মোবাইল ফটোগ্রাফি - [আমার বাংলা ব্লগ ] || ১০%প্রিয় লাজুক-খ্যাকের জন্য 🇧🇩

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আজ, ১৩ ফাল্গুন | ১৪২৮, বঙ্গাব্দ | ২৬শে, ফেব্রুয়ারি |২০২২, খ্রিস্টাব্দ | ২৪ রজব | ১৪৪৩, হিজরি | শনিবার | বসন্তকাল


আসসালামুআলাইকুম/নমস্কার, আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।আপনারা সকলেই কেমন আছেন? আশা করি, সকলেই ভালো আছেন।আমিও আপনাদের দোয়া এবং আশির্বাদে ভালোই আছি।আজকে আমি আপনাদের সামনে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব আশা করি সকলের ভালো লাগবে।



📸photo:1📸


🌺গোলাপ ফুল কার না ভাল লাগে।কম বেশি সকলের কাছে গোলাপ ফুলটি জনপ্রিয়। আমি সকালে ঘুম থেকে ওঠে দেখি আমাদের বাসায় গোলাপ গাছে ফুল ফুঠছে। তবে গোলাপি রঙের গোলাপ ফুল ফুটছে। আমি মোবাইল ফোনে গোলাপ ফুলের ছবি ক্যামরায় বন্দী করি🌺

IMG_20220211_093010.jpg

লোকেশনঃ
https://w3w.co/ulcer.loyal.lamentably




📸photo:2📸

🌺 আমাদের বাসার পাশে সরিষা ক্ষেত ছিল তবে সরিষার ফুল গুলো দেখতে বেশ সুন্দর। আমি সরিষা ক্ষেতে গিয়ে সরিষা ফুলের ছবি তুলি।এই সরিষা থেকে আমার খাটি সরিষার তেল পেয়ে থাকি।এই তেল দিয়ে আমরা তরকারি রান্না করে খাই 🌺

IMG_20220225_203009.jpg

লোকেশনঃ
https://w3w.co/settlers.honeymoons.




📸photo:3📸

🌺আজ বিকেলে ঘুরতে গিয়েছিলাম বাহিরে বলতে বাজারে।আমাদের বাসা থেকে প্রায় ২ কিলোমিটার রাস্তা হবে বাজারের পাশে একটি নার্সারি ছিল আমি নার্সারিতে গিয়ে কয়েকটি ফুলের ছবি মোবাইল ফোন দিয়ে তুলি।তার মধ্যে এই ফুলটি নাম হচ্ছো জিনিয়া।ফুলটি দেখতে বেশ সুন্দর সাদা রঙের।এই ফুলটি সাধারণত সাদা,গোলাপি ও বেগুনি রঙের🌺

IMG_20220225_202940.jpg

লোকেশনঃ
https://w3w.co/bundling.




📸photo:4📸

🌺শীতকালীন ফুলের মধ্যে অন্যতম ফুল হলো ক্যালেন্ডুলা।শীতকালে কম বেশি সকলের বাড়িতে এই ফুলটি দেখা যায়। এই ফুলটি সাধারণত হলুদ রঙের হয়ে থাকে।এই ফুলের তেমন কোন সুগন্ধি নেই।🌺

IMG_20220225_202923.jpg

লোকেশনঃ
https://w3w.co/improved




📸photo:5📸

🌺বাবরিশাক বা বাবুইশাক আমরা গ্রাম্য ভাষায় বলে থাকি।এই ফুলটি দেখতে প্রায় চন্দ্রমল্লিক ফুলের মতো। এই ফুলটি সাধারণত হলুদ রঙের।এই ফুলের পাতা সাধারণত আমরা রান্না করে খেয়ে থাকি🌺

