ফটোগ্রাফি পোস্ট || আমার তোলা সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ4 months ago (edited)
আমার তোলা সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"

Colorful Bold Red Festive Merry Christmas Photo Collage.jpg

"ছবিটি Canva দিয়ে তৈরি"

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

হ্যালো...!
আজ ১৭ই মার্চ,
রবিবার ২০২৪ খ্রিঃ।
আসসালামু আলাইকুম,
আমি @nazmul01 ময়মনসিংহ, বাংলাদেশ থেকে।

আমার বাংলা ব্লগ পরিবার। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন তাহলে শুরু করি।

আজকে আমার অফিস ছুটি। তার জন্য সকাল থেকে আমি আমার পরিবারকে বাসায় কাজে সাহায্য করছি। যেহেতু রমজান মাস বরকতময় মাস, সবাই কম বেশি রোজা রেখেছেন। তারপর ফ্রি হয়ে ভাবলাম এখন থেকে প্রতি সপ্তাহে ছুটির দিনে একটি করে ফটোগ্রাফি পোস্ট করবো। যেহেতু আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য তার জন্য আমি যেখানেই ঘুরতে যাই কিছু না কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার কারণ হলো ফটোগ্রাফি করা পেশা এবং নেশা হয়ে দাঁড়িয়েছে আমার কাছে। তাই ভিন্ন কিছুর খোঁজে নতুন নতুন ফটোগ্রাফি পোস্ট করার চেষ্টা করি। কিছু দিন আগে ঘুরতে নার্সারিতে গিয়েছিলাম, সেখান থেকে কিছু ফটোগ্রাফি করি। এই ফটোগ্রাফি গুলো আজকে আপনাদের মাঝে শেয়ার করছি।

IMG_20240217_115300.jpg

IMG_20240217_115303.jpg

ছবি তোলার যন্ত্র:- শাওমি রেডমি ৯
ছবির অবস্থান :- ময়মনসিংহ সদর, বাংলাদেশ।

ডালিয়া ফুল আমাদের সকলের অতি পরিচিত একটি ফুল। ডালিয়া ফুল আমার কাছে অসাধারণ লাগে, বিশেষ করে লাল রঙের ডালিয়া ফুল আমার বেশি পছন্দের। আশাকরি আপনারা সকালে এই ধরনের ফুল পছন্দ করেন। এই ফুলটি দেখতে অনেক বড় ছিল। কিছু দিন আগে আমি বাংলাদেশ ব্যাংকে কাজের উদ্দেশ্যে গিয়েছিলাম। সে সময় আমি এই ফুলের ফটোগ্রাফি করি। আমার কাছে ভালো লেগেছে, তাই আজকে আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করছি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।


IMG_20240216_170601.jpg

IMG_20240216_170608.jpg

ছবি তোলার যন্ত্র:- শাওমি রেডমি ৯
ছবির অবস্থান :- ময়মনসিংহ সদর, বাংলাদেশ।

সাদা রঙের পিটুনিয়া ফুল। দুধ সাদা রঙের ফুলটি জাস্ট অসাধারণ দেখায়। ফুলগুলো বেশ স্বচ্ছ এবং চমৎকার দেখাচ্ছিল। সাদা রঙের পিটুনিয়া ফুল আমার কাছে সব সময় ভালো লাগে। সাদা রং বিশুদ্ধতার প্রতীক। কিছু দিন আগে আমি নার্সারিতে ঘুরতে গিয়েছিলাম। আমার কাছে ভালো লাগে তাই ফটোগ্রাফি করেছিলাম।


IMG_20240217_115235.jpg

IMG_20240217_115236.jpg

ছবি তোলার যন্ত্র:- শাওমি রেডমি ৯
ছবির অবস্থান :- ময়মনসিংহ সদর, বাংলাদেশ।

রেড কুইন এই ফুলের নাম। নাম যেমন রেড কুইন দেখতেও তেমন সুন্দর। তবে ছবি তোলার সময় বেশ কাছ থেকে ছবি তোলার চেষ্টা করেছি। ফুলটির আকৃতি ছোট ছিলো। আপনারা একটু ভালো করে লক্ষ করলে দেখতে পারবেন গাছে অনেক কাটা ছিলো। আমার কাছে ভালো লাগে তাই আমি ফটোগ্রাফি করি, আশাকরি আপনাদের কাছেও ভালো লাগবে।


