রেসিপি পোস্ট || মাশরুম দিয়ে মুরগির মাংসের সুস্বাদু রেসিপি।

in আমার বাংলা ব্লগlast month
মাশরুম দিয়ে মুরগির মাংসের সুস্বাদু রেসিপি।
"খাদ্য প্রেমিকদের কে স্বাগতম"

IMG_20240517_143159-removebg-preview.png

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe (1) (1).png

শুভ সন্ধ্যা,
আজ ২১ ই মে ,
মঙ্গলবার ২০২৪ খ্রিষ্টাব্দ।

আসসালামু আলাইকুম,
আমি @nazmul01 ময়মনসিংহ, বাংলাদেশ থেকে।

হ্যালো "আমার বাংলা ব্লগ" পরিবার। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম মাশরুম দিয়ে মুরগির মাংসের সুস্বাদু রেসিপি পোস্ট নিয়ে। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন তাহলে শুরু করি।

গত সপ্তাহে আমার পরীক্ষা শেষ হয়েছিল। তারপর আমি ও আমার বন্ধুরা মিলে মাশরুম চাষ দেখতে গিয়েছিলাম। আসার সময় আমরা বেশ কয়েকজন বন্ধুরা মিলে সেখান থেকে কিছু মাশরুম নিয়ে এসেছিলাম। মাশরুম দিয়ে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করা হয়। বিশেষ করে হোটেল এবং চাইনিজ রেস্টুরেন্টে মাশরুমের ব্যাপক চাহিদা রয়েছে। আমিও মাশরুম খেতে খুব পছন্দ করি। মাশরুম অনেক পুষ্টি গুনাগুন সমৃদ্ধ এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। উচ্চ রক্তচাপ, কিডনির যাবতীয় সমস্যা, টিউমার, ক্যান্সার রোগ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাই আমাদের পর্যাপ্ত পরিমাণ মাশরুম গ্রহন করা উচিত। তাই মাশরুম দিয়ে মুরগির মাংসের রেসিপি তৈরি করেছি। যাইহোক চলুন এক নজর দেখে নেই রেসিপিটি তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং আমি পুরো রেসিপি কীভাবে তৈরি করলাম তার বর্ণনা নিচে প্রতিটা ধাপে উপস্থাপন করেছি।

প্রয়োজনীয় উপকরণ।

InShot_20240521_010929213.jpg

"ছবিটি InShot অ্যাপস দিয়ে তৈরি"

উপাদান সমূহপরিমাণ।
মুরগি মাংস৬০০ গ্রাম।
মাশরুম২০০ গ্রাম।
আলু৩০০ গ্রাম
পেঁয়াজএক কাপ।
আদা বাটাএক চা-চামচ।
রসুন বাটাএক চা-চামচ।
মরিচ গুঁড়াদেড় চা-চামচ।
হলুদ গুঁড়াএক চা-চামচ।
ধনিয়া গুঁড়াআধা চা-চামচ।
গরম মসলা গুঁড়াআধা চা-চামচ।
জিরা গুঁড়াআধা চা-চামচ।
লবণস্বাদমতো।
তেলপরিমাণমতো।


🍲প্রথম ধাপ🍲

InShot_20240521_112127839.jpg

প্রথমে আমি মাশরুম গুলোকে ভালো করে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিলাম। এবার আমি ছোট ছোট করে কেটে নিলাম। তারপর গরম পানিতে হালকা সিদ্ধ করে নিলাম। সিদ্ধ করা হয়ে গেলে একটি বাটিতে তুলে রাখলাম।

🍲দ্বিতীয় ধাপ🍲

InShot_20240521_112319621.jpg

তারপর পেঁয়াজ কুচি করে কেটে নিলাম। এবার আমি চুলায় কড়াই বসিয়ে তেল গরম করে নিলাম। পেঁয়াজ কুচি হালকা করে ভেজে নিলাম। তারপর আমি আদা বাটা ও রসুন বাটা এবং সমস্ত মসলা গুঁড়া দিয়ে দিলাম। এবার আমি কিছুক্ষণ ভালো করে ভেজে নিয়ে হালকা পানি দিয়ে কষিয়ে নিলাম।

