আলোকচিত্র || বিভিন্ন ফুলের মাঝে আমার তোলা আলোকচিত্র।

in আমার বাংলা ব্লগ12 days ago
বিভিন্ন ফুলের মাঝে আমার তোলা আলোকচিত্র।
"সকলের সুস্বাস্থ্য কামনা করছি"

ফটোগ্রাফি পোস্ট  আমার তোলা এলোমেলো কিছু রেনডম ফটোগ্ৰাফি.png

"ছবিটি Canva দিয়ে তৈরি"

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

হ্যালো..!
শুভ রাত্রি
আজ ২৭ ই এপ্রিল ,
শনিবার ২০২৪ খ্রিষ্টাব্দ।

আসসালামু আলাইকুম,
আমি @nazmul01ময়মনসিংহ, বাংলাদেশ থেকে।

"আমার বাংলা ব্লগ" পরিবার। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম বিভিন্ন ফুলের মাঝে আমার তোলা আলোকচিত্র পোস্ট নিয়ে। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন তাহলে শুরু করি।

ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে। তাই আমি চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট করার জন্য। আমি সাধারণত শুক্রবার ফটোগ্রাফি পোস্ট করে থাকি। কিন্তু আজকে অফিসে কাজ ছিল প্রচুর পরিমাণে। কাজ শেষে অফিসে গুরুত্বপূর্ণ মিটিং হয়। এবং সে মিটিং এ আমাকে আরও একটি কাজের দায়িত্ব দিয়ে থাকেন। তার জন্য শুক্রবার পোস্ট করতে পারলাম না। কাজ শেষ করে বাসায় এসে দেখি রাত ১১ টা বেজে গেছে। তারপর আমি রাতের খাবার খেয়ে পোস্ট লিখতে বসে পড়ি। গরম খুব তীব্র আকার ধারণ করেছে। ঘর থেকে বাইরে যাওয়া খুবই কষ্টকর হয়ে পড়েছে। এই গরমের ভিতর লোডশেডিং হচ্ছে প্রচুর পরিমাণে।

প্রায় সব জায়গায় অতিরিক্ত গরম পরেছে। এই গরমের কারণে অনেক মানুষ অসুস্থ অবস্থায় রয়েছেন। বিশেষ করে জ্বর, ঠান্ডা, কাশির মতো কমন রোগীর সংখ্যা বেড়ে যাচ্ছে। তাই আমাদের উচিত এই গরমের মধ্যে কোনো জরুরি দরকার ছাড়া বাহিরে যথা সম্ভব কম বের হওয়া। এবং পর্যাপ্ত পরিমাণ পানি পান করা। যাইহোক "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে জয়েন হওয়ায় পর থেকে আমার ফটোগ্রাফি করা শখ হয়ে গিয়েছে। আমি চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট আপনাদের মাঝে উপহার দিতে। আমি বিভিন্ন জায়গা থেকে কিছু ফটোগ্রাফি করেছিলাম। এগুলো আজকে আপনাদের মাঝে শেয়ার করছি।


ফটোগ্রাফি - ০১

IMG_20240216_170542.jpg

ছবি তোলার যন্ত্র:- শাওমি রেডমি ৯
ছবির অবস্থান :- ময়মনসিংহ সদর, বাংলাদেশ।

পিটুনিয়া ফুল আমার অনেক পছন্দের ফুল। এই ফুলের পাপড়ি গুলো খুবই সুন্দর। বিশেষ করে লাল রঙের পিটুনিয়া ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগে। পাতা গুলো ছোট ছোট থাকার কারণে আরও চমৎকার লাগে। ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। অনেক গুলো ফুল এক সঙ্গে আমার কাছে খুবই ভালো লাগে তাই ফটোগ্রাফি করি।


