অরিগ্যামি পোস্ট || রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ঝুড়ি তৈরি।

in আমার বাংলা ব্লগ5 months ago
"রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ঝুড়ি তৈরি।"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"

IMG_20240430_231834.jpg

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe (1) (1).png

হ্যালো...!
শুভ রাত্রি,
আজ ০১ ই মে,
বুধবার ২০২৪ খ্রিঃ।

আসসালামু আলাইকুম,
আমি @nazmul01ময়মনসিংহ, বাংলাদেশ থেকে।

"আমার বাংলা ব্লগ" পরিবার। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ঝুড়ি তৈরি পোস্ট নিয়ে। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন তাহলে শুরু করি।

বেশ কিছুদিন ধরে অতিরিক্ত মাত্রা এবং গরম আবহাওয়া চালমান। অতিরিক্ত তাপমাত্রার কারণে অনেক মানুষ হিট স্টক করে মারা গিয়েছে। তাই আমাদের সর্বাবস্থায় সতর্ক থাকতে হবে। এবং পর্যাপ্ত পরিমাণে শরবত এবং পানি খেতে হবে। জরুরি দরকার ছাড়া বাসা থেকে বের হবো না। সৃষ্টিকর্তার কাছে আমরা প্রার্থনা করি। তিনি যেন আমাদেরকে হেফাজত করেন। যাইহোক আমি মূল কথায় আসি রঙিন কাগজ দিয়ে এ ধরনের অরিগ্যামি তৈরি করতে খুব ভাল লাগে। আমি সময় পেলে বসে পড়ি কোন কিছু তৈরি করার জন্য।

কিন্তু এ ধরনের অরিগ্যামি গুলো তৈরি করার জন্য প্রচুর সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। সময় লাগলেও অরিগ্যামি গুলো তৈরি করার পর দেখতে খুব ভালো লাগে। "আমার বাংলা ব্লগ" কমিউনিটি সকল মেম্বার খুবই চমৎকার অরিগ্যামি পোস্ট উপহার দিয়ে থাকেন। তাদের পোস্টগুলো আমি সব সময় ভিজিট করি। প্রতিটি অরিগ্যামি দেখতে আমার কাছে খুবই সুন্দর লাগে। তাদের সকলের অনুপ্রেরণায় আজকে আমি একটি অরিগ্যামি পোস্ট করার চেষ্টা করেছি। তাই আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ঝুড়ি তৈরি করলাম এবং কি কি উপকরণ ব্যবহার করেছি সেটি আপনাদের সাথে ধাপে ধাপে উপস্থাপনা করি।

প্রয়োজনীয় উপকরণ।

IMG_20240430_215003.jpg

  • রঙিন কাগজ
  • আঠা
  • কাঁচ
  • স্টেপলার
✂️ প্রথম ধাপ ✂️
IMG_20240430_222043.jpgIMG_20240430_222023.jpg

প্রথমে আমি ঝুড়ি তৈরি করার জন্য চিকন এবং ছোট করে কাগজ কেটে নিলাম।

✂️ দ্বিতীয় ধাপ ✂️
IMG_20240430_222654.jpgIMG_20240430_221942.jpg

তারপর আমি কাগজ গুলোর মাঝে একটি একটি করে সেলাই করে নিলাম। ঠিক যেভাবে বাঁশ দিয়ে ভেড়া তৈরি করা হয়। এভাবে আমি সব গুলো ভেতরে ঢুকিয়ে নিলাম।

✂️ তৃতীয় ধাপ ✂️
IMG_20240430_223447.jpgIMG_20240430_222934.jpg

তারপর সব গুলো রঙিন কাগজ ভেতরে ঢুকানোর কাজ সম্পূর্ণ করলাম। এবার আমি এক পাশে রঙিন কাগজ গুলো এক সঙ্গে করে স্টেপলার পিন মেরে দিলাম।

