ট্র্যাফিক জ্যামে জীবন অতিষ্ঠ।

in আমার বাংলা ব্লগ2 days ago
ট্র্যাফিক জ্যামে জীবন অতিষ্ঠ।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
InShot_20240929_212632981.jpg

"ছবিটি pixabay থেকে নেওয়া"

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe (1) (1).png

শুভ রাত্রি..🌃
আজ ২৯ ই সেপ্টেম্বর,
রোজ রবিবার ২০২৪ খ্রিষ্টাব্দ।

আসসালামু আলাইকুম,
আমি @nazmul01 ময়মনসিংহ, বাংলাদেশ থেকে।

হ্যালো "আমার বাংলা ব্লগ" পরিবার। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম জেনারেল রাইটিং পোস্ট নিয়ে। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন তাহলে শুরু করি।

আমাদের দেশের সব চাইতে বড় সমস্যা হলো ট্রাফিক জ্যাম। ট্র্যাফিক জ্যামে জীবন অতিষ্ঠ। সময় এবং নদীর স্রোত কারো জন্য অপেক্ষা করে না, সময়কে মূল্য দিয়ে চলতে গেলে অনেক বাঁধার সম্মুখীন হতে হয়। একটি নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে হলে আমাদেরকে সময় মত কাজগুলো করতে হয়। কিন্তু ট্রাফিক জ্যামের কারণে অনেক বাধা ও বিপত্তি মাঝে পড়তে হয়। আমাদের জীবন থেকে অনেক সময় ট্র্যাফিক জ্যামের কারণে শুধু শুধু নষ্ট হয়ে যায়। বিশেষ করে যারা চাকরিজীবী তাদেরকে একটি নির্দিষ্ট সময়ের মাঝে অফিসে কিংবা কাজকর্মে যোগদান করতে হয়। সময় মত কাজ শেষ করে আবার বাড়ির উদ্দেশ্যে রওনা করতে হয়।

কিন্তু ট্রাফিক জ্যামের জন্য সময় মত কাজে ফিরতে বাধাগ্রস্ত হচ্ছে। ঘন্টার পর ঘন্টা বসে থাকতে হয় বিভিন্ন যানবাহনে। অস্বস্তিকর ও বেদনাদায়ক অবস্থার সম্মুখীন হতে হয় সব সময়। ক্যালকুলেশন করলে দেখা যায়, আমরা যদি প্রতিদিন ৩০ মিনিট করে জ্যামে আটকে থাকি তাহলে মাসে ১৫ ঘন্টা সময় আমাদের জীবন থেকে শুধু শুধু চলে যাচ্ছে। অনুমানিক সৃষ্টিকর্তা আমাদেরকে যদি ৬০ বছরের হায়াত দিয়ে থাকেন, তাহলে মোট হিসাব করলে দেখা যাবে ৪৫০ দিন, প্রায় এক বছরের বেশি সময় আমরা শুধু বসে থেকে কাটিয়ে দিচ্ছি। এই সময়ের কোন দাম নেই।

যাইহোক অপর দিকে সময় মত না আসার কারণে মালিকপক্ষ নানা ধরনের কথাবার্তা ও মুখে যা আসে তাই বলে ফেলেন। যেসব ভাষায় কথা বলেন বলে প্রকাশ করার মতো নয়। জরুরী এম্বুলেন্স থেকে শুরু করে ভি আই পি যানবাহন গুলোর চলাচল বন্ধ হয়ে পরে। তবে এই ধরনের জটিল সমস্যার কারণে আমরা নিজেরাই দায়ী। দুঃখের বিষয় আমরা এখনো মানুষ হয়ে উঠতে পারে নি। মানুষ হতে হলে মনুষ্যত্বের প্রয়োজন। বিবেক হীন ভাবে উল্টাপাল্টা গাড়ি চালানো থেকে শুরু করে, ট্রাফিক আইন ভঙ্গ করা এবং নিময় শৃঙ্খলা না মানার কারণে রাস্তায় জ্যাম সব সময় লেগে থাকে। যে দিন আমরা নিজে থেকে সংশোধন হবো সে দিন শান্তিপূর্ণ ভাবে চলাচল করতে পারবো।