ফটোগ্রাফি - ০২

IMG_20240216_160654.jpg

ছবি তোলার যন্ত্র:- শাওমি রেডমি ৯
ছবির অবস্থান :- ময়মনসিংহ সদর, বাংলাদেশ।

সাদা রঙের কসমস ফুল দেখতে খুব সুন্দর লাগে। এই ফুলের বৈশিষ্ট্য হলো সাদা রঙের পাপড়ি গুলো খুবই চমৎকার লাগে। ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। কসমস ফুল দেখলে মনে একটা প্রশান্তি জাগে। কিছুদিন আগে নার্সারিতে গিয়েছিলাম। সেখান থেকে মূলত আমার এই ফটোগ্রাফি গুলো করেছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।


ফটোগ্রাফি - ০৩

IMG_20240120_151456.jpg

ছবি তোলার যন্ত্র:- শাওমি রেডমি ৯
ছবির অবস্থান :- ময়মনসিংহ সদর, বাংলাদেশ।

ছবিতে দেখতে পাচ্ছেন গোলাপ ফুলের ফটোগ্রাফি। এ ফুল নিয়ে বলার মতো কিছু নেই। সকলের পরিচিত একটি ফুল, এবং এই ফুল গুলো ভালোবাসার প্রতি হিসেবে ব্যবহার হয়। আমি গোলাপ ফুল খুবই পছন্দ করি। লাল রঙের গোলাপ ফুল গুলো দেখতে খুবই দৃষ্টিনন্দন হয়। শীতের সময় এই ফুলে ফটোগ্রাফি করেছিলাম। ভাবলাম আজকে আপনাদের মাঝে শেয়ার করি।


ফটোগ্রাফি - ০৪

IMG_20240216_160129 (1).jpg

ছবি তোলার যন্ত্র:- শাওমি রেডমি ৯
ছবির অবস্থান :- ময়মনসিংহ সদর, বাংলাদেশ।

এই হলুদ রঙের ফুলের নাম আমি জানি না। তবে আমার কাছে কসমস ফুলের মতোই মনে হচ্ছে। আপনারা কেউ এই ফুলের নাম জেনে থাকলে কমেন্টে করে অবশ্যই জানাবেন? কিছু দিন আগে আমি নার্সারিতে গিয়েছিলাম। সে সময় আমার এই ফুলের মাঝে চোখ পড়ে, এবং সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করে ফেলি।


ফটোগ্রাফি - ০৫

IMG_20240216_162444.jpg

ছবি তোলার যন্ত্র:- শাওমি রেডমি ৯
ছবির অবস্থান :- ময়মনসিংহ সদর, বাংলাদেশ।

এই ফুলের নাম ডায়ান্থাস ফুল। আমি এই ফুলের নাম আগে জানতাম না। গুগল থেকে সার্চ করে জানতে পেরেছি। সাদা পাপড়ি বিশিষ্ট্য এ ফুলটি কিন্তু খুবই চমৎকার। এই ফুল গাছ আকারে অনেকটা ছোট,কিন্তু দেখতে খুবই সুন্দর লেগেছে আমার কাছে। এ ফুলগুলো রাস্তার ধারে খেয়াল করলে বেশি দেখতে পাওয়া যায়। আমি দেখতে পাই এবং সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি।


ফটোগ্রাফি - ০৬

IMG_20240216_161559.jpg

ছবি তোলার যন্ত্র:- শাওমি রেডমি ৯
ছবির অবস্থান :- ময়মনসিংহ সদর, বাংলাদেশ।

উপরের ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন হলুদ রঙের গাঁদা ফুল । শীতকালে এই ফুল বেশি দেখা যায়। প্রতিটি গাছে অনেকগুলো করে ফুল ছিল। এক কথায় চোখ জুড়ানোর মতো। প্রতিটি গাছে তিন থেকে চারটি করে ফুল থাকায় বাগানের মতো মনে হলো। ফুলটি দেখতে যেমন চমৎকার পাতা গুলো দেখতে ঠিক তেমনি সুন্দর ছিল। আমার কাছে ভালো লাগে তাই আপনাদের মাঝে শেয়ার করেছি।