✂️ চতুর্থ ধাপ ✂️
IMG_20240430_224435.jpgIMG_20240430_224105.jpg

তারপর আমি চারপাশে স্টেপলার পিন মেরে দিলাম। এবার আমি ঝুড়ি হাত দিয়ে ধরার জন্য একটি হাতল তৈরি করলাম।

✂️ পঞ্চম ধাপ ✂️
IMG_20240430_230250.jpgIMG_20240430_230039.jpg
IMG_20240430_230016.jpgIMG_20240430_225715.jpg

তারপর আমি রঙিন কাগজের আরও একটি হাতল তৈরি করলাম। এবং লাল এবং আকাশি রঙের কাগজ চিকন করে ভাঁজ করে কেটে নিলাম।

✂️ ষষ্ঠ ধাপ ✂️
IMG_20240430_231627.jpgIMG_20240430_231019.jpg
IMG_20240430_230559.jpgIMG_20240430_230551.jpg

তারপর আমি দুইটি ফুল তৈরি করলাম। এবং ফুল দুইটি ভালো করে ঝুড়ির সঙ্গে আঠা দিয়ে লাগিয়ে নিলাম। তারপর আমার রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ঝুড়ি তৈরির কাজ সম্পূর্ণ করলাম।

ফাইনাল আউটপুট

IMG_20240430_231834.jpg

IMG_20240430_231632.jpg

IMG_20240430_231848.jpg



এ ছিলো আমার আজকের আয়োজন। আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে? কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। কোন ধরনের ভুল ত্রুটি হলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মতো এখানে বিদায় নিলাম। আবারও দেখা হবে নতুন কোনো ডাই প্রজেক্ট পোস্ট নিয়ে সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ💞।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPJzBe23ysak37JWu629ZbAoUF3awVWWW6ttLQ1SoKMxWHrGUnZtKuEMrbWBoBGSzPZ76YhtsdY.png

পোস্ট বিবরণ
বিভাগঅরিগ্যামি পোস্ট।
ডিভাইসশাওমি রেডমি ৯।
বিষয়রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ঝুড়ি তৈরি।
লোকেশনময়মনসিংহ সদর, বাংলাদেশ।
ফটোগ্রাফার@nazmul01

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

Pink and Cream Minimalist Food Animated Presentation (1).gif

Kr46w9bCovvQgnn4p1L5GP59DU1X6DTbnPPA7mu47hNJ8eM1vxCGwpzLFdUADHMvug5wJForktSN61TvG1ekLahfDyAJVnRqPnP7Uz7j74...nnkvHaippgddbRCsk6KVuao8eNGDw1yKPV6fnjJdu2G34BnKnaQkMNsGTodbGy51YB1zjn1feB14TKaBiVB3CTxgUwwwSXfnP8i2oDrWCnEWTPqTeJ2pHAT1Vo.gif

🧍‍♂️আমার পরিচয়🧍‍♂️

nazmul.png

আমি মোঃ নাজমুল হাসান, আমি বাংলাদেশের নাগরিক এবং ঢাকা বিভাগের ময়মনসিংহ জেলায় থাকি। আমার সবচেয়ে বড় পরিচয় আমি বাঙালি। বাঙালি হিসেবে পরিচয় দিতে আমি গর্ব বোধ করি। আমি একজন শিক্ষার্থী এবং অনার্সে অধ্যয়নরত। আমি বর্তমানে বাংলাদেশে একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করছি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। তাছাড়া কবিতা,আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না করা আমার খুবই প্রিয়। প্রিয়জনদের সাথে ঘুরতে যাওয়া এবং বাহিরে খাবার খেতে আমার অনেক ভালো লাগে। নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের ডিসেম্বর মাসে স্টিমিটে জয়েন হয়েছি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটি একটি পরিবারের মতো। আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7JQk4CrSMgcqv4Ai1UHKpypJgrgboCsmQshkeG7NJGzLRpSUU74D6kZMRCZapcdrf3EoPofJrHpw5tLiaWbhTixCe.png

