🎼🎤দেশাত্মবোধক গান,ধন ধান্য পুষ্প ভরা ||১০%প্রিয় লাজুক-খ্যাকের জন্য🦊

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ,০৭ চৈত্র | ১৪২৮, বঙ্গাব্দ | ২১, মার্চ |২০২২, খ্রিস্টাব্দ | ১৮ ,রজব | ১৪৪৩, হিজরি | সোমবার | বসন্তকাল |

আসসালামুআলাইকুম/নমস্কার, আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।আপনারা সকলেই কেমন আছেন? আশা করি, সকলেই ভালো আছেন।আমিও আপনাদের দোয়া এবং আশির্বাদে ভালোই আছি। আজকে আমি আপনাদের হাজির হয়েছি দেশাত্মবোধক গান নিয়ে গানটি হচ্ছে ধনধান্য পুষ্প ভরা।

শিরোনামঃ ধন ধান্য পুষ্প ভরা
শিল্পীঃ সমবেত কন্ঠ
গীতিকারঃ দ্বিজেন্দ্রলাল রায়
সুরকারঃ দ্বিজেন্দ্রলাল রায়

ধনধান্য পুষ্প ভরা আমাদের এই বসুন্ধরা
তাহার মাঝে আছে দেশ এক সকল দেশের সেরা
ও সে স্বপ্ন দিয়ে তৈরি সে দেশ স্মৃতি দিয়ে ঘেরা
এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি
সকল দেশের রানি সে যে আমার জন্মভূমি
সে যে আমার জন্মভূমি, সে যে আমার জন্মভূমি
চন্দ্র সূর্য গ্রহ তারা, কোথায় এমন উজল ধারা
কোথায় এমন খেলে তড়িৎ এমন কালো মেঘে
ও তার পাখির ডাকে ঘুমিয়ে উঠে পাখির ডাকে জেগে
এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি
সকল দেশের রানি সে যে আমার জন্মভূমি
সে যে আমার জন্মভূমি, সে যে আমার জন্মভূমি
এত স্নিগ্ধ নদী কাহার, কোথায় এমন ধূম্র পাহাড়
কোথায় এমন হরিত ক্ষেত্র আকাশ তলে মেশে
এমন ধানের উপর ঢেউ খেলে যায় বাতাস কাহার দেশে
এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি
সকল দেশের রানি সে যে আমার জন্মভূমি
সে যে আমার জন্মভূমি, সে যে আমার জন্মভূমি
পুষ্পে পুষ্পে ভরা শাখী; কুঞ্জে কুঞ্জে গাহে পাখি
গুঞ্জরিয়া আসে অলি পুঞ্জে পুঞ্জে ধেয়ে
তারা, ফুলের উপর ঘুমিয়ে পড়ে ফুলের মধু খেয়ে
এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি
সকল দেশের রানি সে যে আমার জন্মভূমি
সে যে আমার জন্মভূমি, সে যে আমার জন্মভূমি
ভায়ের মায়ের এতো স্নেহ কোথায় গেলে পাবে কেহ
ও মা তোমার চরণ দুটি বক্ষে আমার ধরি
আমার এই দেশেতে জন্ম- যেন এই দেশেতে মরি
এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি
সকল দেশের রানি সে যে আমার জন্মভূমি
সে যে আমার জন্মভূমি, সে যে আমার জন্মভূমি

জানি না গানটি কেমন গেয়েছি তবে চেষ্টা করছি ভাল করে গাওয়ার।আমরা সকলেই এই করোনা মহামারী সংক্রান্ত পরিস্থিতিতে সতর্কতার সাথে থাকব এবং নিরাপদে থাকব। আমার ব্লগটি পরিদর্শন করার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ।

ইতি,
@nazmul-sakib

Sort:  

অসাধারন লেগেছে গানটি। বাংলাদেশের রাষ্ট্রিয় অনুষ্ঠান গুলোতে এই দেশাত্মবোধকগানগুলো গাওয়া হয়। দেশাত্মবোধক গানগুলো শুনলে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধনধান্য পুষ্প ভরা আমাদের এই বসুন্ধরা এই গানটা আমার অনেক ফেভারিট একটি গান । এই গানটি আপনার মিষ্টি গলা থেকে শুনতে পেরে সত্যি দারুন লাগছে । আপনি একদম প্রফেশনাল ভাবে গান গাইতে পারেন ভাই ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি গান আমাদের মাঝে কভার করে শোনানোর জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আমার খুবই প্রিয় একটি গান গাইলেন আপনি। গানটি শুনলে হৃদয়ে লাগে। আপনি খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। খুব ভালো লেগেছে আপনার কন্ঠে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভাই আমার অনেক পছন্দের একটি গান কভার করেছেন।গানটি আমার অনেক প্রিয়।আমিও একদিন কভার করে শুনতে চাই।আপনার গানের গলা অনেক সুন্দর।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

দেশাত্মবোধক গানটি আপনি অনেক সুন্দর করে করেছেন। আমিও স্কুলে পড়তাম সাংস্কৃতিক অনুষ্ঠান এই গানটি গিয়েছিলাম। আমারও অনেক পছন্দের একটি গান এটি। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য আমাদের সাথে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

অসাধারণ একটি গান কাভার করেছেন। এই দেশাত্মবোধক গান গুলা আমার কাছে খুবই ভালো লাগে। আপনার গলায় গানটি খুবই মানিয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

 2 years ago 

আমার অনেক পছন্দের একটি গান আপনি গেছেন ভাইয়া। শুনে অনেক ভালো লাগলো। সত্যি কথা বলতে দেশাত্মবোধক গান শুনতে অনেক ভালো লাগে। আপনি অনেক চমৎকার ভাবে পুরো গানটি উপস্থাপন করেছেন। ‌ আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

দেশাত্মবোধক গান ধনধান্যে পুষ্পে ভরা আমাদের এই বসুন্ধরা আমার খুব ই ফেভারিট গান। আপনার কন্ঠে ভালোই লেগেছে গানটি আমার কাছে ।সুন্দরভাবে গেয়ে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ধনধান্যে পুষ্পে ভরা আমাদের দেশে অনেক জনপ্রিয় একটি গান। এই গানটি শুনতে খুবই ভালো লাগে। আপনার কন্ঠে আবার গানটি শুনতে পেয়ে আরো অনেক বেশি ভালো লাগলো আপনি খুব সুন্দর ভাবে গানটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে এত অসাধারন একটি গান নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভাই অসাধারন গেয়েছেন। দেশাত্মবোধক গান শুনলে মনের মধ্যে দেশের জন্য দেশপ্রেম আরো বেড়ে যায়। আমাদের দেশটি সত্যিই অনেক সুন্দর। সুজলা সফলা শস্য শ্যামলা। আপনার থেকে আরো গান শুনতে চাই ভাই

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57515.20
ETH 2438.35
USDT 1.00
SBD 2.34