মোবাইল ফটোগ্রাফি - [আমার বাংলা ব্লগ ] || ১০%প্রিয় লাজুক-খ্যাকের জন্য 🇧🇩

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ, ২০ ফাল্গুন | ১৪২৮, বঙ্গাব্দ | ৫, মার্চ | ২০২২, খ্রিস্টাব্দ | ৩১ রজব | ১৪৪৩, হিজরি | শনিবার | বসন্তকাল |

আসসালামুআলাইকুম/নমস্কার, আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।আপনারা সকলেই কেমন আছেন? আশা করি, সকলেই ভালো আছেন।আমিও আপনাদের দোয়া এবং আশির্বাদে ভালোই আছি।আজকে আমি বসন্তের আগমনে প্রকৃতি অপরুপ সৌন্দর্য ও ফুল নিয়ে আমার কিছু মন্তব্য আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করি সকলের ভালো লাগবে।
ফটোগ্রাফি-📸-১

বাংলাদেশের সব জায়গা শিমুল ফুল দেখা যায়।যেন শীতকে বিদায় জানিয়ে বসন্তের বার্তা নিয়ে আসে এই শিমুল ফুল।শিমুল ফুলের গাছ অনেক অংশে কমে গেছে। এই শিমুল ফুল দেখতে বেশ ভাল লাগে।শিমুল ফুলের গাছ থেকে তুলাও সংগ্রহ করা যায়।এই তুলা থেকে বালিশ তৈরি করা হয়।শিমুল তুলা বালিশ বেশ নরম ও কোমল।

লোকেশনঃ
https://w3w.co/retires.dailies.oiling

ফটোগ্রাফি-📸-২

বসন্ত কালে আমের মুকুল দেখা যায়।আমগাছের সৌন্দর্য বাড়ায়। এই মুকুল ঝড়ে যাওয়া পর আম ধরে।গাছে গাছে আমের মুকুল দেখা যায় বেশ ভাল লাগে।চারদিকে ছড়িয়ে ছিটিয়ে পড়েছে আমের মুকুল এই যেন প্রকৃতির ডাকে সাড়া দেয়

লোকেশনঃ
https://w3w.co/selected.episodes.cheesecake

ফটোগ্রাফি-📸-৩

ডালিয়া ফুল শীতকালেই ফোটে তবে বসন্তকাল অবধি দেখা যায়। ডালিয়া ফুল আমার পছন্দের ফুলগুলোর মধ্যে অন্যতম। ডালিয়া ফুল আকারে বড় হয়।এই ফুল অনেক রঙের পাওয়া যায়।

লোকেশনঃ
https://w3w.co/matures.baboon.notion

ফটোগ্রাফি-📸-৪

গাঁদা ফুল প্রায় সব ঋতুতে পাওয়া যায়।তবে শীতকালে বেশি পাওয়া যায়।যেকোনো অনুষ্ঠানের সাজসজ্জায় গাঁদা ফুল ব্যবহার করা হয়।গাঁদা ফুলের পাতা বেশ উপকারী কোন স্থানে কাটা গেলে এর পাতা পিশিয়ে ওই স্থানে লাগিয়ে দিলে রক্ত পড়া বন্ধ হয়।এই গাঁদা ফুল বেশ সুগন্ধি ফুল।

লোকেশনঃ
https://w3w.co/lounges.otherworld.hazelnut

ফটোগ্রাফি-📸-৫

বাগান কিংবা বাড়ি যেকোন জায়গার শোভা রাড়াতে রঙ্গন ফুলের গুরুত্ব অপরিসীম। এটি একটি শোভা বর্ধনকারী ফুল।রঙ্গন ফুল থোকায় থোকায় ফোটে। মুলত গ্রীষ্মকালে ও বর্ষাকালে ফোটে।সব ধরনের মাটিতে রঙ্গন ফুল হয়। রঙ্গন গাছের কান্ড ও শাখা প্রশাখা বেশ শক্ত।বাংলাদেশের
সর্ব জায়গা এই রঙন ফুল দেখা যা।

লোকেশনঃ
https://w3w.co/minnows.topper.chauffeurs

মোবাইলের নামমডেল
রেডমিA৯
ক্যামেরা১৩
ফটোগ্রাফার@nazmul-sakib



ইতি

@nazmul-sakib

Sort:  
 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালো লাগছে। বিশেষ করে শিমুল ফুলের ফটোগ্রাফি টা দেখে আমি মুগ্ধ হয়ে গেছে ।
শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে পলাশ ফুল এবং ডালিয়া ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে ভাইয়া। প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গিয়েছি। খুব সুন্দর ভাবে আপনি ক্যাপচার করেছেন ছবিগুলো। আমার কাছে শিমুল ফুল এবং ডালিয়া ফুল এর ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার মোবাইল ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে।।
বিশেষ করে শিমুল ফুল এবং ডালিয়া ফুলের চিত্র দুটি।।
ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর উপস্থাপনা করেছেন।।
শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

প্রকৃতির মাঝে লুকিয়ে থাকা কিছু প্রাকৃতিক সৌন্দর্য যেন ফোন ক্যামেরার মাধ্যমে আমাদের সাথে শেয়ার করেছেন ভাইয়া। বসন্তের আগমনে ফুলের ছবিগুলো বেশ ভালো লাগছে। ফুলের ছবি গুলো স্পষ্ট থাকায় বেশি সুন্দর লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপহার দিয়েছেন। শিমুল ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

খুবই অসাধারণ কিছু ফটোগ্রাফি করলেন আপনি। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে তো জাস্ট অসাধারণ লাগলো। বিশেষ করে প্রথম আর শেষের ছবিটা খুবই আকর্ষণীয় দেখাচ্ছেন। আপনিতো ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আসলে আপনি মোবাইলে ধারণকৃত দারুন কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন।শিমুল ফুল এখন যেটা ফুটে। বেশ ভালো লাগে আর ডালিয়া ফুল তো সকলেরই প্রিয়। আপনি ফুলের সাথে সাথে লোকেশন এবং সুন্দর বর্ণনা দিয়েছেন বেশি ভালো লাগে।সর্বোপরি রঙ্গন ফুল বেশি ভালো লাগলো। গাঁদা ফুল তো আমাদের সকলের প্রিয়।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

অসাধারণ সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই, যা দেখতে খুবই ভালো লাগছে। আপনার ফটোগ্রাফির প্রত্যেকটি ফুলই অসম্ভব সুন্দর লাগছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য

 2 years ago 

মোবাইলে ধারণ করা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে এই ফটোগ্রাফি গুলো করেছেন এবং সকলের মাঝে শেয়ার করেছেন। শিমুল ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি আপনার দক্ষতাকে কাজে লাগিয়ে অনেক সুন্দর সব ফটোগ্রাফি শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67700.29
ETH 3795.87
USDT 1.00
SBD 3.50