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328sCPWuBhM9JErRD3icdxuP1Wz4My7cHRpNbMV1HhGXU75QRJUabtPtfr7ZnjnaUJ4ta8LDMergdG36wfRJ4J52fmAvLE98NJNS3w.gif

ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য
এখানে ক্লিক করেন

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovWxdFnCujBP8kqMUtGD38Jyr8gXpGEANzZRRGhUDhxttnEJ8AvQYWmvsU6py3jF9LF43Mz15tH5LkBBmkoYbcAAZ.gif

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 5 months ago 

অনেক সুন্দর করে আপনি আজকে একটা ঝুড়ি তৈরি করেছেন। ঝুড়িটা দেখতে আমার কাছে অনেক সুন্দর লেগেছে। রঙিন কাগজ ব্যবহার করবে এই ধরনের জিনিস গুলো তৈরি করলে দেখতে আমার কাছে খুব ভালো লাগে। শুধুমাত্র দুই কালারের রঙিন কাগজ দিয়ে ঝুড়িটা তৈরি করাতে বেশি সুন্দর লেগেছে দেখতে। আর ঝুড়ির দুই পাশে ফুলগুলো দেওয়াতে আরো ভালো লেগেছে। অনেক সুন্দর একটা আইডিয়ার থেকে আপনি এটা করেছেন দেখে ভালো লাগলো। এরকম হাতের কাজ আশা করছি আপনি সবসময় শেয়ার করবেন।

 5 months ago 

দুই পাশে ফুল দেওয়ার কারণে দেখতে অনেক সুন্দর হয়েছে। আমি চেষ্টা করেছি সুন্দর করে উপস্থাপনা করতে।
আপনার গঠনমূলক আলোচনা শুনে মনটা ভরে গেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 5 months ago 

ভাইজান আপনি আজ আমাদের মাঝে রঙিন কাগজ দিয়ে ঝুড়ি তৈরি করেছেন। দেখেই তো আমার ভীষণ ভালো লেগেছে অনেক ক্রিয়েটিভিটিস একটি পোস্ট তৈরি করেছেন।প্রতিটি ধাপ আপনি দক্ষতার সহিত আমাদের মাঝে তৈরি করেছেন ধন্যবাদ।

 5 months ago 

আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম ভাই, আশা করি সব সময় পাশে থাকবেন।

 5 months ago 

রঙিন কাগজের তৈরি জিনিস গুলো আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। আপনি আজকে রঙিন কাগজ দিয়ে চমৎকার ভাবে ঝুড়ি তৈরি করেছেন। ঝুড়িটি দেখতে অসাধারন লাগছে। তাছাড়া তৈরির ধাপ গুলো আপনি চমৎকার ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 5 months ago 

রঙিন কাগজের তৈরি জিনিস গুলো খুবই ভালো লাগে আমার কাছে। আপনার কাছেও ভালো লাগে জেনে খুশি হলাম ভাই।

 5 months ago 

ঠিক বলেছেন ভাইয়া এই গরমে আমাদের কে সর্তক ভাবে থাকতে হবে বেশি বেশি ঠান্ডা জলও শরবত পান করতে হবে । প্রয়োজন ছারা ঘরের বাইরে যাওয়া যাবে না কিন্তুু কজনেই বা এই সব পালন করতে পারবে দিনমজুরদের মাঠে,ঘাটে কাজ না করলে পেটে ভাত যাবে না।আপনি চমৎকার সুন্দর করে রঙ্গিন কাগজ দিয়ে ঝুড়ি বানিয়েছেন এবং তা আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর ঝুড়ি বামানো পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 5 months ago 

আপনার গঠনমূলক মন্তব্য পেয়ে খুশি হলাম আপু। আমি চেষ্টা করেছি ভাল কিছু উপহার দিতে। আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু,