🍲তৃতীয় ধাপ🍲

InShot_20240521_112529555.jpg

প্রথমেই আমি মুরগির মাংস ও আলু গুলোকে কেটে ভালো করে পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করে নিয়ে ছিলাম। এবার আমি পরিষ্কার করে রাখা মুরগির মাংস ও আলু গুলোকে দিয়ে দিলাম। মুরগি মাংস গুলোকে ভালো করে মিশিয়ে নিলাম। এর পরে ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। কিছুক্ষণ আবারও ভালো করে কষিয়ে নিলাম। তার পরে আবারও সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম।

🍲চতুর্থ ধাপ🍲

InShot_20240521_112931400.jpg

তারপর আমি সিদ্ধ করা মাশরুম গুলোকে দিয়ে দিলাম। এর পরে ঢাকনা দিয়ে ঢেকে রেখে কিছুক্ষণ ভালো করে কষিয়ে নিলাম।

🍲পঞ্চম ধাপ🍲

InShot_20240521_115230007.jpg

"ছবি গুলো InShot অ্যাপস দিয়ে তৈরি"


এবার আমি পানি দিয়ে সব গুলো ভালো ভাবে মিশিয়ে নিলাম। তার পরে ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। কিছুক্ষণ পর ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। তার পরে ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। ৮ মিনিট পর ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। এবার দেখলাম ঝোল শুকিয়ে গেছে। এই পর্যায়ে আমি আমার রান্না শেষ করলাম। এবার পরিবেশন করার জন্য আমি কিছু ফটোগ্রাফি করে নিলাম।

"পরিবেশন"

IMG_20240517_143159-removebg-preview (1).png

IMG_20240517_143059-removebg-preview (1).png

" স্বাদের বিবরণ "

মাশরুম দিয়ে মুরগির মাংসের সুস্বাদু রেসিপি ভালো লেগেছে আমার কাছে। খেতে অনেক সুস্বাদু এবং টেস্ট হয়েছিল। বিশেষ করে মাশরুম দেওয়ার জন্য ভীষণ ভালো লেগেছে। এই ধরনের রেসিপি শরীরের জন্য অনেক উপকারী। আমি পরিবার নিয়ে জমিয়ে খেয়েছিলাম 😋। তাই আপনারা চেষ্টা করবেন এই ধরনের রেসিপি বাসায় তৈরি করার জন্য। আশাকরি খেতে অনেক ভালো লাগবে। যাইহোক এই ছিল আমার আজকের আয়োজন। আশাকরি রেসিপিটি আপনাদের কাছে অনেক ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন? আপনাদের সবার মতামত আশা করছি। আজকের মত এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ💞

1704718062400.png

পোস্ট বিবরণ
বিভাগরেসিপি।
ডিভাইসশাওমি রেডমি ৯।
বিষয়মাশরুম দিয়ে মুরগির মাংসের সুস্বাদু রেসিপি।
লোকেশনময়মনসিংহ সদর, বাংলাদেশ।
ফটোগ্রাফার@nazmul01

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

Pink and Cream Minimalist Food Animated Presentation (1).gif

Kr46w9bCovvQgnn4p1L5GP59DU1X6DTbnPPA7mu47hNJ8eM1vxCGwpzLFdUADHMvug5wJForktSN61TvG1ekLahfDyAJVnRqPnP7Uz7j74...nnkvHaippgddbRCsk6KVuao8eNGDw1yKPV6fnjJdu2G34BnKnaQkMNsGTodbGy51YB1zjn1feB14TKaBiVB3CTxgUwwwSXfnP8i2oDrWCnEWTPqTeJ2pHAT1Vo.gif