IMG_20240216_161944.jpg

IMG_20240216_161941.jpg

ছবি তোলার যন্ত্র:- শাওমি রেডমি ৯
ছবির অবস্থান :- ময়মনসিংহ সদর, বাংলাদেশ।

হলুদ রঙের গাঁদা ফুলের ফটোগ্রাফি। আমি গাঁদা ফুল দেখতে পেলে ফটোগ্রাফি করতে মিস করি না। আমার গাঁদা ফুল অনেক প্রিয়। হলুদ রঙের গাঁদা ফুল দেখতে ভীষণ ভালো লাগে। শীতকালে এই ফুল বেশি দেখা যায়। আমি মনে করি গাঁদা ফুলের সুবাস অন্য ফুলের থেকে অনেক বেশি হয়ে থাকে। এ ফুলের ফটোগ্রাফিও আমি নার্সারি থেকে করি।


IMG_20240216_162457.jpg

IMG_20240216_162502.jpg

ছবি তোলার যন্ত্র:- শাওমি রেডমি ৯
ছবির অবস্থান :- ময়মনসিংহ সদর, বাংলাদেশ।

ডায়ান্থাস ফুল, এই ফুলের নাম আমি আগে জানতাম না। গুগল থেকে সার্চ করে এই ফুলের নাম জানতে পারি। এই ধরনের ফুল আমার কাছে অনেক ভাল লাগে এবং চোখের নজর কারে। তার কারণ হলো সাদা এবং কমলা রঙের পাপড়ি গুলো খুবই সৌন্দর্য বিরাজ করছে। প্রতিটি গাছে অনেকগুলো করে ফুল ছিলো। নার্সারিতে ঘুরতে গিয়ে আমি খুবই কাছে থেকে ক্যামেরা বন্দি করি এবং আজকে আপনাদের মাঝে শেয়ার করেছি।

এ ছিলো আমার আজকের আয়োজন। আশাকরি আমার তোলা সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের অনেক ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন? আপনাদের সবার মতামত আশা করছি। আবারও দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে। আজকের মত এখানে বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ💞।

পোস্ট বিবরণ
বিভাগফটোগ্রাফি।
ডিভাইসশাওমি রেডমি ৯
বিষয়আমার তোলা সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি।
লোকেশনময়মনসিংহ সদর, বাংলাদেশ।
ফটোগ্রাফার@nazmul01

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

Pink and Cream Minimalist Food Animated Presentation (1).gif

Kr46w9bCovvQgnn4p1L5GP59DU1X6DTbnPPA7mu47hNJ8eM1vxCGwpzLFdUADHMvug5wJForktSN61TvG1ekLahfDyAJVnRqPnP7Uz7j74...nnkvHaippgddbRCsk6KVuao8eNGDw1yKPV6fnjJdu2G34BnKnaQkMNsGTodbGy51YB1zjn1feB14TKaBiVB3CTxgUwwwSXfnP8i2oDrWCnEWTPqTeJ2pHAT1Vo.gif

🧍‍♂️আমার পরিচয়🧍‍♂️

nazmul.png

আমি মোঃ নাজমুল হাসান, আমি বাংলাদেশের নাগরিক এবং ঢাকা বিভাগের ময়মনসিংহ জেলায় থাকি। আমার সবচেয়ে বড় পরিচয় আমি বাঙালি। বাঙালি হিসেবে পরিচয় দিতে আমি গর্ব বোধ করি। আমি একজন শিক্ষার্থী এবং অনার্সে অধ্যয়নরত। আমি বর্তমানে বাংলাদেশে একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করছি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। তাছাড়া কবিতা,আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না করা আমার খুবই প্রিয়। প্রিয়জনদের সাথে ঘুরতে যাওয়া এবং বাহিরে খাবার খেতে আমার অনেক ভালো লাগে। নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের ডিসেম্বর মাসে স্টিমিটে জয়েন হয়েছি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটি একটি পরিবারের মতো। আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

20230713_213736_0000.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 4 months ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। অসাধারণ কিছু ফটোগ্রাফি দেখতে পেয়ে ভালো লাগবে। বিশেষ করে সাদা জবা ফুল গাঁদা ফুলের ফটোগ্রাফি আমার অনেক বেশি ভালো লেগেছে।