 5 months ago 

গরমের মধ্যে সবাইকে সাবধানে থাকতে হবে। বেশি বেশি তরল খাবার খেতে হবে। ঝুড়ি তৈরি দেখতে অনেক সুন্দর লাগতেছে। এধরনের কাজ গুলোর মধ্যে সৃজনশীলতা বৃদ্ধি পায়। রঙিন কাগজের কাজ গুলো করতে আমিও পছন্দ করি। ভালো লাগলো ঝুড়ি তৈরি দেখে ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

রঙিন কাগজের কাজ গুলো করতে আপনিও পছন্দ করেন জেনে খুশি হলাম। আপনার মতামত পেয়ে খুশি হলাম ভাই। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন।

 5 months ago 

বর্তমান সময়ে অতিরিক্ত গরমের কারণে অনেক মানুষ অসুস্থ হয়ে মারা যাচ্ছে। আজকে আপনি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ঝুড়ি তৈরি করেছেন। আপনার রঙিন কালকে জুড়ি তৈরি অসাধারণ হয়েছে। আসলে রঙিন কাগজ দিয়ে কিছু বানালে যেমন ভালো লাগে দেখতে বেশ চমৎকার লাগে। তবে রঙিন কাগজের এই ঝুড়ি যদি ঘরের মধ্যে সাজিয়ে রাখেলে দেখতে বেশ ভালোই লাগবে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর রঙিন কাগজের ঝুড়ি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমিও রঙিন কাগজের ঝুড়িটি ঘরে সাজিয়ে রেখেছি। আশাকরি সব সময় পাশে থাকবেন। আপনার কমেন্ট পড়ে খুবই ভালো লাগলো ।

 5 months ago 

অরিগামি পোস্ট আমার কাছে বরাবরি ভীষণ ভালো লাগে। আমি নিজেও মাঝে মাঝে সময় সুযোগ পেলে অরিগামি পোস্ট করার চেষ্টা করি। আসলে এগুলো এমন এক ধরনের কাজ যা করলে নিজের কাছেও শান্তি লাগে। তোমার তৈরি করা চমৎকার ঝুড়ির অরিগামিটা আমার কাছে বেশ ভালো লেগেছে। তবে ফাইনাল আউটপুট এর ছবিটা আরো ভালো হতে পারতো।
যাইহোক অনেক ধন্যবাদ তোমাকে চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

 5 months ago 

আমার কাছেও অরিগামি পোস্ট খুব সুন্দর লাগে। তাই চেষ্টা করি এই ধরনের কাজ গুলো করতে। জি ভাই আউটপুট এর ছবিটা আরো ভালো হলে দেখতে সুন্দর লাগতো। আগামী পোস্ট গুলো আরও সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করার চেষ্টা করবো। আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম।

 5 months ago 

আসলে এই সময় সৃষ্টিকর্তার কাছে প্রাণ খুলে দোয়া করতে হবে।এই প্রচন্ড গরম ও তাপ মাত্রার কারনে অনেক মানুষ হিট স্টক করে মারা যাচ্ছে। যাইহোক আপনি খুবই সুন্দর ভাবে রঙিন কাগজ ব্যবহার করে ঝুড়ি তৈরি করছেন। এই ধরনের রঙিন কাগজের অরিগ্যামি গুলো দেখতে ভীষণ ভালো লাগে আমার।আপনি সুন্দর ভাবে ধাপে ধাপে পোস্ট টি শেয়ার করছেন আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 5 months ago 

ইনশাল্লাহ সৃষ্টিকর্তা তার নিয়ম মতই কার্য পরিচালনা করবে। আপনার মতামতে উৎসব পেলাম। আপানার জন্য শুভকামনা রইল ভাইয়া ভালো থাকবেন ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60250.23
ETH 2335.37
USDT 1.00
SBD 2.52