সেজন্য আমাদের সকলের উচিত, নিয়ম শৃঙ্খলা বজায় রাখা এবং ট্রাফিক আইন মেনে চলা। বিশেষ করে যারা ড্রাইভার তাদের ক্ষেত্রে দায়িত্ব অনেক বেশি। আসুন আমরা সবাই মিলে নিজেদের দেশকে ভালোবাসি এবং শান্তিপূর্ণ দেশ গড়তে সহায়ক ভূমিকা পালন করি। তাহলেই আমরা বিভিন্ন ধরনের অস্বস্তিকর পরিবেশ থেকে খুব সহজেই মুক্তি পাব। যাইহোক এই ছিল আমার আজকের আয়োজন। আমি নিজের মতো করে লেখার চেষ্টা করেছি। আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন? আপনাদের সবার মতামত আশা করছি। আজকের মত এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ💞

1704718062400.png

পোস্ট বিবরণ
বিভাগজেনারেল রাইটিং।
ডিভাইসশাওমি রেডমি ৯।
বিষয়ট্র্যাফিক জ্যামে জীবন অতিষ্ঠ।
লোকেশনময়মনসিংহ সদর, বাংলাদেশ।
রাইটার@nazmul01

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

Pink and Cream Minimalist Food Animated Presentation (1).gif

Kr46w9bCovvQgnn4p1L5GP59DU1X6DTbnPPA7mu47hNJ8eM1vxCGwpzLFdUADHMvug5wJForktSN61TvG1ekLahfDyAJVnRqPnP7Uz7j74...nnkvHaippgddbRCsk6KVuao8eNGDw1yKPV6fnjJdu2G34BnKnaQkMNsGTodbGy51YB1zjn1feB14TKaBiVB3CTxgUwwwSXfnP8i2oDrWCnEWTPqTeJ2pHAT1Vo.gif

puss_gif.gif

🙎‍♂️আমার পরিচয়🙎‍♂️

nazmul.png

আমি মোঃ নাজমুল হাসান, আমি বাংলাদেশের নাগরিক এবং ঢাকা বিভাগের ময়মনসিংহ জেলায় থাকি। আমার সবচেয়ে বড় পরিচয় আমি বাঙালি। বাঙালি হিসেবে পরিচয় দিতে আমি গর্ব বোধ করি। আমি একজন শিক্ষার্থী এবং অনার্সে অধ্যয়নরত। আমি বর্তমানে বাংলাদেশে একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করছি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। তাছাড়া কবিতা,আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না করা আমার খুবই প্রিয়। প্রিয়জনদের সাথে ঘুরতে যাওয়া এবং বাহিরে খাবার খেতে আমার অনেক ভালো লাগে। নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের ডিসেম্বর মাসে স্টিমিটে জয়েন হয়েছি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটি একটি পরিবারের মতো। আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Banner_PUSS2.png

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7JQk4CrSMgcqv4Ai1UHKpypJgrgboCsmQshkeG7NJGzLRpSUU74D6kZMRCZapcdrf3EoPofJrHpw5tLiaWbhTixCe.png

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328sCPWuBhM9JErRD3icdxuP1Wz4My7cHRpNbMV1HhGXU75QRJUabtPtfr7ZnjnaUJ4ta8LDMergdG36wfRJ4J52fmAvLE98NJNS3w.gif

ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্যএখানে ক্লিক করেন

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 2 days ago 

ট্র্যাফিক জ্যামে আটকা পড়লে অনেক খারাপ লাগে। এই ট্র্যাফিক জ্যাম সবাইকে অতিষ্ঠ করে তুলে। ভাই আপনার কষ্ট বুঝতে পারছি। অনেক খারাপ অবস্থা হয়েছিল। এই সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব না।

 2 days ago 

বর্তমান সময়ের যানজট সমস্যা এত বৃদ্ধি পেয়েছে যে কোথায় বের হওয়া যাচ্ছে না। যদি এক ঘন্টার জন্য কোথাও বের হওয়ার প্ল্যান করি সেখানে দু তিন ঘন্টা লেগে যায়। সত্যি কথা বলতে গেলে খুবই বিরক্তিকর একটি অবস্থা।

 20 hours ago 

আমাদের সবার উচিত ট্রাফিক আইন সবসময় মেনে চলা। ট্রাফিক যদি সুন্দরভাবে মেনে চলা হয় তাহলে রোড এক্সিডেন্ট এর পরিমাণ অনেক কমে যাবে। এটা সত্যি বলেছেন ভাই আমরা যদি সবাই একসাথে চেষ্টা করি সুন্দর একটি দেশ গড়তে পারবো। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 20 hours ago 

এক সাথে কাজ করতে পারলে অনেক কঠিন কাজও সহজ হয় যায়। আপনার চমৎকার মন্তব্য পেয়ে খুশি হলাম ভাই। আশাকরি সব সময় পাশে থাকবেন। ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.029
BTC 63491.17
ETH 2618.75
USDT 1.00
SBD 2.79