||দু'জন বান্ধবীর সুন্দর মুহূর্তের চিত্রাংকন|| by nasrin111 (১০% লাজুক খ্যাক + ৫% এবিবি-স্কুল)

আসসালামুয়ালাইকুম/আদাব

প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি বাংলাদেশের 🇧🇩 সিরাজগঞ্জ জেলায় বসবাস করি।

IMG_20220530_145514.jpg

আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রথম কনটেন্ট নিয়ে আসলাম।আমি আজ একটি চিত্রাংকন নিয়ে আপনাদের মাঝে এসেছি। দুটি বান্ধবীর সুন্দর একটি মুহূর্তের চিত্রাংকন করেছি।স্কুলজীবনে বান্ধবীদের সাথে কতইনা স্মৃতি থাকে।বান্ধবীরা মিলে কতই মজা এবং কতইনা দুষ্টুমি করেছি।স্কুল পালানো থেকে শুরু করে অন্যের গাছের আম চুরি করে খাওয়া, এরকম কতইনা দুষ্টামি করেছি আমরা।সে সকলস্মৃতি কে ধারণ করে চিত্রটি অঙ্কন করা হয়েছে। যা এখন আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার চেষ্টা করব।

IMG_20220530_013117.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
১.সাদা কাগজ
২.পেন্সিল
৩.রাবার
৪.কাঁটার

ধাপ-১👇

IMG_20220530_013212.jpg

প্রথমেই আমি সাদা কাগজে দুটি মেয়ের মাথার অংশ অঙ্কন করা শুরু করলাম।

ধাপ-২👇

IMG_20220530_013528.jpg

এরপর দুই হাত আঁকালাম।

ধাপ-৩👇

IMG_20220530_013616.jpg

মাথার চুল আঁকানো শুরু করলাম।

ধাপ-৪👇

IMG_20220530_013704.jpg

দুজনের মাথায় চুল আঁকানোর পর পেন্সিল দিয়ে গাঢ় করলাম।

ধাপ-৫👇

IMG_20220530_013735.jpg

এখন একজনের ব্যাগ আঁকালাম।

ধাপ-৬👇

IMG_20220530_013842.jpg

দুজন মেয়ের ব্যাগ আঁকানো শেষ করলাম।

ধাপ-৭👇

IMG_20220530_014055.jpg

এবার পেন্সিল দিয়ে মাথার চুল এবং ব্যাগ গাঢ় করলাম।

শেষ ধাপ-৮👇

IMG_20220530_014237.jpg

পেন্সিল দিয়ে আশেপাশে একটু গাঢ় করার পর চিত্র অঙ্কনের কাজ শেষ করলাম।

উপস্থাপন 👇

IMG_20220530_143744.jpg

দুইজন বান্ধবীর সুন্দর মুহূর্তের একটি চিত্র অংকন আজকে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।আর এই পোষ্টের মাধ্যমে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রথম কনটেন্ট শেয়ার করলাম। প্রথমবারের মতো যেহেতু একটি কনটেন্ট আপনাদের মাঝে শেয়ার করলাম সেহেতু কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।আমার এই চিত্রাংকনটি আশাকরি আপনাদের সবার অনেক ভাল লাগবে।

banner-abbVD.png

ফোনের বিবরণ

ফোনRealme C17
ধরণদু'জন বান্ধবীর সুন্দর মুহূর্তের চিত্রাংকন।
ক্যমেরা মডেলC17
ক্যাপচার@nasrin111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG-20220528-WA0030.jpg

আমি মোছা.নাসরিন খাতুন।বাংলাদেশের সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি একজন ভ্রমণপিপাসু মানুষ। ঘোরাফেরা করতে আমি খুবই ভালোবাসি।সুযোগ পেলেই পরিবার নিয়ে ঘুরতে বের হই।ভ্রমণ করার পাশাপাশি আমি বাগান করতে খুব ভালোবাসি।এছাড়াও অবসর সময়ে আমি বই পড়ি।বই পড়তে আমার খুবই ভালো লাগে।সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