🧍‍♂️আমার পরিচয়🧍‍♂️

nazmul.png

আমি মোঃ নাজমুল হাসান, আমি বাংলাদেশের নাগরিক এবং ঢাকা বিভাগের ময়মনসিংহ জেলায় থাকি। আমার সবচেয়ে বড় পরিচয় আমি বাঙালি। বাঙালি হিসেবে পরিচয় দিতে আমি গর্ব বোধ করি। আমি একজন শিক্ষার্থী এবং অনার্সে অধ্যয়নরত। আমি বর্তমানে বাংলাদেশে একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করছি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। তাছাড়া কবিতা,আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না করা আমার খুবই প্রিয়। প্রিয়জনদের সাথে ঘুরতে যাওয়া এবং বাহিরে খাবার খেতে আমার অনেক ভালো লাগে। নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের ডিসেম্বর মাসে স্টিমিটে জয়েন হয়েছি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটি একটি পরিবারের মতো। আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7JQk4CrSMgcqv4Ai1UHKpypJgrgboCsmQshkeG7NJGzLRpSUU74D6kZMRCZapcdrf3EoPofJrHpw5tLiaWbhTixCe.png

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328sCPWuBhM9JErRD3icdxuP1Wz4My7cHRpNbMV1HhGXU75QRJUabtPtfr7ZnjnaUJ4ta8LDMergdG36wfRJ4J52fmAvLE98NJNS3w.gif

ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্যএখানে ক্লিক করেন

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovWxdFnCujBP8kqMUtGD38Jyr8gXpGEANzZRRGhUDhxttnEJ8AvQYWmvsU6py3jF9LF43Mz15tH5LkBBmkoYbcAAZ.gif

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 last month 

ভাই আপনি মাশরুমের উপকারিতা আমাদের মাঝে সুন্দরভাবে তুলে ধরেছেন এটা দেখে বেশ ভালো লাগলো। মাশরুম দিয়ে মুরগির মাংসের রেসিপি অবশ্য এর আগে কখনো খাওয়া হয়নি আপনার রেসিপিটি আমার কাছে অনেক ইউনিক লেগেছে। অনেক সুন্দর একটি রেসিপি আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 29 days ago 

বাসা বাড়িতে এই ধরনের রেসিপি কমই দেখা যায়। মাশরুম বেশি ব্যবহার হয় চাইনিজ এবং হোটেল রেস্টুরেন্ট গুলোতে। আপনার মতামত পেয়ে খুশি হলাম ভাই, ধন্যবাদ আপনাকে।

 last month 

মাশরুম চাষ করা এখনো দেখা হয়নি। আর মাশরুম কখনো খাওয়ার সুযোগ হয়নি। আপনি এত সুন্দর করে মুরগির মাংসের সাথে মাশরুম রান্না করেছেন দেখে ভালো লাগলো। নতুন একটি রেসিপি শিখতে পারলাম ভাইয়া।

 last month 

আমার পোস্ট ভিজিট করে আপনি নতুন রেসিপি শিখতে পেয়েছেন জেনে খুশি হলাম আপু। আপনার জন্য শুভকামনা রইল আপু ভালো থাকবেন।

 last month 

মাশরুম খেয়েছিলাম প্রায় পাঁচ বছর আগে। খেতে ভীষণ সুস্বাদু লাগে পুষ্টিগুণে ভরপুর। মাশরুম দিয়ে মুরগির মাংস রান্না করেছেন দেখেই তো খেতে ইচ্ছে করছে ভাই। এধরনের লোভনীয় খাবার হলে জমিয়ে তৃপ্তি সহকারে খাওয়া যায়। আপনার রেসিপি দেখে বেশ ভালো লাগলো।

 last month 

জি ভাই আমি তৃপ্তি সহকারে খেয়েছিলাম। আপনার মতামত পেয়ে খুশি হলাম ভাই ভালো থাকবেন।

