স্বরচিত কবিতা - ভালোবাসার মায়া || illusion of love ||

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)
স্বরচিত কবিতা - ভালোবাসার মায়া।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আসসালামু আলাইকুম। আমি @nazmul01 ময়মনসিংহ বাংলাদেশ থেকে। কেমন আছেন সবাই? আশা করি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি নতুন আরও একটি কবিতা লিখেছি ও আপনাদের মাঝে শেয়ার করেছি। আসা করি আপনাদের সবার ভালো লাগবে। চলুন তাহলে শুরু করি।

love-3091214_1280.jpg

"ছবিটি pixabay থেকে নেওয়া"

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

পটভূমি

ভালোবাসায় এক ধরনের মায়া জড়িয়ে থাকে। যার জন্য আমি তাকে এখনও ভুলতে পারি নি। এখনও তার কাজল রাঙা চোখ দুটি আমার সামনে ভেসে ওঠে। রাতে ঘুম আসে না শুধু তোমার কথা ভাবি। আমি তোমার সকল দুঃখ কষ্ট মুছে আগলে রাখবো মৃত্যুর মুহূর্ত পর্যন্ত। তুমি এলে আমার অন্ধকার জগৎ আলোকিত হয়ে ওঠবে।

তোমার ভালোবাসার মায়া সব সময় আমাকে তোমার পিছু পিছু ডাকে। তাই কবিতার মাঝে আমি ভালোবাসার মায়া প্রকাশ করেছি। ভালোবাসার মায়া নামে একটি কবিতার কিছু লাইন লিখেছি ও মনের অনুভূতি দিয়ে মনের কথা গুলো প্রকাশ করার চেষ্টা করেছি।

ভালোবাসার মায়া

লেখা - নাজমুল হাসান

তুমিই ছিলে আমার পৃথিবীর সব
এই কথা একমাত্র জানে আমার রব,
অভিমান করে যতোই থাকো দূরে
ভালোবাসা দিয়ে রাখবো তোমায় জুড়ে।

সুখে দুখে পাশে থাকবো
ছাড়বো না তোমায় কোনো দিন,
বুকের মাজে রাখবো তোমায়
রাখবো না কোনো ঋণ।

তুমি আমার আশার আলো
অন্ধকারে ঘরের প্রদীপ,
তোমায় নিয়ে বাধবো ঘর
ছাড়াবো না কোনো দিন।

কি জাদু করলে আমায়
তোমায় ছাড়া কিছু বুজিনা,
কি মায়ার বাধলে আমায়
ঘুম আসে না তোমাকে ছাড়া।

যতোই দুঃখ থাকুক না তোমার
ভালোবাসা দিয়ে করবো জয়,
কি মায়ায় জড়ালে আমায়
ছাড়তে পারি না তোমার পিছু।

সমস্ত ফুলের রানি তুমি
রাঙা তোমার ওই দুটি ঠোঁট,
ভালোবাসি বড্ড তোমায় আমি
ছাড়বো না আমি তোমার পিছু।

তোমার ভালোবাসায় ছিল অনেক মায়া
তাই আমি ছাড়তে পারিনি তোমার ছায়া,
মায়াবী ভরা ছিল তুমার দুটি আঁখি
অবাক হওয়া আঁখি আমি এখনও মনে রাখি।

সমাপ্ত

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxJkoJ67FXnsDqHsfcYrHExg45hzbf2tzsiAeqBq6b2MgASJtNTU4BaRG5GSd...jiiUN67TKAiC1RQHSbg7hkU4vYCsMpAtAmm4pum217tSttDfXznfKyTmRaJNgLmAJa5t6hyYozxbhBBSEyEGVJMzkPQiVnUJznvnA2tAcfkBUkkPGBL9LEkfcz.png

এ ছিল আমার আজকের আয়োজন। আশা করি আমার স্বরচিত কবিতা আপনাদের অনেক ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন? আপনাদের সবার মতামত আশা করছি। আজকের মত এখানে বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ💞।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1WagpCyhF1NRwe2sPenjwnzgbNC4Z3q484yGffuRv8LyY679yBoc3JZFFgqPQbfp7xmEstV9WQdBkzbMo3dXhSeCoXorwVumieZNDt7V5jTdieS3FSa.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

