লেভেল ৩ হতে আমার অর্জন - By @nazmul01

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)
লেভেল ৩ হতে আমার অর্জন।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"

IMG_20240317_221634.jpg

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

হ্যালো...!
আজ ১৮ই মার্চ,
সোমবার ২০২৪ খ্রিঃ।
আসসালামু আলাইকুম,
আমি @nazmul01 ময়মনসিংহ, বাংলাদেশ থেকে।

আমার বাংলা ব্লগ পরিবার। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম লেভেল ৩ হতে আমার অর্জন পোস্ট নিয়ে। লেভেল ৩ এর ক্লাস করার মাধ্যমে আমি যে সমস্ত বিষয়গুলো জানতে পেরেছি। তার উপর নির্ভর করে আজকে আমি লিখিত পরীক্ষা দেওয়ার জন্য হাজির হয়েছি। লেভেল ৩ এর ক্লাসে সকল বিষয় সম্পর্কে খুব ভালোভাবে বুঝিয়েছেন আমাদের শ্রদ্ধেয় প্রফেসর @alsarzilsiam ভাইয়া। “আমার বাংলা ব্লগ” লেবেল ৩ হতে মোট তিনটি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। সেগুলো হলো মার্কডাউন, কনটেন্ট এবং কিউরেশন। গতকাল আমার লেভেল ৩ এর ভাইভা পরীক্ষা নেওয়া হয়েছে। আল্লাহর রহমতে আমি ভাইভা পরীক্ষায় পাস করেছি। আজকে আমি লেভেল ৩ এর লিখিত পরীক্ষা দিতে যাচ্ছি । চলুন তাহলে শুরু করি।



প্রশ্ন:- মার্কডাউন কী?

উত্তরঃ নিজের লেখাগুলোকে দৃষ্টিনন্দন ও সুন্দরভাবে উপস্থাপনা করার জন্য আমাদের কিছু নির্দিষ্ট কোড ব্যবহার করা হয়, তাকে মার্কডাউন বলে। বিভিন্ন ধরনের কাজের জন্য বিভিন্ন ধরনের মার্কডাউন রয়েছে। যেগুলো সঠিক ব্যবহার করলে আমরা আমাদের পোস্টকে সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে পোস্ট করতে পারবো।



প্রশ্ন:- মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ?

উত্তরঃ পোস্টের দৃষ্টিনন্দন ও সৌন্দর্য বৃদ্ধির জন্য মার্কডাউন কোডের ব্যবহার অনেক গুরুত্বপূর্ণ।

  • লেখাকে বোল্ড ও ইটালিক করা।
  • লেখার শিরোনাম বা হেডিংকে বড় ও মোটা করা।
  • লেখাগুলোর মধ্যে প্যারাগ্রাফ তৈরি করা।
  • লেখাগুলোকে জাস্টিফাই করা।
  • টেবিল তৈরি করা।
  • কোন লেখাকে সেন্টারে নিয়ে আসা।
  • লেখাকে কোড করা।
  • সোর্স উল্লেখ করা।
  • গুরুত্বপূর্ণ লেখা কালার করা।
  • লেখা বা ছবির ডানে অথবা বামে করা।
  • সুপারস্ক্রিপ্ট ও সাবস্ক্রিপ্ট টেক্সট করা ইত্যাদি।

এ সকল কাজগুলো আমরা মার্কডাউন কোডের মাধ্যমে করে থাকি। মার্কডাউন কোডগুলো ব্যবহারের মাধ্যমে লেখার সুন্দর্য অনেক অংশে বৃদ্ধি পায়। সে কারণে মার্কডাউন কোড এর ব্যবহার অনেক গুরুত্বপূর্ণ।



প্রশ্ন:- পোস্টের মধ্যে মার্কডাউন টেক্সট ফরম্যাটের ব্যবহার না করে কিভাবে দৃশ্যমান করা যায়?

উত্তরঃ আমরা যদি পোষ্টের মধ্যে মার্কডাউন টেক্সট ফরম্যাটের ব্যবহার না করে দৃশ্যমান করতে চাই। তাহলে মার্কডাউনের শুরুতে চারটি স্পেস দিলেই মার্কডাউন কোড গুলো দৃশ্যমান হয়ে যাবে।



প্রশ্ন:- নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

উত্তরঃ

|User|posts|steem power|
|----|----|----|
|User1|10|500|
|User2|20|9000|


প্রশ্ন:- সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

উত্তরঃ সোর্স উল্লেখ করতে হলে,থার্ড ব্র্যাকেটের মধ্যে সোর্স শব্দটি লিখে কোন স্পেস না দিয়ে ফাস্ট ব্র্যাকেটের মধ্যে লিংক বসাতে হবে।

যেমন, [সোর্স](এখানে লিংক বসাবো)



প্রশ্ন:- বৃহৎ হতে ক্ষুদ্র-ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন?

