জেনারেল রাইটিং || কাজে বাধার মূল কারণ ট্রাফিক জ্যাম।

in আমার বাংলা ব্লগ2 months ago
"কাজে বাধার মূল কারণ ট্রাফিক জ্যাম"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
জেনারেল রাইটিং  কাজে বাধার মূল কারণ ট্রাফিক জ্যাম।.jpg

"ছবিটি আনস্প্লেস থেকে নিয়ে ক্যানভা দ্বারা তৈরি"

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

হ্যালো...!
শুভ রাত্রি
আজ ০২ ই এপ্রিল,
মঙ্গলবার ২০২৪ খ্রিঃ।

আসসালামু আলাইকুম,
আমি @nazmul01 ময়মনসিংহ, বাংলাদেশ থেকে।

"আমার বাংলা ব্লগ" পরিবার। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি পোস্ট নিয়ে। আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করবো জেনারেল রাইটিং - "কাজে বাধার মূল কারণ ট্রাফিক জ্যাম"। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন তাহলে শুরু করি।

আজকে আমি আপনাদের সাথে রেগুলার ঘটে যাওয়া একটি বড় সমস্যা শেয়ার করবো। আমি এই রকম সমস্যা প্রায় প্রতিদিন সম্মুখীন হই। অতি দুঃখের সঙ্গে বলতে হয় আমাদের দেশের রাস্তায় অতিরিক্ত মাত্রায় যানবাহন চলাচল করে। বিশেষ করে বাস,ট্রাক,সিএনজি, অটোরিকশা,রিকশা এই গুলো বেশি বৃদ্ধি পেয়েছে। যার জন্য রাস্তায় জ্যাম লেগেই থাকে। তার কারণ ট্রাফিক আইন এবং নিয়ম কানুন সঠিকভাবে আমরা মানি না।

আজকে আমি অফিসের কাজে ভালুকা রওনা করার সময় একটি বিষয় ভালো করে লক্ষ্য করলাম। আমার ময়মনসিংহ শহর থেকে ভালুকা যেতে সময় লাগে সর্বোচ্চ ১ ঘণ্টা ৩০ মিনিট। কিন্তু আমি আজকে ১ ঘণ্টা শহরে জ্যামের কারণে আটকা পড়েছিলাম। আমি একটু খেয়াল করে দেখলাম যে যার মত ইচ্ছে গাড়ি চালাচ্ছে। কেউ কোনো রকম নিয়ম মানে গাড়ি চালাচ্ছে না। কে কার আগে যাবে তা নিয়ে ব্যস্ত। এখন ছোট বড় সবাই ড্রাইভার হয়ে গিয়েছে।

আমি একটু লক্ষ্য করে দেখলাম আমি যে অটোরিকশায় ছিলাম সে ছেলের বয়স ১৩ থেকে ১৪ হবে। কিন্তু দেখেন ঠিকই রাস্তার ভিতরে নেমে পড়েছে অটোরিক্সা নিয়ে। যেভাবে মনে চায় সেভাবেই গাড়ি চালাচ্ছে। সব ধরনের নিয়ম-শৃঙ্খলার বাহিরে। ট্রাফিক আইন মেনে চলা তাদের জন্য এক ধরনের অন্যায় মনে হয়। এমনকি তারা গাড়ি চালানোর কোনো নিয়মই জানে না। এই টুকু বয়সে কত টুকুই বা জানবে। কিন্তু আমাদের ভাবা উচিত একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না। অহেতুক গাড়ি চালানো ট্রাফিক জ্যামের মূল কারণ। তার জন্য আমাদের ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হয়। তাই আমাদের অনেক ধরনের ক্ষতির মধ্যে পড়তে হয়।এমনকি ইমারজেন্সি রোগী বড় ধরনের বিপদের সম্মুখীন হন।

সময় এবং নদীর স্রোত কারো জন্য অপেক্ষা করে না।

সময়ের কাজ সময় মতো না করতে পারলে। পরে ওই কাজের জন্য আর সময় পাওয়া যায় না। এই নষ্ট সময়ের ক্ষতিপূরণ কেউ দেবে না। তাই আমাদের জীবন থেকে অনেক সময় এই জ্যামের কারণে নষ্ট হচ্ছে। তার জন্য দায়ী আমরা নিজেই, আমরা এখন যানবাহন ছাড়া চলতে পারি না। যার জন্য যানবাহনের প্রচুর পরিমাণ চাপ বেড়েছে। এ জন্য আমাদের নিজেদের বিবেক ও মানসিকতার পরিবর্তন আনতে হবে। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে এবং সকল ধরনের নিয়ম কানুন মেনে চলতে হবে। তাহলে প্রতিটি দেশ মাথা উঁচু করে দাঁড়াতে পারবে।

আমি চেষ্টা করেছি আপনাদের মাঝে বাস্তবিক কিছু ঘটনা এবং সমস্যা তুলে ধরার। আশাকরি আমার পোস্ট আপনাদের ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন? আপনাদের সবার মতামত আশা করছি। আজকের মত এখানে বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ💞।

পোস্ট বিবরণ
বিভাগজেনারেল রাইটিং।
ডিভাইসশাওমি রেডমি ৯।
বিষয়"কাজে বাধার মূল কারণ ট্রাফিক জ্যাম"।
লোকেশনময়মনসিংহ সদর, বাংলাদেশ।
রাইটার@nazmul01.

