আমার স্বরচিত কবিতা "বিবেকের চোখে তাকাও "নিজের লেখা ও আবৃত্তি || ১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য 🌿

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামুআলাইকুম

আজ-৩০শে আশ্বিন | ১৪২৮ বঙ্গাব্দ | ১৫অক্টোবর | ২০২১ খ্রিস্টাব্দ |৮ ই রবিউল আউয়াল |১৪৪৩হিজরি |শুক্রবার |শরৎকাল


আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই ও বোনদের প্রতি আমার হৃদয় নিঙড়ানো ভালোবাসা ও প্রাণ ঢালা শুভেচ্ছা জানাচ্ছি। সকলেই কেমন আছেন? আশা করি সকলেই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।


আমার লেখা একটি স্বরচিত কবিতা "বিবেকের চোখে তাকাও" আবৃত্তি উপস্থাপন করলাম। আশা করি সকলেই কবিতাটির ভিডিও দেখবেন।


বিবেকের চোখে তাকাও
কবিঃনাজমুল-সাকিব

তুমি কি দেখেছ, যারা সমাজে সাধু সাঁজিয়া চলে,
তাহারা কোনদিন অন্যায়ের বিরুদ্ধে শক্ত অবদান রাখে।
তাঁরা গরিবের দিকে মায়া দেখিয়ে ক্ষমতার দিকে চলে।
ক্ষমতায় গেলে গরিবের প্রতি নাহি কোনো খোঁজ রাখে,
এরাই জ্ঞানী, এরাই সাধু,এরাই সমাজসেবক।
যাচাই করে দেখনা তুমি, এরাই সমাজদানব,
গরিবের প্রতি মায়া দেখিয়ে দেখায় সাধুর ভান।
খোঁজ নিয়ে দেখ গরিবের প্রতি নাহি কোনো অবদান,
যখন মোদের সোনার সমাজে অন্যায় অবিচার চলে।
তাহারা কোনোদিন দেখছ কোনো ন্যায়ের কথা বলে,

যদি তাহাদের ডাক হয় আসল সমস্যা রুখিত।
তখন তাহাদের মন এগিয়ে যায় ধনী মানুষের দিকে,

তাহলে বাবা গরিব তুৃমি যাবে কার কাছে চলে।

এভাবে কী আর কোথায়ও কভু সোনার সমাজ গড়ে,
মাটির মানুষ জনদরদী ওগো মহান নেতা তুমি।
কোথাও কখনো কোনো গরিবের কান্না আওয়াজ শোননি?
যদি শুনতে তাহলে তোমায় বলছি এ কথাটি,
নির্যাতিত গরিব মানুষদের পার্শ্বে দাঁড়াও তুমি।
তাহলে হয়ত আসতে পারে মুক্ত স্বাধীন সমাজ,
জাগো জাগো তবে নওজুয়ানেরা জাগো তোমরা আজ।
শক্ত হাতে স্লোগান তোলো নওজোয়ানরা আজি,
ভেঙ্গে দেব ধনীর কালো হাত মোরা অন্যায় করে যদি।
আর কোথাও থাকবে না অন্যায় হবে না অনাচার,
কবি নজরুলের উত্তস্বরি জাগ্রত হয়েছি আজ।
যদি গরিব দুঃখীর অধিকার আদায়ে থাকতে হয়রে জেলে,
নজরুলের মতো অটল থাকব গরিব দুঃখীর পার্শ্বে।
তবে এই আহবান রাখছি আমি সকল জাতির কাছে,
সত্য ন্যায়ের রাষ্ট্রে গড়ব সোনার বাংলাদেশকে।

আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আপনারা সকলেই ভালো থাকবেন। এই করোনা মহামারী পরিস্থিতিতে সচেতন ও সুস্থ থাকুন এবং সাস্থ্যবিধি মেনে বাহিরে চলাচল করবেন।

Sort:  
 3 years ago 

ভাইয়া আপনার কবিতাটি পড়লাম এবং আপনার ভিডিওটি দেখলাম ,আপনার এই কবিতার মধ্য গরিব মানুষের অবহেলিত এবং নির্যাতিত হওয়ার মনোভাব প্রকাশ পেয়েছে। আমাদের সমাজে কিছু শ্রেণীর লোক রয়েছে যারা তাদের দাম্ভিকতা দেখিয়ে গরিব মানুষের উপর অত্যাচার করে আবার কিছু লোক রয়েছে যারা শুধু দেখানো ভালোবাসা দিয়ে সমাজের মধ্যে প্রতিষ্ঠিত নির্বিশেষে একটি গরিব অবহেলিত।

