নাটকের রিভিউ - "শুধু তোমার জন্য"

in আমার বাংলা ব্লগ5 months ago
নাটকের রিভিউ - "শুধু তোমার জন্য"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"

hq720.webp

"ছবিটি ইউটিউব থেকে নেওয়া"

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe (1) (1).png

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আসসালামু আলাইকুম। আমি @nazmul01 ময়মনসিংহ বাংলাদেশ থেকে। কেমন আছেন সবাই? আশা করি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আজকে আমি একটু অসুস্থ, সকাল থেকে মাথা ব্যাথা করতেছে। তারপরও নিজের ভিতরে অনেকটা ভালো অনুভব হচ্ছে তার কারণ আমি লেভেল ওয়ান পাস করেছি। আমার প্রফেসর ছিল আইরিন আপু। যাই হোক আমি আমার মূল কথায় চলে আসি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি নাটকের রিভিউ পোস্ট নিয়ে।নাটকের নাম হচ্ছে "শুধু তোমার জন্য" আশা করছি রিভিউটি পড়ে আপনাদের কাছে ভালো লাগবে।। চলুন তাহলে শুরু করি।

নাটক সম্পর্কে কিছু তথ্য
নাটকশুধু তোমার জন্য ।
অভিনয়েমুশফিক আর ফারহান, কেয়া পায়েল,বাচ্চু, সমু চৌধুরী, মীনাক্ষী রায়।
পরিচালনাশাহ মোহাম্মদ রাকিব।
চিত্রনাট্যশাহ মোহাম্মদ রাকিব।
গল্পরাজা রাজ।
রচনারাকায়েত রাব্বি।
সময়কালএক ঘন্টা পাঁচ মিনিট।
মুক্তিপায়১৮ই জানুয়ারি ২০২৪।
ধরনসামাজিক ও শিক্ষা মূলক।
কাহিনীর সারসংক্ষেপ।

Screenshot_42.png

Screenshot_2.png

Screenshot_3.png

নাটকের শুরুতেই ফারহানের দুলা ভাইকে দেখা যায়, তিনি প্রচণ্ড লোভী তার পেছনে সবাই ফাইল নিয়ে দৌড়াদৌড়ি করে, ঘুষের জন্য সে ফাইলে স্বাক্ষর করতে রাজি হয় না । ফারহান প্রবাসে থাকে বিয়ের সাত দিন পরে বউকে রেখে প্রবাসে চলে যায়।এক বছর পর ফারহান প্রবাস থেকে দেশে ফিরে আসেন। বিয়ে করার সাত দিন পর কেয়া পায়েলকে রেখে প্রবাস যাওয়ার কারণে কেয়া পায়েল ফারহানের প্রতি অনেক রাগ করে থাকে।

Screenshot_41.png

Screenshot_45.png

Screenshot_48.png

তারপর ফারহান দেশে ফেরার সময় পরিবারের সবার জন্যই উপহার নিয়ে আসে। তার মা, বোন, মামা, এবং তার ছোট ভাই একে একে সবার উপহার সবাইকে বুঝিয়ে দেন। এবং তার স্ত্রী কেয়া পায়েলের জন্য গলার একটি বড় গহনা নিয়ে আসে। এটা দেখে তার ছোট বোন অনেক রেগে যায়। এবং তার মার কাছে তার স্ত্রীর নামে অনেক খারাপ মন্তব্য করেন। এক কথায় বলতে গেলে পরিবারের কেউ ফারহানের প্রতি খুশি হয়নি তার উপহার দেখে। সবাই চেয়েছিল ফারহান প্রবাস থেকে অনেক টাকা ইনকাম করে সবার জন্য অনেক দামি উপহার নিয়ে আসবে। তাই সবাই ফারহানকে ভুল বুঝতে শুরু করে।

Screenshot_5.png

Screenshot_11.png

Screenshot_12.png

তারপর তার দুলাভাই ৩ লক্ষ টাকার মোটরসাইকেল কিনে দেয়ার জন্য দাবি করে। ফারহান তার দুলা ভাইকে মোটরসাইকেল কিনে দেন। তার ছোট ভাই অন্যের কথা কানে নিয়ে ব্যবসা দেওয়ার চিন্তাভাবনা করেন এবং এই টাকা তার বড় ভাই ফারহানের কাছ থেকে নিয়ে ব্যবসা দেন। ফারহান প্রবাস থেকে অল্প কিছু পরিমাণ টাকা নিয়ে দেশে ফিরেন। তারপরও ফারহান সবার আশা পূরণ করেন। এই দিক দিয়ে তার স্ত্রী কেয়া পায়েল মা হতে চলছে। কিন্তু হঠাৎ করেই প্রবাস থেকে তার মালিক ফোন করে তাকে দ্রুত আবার চলে যেতে হবে। কিন্তু তার কাছে যাওয়ার জন্য পর্যাপ্ত পরিমাণ টাকা ছিল না। তাই সে সবার কাছ থেকে যাওয়ার জন্য টাকার আবদার করে। কিন্তু দুঃখের বিষয় কেউ তাকে সমপরিমাণ টাকা দেওয়ার জন্য রাজি হলো না।

Screenshot_15.png

Screenshot_18.png

Screenshot_16.png

তারপর তার স্ত্রী কেয়া পায়েল ফারহানের দেওয়া উপহার গলার গহনাটি বিক্রি করে দেয়। গহনা বিক্রি করা দুই লক্ষ টাকা তার স্বামী ফারহানের হাতে তুলে দিলেন। কিন্তু ফারহান বিষয়টি বুঝতে পারে। তারপর ফারহান প্রবাসে চলে যাওয়ার জন্য বের হয়ে পড়ে । যাদের জন্য এত কিছু করলেন কিন্তু তখন তার পাশে ছোট ভাই , বোন , দুলাভাই, এমনকি তার মামাও ছিল না । ওই সময় তার পাশে ছিল তার স্ত্রী কেয়া পায়েল এবং প্রচন্ড কান্না করতে ছিল। ফারহান মনে কষ্ট নিয়ে সে আবারও প্রবাসে চলে গেলেন ।