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

Pink and Cream Minimalist Food Animated Presentation (1).gif

Kr46w9bCovvQgnn4p1L5GP59DU1X6DTbnPPA7mu47hNJ8eM1vxCGwpzLFdUADHMvug5wJForktSN61TvG1ekLahfDyAJVnRqPnP7Uz7j74...nnkvHaippgddbRCsk6KVuao8eNGDw1yKPV6fnjJdu2G34BnKnaQkMNsGTodbGy51YB1zjn1feB14TKaBiVB3CTxgUwwwSXfnP8i2oDrWCnEWTPqTeJ2pHAT1Vo.gif

🧍‍♂️আমার পরিচয়🧍‍♂️

nazmul.png

আমি মোঃ নাজমুল হাসান, আমি বাংলাদেশের নাগরিক এবং ঢাকা বিভাগের ময়মনসিংহ জেলায় থাকি। আমার সবচেয়ে বড় পরিচয় আমি বাঙালি। বাঙালি হিসেবে পরিচয় দিতে আমি গর্ব বোধ করি। আমি একজন শিক্ষার্থী এবং অনার্সে অধ্যয়নরত। আমি বর্তমানে বাংলাদেশে একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করছি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। তাছাড়া কবিতা,আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না করা আমার খুবই প্রিয়। প্রিয়জনদের সাথে ঘুরতে যাওয়া এবং বাহিরে খাবার খেতে আমার অনেক ভালো লাগে। নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের ডিসেম্বর মাসে স্টিমিটে জয়েন হয়েছি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটি একটি পরিবারের মতো। আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7JQk4CrSMgcqv4Ai1UHKpypJgrgboCsmQshkeG7NJGzLRpSUU74D6kZMRCZapcdrf3EoPofJrHpw5tLiaWbhTixCe.png

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328sCPWuBhM9JErRD3icdxuP1Wz4My7cHRpNbMV1HhGXU75QRJUabtPtfr7ZnjnaUJ4ta8LDMergdG36wfRJ4J52fmAvLE98NJNS3w.gif

ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য
এখানে ক্লিক করেন

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovWxdFnCujBP8kqMUtGD38Jyr8gXpGEANzZRRGhUDhxttnEJ8AvQYWmvsU6py3jF9LF43Mz15tH5LkBBmkoYbcAAZ.gif

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 2 months ago 

বাস্তবতা সম্পুর্ন একটি পোস্ট উপহার দিয়েছেন। ট্রাফিক জ্যাম নিয়ে নতুন করে কিছু বলার নেই। আজকে আমি নিজেও অনেক বড় একটা জ্যামে পরেছিলাম। ছোট ছোট ছেলেরা গাড়ি চালায়। এবং তাঁরা নিয়ম কানুন মানতে রাজি না। এধরনের গাড়ির চালক এর জন্য বিভিন্ন ধরণের জ্যাম হয়ে যায়। তবে আমাদের মতো লোক দের ক্ষতি হয়। যে সময় চলে যায় সে সময় তো আর ফিরে পাওয়া যায় না। আপনার লেখা গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 months ago 

এই ধরনের জ্যামে আমরা কম বেশি সবাই ক্ষতিগ্রস্ত। আপনার গঠনমূলক মন্তব্য পেয়ে খুশি হলাম ভাই। পাশে থাকার জন্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

এটা স্বাভাবিক যদি নিয়ম মেনে চলা যায় আর আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়া যায় তাহলে সমাজের ব্যাপক উন্নতি ঘটানো সম্ভব। আর যদি সমাজের ব্যাপক উন্নতি ঘটে তাহলে দেশ অতি দ্রুত পরিবর্তন হবে এতে কোন সন্দেহ নেই। সুন্দর টপিক নিয়ে আজকের পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, আশাকরি সব সময় পাশে থাকবেন।

 2 months ago 

খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি৷ আসলে আমাদের দেশের জ্যামের কথা না বললেই চলে৷ যদি একবার জ্যামে পড়ে যায় তাহলে ঘন্টার পর ঘন্টা এই জ্যামের মধ্যে বসে থাকতে হয়৷ যার ফলে যারা বিভিন্ন চাকরি করেন এবং পড়াশোনা করেন তাদের অনেকটাই সমস্যা হয়ে যায়৷ তবে যদি আমরা সচেতন নাগরিকের পরিচয় দিই এবং আমরা সকলে সবগুলো ট্রাফিক আইন মেনে চলি তাহলে এই যানজট নিবারণ করা সম্ভব৷ এর ফলে দেশের সকল ক্ষেত্রে সকলে খুব ভালোভাবে কাজ করে যেতে পারবে৷ এতে সকলে তাদের গন্তব্যস্থানে সঠিক সময়ে পৌঁছে যেতে পারবে৷

 2 months ago 

ধন্যবাদ ভাই, আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম। আশাকরি সব সময় পাশে থাকবেন।

 2 months ago 

অবশ্যই। সবসময় সকলের পাশে থাকার চেষ্টা করবো৷

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66911.69
ETH 3521.53
USDT 1.00
SBD 3.19