ফটোগ্রাফি - ০৭

IMG_20240216_160035.jpg

ছবি তোলার যন্ত্র:- শাওমি রেডমি ৯
ছবির অবস্থান :- ময়মনসিংহ সদর, বাংলাদেশ।

লাল রঙের মোরগ ফুল দেখতে অনেক সুন্দর লাগে। অনেক দিন পর মোরগ ফুলের ফটোগ্রাফি করেছি। শীতকালে এই ধরনের মোরগ ফুল অনেক বেশি দেখা যায়। মোরগ ফুলের চারপাশে নেট দিয়ে ঘেরা। এবং মোরগ ফুল গাছটি অনেক ছোট ছিল। আমি উপর হতে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।


এ ছিলো আমার আজকের আয়োজন। আশাকরি বিভিন্ন ফুলের মাঝে আমার তোলা আলোকচিত্র গুলো আপনাদের অনেক ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন? আপনাদের সবার মতামত আশা করছি। আবারও দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে। আজকের মত এখানে বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ💞।

পোস্ট বিবরণ
বিভাগফটোগ্রাফি।
ডিভাইসশাওমি রেডমি ৯
বিষয়বিভিন্ন ফুলের মাঝে আমার তোলা আলোকচিত্র।
লোকেশনময়মনসিংহ সদর, বাংলাদেশ।
ফটোগ্রাফার@nazmul01

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

Pink and Cream Minimalist Food Animated Presentation (1).gif

Kr46w9bCovvQgnn4p1L5GP59DU1X6DTbnPPA7mu47hNJ8eM1vxCGwpzLFdUADHMvug5wJForktSN61TvG1ekLahfDyAJVnRqPnP7Uz7j74...nnkvHaippgddbRCsk6KVuao8eNGDw1yKPV6fnjJdu2G34BnKnaQkMNsGTodbGy51YB1zjn1feB14TKaBiVB3CTxgUwwwSXfnP8i2oDrWCnEWTPqTeJ2pHAT1Vo.gif

🧍‍♂️আমার পরিচয়🧍‍♂️

nazmul.png

আমি মোঃ নাজমুল হাসান, আমি বাংলাদেশের নাগরিক এবং ঢাকা বিভাগের ময়মনসিংহ জেলায় থাকি। আমার সবচেয়ে বড় পরিচয় আমি বাঙালি। বাঙালি হিসেবে পরিচয় দিতে আমি গর্ব বোধ করি। আমি একজন শিক্ষার্থী এবং অনার্সে অধ্যয়নরত। আমি বর্তমানে বাংলাদেশে একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করছি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। তাছাড়া কবিতা,আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না করা আমার খুবই প্রিয়। প্রিয়জনদের সাথে ঘুরতে যাওয়া এবং বাহিরে খাবার খেতে আমার অনেক ভালো লাগে। নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের ডিসেম্বর মাসে স্টিমিটে জয়েন হয়েছি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটি একটি পরিবারের মতো। আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7JQk4CrSMgcqv4Ai1UHKpypJgrgboCsmQshkeG7NJGzLRpSUU74D6kZMRCZapcdrf3EoPofJrHpw5tLiaWbhTixCe.png

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328sCPWuBhM9JErRD3icdxuP1Wz4My7cHRpNbMV1HhGXU75QRJUabtPtfr7ZnjnaUJ4ta8LDMergdG36wfRJ4J52fmAvLE98NJNS3w.gif

ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য
এখানে ক্লিক করেন

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovWxdFnCujBP8kqMUtGD38Jyr8gXpGEANzZRRGhUDhxttnEJ8AvQYWmvsU6py3jF9LF43Mz15tH5LkBBmkoYbcAAZ.gif

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 11 days ago 

প্রত্যেকটা জায়গায় বেশিরভাগ মানুষ অসুস্থ হয়ে পড়েছে শুধুমাত্র গরমের জন্য। এত পরিমানে গরম পড়তেছে যে মানুষ অসুস্থ তো হবেই। আজ অনেক সুন্দর করে আপনি ফটোগ্রাফি করেছেন বিভিন্ন রকম ফুলের। ফুলের ফটোগ্রাফি করে সবার মাঝে এত সুন্দর করে ভাগ করে নিয়েছেন দেখেই তো জাস্ট অসাধারণ লাগলো। হলুদ গাঁদা ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে দেখতে। গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখে তো আরো মুগ্ধ হলাম। গোলাপ ফুলের উপরে পানির ফোঁটা পড়ে থাকায় আরো সুন্দর লাগতেছে।