 4 months ago 

আপনার কাছে ভালো লাগেছে জেনে খুশি হলাম ভাই।

 4 months ago 

বাহ্ আপনি তো বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপস্থাপন করছেন। ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনার সব গুলো ফুলের ফটোগ্রাফি চমৎকার হয়েছে। ফটোগ্রাফির সাথে সুন্দর আলোচনা করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 4 months ago 

আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম। আমি চেষ্টা করেছি সুন্দর করে উপস্থাপনা করার জন্য।

 4 months ago 

আজকে আপনার অফিস বন্ধ, থাকার কারনে পরিবারের কাজে সহযোগিতা করেছেন জেনে খুশি হলাম। ডালিয়া ফুল আমার কাছে দেখতে ভালো লাগে। সাদা রঙের পিটুনিয়া ফুল আমি আগে কখনো দেখিনি। তবে বিভিন্ন রঙের দেখেছি। সাদা রঙের ফুল গুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে। চমৎকার কিছু ফটোগ্রাফি কাজের ফাঁকে ফাঁকে করেছিলেন। আজকে সেগুলো এক সাথে শেয়ার করে আমাদের কে দেখার সুযোগ করে দিয়েছেন। ফুলের ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 4 months ago 

আপনার গঠনমূলক মন্তব্য পেয়ে খুশি হলাম। আপনি সব সময় আমাকে মন্তব্য করে অনুপ্রাণিত করেন। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন ভাই।

 4 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার মত আমারও ফটোগ্রাফি ধারণ করতে খুবই ভালো লাগে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে ডালিয়া ফুলের ফটোগ্রাফি এবং ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 4 months ago 

আপনার কাছে ভালো লাগলেই আমার পোস্ট করা স্বার্থক, ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 4 months ago 

আসলে আপনি খুবই চমৎকার ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আর এমনিতেই ফুলের সৌন্দর্য সবার কাছে ভালো লাগে। যেহেতু আপনি ফুলের ফটোগ্রাফি গুলো করেছেন আর প্রত্যেকটা ফুল খুবই চমৎকার একটি ফুল। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমি চেষ্টা করেছি ভাল কিছু উপহার দিতে, আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম ভাই।

 4 months ago 

নার্সারিতে ঘুরতে গিয়ে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। ফুলের ফটোগ্রাফি দেখতে আসলেই খুব ভালো লাগে। মুগ্ধকর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। কাটা মুকুট গাছের ফুল গুলোকে যে রেড কুইন ফুল বলা হয় এটা জানা ছিল না। সাদা রঙের পিটুনিয়া ফুলগুলো বেশ ভালো লাগলো দেখে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর এবং আকর্ষণীয় ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম আপু, আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 4 months ago 

প্রথমেই চমৎকার ছবিগুলো উপস্থাপন করার জন্য তোমাকে ধন্যবাদ জানাই।
ছবিগুলোর মধ্যে প্রথম ছবিটি আমার কাছে সব থেকে বেশি দূর্দান্ত লেগেছে। তাছাড়াও অন্যান্য ছবিগুলো বেশ চমৎকার দেখাচ্ছে। আজকে আমারও ছুটির দিন এবং বাসায় সময় দিচ্ছি। যাই হোক সময় সুযোগ পেলে সব সময় ভালো ভালো কিছু ছবি তুলে রাখার চেষ্টা করবে। অনেক ধন্যবাদ তোমাকে চমৎকার ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার মূল্যবান মন্তব্য পেয়ে খুশি হলাম। আপনারও ছুটির দিন এবং বাসায় সময় দিয়েছেন জেনে খুশি হলাম। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন ভাই।

 4 months ago 

আজকে সরকারি ছুটির দিন, আর ছুটির দিন মানেই ব্যস্তময়।আসলে কমিউনিটি তে আশার পর ভালো কিছু দেখলেই ছবি তুলতে ইচ্ছে করে।আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি বেশ সুন্দর। আসলে ফুল মানেই সুন্দর। আসলেই নার্সারিতে গেলে অনেক অনেক ফুলের ছবি তুলা যায়।ভালো লাগলো।ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার মূল্যবান মন্তব্য পেয়ে খুশি হলাম আপু। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64850.80
ETH 3471.70
USDT 1.00
SBD 2.55