RNFetchBlobTmp_sy2hofzehkk6yhkiozzh (1).jpg

Sort:  
 5 months ago 

আমি কবিতা লিখতে অনেক বেশি ভালোবাসি। আর আমার কাছে কবিতা গুলো পড়তেও খুবই ভালো লাগে। এত সুন্দর করে ভালোবাসার মায়া কবিতাটা লিখেছেন, পুরোটা পড়তে আমার কাছে ভালো লেগেছে। কবিতার সবগুলো লাইন ছন্দ মিলিয়ে অনেক সুন্দর ভাবে লিখেছেন আপনি। প্রত্যেকটা লাইন আমার কাছে ভালো লেগেছে।

সুখে দুখে পাশে থাকবো
ছাড়বো না তোমায় কোনো দিন,
বুকের মাজে রাখবো তোমায়
রাখবো না কোনো ঋণ।

উপরের এই লাইনগুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে পড়তে।

 5 months ago 

আপনার কাছে ভালো লেগেছে যেনে খুশি হলাম। আমি চেষ্টা করেছি ভাল কিছু আপনাদের মাঝে উপহার দিতে। আমার জন্য দুয়া করবেন ভাই, আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া, ভালো থাকবেন 💞।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আপনার লেখা ভালোবাসার মায়া শিরোনামের কবিতাটি পড়ে আমার অনেক অনেক ভালো লেগেছে। আপনার এই কবিতার মাঝে ভালোবাসার প্রতি তীব্র ব্যাকলতা দারুন ভাবে ফুটে উঠেছে। আর এ ধরনের কবিতা গুলো পড়তে আমার অনেক ভালো লাগে। দারুন একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

তুমিই ছিলে আমার পৃথিবীর সব
এই কথা একমাত্র জানে আমার রব,
অভিমান করে যতোই থাকো দূরে
ভালোবাসা দিয়ে রাখবো তোমায় জুড়ে।

ভাই কবিতার পটভূমি এবং উপরের কবিতার লাইন গুলো আমার হৃদয় ছুঁয়ে গেছে। আপনি চমৎকার কবিতা লিখেন। এর আগের লেখা কবিতাটিও আমি পরেছি। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 5 months ago 

আপনার প্রশংসা পেয়ে মনটা ভরে গেছে। আপনি রীতিমতো আমাকে ভালো মন্তব্য করে উৎসাহ দিয়ে থাকেন। আপনার কাছে ভালো লাগেছে যেনে খুশি হলাম,ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভালোবাসা এমন একটি মায়া যা কখনো ভুলা সম্ভব হয় না। আপনার লেখা ভালোবাসার মায়া কবিতাটি পড়ে ভীষণ ভালো লাগলো। কবিতার প্রতিটি লাইন অনেক চমৎকার লিখেছেন। তাই আবৃত্তি করতে ও অনেক বেশি ভালো লেগেছে। সবমিলিয়ে এতো সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 5 months ago 

আপনাদের উৎসাহ পেয়ে ভাল কিছু দেওয়ার চেষ্টা করেছি। আপনার ভালো লেগেছে যেনে খুশি হলাম ভাই। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভালোবাসা নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আসলে ভালোবাসা মনের অনুভূতি, এই অনুভূতিগুলো আপনি খুবই সুন্দর ভাবে কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। এই কবিতাটি পড়ে তাই অনেক ভালো লাগলো। আসলে ভালোবাসার অনুভূতিগুলো প্রকাশ করতে খুবই ভালো লাগে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। ভালোবাসার কবিতা গুলো পড়তে অনেক ভালো লাগে। সুন্দরভাবে ভালোবাসার অনুভূতিগুলো এই কবিতার মাধ্যমে প্রকাশ করেছেন। আসলে ভালোবাসা হৃদয়ের অনুভূতি প্রকাশ করে যেন কখনোই শেষ করা যায় না।

 5 months ago 

জি ভাই আপনি ঠিক কথা বলেছেন। ভালোবাসা হৃদয়ের অনুভূতি প্রকাশ করে যেন কখনোই শেষ করা যায় না। আপনার ভাল লাগেছে জেনে খুশি হলাম,ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার কবিতার পড়ে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। ভালোবাসার অনুভূতি গুলো কবিতার ছন্দে চমৎকারভাবে আমাদের মাঝে প্রকাশ করেছেন। প্রিয়জনের পাশে সব সময় থাকাটাই ভালোবাসার বহিপ্রকাশ। প্রিয়জনের আঁখিতে ভালোবাসার সৌন্দর্য ছড়ায়। এত দুর্দান্ত কবিতা আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভ কামনা রইল ভাইয়া।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64867.61
ETH 3451.61
USDT 1.00
SBD 2.55