আমার তোলা আলোকচিত্র || ফুলের মাঝে।

in আমার বাংলা ব্লগ4 months ago
আমার তোলা আলোকচিত্র - ফুলের মাঝে।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"

আমার তোলা আলোকচিত্র-ফুলের মাঝে।.png

"ছবিটি Canva দিয়ে তৈরি"

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আসসালামু আলাইকুম। আমি @nazmul01 ময়মনসিংহ, বাংলাদেশ থেকে। কেমন আছেন সবাই? আশা করি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে।আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন তাহলে শুরু করি।

কিছু দিন আগে অফিসের কাজের উদ্দেশ্য বাংলাদেশ ব্যাংকে যাই। কাজের জন্য আমার মাঝে মধ্যে যাওয়া হয়, কিন্তু ফটোগ্রাফি করা হয় না। আমার বাংলা ব্লগে জয়েন হওয়ায় পর থেকে আমার ফটোগ্রাফি করা নেশা হয়ে গিয়েছে। তাই যেখানে যাই না কেনো কিছু না কিছু ফটোগ্রাফি কারার চেষ্টা করি। তাই বাংলাদেশ ব্যাংকে কিছু ফুলের ফটোগ্রাফি করি এবং আপনাদের মাঝে শেয়ার করছি।

IMG_20240217_115324.jpg

IMG_20240217_115330.jpg

IMG_20240217_115332.jpg

ছবি তোলার যন্ত্র:- শাওমি রেডমি ৯
ছবির অবস্থান :- ময়মনসিংহ সদর, বাংলাদেশ।

গ্রিন কুইন এই ফুলের নাম। এই ফুলকে কুইনের মতোই দেখা যায়। এই ফুলগুলো আমি আগে কখনো দেখিনি। ফুলগুলো দেখতে খুব সুন্দর ছিল। বলতে গেলে অসাধারণ ছিল।গাছগুলো অনেক যত্ন সহকারে বড় করা হয়েছে। এই। এই ফুলের মাঝে হলুদ রঙের কলি গুলো আরও বেশি চমৎকার লাগছিলো আমার কাছে। তাই আমি ফটোগ্রাফি করি, আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20240220_151520.jpg

IMG_20240220_151502.jpg

IMG_20240220_151444.jpg

ছবি তোলার যন্ত্র:- শাওমি রেডমি ৯
ছবির অবস্থান :- ময়মনসিংহ সদর, বাংলাদেশ।

এই ফুলের নাম আমি জানি না। সত্যি বলতে আমি ফুলের নাম মনে রাখতে পারি না। এই লাল রঙের ফুল গুলো দেখতে খুব সুন্দর লেগেছিল আমার কাছে। প্রতিটি ডালে চার থেকে পাঁচটি করে ফুল ছিল। প্রতিটি ফুল দেখতে খুব স্বচ্ছ ছিল। ফুলের পাপড়ি গুলো কাঁটার মতো দেখতে। সব মিলিয়ে অসাধারণ লাগে আমার কাছে। তাই আমি ক্যামেরা বন্দী করি।

IMG_20240220_151602.jpg

IMG_20240220_151555.jpg

IMG_20240220_151610.jpg

ছবি তোলার যন্ত্র:- শাওমি রেডমি ৯
ছবির অবস্থান :- ময়মনসিংহ সদর, বাংলাদেশ।

নয়নতারা ফুল আমরা সবাই কমবেশি পছন্দ করি। ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। কমলা রঙের নয়নতারা ফুল আমার কাছে অনেক বেশি ভালো লাগে। নয়নতারা ফুল বেশি দেখা যায় না। সাধারণত শীতকালে এই ফুল গুলো বেশি চোখে পড়ে। গ্রিন কুইন ফুল গাছের পাশে এই ফুল গাছটি ছিল। আমার কাছে ভালো লাগে তাই ফটোগ্রাফি করি। আশা করি আপনাদেরও অনেক ভালো লাগবে।

IMG_20240220_151839.jpg

IMG_20240220_151843.jpg

IMG_20240220_151846.jpg

ছবি তোলার যন্ত্র:- শাওমি রেডমি ৯
ছবির অবস্থান :- ময়মনসিংহ সদর, বাংলাদেশ।

গাঁদা ফুলের ফটোগ্রাফি। হলুদ রঙের গাঁদা ফুল দেখতে ভীষণ ভালো লাগে। শীতকালে এই ফুল বেশি দেখা যায়। কিন্তু এইরকম গাঁদা ফুল আমি আগে কখনো দেখিনি। এই ফুলের নাম গাঁদা কি না তাও আমি সঠিক জানি না। আপনারা কেউ যদি ফুলের সঠিক নাম জেনে থাকেন অবশ্যই কমেন্ট করে জানাবেন। আমার কাছে ভালো লাগে তাই ফটোগ্রাফি করি।

