রেসিপি পোস্ট || মিষ্টি কুমড়া ফুল দিয়ে মজাদার বড়া রেসিপি।

in আমার বাংলা ব্লগ6 months ago
মিষ্টি কুমড়া ফুল দিয়ে মজাদার বড়া রেসিপি।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"

1706109979610.jpg

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe (1) (1).png

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আসসালামু আলাইকুম। আমি @nazmul01 ময়মনসিংহ বাংলাদেশ থেকে। কেমন আছেন সবাই? আশা করি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আসা করি আপনাদের সবার ভালো লাগবে। চলুন তাহলে শুরু করি।

প্রয়োজনীয় উপকরণ।

1706109979736.jpg

1706109979751.jpg

কুমড়া ফুলবারটি ।
চাউলের গুঁড়াএক কাপ।
মরিচ গুঁড়াএক চামচ।
হলুদ গুঁড়াএক চামচ।
ধনিয়া গুঁড়াএক চামচ।
জিরা গুঁড়াএক চামচ।
লবণপরিমাণ মতো।

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21QTrgsghkMYa5mBgWCx2fhFYFCDtotJBTWwTsH26jRDnVtn9SiN4X7m675t3cWYqYWUxbHnz5gDNnDFmi2Qdt8q4by3eUh9dYYYwq29kxjB6EZDtWED4SycbTCRDUNNxmVyBehJqKZrmeFNhqCu9uJkurv3fRwdAKZMJZ2uov1Kj.png

🍲প্রথম ধাপ🍲

1706109979694.jpg

1706109979689.jpg

প্রথম ধাপে আমি কুমড়ো গাছের ফুল গুলো ভালো করে পানি দিয়ে পরিষ্কার করে নিলাম। তার পর আমি একটি ভাটিতে চাউলের গুঁড়ার সাথে পরিমাণ মতো পানি দিয়ে সব কিছু ভালো করে মিশিয়ে মিশ্রণ তৈরি করলাম। তারপর মিশ্রণ টিতে ফুল গুলো ভালো করে মিশিয়ে একটি ভাটিতে তুলে রাখলাম।

🍲দ্বিতীয় ধাপ🍲

1706109979669.jpg

1706109979650.jpg

দ্বিতীয় ধাপে আমি একটি কড়াই নিয়ে তার মাঝে তেল ঢেলে দিলাম। তার পর আমি তেল গরম হওয়ার পর ভাটিতে রাখা ফুল গুলো গরম তেলের ভিতরে চার পাঁচটি করে ফুল ছেড়ে দিলাম।

🍲তৃতীয় ধাপ🍲

1706109979636.jpg

1706109979627.jpg

তৃতীয় ধাপে আমি ফুলের বড়া গুলো ভাল করে উল্টে দিয়ে আসতে আসতে ভালো করে ভেজে নিলাম। এর পরে আমি কড়াই থেকে বড়া গুলোকে উঠিয়ে নিলাম। এভাবে আমি সব গুলো বড়াকে ভেজে নিলাম। ভাজা সম্পূর্ণ হলে একটি প্লেটে বড়া গুলোকে উঠিয়ে নিলাম।

"পরিবেশন"

1706109979610.jpg

" স্বাদের বিবরণ "

এই ধরনের বড়া খেতে অনেক ভালো লাগে। বিশেষ করে শীতের মাঝে বড়া রেসিপি সবাই পছন্দ করে। কিছু দিন আগেও আমি বড়া বানিয়ে খেয়েছি। কিন্তু মিষ্টি কুমড়া ফুলের বড়া সচরাচর দেখা যায় না। দেখতে যেমন লোভনীয় হয়েছে খেতেও তেমন মজা লেগেছে। আশা করি আপনারাও আমার মত বড়া পছন্দ করেন 😋।

এ ছিল আমার আজকের আয়োজন। আশা করি আমার পোস্ট আপনাদের অনেক ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন? আপনাদের সবার মতামত আশা করছি। আজকের মত এখানে বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ💞।

1704718062400.png

পোস্ট বিবরণ
বিভাগরেসিপি ।
ডিভাইসশাওমি রেডমি ৯
বিষয়মিষ্টি কুমড়া ফুল দিয়ে মজাদার বড়া রেসিপি ।
লোকেশনময়মনসিংহ সদর, বাংলাদেশ।
ফটোগ্রাফার@nazmul01

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

Sort:  
 6 months ago 

মিষ্টি কুমড়ার ফুল দিয়ে অনেক লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন। মিষ্টি কুমড়ার ফুলের বড়া খেতে আমার খুব ভালো লাগে। রেসিপিটা দেখে একটু টেস্ট করতে ইচ্ছা করছে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 6 months ago 