IMG_20220225_202852.jpg

লোকেশনঃ
https://w3w.co/immoral.beautician




📸photo:6📸

🌺 জবা ফুল আমার পছন্দের ফুলগুলোর মধ্য একটি। জবা গাছ একটি বহু বর্ষজীবি উদ্ভিদ। ডাল পালা না কাটলে জবা ফুলের গাছ অনেকে বড় হয়।এদের ডালাপালা ৎেকে কলম করে নতুন তৈরি করা যায়।জবা ফুল সাধারনত লালা,গোলাপি, সাদা,হলুদ রঙের হয়ে থাকে। 🌺

লোকেশনঃ
https://w3w.co/detouring.junket.poets

আমরা সকলেই করোনা মহামারী পরিস্থিতিতে সতর্কতার সহিত থাকব এবং নিরাপদে থাকব। আমার বাংলা ব্লগ পরিবারের সকলেই ধন্যবাদ জানিয়ে শেষ করছি।

মোবাইলের নামমডেল
RedmiA9
Camera13 megapixels
ফটোগ্রাফার@nazmul-sakib
What3wordhttps://w3w.co/detouring.

ইতি,
@nazmul-sakib

Sort:  
 2 years ago 

আপনি ফুলগুলোর সুন্দর ফটোগ্রাফি করেছেন যেটা দেখে খুবই ভালো লাগলো। ফুলের সৌন্দর্য তা মানুষকে এমনিতেই মুগ্ধ করে। যা আপনি ফটোগ্রাফির মাধ্যমে আরও মুগ্ধ করলেন। খুবই ভালো লেগেছে আমার কাছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেই অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

মোবাইল দিয়ে আপনি অনেক সুন্দর করে ফুলগুলোর ফটোকপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাই। আপনার ফুল গুলোর মধ্যে গোলাপ ফুল দেখে আমার অনেক ভালো লাগলো কেননা গোলাপ ফুল আমি অনেক ভালোবাসি‌। আপনি অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

 2 years ago 

ভাই আপনি আজকে চমৎকার ভাবে ফুলের ফটোগ্রাফি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার উপস্থাপন করেছেন। প্রতিটি ফটো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে কোনটা রেখে কোনটা প্রশংসা করবো সত্যিই ভেবে পাচ্ছিনা। এত সুন্দর সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

আপনার করা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনি ফটোগ্রাফিতে বেশ পারদর্শী এটা বোঝাই যাচ্ছে। নিখুঁতভাবে আপনি এই ফটোগ্রাফি গুলো তুলেছেন। আপনার ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। সুন্দর ও নিখুঁত ফটোগ্রাফি গুলো সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। বেশ ভালো লাগলো। আসলেই অনেক সুন্দর সুন্দর চেনা পরিচিত ফুলের সমাহার নিয়ে আপনি হাজির হয়েছেন।প্রতিটি ফটোগ্রাফির সাথে আপনি সুন্দর বর্ণনা দিয়েছেন। গোলাপ ফুল সরিষা ফুল সত্যিই অসাধারণ ছিল। বিশেষ করে আমার বাবুই শাক ফুল টি অসাধারণ লাগলো

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

অনেক সুন্দর ফোটোগ্রাফি করেছেন ভাইয়া, 4 নাম্বার ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে, আর সব ফুলের উপস্থাপনা অনেক সুন্দর ছিলো, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য

 2 years ago 

ফুল কার না ভালো লাগে। আপনি আপনার হাতের মোবাইল দিয়ে খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। এবং সেগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। আর এত সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাজে উপস্থাপন করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

 2 years ago 

আপনি দারুন কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রতিটি ছবিই অত্যন্ত যত্নসহকারে তুলেছেন বলে মনে হচ্ছে। চাইলেই ছবিগুলো চলমান প্রতিযোগিতার জন্য ব্যবহার করতে পারতেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

শীতকালীন ফুলের খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি আপনার ফটোগ্রাফি গুলা দেখে মুগ্ধ হয়ে গেলাম বিশেষ করে গোলাপ এবং জিনিয়া ফুল দুটি বেশি ভালো লেগেছে আমার কাছে দারুন উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি সম্পর্কে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহ দেয়ায়

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61263.81
ETH 2676.81
USDT 1.00
SBD 2.59