 last month 

হ্যাঁ মাশরুম দিয়ে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করা যায় সেটা শুনেছি। কিন্তু কখনো এই ধরনের রেসিপি তৈরি করে খাওয়া হয়নি । আপনি দেখছি মাশরুম চাষ দেখতে গিয়ে সেখান থেকে মাশরুম কিনে এনে বাড়িতে দারুণ রেসিপি তৈরি করেছেন। মুরগির মাংসের রেসিপি তৈরি খুবই সুন্দর ছিল। আমার কাছে আপনার রেসিপি তৈরি অনেক ভালো লেগেছে।

 last month 

আমি চেষ্টা করেছি আপনাদের মাঝে ভালো কিছু উপহার দিতে। আপনার ভালো লেগেছে যেনে খুশি হলাম ভাই।

 last month 

মাশরুম দিয়ে মুরগির মাংসের সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করে নিয়েছেন দেখে অনেক বেশি ভালো লাগলো। আপনার তৈরি রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে। যদিও কখনো আমার মাশরুম খাওয়ার সৌভাগ্য হয়নি। তবে একদিন ট্রাই করার ইচ্ছা রয়েছে। মজাদার এই রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করে নেওয়ার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 last month 

একদিন বাসায় এই ধরনের রেসিপি রান্না করে দেখতে পারেন। আশাকরি খেতে অনেক ভালো লাগবে। আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম আপু।

 last month 

মাশরুম দিয়ে কখনো মুরগির মাংসের সুস্বাদু রেসিপি খাওয়া হয় নাই। এটা বেশ দারুণ ছিল। আপনি বেশ দারুন দক্ষতায় এই রেসিপিটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন।প্রয়োজনীয় উপকরণগুলো সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 last month 

আপনার প্রশংসা পেয়ে খুবই ভালো লাগলো। এ ধরনের মন্তব্য আমাকে কাছে অনেক উৎসাহ করবে। ধন্যবাদ ভাই আপনাকে।

 last month 

মজাদার মুরগির মাংসের রেসিপি শেয়ার করেছেন অনেক লোভনীয় লাগছে ভাইয়া। তবে আপনার মুরগির মাংসের রেসিপিটা আমার কাছে অনেকটা ইউনিক লেগেছে কারণ মাশরুম দিয়ে কখনো মুরগির মাংসের রেসিপি তৈরি করা দেখিনি। যাইহোক শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই ভালো থাকবেন। আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম।

 last month 

মাশরুম আমার খুব প্রিয় একটি খাবার। আর আপনি সেই মাশরুম দিয়ে মুরগির মাংসের এমন স্বাদে ভরা একটি রেসিপি করেছেন যে আপনার রেসিপির দিকে শুধু চেয়ে থাকতে মন চাইছে। বেশ লোভনীয় হয়েছিল আপনার রেসিপিটি সেটা আপনার রেসিপির কালার দেখেই বুঝা যাচেছ। ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last month 

আপু আপনার গঠনমূলক আলোচনা শুনে খুবই ভালো লাগলো। আশাকরি সব সময় পাশে থাকবেন।

 last month 

বাটন মাশরুম অনেক খেয়েছি।খেতে বেশ মজা লাগে। কিন্তু এই মাশরুম খাওয়া হয়নি। বেশ পুষ্টিকর খাবার। তবে চাষ দেখা হয়নি মাসরুমের ।টিভিতে দেখেছি। মুরগীর মাংস দিয়ে এভাবে কখনও খাওয়া হয়নি।মনে হচ্ছে খেতে বেশ মজা হবে। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 last month 

আমি মাশরুম চাষ করা নিজের চোখে দেখেছি। এবং তা নিয়ে একটি পোস্ট করেছিলাম। আপনার মন্তব্য পেয়ে খুবই খুশি হলাম, অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65557.61
ETH 3581.80
USDT 1.00
SBD 2.47