আপু আপনাকে অনেক অনেক শুভকামনা রইল। আমার জন্য দোয়া করবেন আপু। আমি যেন আরো ভালো রেসিপি আপনাদের মাঝে নিয়ে আসতে পারি।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

বাহ্ আপনি আজ দারুন একটি রেসিপি করেছেন। দেখতে বেশ লোভনীয় লাগছে। আর না জানি খেতে কতো স্বাদ হয়েছে। আমরাও আগে কুমরো ফুল দিয়ে বড়া বানাতাম আর ভাজি করতাম। এই খাবারটি আমার খুব পছন্দের একটি খাবার। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ইউনিক রেসিপি প্রতিটি ধাপে ধাপে সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল মন্তব্য করার জন্য।
আপু আপনি সত্যি বলেছেন মিষ্টি কুমড়া ফুল দিয়ে ভাজি করে খাওয়া যায়। কিছুদিন আগে আমি বাজি করে খেয়েছি। এই খাবারটি আপনার অনেক পছন্দের জেনে অনেক ভালো লাগলো।

 6 months ago 

বাহ অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। মিষ্টি কুমড়ার ফুল দিয়ে বড়া সহ অনেক প্রকার রেসিপি করা যায়। ফুল দিয়ে ভর্তাও করা যায়। নতুন মেম্বার হিসেবে আপনার রেসিপিটা দারুন হয়েছে। আশা করি খুব তাড়াতাড়ি ভেরিফাইট ব্লগার হয়ে যাবেন। ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। ফুল দিয়ে ভর্তা করা যায় তা আমি জানতাম না। আগামীতে করার চেষ্টা করবো, নতুন মেম্বার হিসাবে চেষ্টা করেছি ভাল কিছু উপহার দেওয়ার জন্য।

 6 months ago 

সবজি হিসেবে মিষ্টি কুমড়া আমার খুবই প্রিয়।
তবে কখনো মিষ্টি কুমড়ার ফুল দিয়ে পিকোড়া প্রস্তুত করে খাওয়া হয়নি।
আপনার প্রস্তুত করা রেসিপি ধাপ গুলো দেখে বোঝা যাচ্ছে কেটে খুব মজা হবে।
আর শীতের সময় এই জাতীয় খাবার গুলো খেতে সত্যিই অনেক সুস্বাদু লাগে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার মিষ্টি কুমড়া প্রিয় জেনে খুশি হলাম। ভাল মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

মিষ্টি কুমড়ার ফুলের বড়া আমার খুবই পছন্দ। অনেকদিন থেকে খাওয়া হয়না। ভাইয়া আপনি এত সুন্দর করে এই রেসিপি তৈরির পদ্ধতি তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। মনে হচ্ছে খেতে দারুণ হয়েছিল।

 6 months ago 

মিষ্টি কুমড়া ফুলের বড়া আপনার পছন্দ জেনে অনেক খুশি হলাম। মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু 💞।

 6 months ago 

খুবই লোভনীয় একটা রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই রেসিপিটা খেতে আমারও অনেক ভালো লাগে মাঝে মাঝেই আমি এটা তৈরি করে খাই। বিশেষ করে গরম ভাতের সাথে এগুলো খেতে সব থেকে বেশি ভালো লাগে।

 6 months ago 

এই রেসিপি আপনার ভালো লাগে জেনে অনেক খুশি হলাম। জি ভাইয়া আপনি ঠিক বলেছেন ভাতের সাথে রেসিপিটি খেতে বেশি ভালো লাগে। মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

কিছুদিন আগে দেখেছিলাম একজন মিষ্টি কুমড়ার ফুল দিয়ে এইভাবে ভরা রেসিপি করেছিল। এই ধরনের রেসিপি কখনো খাওয়া হয়নি । আমাদের কমিউনিটিতে ভিন্ন ভিন্ন ধরনের রেসিপি দেখলেই খাওয়ার ইচ্ছে জাগে ।আপনি দেখছি খুবই সুন্দর বড়া রেসিপি তৈরি করেছেন। মিষ্টি কুমড়ার ফুলের দারুন হয়েছে এই ধরনের রেসিপি গুলো আমার খুবই পছন্দের।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এই ধরনের রেসিপি আপনার অনেক পছন্দ, তা জন্য আমি অনেক খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60510.42
ETH 2615.72
USDT 1.00
SBD 2.60