ব্যক্তিগত মতামত

শুধু তোমার জন্য এই নাটকটি আমার কাছে অসাধারণ লেগেছে। এই নাটক টি ছিল সামাজিক ও শিক্ষা মূলক। প্রবাসে যারা থাকে অনেক কষ্ট করে তারা টাকা ইনকাম করে।কিন্তু আমরা তাকে মূল্যায়ন না করে শুধু তার টাকাকে মূল্যায়ন করি। অবশেষে ফারহান সবার জন্য সব কিছু করে গেলেন কিন্তু নিজের জন্য এবং তার স্ত্রীর জন্য কিছুই করতে পারে নি। আমাদের সমাজে এই ধরনের ঘটনা কম বেশি হয়ে থাকে । নাটক টি আপনারাও চাইলে দেখতে পারেন ভালোই লাগবে আশা করি।

এ ছিল আমার আজকের আয়োজন। আশা করি আমার নাটকের রিভিউ আপনাদের অনেক ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন? আপনাদের সবার মতামত আশা করছি। আজকের মত এখানে বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ💞।

ব্যাক্তিগত রেটিং:-১০%-৯%

"ছবি গুলোর স্ক্রিনশট এখানে থেকে নেয়া"

"ভিডিও লিংক ইউটিউব"

পোস্ট বিবরণ
বিভাগনাটক রিভিউ।
ডিভাইসশাওমি রেডমি ৯
বিষয়শুধু তোমার জন্য।
লোকেশনময়মনসিংহ সদর, বাংলাদেশ।
রিভিউ@nazmul01

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1WagpCyhF1NRwe2sPenjwnzgbNC4Z3q484yGffuRv8LyY679yBoc3JZFFgqPQbfp7xmEstV9WQdBkzbMo3dXhSeCoXorwVumieZNDt7V5jTdieS3FSa.png

RNFetchBlobTmp_sy2hofzehkk6yhkiozzh (1).jpg

Sort:  
 5 months ago 

চমৎকার একটি নাটকের রিভিউ করেছো তুমি। নাটকটি বেশ শিক্ষনীয় ছিল, সত্যি বলতে অনেকটা বাস্তবতা এখানে দেখা যাচ্ছে। আর বেশ গুছিয়ে এবং সাবলীল বর্ননার মাধ্যমে ফুটিয়ে তুলেছো বিষয়টি। ধন্যবাদ তোমাকে চমৎকার নাটকের রিভিউ করার জন্য।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, আমার পোস্ট ভিজিট কারার জন্য এবং ভাল মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জান্য। দুয়া করবেন আমার জন্য আমি যেন আমার সৃজনশীলতা দিয়ে ভাল পোস্ট আপনাদের মাঝে উপহার দিতে পারি।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

যেদিন রিলিজ হয়েছে আমি সেদিন নাটকটা দেখেছিলাম কিন্তু ভীষণ খারাপ লাগতেছে। সত্য কথা বলতে প্রবাসীরা এভাবেই তাদের নিজের জীবন ত্যাগ করে মানুষের উপকার করে কিন্তু যখন তাদের উপকার লাগে তখন কেউ পাশে থাকে না।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাল মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভইয়া।

 5 months ago 

অনেক সুন্দর একটি নাটকের রিভিউ আপনি আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করেছেন। নাটকের রিভিউ পড়ে মনে হচ্ছে খুবই সুন্দর ছিল নাটকের অভিনয় গুলো। একই সাথে নাটকটি সম্পর্কে আপনার ব্যক্তিগত মতামতটি বেশ ভালো লেগেছে আমার। সময় পেলে অবশ্যই নাটকটি দেখে নিবো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জি ভাই সময় পেলে নাটকটি আপনি অবশ্যই দেখবেন।মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সুন্দর একটি নাটকেরে রিভিউ করেছেন। নাটক আসলে তেমন একটা দেখা হয়না। তবে রিভিউ পড়লে মোটামুটি নাটকের ধারণা পাওয়া যায়। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার নাটকের রিভিউ পড়ে আপনি ভালো ধারণা পেয়েছন। তা জেনে আমি অনেক খুশি হলাম। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

শুধু তোমার জন্য এই নাটকটি কিছুদিন আগে দেখেছিলাম। প্রবাসি এবং প্রবাসির বউ এর কষ্ট নাটকটি তে ফুটে উঠেছে। এধরনের সামাজিক ও শিক্ষা মূলক নাটক গুলো থেকে আমাদের অনেক কিছু শেখার রয়েছে। অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার ভালো মন্তব্যের কারণেই, আমি কাজ করার জন্য ভালো উৎসাহ পাই । আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 5 months ago 

শুধু তোমার জন্য নাটকটি আমি কিছুদিন আগে আগে দেখেছি। ফারহানের নাটক গুলো আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। বাংলা নাটক দেখতে আমার কাছে ভালোই লাগে। আপনি সুন্দর ভাবে গুছিয়ে নাটকটি রিভিউ করেছেন। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ফারহানের নাটক আপনার কাছে ভালো লাগে তা জেনে অনেক খুশি হলাম। ভালো মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ💞।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুব সুন্দর একটি নাটকের শেয়ার করেছেন। শুধু তোমার জন্য নাটকটি দেখা হয়নি । তবে রিভিউ পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। সময় করে নাটকটি দেখার চেষ্টা করব। এত সুন্দর একটি নাটকের রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, রীতিমত আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36