।আপনার জন্য দোয়া রইল। আপনি যেন এখান থেকে কিছু করতে পারেন এবং আশা করি আপনি সব নিয়ম মেনে কাজ করবেন। আপনার জন্য শুভ কামনা রইল।

ইনশাআল্লাহ ভাইয়া আমি আমার বাংলা ব্লগের সকল নিয়ম মেনে কাজ করার চেষ্টা করবো। এবং আপনার জন্য শুভ কামনা রইল।

Loading...
 3 years ago 

কি ভিডিও দেখেছিলেন, লিংক দিন।

আপনার সকল আশা মহান আল্লাহ পুরণ করার তৌফিক দান করুন,এই কামনায় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অভিনন্দিত।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65359.95
ETH 3492.90
USDT 1.00
SBD 2.51