👉সবার প্রতি শুভেচ্ছা এবং পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি দুই বান্ধবীর সুন্দর মুহূর্ত এঁকেছেন আপু। আপনার এই অংকন দেখে আমার পুরনো দিনের কথা মনে পড়ে গেল। আমরা যখন বান্ধবীরা সবাই একসাথে এভাবে কোথাও আড্ডা দিতাম বা হাঁটতাম সত্যি অনেক ভালো লাগতো। আপনি অনেক ধৈর্য্য সহকারে পুরো অংকন সম্পূর্ণ করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু।

আপনাকে অনেক ধন্যবাদ, ড্রইং টা আসলে পুরনো দিনের বান্ধবীদের কথা মনে করেই অংকন করেছি, আমার জন্য দোয়া করবেন।

 2 years ago 

আমার বাংলা ব্লগে আপনি প্রথম কনটেন্ট হিসেবে দু'জন বান্ধবীর বসে থাকার সুন্দর মুহূর্তের চিত্র অঙ্কন করেছেন। সত্যিই আপনার চিত্রটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। খুব সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপনার গুরুত্বপূর্ণ মন্তব্যের জানানোর জন্য দোয়া করবেন আমি যেন আরো চিত্রাঙ্কন আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রথম পোস্ট হিসেবে আপনি অসাধারণ একটি পোস্ট করেছেন আপু।এ পোস্টের মাধ্যমে আমরা আপনার ছোটবেলার দুষ্টুমি সম্পর্কে কিছু জেনে নিলাম।দু'জন বান্ধবীর সুন্দর একটি মুহূর্তের চিত্রাঙ্গন করেছে আপু।যা দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু আমাদের মাঝে এত সুন্দর একটি চিত্রাঙ্কন উপস্থাপন করার জন্য। আমার পক্ষ থেকে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা।

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার গুরুত্বপূর্ণ মন্তব্য জানানোর জন্য , আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো ভালো ভালো কাজ আপনাদের সামনে নিয়ে আসতে পারি।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি বন্ধুত্বের জুটির একটি চিত্র অঙ্কন করেছেন। দুজন বেস্ট ফ্রেন্ডের চিত্র অঙ্কন করেছেন দেখে মনে হচ্ছে। খুবই ভালো লাগলো আপনার এই চিত্রাংকন টি দেখে। পেন্সিল ব্যবহার করে এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি দুই বান্ধবীর চমৎকার মুহূর্তের চিত্রাংকন করেছেন। দুই বান্ধবী মনে হয় কোথাও ঘুরতে বের হয়েছে কাঁধে কাঁধ মিলিয়ে। পেন্সিল দিয়ে এমন চিত্র এঁকে আমাদের মাঝে উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি খুব সুন্দর ভাবে সহজ পদ্ধতিতে একই দেখিয়েছেন।

 2 years ago 

দু'জন বান্ধবীর সুন্দর মুহূর্তের চিত্রাংকন করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপু অসাধারণ হয়েছে আপনার করা পেন্সিলের চিত্রাংকন টি। চেষ্টা করেছেন সুন্দরভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করার। এভাবেই ভালো কাজগুলো নিয়ে সামনের দিকে এগিয়ে যান। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগে আপনার প্রথম কনটেন্ট টি দেখে খুবই ভালো লাগছে। আপনিতো দেখছি খুব সুন্দর আর্ট করতে পারেন। আমার কাছে বেশ ভাল লেগেছে আপনার পেন্সিল আর্ট টি। আশা করব সামনের দিকে আরো সুন্দর সুন্দর ড্রইং আমাদের সাথে শেয়ার করবেন। সুন্দর আর্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য দোয়া করবেন পাশে থাকবেন।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনার প্রথম আর্ট পোস্ট দেখে খুবই ভালো লাগলো, একই ভাবে আমারও ছোট বেলার বন্ধু নিয়ে অনেক সৃতি রয়েছে আপু মনি, তবে আপু আপনি অনেক সুন্দর করে পেন্সিল দিয়ে দুই বান্ধবী চিত্র অঙ্কণ করেছেন, এতো সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59888.38
ETH 2373.74
USDT 1.00
SBD 2.48