উত্তরঃ

ইনপুট

# খুবই বড় সাইজ
## বড় সাইজ
### মিডিয়াম সাইজ
#### ছোট সাইজ
##### খুব ছোট সাইজ
###### টিনি সাইজ


আউটপুট

খুবই বড় সাইজ

বড় সাইজ

মিডিয়াম সাইজ

ছোট সাইজ

খুব ছোট সাইজ
টিনি সাইজ


প্রশ্ন:- টেক্সট জাস্টিফাই কোডটি লিখুন?

উত্তরঃ

<div class="text-justify">টেক্সট জাস্টিফাই কোড ব্যবহার করা হয়েছে।</div>


প্রশ্ন:- কনটেন্ট ট্রপিক নির্বাচনে কোন বিষয়ের উপর গুরুত্ব দেয়া উচিত?

উত্তরঃ কনটেন্ট ট্রপিক নির্বাচনে ৩ টি বিষয়ের উপর আমাদের বেশি গুরুত্ব দেয়া উচিত।
১ জ্ঞান।
২ অভিজ্ঞতা।
৩ সৃজনশীলতা।

যে বিষয়ে আমাদের জ্ঞান,অভিজ্ঞতা ও সৃজনশীলতা বেশি রয়েছে। কন্টেন্ট তৈরির সময় আমাদের উচিত সেই বিষয়ের উপর বেশি গুরুত্ব দেয়া। অর্থাৎ আমরা যখন নির্দিষ্ট কোন একটি বিষয়ে নিজের অভিজ্ঞতা ও সৃজনশীলতার মাধ্যমে নিজের অনুভূতি ও ভালো লাগার বিষয়টি লেখার মাধ্যমে উপস্থাপনা করবো, সে বিষয়ে আমাদের ভালো কন্টেন্ট তৈরি করা সম্ভব হবে।



প্রশ্ন:- কোন টপিক্সের উপর ব্লক লিখতে গেলে সেই টপিক্সের উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরি কেন?

উত্তরঃ কোনো টপিক্সের উপর ব্লগ লিখতে গেলে সেই টপিক্সের এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী। কারণ সেই বিষয়ে যদি আমাদের জ্ঞান না থাকে তাহলে ভালো কিছু উপস্থাপন করতে পারবো না। তার জন্য কোনো টপিক্সের উপর ব্লগ লিখতে গেলে সেই টপিক্সের উপর যথেষ্ট জ্ঞান থাকা দরকার।



প্রশ্ন:- ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50। আপনি একটি পোস্টে $7 ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন?

উত্তরঃ আমি একটি পোস্টে $7 এর ভোট দিলাম। এখন আমি একজন কিউরেটর হিসেবে আমি পাবো হলো $7 এর অর্ধেক। অর্থাৎ $7÷2=$3.5 কিউরেশন রেওয়ার্ড। এখানে যেহেতু STEEM কয়েনের মুল্য দেয়া আছে $0.50 সেহেতু আমি $3.5÷0.50=7 STEEM কিউরেশন রেওয়ার্ড পাবো sp অর্থাৎ স্টিম পাওয়ার হিসেবে।

এখন এই 7 স্টিম অর্থাৎ যেটা স্টিম পাওয়ারে যাচ্ছে। সেটা যদি আমি ডলারে কনভার্ট করি। তাহলে হচ্ছে 7*0.5= $3.5 অতএব আমি যদি একটি পোস্টে $7 ভোট দেয়। তাহলে USD হিসেবে $3.5 পাব।



প্রশ্ন:- সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

উত্তরঃ কোনো পোস্ট প্রকাশিত হওয়ার ৫ মিনিট পরে এবং ৬ দিন ১২ ঘণ্টার আগে সেই পোস্টে ভোট দিলে সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়া সম্ভব।



প্রশ্ন:- নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

উত্তরঃ@Heroism কে ডেলিগেশন করলে বেশি আর্ন হবে।

MdMm3iHdKzdDVYkVAPXwQfbrmAHzn3YZkUMKhRq4E35FBrQeBhuUGxzmEmoGm9amVPzomR2NFcsbcBihnLyf324LQdCn3WV9eKi7rbN41pPASHe4XBDm4SH67PC5tuaBKzGLxacd36T1dRDKSyBtSe6puttGVTA4XmDGQs36uEL9r3f9NKKPwoEnPBfzuoC88KR8kGxUHr6X4iVEDb922TFn.png

এই ছিলো আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটির লেভেল ৩ এর লিখিত পরীক্ষা। আমি নিজের মতো করে লিখেছি। আমি উক্ত বিষয় গুলোর উপর জ্ঞান অর্জন করেছি। যদি আমার লিখিত পরীক্ষায় কোন ভুল হয়ে থাকে সেই ভুলটা আমাকে ধরিয়ে দিবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। সবাই আমার জন্য দোয়া করবেন। আপনাদের সবার মতামত আশা করছি। আজকের মতো এখানে বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ💞।