 10 days ago 

আমার ফটোগ্রাফি পোস্ট আপনার ভালো লেগেছে যেনে খুশি হলাম। সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 11 days ago 

বিভিন্ন পর্যায়ের খুব সুন্দর সুন্দর ফুলের ফটো আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার আজকের এই পোস্টের মধ্য দিয়ে কিন্তু চেনা অচেনা বিভিন্ন ফুল দেখতে পারলাম। খুবই ভালো লাগলো এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো দেখে। ফুলের ফটোগ্রাফি গুলো দেখলে একদম মনে হয় যেন ফুলের বাগানে পৌঁছে গেছি। এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 days ago 

আমার পোস্ট ভিজিট করে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 days ago 

দারুন কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ছবিগুলোতে ফুলের সৌন্দর্যটা স্বচ্ছ ভাবে ফুটিয়ে তুলেছেন বলে বেশি ভালো লেগেছে। তাছাড়া গোলাপ এবং কসমস ফুলের ভিন্ন সৌন্দর্যটা ও বেশ ভালো লেগেছে। সুন্দর ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 11 days ago 

আপনার গঠনমূলক মতামত পেয়ে খুশি হলাম ভাই। আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করতে। আপনার জন্য শুভকামনা রইল।

 11 days ago 

দারুন কিছু ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। ফটোগ্রাফি ধারণ করার ক্ষেত্রে আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে গোলাপ ফুলের ফটোগ্রাফি এবং গাঁদা ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 11 days ago 

গোলাপ ফুলের ফটোগ্রাফি এবং গাঁদা ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে যেনে খুশি হলাম। এই ফুলে ফটোগ্রাফি আমার কাছেও খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মতামত দেওয়ার জন্য।

 11 days ago 

ফুলের ফটোগ্রাফি দেখতে এবং ফটোগ্রাফি করতে ভীষণ ভালোবাসি। সাদা রঙের কসমস ফুলটি মনে হচ্ছে আপনার পোস্ট এর মাধ্যমে নতুন দেখলাম। ডায়ান্থাস ফুল গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সাদা রঙের ফুল গুলো আমাকে বেশি টানে। অনেক ধন্যবাদ আপনাকে ভাই। চমৎকার ফুলের ফটোগ্রাফি পোস্ট উপহার দেওয়ার জন্য।

 10 days ago 

আপনি আমার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছেন জেনে খুশি হলাম ভাই। আমি চেষ্টা করেছি নিজের মতো করে সাজিয়ে পোস্ট করতে, আপনাকে ধন্যবাদ ভাই।

 11 days ago 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। যার মধ্যে ডায়ান্থাস ফুল কসমস ফুল এবং গাদা ফুলের ফটোগ্ৰফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 10 days ago 

আমার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লাগলেই আমার পোস্ট করা সার্থক। ধন্যবাদ ভাই আপনাকে আপনার মতামত পেশ করার জন্য।

 11 days ago 

বাহ্ আপনি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। ফটোগ্রাফি পোস্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি চমৎকার হয়েছে, আপনি ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 10 days ago 

আমার পোস্ট ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই। আশাকরি সব সময় পাশে থাকবেন।

 11 days ago 

আসলেই বর্তমান সময়ে সকল জায়গাতেই অনেক বেশি গরম পড়ছে। যাইহোক এটা জেনে খুবই ভালো লাগলো যে বাংলা ব্লগের যুক্ত হবার পর থেকেই আপনি ফটোগ্রাফি করার ব্যাপারে অনেক বেশি দক্ষ হয়ে উঠছেন। ফটোগ্রাফি করতে পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে, আপনার আজকের এই ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। সুন্দর উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 days ago (edited)

আপনার প্রশংসা পেয়ে খুশি হলাম। আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপনা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 62606.46
ETH 3024.95
USDT 1.00
SBD 3.90