IMG_20240220_151419.jpg

IMG_20240217_115150.jpg

IMG_20240217_115155.jpg

ছবি তোলার যন্ত্র:- শাওমি রেডমি ৯
ছবির অবস্থান :- ময়মনসিংহ সদর, বাংলাদেশ।

রঙ্গন ফুলের ফটোগ্রাফি। আমার পছন্দের একটি ফুল রঙ্গন ফুল। কলি অবস্থা এই ফুল আরো বেশি সুন্দর দেখা। এই ফুলের সুবাসে মুগ্ধ করে আমায়। ফুলের পাশাপাশি এই ফুলের গাছগুলিও খুবই সুন্দর দেখা যায়। তাই আমি তিনটি ফটোগ্রাফি করি। আশা করি আপনাদের ভালো লাগবে।



এ ছিল আমার আজকের আয়োজন। আশা করি আমার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের অনেক ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন? আপনাদের সবার মতামত আশা করছি। আজকের মত এখানে বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

পোস্ট বিবরণ
বিভাগফটোগ্রাফি।
ডিভাইসশাওমি রেডমি ৯
বিষয়আমার তোলা আলোকচিত্র ।
লোকেশনময়মনসিংহ সদর, বাংলাদেশ।
ফটোগ্রাফার@nazmul01

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWYdt6SjwZ7vvktYfrGq3aDQtm22XGwMLgr461bjVhJAHB7fWFmwER363cnXeux6BYatjzjynwz1bJnJG2PkLtv.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

Sort:  
 4 months ago 

গ্রিন কুইন ফুলটি দেখতে জাস্ট অসাধারন লাগতেছে। রঙ্গন ফুল আমার ভীষণ পছন্দের। আর গাঁদা ফুল টি দেখতে সম্পুর্ন ভিন্ন রকম লাগতেছে। সব মিলিয়ে চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 4 months ago 

আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম, সব সময় ভালো মন্তব্য করে আমাকে উৎসাহ দিয়ে থাকে। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন।

 4 months ago 

তোমার তোলা ছবিগুলো বেশ দারুন লেগেছে আমার কাছে। বিশেষ করে গ্রীন কুইন ফুলটি বেশি আকর্ষণীয় দেখাচ্ছে। তাছাড়াও বেশ গুছিয়ে বর্ননা করেছো। চেষ্টা করবে সবসময়ই চমৎকার ছবিগুলো গুছিয়ে উপস্থাপন করার।

 4 months ago 

জি ভাই চেষ্টা করবো আরো ভালো কিছু উপহার দেওয়ার জন্য। মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে দেন সত্যি ফটোগ্রাফি গুলো নয়ন জুড়ে গেল দেখে।
এরকম ফটোগ্রাফি পোস্ট দেখে সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে অনেক ভালো লাগে।
আপনার ফটোগ্রাফির মধ্যে প্রথম দ্বিতীয় এবং চতুর্থ নাম্বারের ফটো সবথেকে বেশি ভালো লেগেছে।
সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকেও অসংখ্য শুভেচ্ছা , আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন ভাই।

 4 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। অফিসের কাজে বাংলাদেশ ব্যাংকে যেয়ে দারুন কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফির সাথে খুব সুন্দর ভাবে বর্ণনাও লিখেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

আপু আপনাকেও অসংখ্য ধন্যবাদ, রীতিমতো আমাকে উৎসাহ দিয়ে কাজের গতি আরও বাড়িয়ে দিলেন আপু।

 4 months ago 

আজকে আপনি অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা ফুলের ফটোগ্রাফী গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে প্রতি টি ফুলের ফটোগ্রাফী খুবই সুন্দর করে ধারণ করেছেন। বরাবরের মতো আমার কাছে ফুলের ফটোগ্রাফী গুলো অনেক বেশি ভালো লাগে।

 4 months ago 

আমার ফটোগ্রাফি আপনার ভাল লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন ।

 4 months ago 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তবে গ্রিন কুইন ফুল এর আগে কখনো আমার দেখা হয়নি। এই ফুলের কালারটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। বাকি গুলো দুর্দান্ত ছিলো। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 4 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।
জি ভাই আমার কাছে এই গ্রিন কুইন ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে। আপনার জন্যও শুভকামনা রইল ভাই।

 4 months ago 

আপনার করা আলোকচিত্র গুলো অসম্ভব সুন্দর হয়েছে। আপনার করা প্রতিটি আলোকচিত্র আমার অনেক ভালো লেগেছে। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 4 months ago 

ভালো মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার জন্য শুভকামনা ভালো থাকবেন।

 4 months ago 

ভীষণ ভালো লেগেছে আপনার আলোকচিত্র গুলো দেখে। এই প্রথমে দেখেছি আমি গ্রীন কুইন ফুল। যেগুলোকে আমরা কাটামুকুট ফুল হিসেবে জানি। এত সুন্দর একটি কালার আমি আগে দেখি নাই। যেহেতু আপনি অফিসের কাজে ব্যাংকে গেলেন। সেই সুযোগেই খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করে নিলেন। ঠিক বলছেন আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার পর থেকে ফটোগ্রাফির নেশা অনেক বেড়ে যায়।

 4 months ago (edited)

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ভালো মন্তব্য করে উৎসাহ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 62001.44
ETH 3479.98
USDT 1.00
SBD 2.51