পোস্ট বিবরণ
বিভাগলিখিত পরীক্ষা।
ডিভাইসশাওমি রেডমি ৯
বিষয়লেভেল ৩ হতে আমার অর্জন।
লোকেশনময়মনসিংহ সদর, বাংলাদেশ।
পরীক্ষার্থী@nazmul01

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

Pink and Cream Minimalist Food Animated Presentation (1).gif

Kr46w9bCovvQgnn4p1L5GP59DU1X6DTbnPPA7mu47hNJ8eM1vxCGwpzLFdUADHMvug5wJForktSN61TvG1ekLahfDyAJVnRqPnP7Uz7j74...nnkvHaippgddbRCsk6KVuao8eNGDw1yKPV6fnjJdu2G34BnKnaQkMNsGTodbGy51YB1zjn1feB14TKaBiVB3CTxgUwwwSXfnP8i2oDrWCnEWTPqTeJ2pHAT1Vo.gif

🧍‍♂️আমার পরিচয়🧍‍♂️

nazmul.png

আমি মোঃ নাজমুল হাসান, আমি বাংলাদেশের নাগরিক এবং ঢাকা বিভাগের ময়মনসিংহ জেলায় থাকি। আমার সবচেয়ে বড় পরিচয় আমি বাঙালি। বাঙালি হিসেবে পরিচয় দিতে আমি গর্ব বোধ করি। আমি একজন শিক্ষার্থী এবং অনার্সে অধ্যয়নরত। আমি বর্তমানে বাংলাদেশে একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করছি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। তাছাড়া কবিতা,আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না করা আমার খুবই প্রিয়। প্রিয়জনদের সাথে ঘুরতে যাওয়া এবং বাহিরে খাবার খেতে আমার অনেক ভালো লাগে। নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের ডিসেম্বর মাসে স্টিমিটে জয়েন হয়েছি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটি একটি পরিবারের মতো। আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

20230713_213736_0000.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 5 months ago 

লেভেল ৩ ক্লাস টা আসলে মার্ক ডাউন ভিত্তিক হয়ে থাকে। আপনার পোস্টটা পড়ে যা বুঝতে পারলাম আপনি মোটামুটি ভালই আয়ত্ত করেছেন এগুলো। দোয়া রইল আপনি যেন খুব দ্রুতই ভেরিফাইড মেম্বার হয়ে যান এবং আমরা সবাই মিলে একসঙ্গে কাজ করতে পারি।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জি ভাই আমি ভালো করে আয়ত্ত করার চেষ্টা করেছি।আমার জন্য দোয়া করবেন।

 5 months ago 

মার্কডাউন খুব গুরুত্বপূর্ণ। পোস্ট এর মার্কডাউন যত বেশি সুন্দর হয় পোস্ট টি দেখতে তত বেশি সুন্দর লাগে। আপনার পুরো পোস্ট দেখে বুঝতে পারলাম। খুব সুন্দর করে এবিবি স্কুল এর ক্লাস তিন বুঝতে পেরেছেন। এভাবেই এগিয়ে যান। আপনার স্টিমিট জার্নি শুভ হোক এই কামনাই করি।

 5 months ago 

আমার জন্য দোয়া করবেন আমি যেন ভেরিফাইড নাম্বার হতে পারি।

 5 months ago 

লেভেল থ্রি খুবই গুরুত্বপূর্ণ একটি ক্লাস। লেভেল তিন থেকে হয়তো অনেক কিছু জেনেছেন ও শিখতে পেরেছেন। লেভেল তিনে মূলত মার্ক ডাউন নিয়ে ক্লাস করানো হয়ে থাকে। আপনি মার্ক ডাউন খুবই ভালোভাবে শিখতে পেরেছেন। আপনার জন্য শুভকামনা রইল সামনের লেভেল গুলো পার হয়ে দ্রুত ভেরিফাইড মেম্বার হবেন আশা করি।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জি ভাই আমার জন্য দোয়া করবেন, আমি যেন ভেরিফাইড মেম্বার হয়ে আপনাদের সাথে কাজ করতে পারি। আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম।

 5 months ago 

অভিনন্দন আপনাকে, আপনি লেভেল তিনের বিষয়গুলো সঠিক এবং সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছেন, আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই , আমাকে লেভেল ৩ পাশ করার সুযোগ করে দেওয়ার জন্য। জ্বী ভাইয়া আমি পরবর্তী লেভেলের জন্য প্রস্তুতি নিচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন ভাই।

 5 months ago 

আপনি আজকে লেভেল তিনের লিখিত পরীক্ষা দিয়েছেন, দেখে আমার অনেক বেশি ভালো লাগলো। আপনার লিখিত পরীক্ষা দেখে বুঝতে পারলাম আপনি লেভেল তিনের বিষয় গুলো খুবই সুন্দর করে বুঝতে পারছেন। আপনি প্রতিটি বিষয় খুবই সুন্দর করে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 5 months ago 

আপনার মূল্যবান মতামত পেয়ে খুশি হলাম। আমার জন্য দোয়া করবেন ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41