গান "আখ ক্ষেতে ছাগল বন্দী" ||১০% প্রিয় লাজুক-খ্যাকের জন্য 🇧🇩

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ,২৭অগ্রহায়ণ |১৪২৮, বঙ্গাব্দ | ১২ই, ডিসেম্বর |২০২১,খ্রিস্টাব্দ | ৭ই,জমাদিউল আউয়াল| ১৪৪৩, হিজরি | রবিবার | হেমন্তকাল

আসসালামুআলাইকুম/নমস্কার, আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।আপনারা সকলেই কেমন আছেন? আশা করি, সকলেই ভালো আছেন।আমিও আপনাদের দোয়া এবং আশির্বাদে ভালোই আছি।

আমি আপনাদের সামনে শিল্পী সুলতানা ইয়াসমিন লায়লার আখ ক্ষেতে ছাগল বন্দী গানটি গাওয়া চেষ্টা করব।আশা করি সকলের ভাল লাগবে।

লিরিক্সঃআখ ক্ষেতে ছাগল বন্দী
শিল্পীঃ সুলতানা ইয়াসমিন লায়লা

আখ খেতে ছাগল বন্দি, জলে বন্দি মাছ
হায়রে নারির কাছে পুরুষ বন্দি ঘুরায় বারো মাস
সখী গো ও আমার মন ভালা না।

কালার সাথে প্রিরিত করিয়া সুখ পাইলাম না
সখী গো ও আমার মন ভালা না।

আখ খেতে ছাগল বন্দি, জলে বন্দি মাছ
হায়রে নারির কাছে পুরুষ বন্দি ঘুরায় বারো মাস
সখী গো ও আমার মন ভালা না।

কালার সাথে প্রিরিত করিয়া সুখ পাইলাম না
সখী গো ও আমার মন ভালা না।

এক জাতের নারি আছে শুধুই পান খায়।
এই বাড়ির কথা লইয়া ঐ বারি লাগায়।
সখী গো ও আমার মন ভালা না।

কালার সাথে প্রিরিত করিয়া সুখ পাইলাম না
সখী গো ও আমার মন ভালা না।

যেই নারি গোসল দিয়া চুল দিলো ঝাড়া।
হায়রে যেই নারি গোসল দিয়া চুল দিলো ঝাড়া।
এক জামাই থাকতে তাহার হাজার জামাই খাড়া।
সখী গো ও আমার মন ভালা না।

এক জাতের নারি আছে লম্বা কালো চুল।
হায়রে এক জাতের নারি আছে লম্বা কালো চুল।
সেই নারি ঘরে ফুটায় বছর বছর কুল।
সখী গো ও আমার মন ভালা না।

হায়রে পিরিত রতন পিরিত যতন পিরিত বড়ই ল্যাড়া।
হায়রে পিরিত কইরা মইরা গেছে ময়মনসিংহের বেডা।
সখী গো ও আমার মন ভালা না।

কালার সাথে প্রিরিত করিয়া সুখ পাইলাম না
সখী গো ও আমার মন ভালা না।

আখ খেতে ছাগল বন্দি জলে বন্দি মাছ
হায়রে নারির কাছে পুরুষ বন্দি ঘুরায় বারো মাস
সখী গো ও আমার মন ভালা না।

received_475685667218446.jpeg

সকলের দীর্ঘায়ু কামনা করে এখানেই শেষ করছি। সুস্থ থাকুন ও নিরাপদে থাকুন। আর আমার ব্লগটি পরিদর্শন করার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ।

ইতি,

@nazmul-sakib

Sort:  
 3 years ago 

আখ খেতে ছাগল বন্দি জলে বন্দি মাছ,

এই গানটি আমি ব্যক্তিগতভাবে অনেক পছন্দ করি । সাকিব ভাই অনেক সুন্দর করে গানটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ভাইয়ের কন্ঠে অনেক ভালো শুর রয়েছে ভাই গানটি অনেক গুছিয়ে এবং সুরের সঙ্গে আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করাই অনেক মনোরঞ্জন পেলাম। ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর গান আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্য দোয়া রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। ভাল মতামত পোষন করার জন্য।

বন্ধু তুমি আবারও প্রমাণ করে দিল যে তুমি অনেক সুন্দর গান বলতে পারো। গানটা অনেক সুন্দর আমার খুব ভালো লেগেছে গানটি। পরবর্তীতে আরও সুন্দর সুন্দর গান নিয়ে হাজির হবা এই কামনায় রাখি বন্ধু।আর বন্ধু তোমার এক্সাম চলতেছে এই বিষয়টা মাথায় রাখিও।

 3 years ago 

বন্ধু তোমাকে অসংখ্য ধন্যবাদ। পরীক্ষার চিন্তা মাথায় আছে।পরীক্ষা ছিল না তাই পোস্ট করা।

 3 years ago 

বাহ খুব ভালো, আপনি খুবই জনপ্রিয় একটি গান আমাদের মাঝে কভার করেছেন ভাইয়া এই জনপ্রিয় গানটি একসময় কাছে অনেক প্রিয় ছিল যদিও এখন তেমন একটা শোনা হয় না তবে আপনার কন্ঠে গানটি শুনে অনেক ভালো লাগলো। এরকম গান আপনার কন্ঠে আরো শুনতে চাই যাইহোক এত সুন্দর একটি গান আমাদের সকলের মাঝে চমৎকারভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🎊

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমি চেষ্টা করব আরো নতুন গান উপহার দেয়ার জন্য।আমার পরীক্ষা দোয়া করবেন।

 3 years ago 

অসাধারণ সুন্দর একটি গান আপনি আমাদের উপহার দিয়েছেন। এই গানটি আমি ব্যক্তিগতভাবে খুবই পছন্দ করি। আর মাঝে মাঝেই গানটা আমি নিজেও গাওয়ার চেষ্টা করি যদিও গলা ভালো না। তবে আপনার নিখুঁত কন্ঠে গানটি খুব সুন্দর হয়েছে। বেশ কয়েকবার গানটা শুনলাম ভালই লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আখ খেতে ছাগল বন্দি গানটি সত্যিই অসাধারণ লেগেছে। আপনার কন্ঠে খুব সুন্দর ভাবে আমাদের সাথে গানটি পরিবেশন করার জন্য অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ❤️❤️

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32