আসলেই ভাই কিছু বলার ভাষা নেই আপনার প্রতিভা দেখে আমি জাস্ট মুগ্ধ । আশা করি ভবিষ্যতে আরো এগিয়ে যান দোয়া করি ভবিষ্যতে আরও ভালো করেন

 3 years ago 

ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই আপনার প্রতি।আপনার সুচিন্তিত মতামত আমাকে অনেকটা অনুপ্রাণিত করেছে।ভালোবাসা অবিরাম। ❤️❤️

 3 years ago 

আপনার অসাধারণ প্রতিভা দেখে আসলেই আমি অনেক মুগ্ধ আপনাকেও ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া আপনার কবিতা লিখা আর কবিতা আবৃত্তি দুটোই অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে।
সত্যি ভালো লাগে আপনার মতো প্রতিভা দেখলে, যাকে কোনো প্রতিবন্ধকতা বেঁধে রাখতে পারেনি।

 3 years ago 

ধন্যবাদ ও কৃতজ্ঞতা অফুরন্ত।

 3 years ago 

ভাইয়া ভিডিও টা দেখে সত্যি অনুপ্রেরণা পেলাম। অসাধারণ কবিতা লিখেছেন। আপনার প্রশংসা করতেই হবে। মানুষ হয়ে আসলেই অমানুষ এর মতন করলে হবে না। আসলেই আমাদের সমাজ পরিচালনা করতে হবে একজন মানুষ এর মতন করে।

 3 years ago 

ধন্যবাদ ও কৃতজ্ঞতা অফুরন্ত।

 3 years ago 

কবিতার কথা গুলোর মধ্যে অনেক বোঝার কিছু আছে ভাই।আপনার লেখা অনেক সুন্দর আর আবৃত্তি অনেক ভালো ছিলো।শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ ও কৃতজ্ঞতা অফুরন্ত।

 3 years ago 

খুবি সুন্দর কবিতা লিখেছেন। আপনার প্রশংসা করতেই হবে। মানুষ হয়ে আসলেই অমানুষ এর মতন করলে হবে না। আসলেই আমাদের সমাজ পরিচালনা করতে হবে একজন সততাবান মানুষের মত।তাহরেই সমাজে শান্তি আসবে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 3 years ago 

আমি অভিভূত আপনার কবিতা শুনে । অনেক ভালো হয়েছে , এভাবে চালিয়ে যান । আপনি আপনার কবিতার মাধ্যমে আমাদের সমাজের কিছু বাস্তব চিত্র তুলে ধরেছেন। যেটা আমার খুবই ভালো লেগেছে । আসলে তো আমাদের করার কিছুই নেই, শুধুমাত্র চেয়ে দেখা ছাড়া। তবে আপনি আপনার লেখনীর মাধ্যমে যেভাবে প্রতিবাদ, করলেন সেটি আমার কাছে খুবই ভালো লেগেছে

 3 years ago 

জি ভাই। চেষ্টা করবো কিভাবে ভালো কিছু উপহার দেওয়া যায়।লেখনী যেন হয় সমাজ এবং জগতের প্রতিবিম্ব।আর আপনার মূল্যবান একটি কমেন্ট আমাকে অনেকটা অনুপ্রেরণা জুগিয়েছে লেখনীর জগতে। আপনাকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা, শ্রদ্ধা এবং ভালোবাসা রইলো। শুভকামনা নিরন্তর। ❤️❤️

এক কথায় অসাধারণ কবিতাটি। আমি পুরাই বাকরুদ্ধ। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ বড়।

 3 years ago 

অসাধারণ ভাই। আপনার কবিতা পড়েছি এবং আপনার আবৃত্তি ও শুনলাম। অনেক সুন্দর হয়েছে আপনার কবিতাটি। শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

অনেক সুন্দর হয়েছে সাকিব ভাই, এগিয়ে জান আপনি।

আপনার জন্য শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64275.05
ETH 3147.49
USDT 1.00
SBD 4.29