আমার লেখা একটি স্বরচিত কবিতা " শেষ প্রহর //১০% প্রিয় লাজুক-খ্যাকের জন্য 🇧🇩

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আজ,৩ অগ্রহায়ণ |১৪২৮, বঙ্গাব্দ | ১৮, ই নভেম্বর|২০২১,খ্রিস্টাব্দ | ১১ ই রবিউস সানি | ১৪৪৩, হিজরি | বৃহস্পতিবার | হেমন্তকাল


আসসালামুআলাইকুম/নমস্কার, আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।আপনারা সকলেই কেমন আছেন? আশা করি, সকলেই ভালো আছেন।আমিও আপনাদের দোয়া এবং আশির্বাদে ভালোই আছি।

IMG_20211117_144156.jpg


আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার নিজের লেখা একটি কবিতা আপনাদের সাথে শেয়ার করলাম। সকলের ভালো লাগবে এই প্রত্যাশায়।


কবিতাঃশেষ প্রহর
লেখকঃনাজমুল সাকিব

আসো যদি ফিরে কখনো,
দেখবে আমি একা।
তোমার আশায় পথ চেয়ে,
কাটাই কত বিরহ-ব্যাথা।
সুখ নামের সুখপাখি,
দিয়ে গেছে ফাঁকি।
তবুও তোমার হারানো স্মৃতি,
জীবনের পাতায় প্রতিনিয়তই আঁকছি।
আনন্দে আমার যেই মন থাকতো প্রফুল্ল,
অজানা পথে আজ মনটাই বিচলিত।
যেন উত্তাল সাগরের ঢেউ ভয় লাগে না মনে,
কেননা,অথৈ জল খেলা করছে দুই নয়নের পানে।
জীবনের শেষ শয্যায় দিন বুঝি যায়-যায়,
ভাঙা মন নতুন আশায় তবুও থাকে তোমার অপেক্ষায়।

সংক্ষিপ্ত সারমর্মঃ
এখানে কবিতার নাম হচ্ছে 'শেষ প্রহর' বলতেই বোঝা যায় যে, কবির জীবনের অপেক্ষার একেবারে শেষ সময়টার কথা। এছাড়াও কবিতার শব্দের বল থেকে অনুভব করা যায় কবির মনটা বেদনাসিক্ত এবং জর্জরিত।ব্যাথিত মন নিয়ে তিলে তিলে নিজেকে নিঃশেষ করার দ্বারপ্রান্তে এসেও কবি তাঁর প্রিয়জনকে আকুতি আর আর্তনাদে ব্যাথিত সুরে কাছে পাওয়ার প্রত্যাশা ব্যাক্ত করেছেন নিরবধি।

সকলের জন্য শুভকামনা নিরন্তর। সকলেই ভালো থাকবেন, সুস্থ থকবেন।

ইতি,

@nazmul-sakib

Sort:  
 3 years ago 

ভাই আপনার বিরহ ব্যাথার কবিতাটি শুনে মনটা একটু 😢 এমন হলো যে চোখে পানি চলে আসলো ।আসোলে স্বার্থপর দুনিয়া আর স্বার্থপর মানুষ ।যাকে মনপ্রান উজার করে ভালোবাসা যায় সেই যেনো হারিয়ে যায় কষ্টে ফেলে😭।

"জীবনের শেষ শয্যায় দিন বুঝি যায়-যায়,
ভাঙা মন নতুন আশায় তবুও থাকে তোমার অপেক্ষায়।" এটাই ভাই অপেক্ষায় থাকা ছাড়া কিছু করার নেই ।ধন্যবাদ ভাই এতো সুনদর কবিতা উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

হুম ভাই। এটাই বাস্তবতা। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 3 years ago (edited)

শেষ প্রহর কবিতাটি অনেক আবেগের ছিল তবুও অনেক ভালো লেগেছে। কবিতাটি আমার এত ভাল লেগেছে আমি দুইবার পড়েছি। আপনার কাছ থেকে এমন কবিতায় আশা করেছিলাম। ধন্যবাদ ভাই এমন কবিতা আরো চাই।

 3 years ago 

ইমন ভাই, আপনাদের আগ্রহ প্রকাশ হতে থাকলে আমারও খুব ভালো লাগে। এরকম কবিতা আরো আসবে ইনশাআল্লাহ্।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাই আপনার কবিতাটি অসাধারণ সুন্দর হয়েছে। আপনার কবিতায় দারুণ এক আবেগ-অনুভূতি প্রকাশিত হয়েছে। শেষের লাইনগুলো পড়ে সত্যিই আমার মন ছুঁয়ে গেছে। ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ জানাই। সেই সাথে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

 3 years ago 

কবিতায় কবির ভাব আবেগের প্রকাশ পায়। শেষ প্রহর কবিতাটি শোনার পর কেমন যেন বিষাদের ভেতরে হারিয়ে যাচ্ছিলাম। যাক সবকিছু মিলিয়ে খুব ভালো লাগলো। শুভ কামনা সবসময়ই রয়েছে 🥀

 3 years ago 

ভালোবাসা অবিরাম অন্তহীন আপনার চলার পথে অবিচল। আপনার একটি মূল্যবান কমেন্ট আমার হাজারো কাজের অনুপ্রেরণা। ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

আপনার কবিতা আবৃত্তি খুবই সুন্দর হয়েছে। সত্যিই আপনি অনেক ট্যালেন্টেড একজন মানুষ। অনেক শুভেচ্ছা রইলো।এগিয়ে যান।

 3 years ago 

আন্তরিক কৃতজ্ঞতা জানাই। অনেক সুন্দর একটি কমেন্ট আমাকে অনুপ্রেরণা জুগিয়েছে চলার পথে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

কবিতাটি খুবই সুন্দর হয়েছে ভাই, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। আপনার জীবনটা আনন্দমুখর হোক এটাই কামনা করি।

প্রেম বিরহে যার হৃদয় জ্বলে পুড়ে ছারখার ।
তার মন থেকে আসতে পারে এমন বিরহ বেদনার কথা । এমন জ্বালাময়ী কবিতা চাই আরো । যেন বিরহ বেদনায় পুড়তে পারি খানিক সময়ের জন্য ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 66256.41
ETH 2643.78
USDT 1.00
SBD 2.68