||লেভেল-২ হতে আমার অর্জন|| by @nasrin111 [10% Beneficiary @shy-fox + 5% abb-school]

আসসালামুয়ালাইকুম/আদাব

প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি বাংলাদেশের 🇧🇩 সিরাজগঞ্জ জেলায় বসবাস করি।

IMG-20220703-WA0002.jpg

আমি আজকে @abb-school লেবেল-২ এর জন্য ভেরিফিকেশন পোস্ট করছি।ক্লাস করার মাধ্যমে আমি যে সকল বিষয় সম্পর্কে যা কিছু জানতে পেরেছি,তা এখন আমার মত করে আপনাদের সামনে উপস্থাপন করছি।

লেভেল টু এ যে টপিকগুলো নিয়ে আলোচনা করা হয়েছে তা হলো-

কী সিকিউরিটি
পাওয়ার আপ
ডেলিগেশন
ওয়ালেট

Posting key এর কাজ কি?

উত্তর: এই কী দ্বারা কেবল মাত্র সোশ্যাল একটিভিটির জন্য ব্যবহার করা হয়। অর্থাৎ আমি পোস্ট, কমেন্ট, ভোট দেওয়ার মত কাজগুলো এই কী দিয়ে করতে পারি। এর বাইরে কোন কাজ এই কী দিয়ে করা সম্ভব হবে না।

Posting Key দ্বারা কাজ সমূহঃ

১.পোস্ট ও কমেন্ট করা
২.পোস্ট ও কমেন্ট এডিট করা
৩.আপভোট ও ডাউনভোট দেয়া
৪.কোন পোস্ট রিস্টিম করা
৫.কাউকে ফলো ও আনফলো করা
৬.কোন অনাকাঙ্ক্ষিত একাউন্ট মিউট

Active Key এর কাজ কি?

উত্তর: এই কী দিয়ে আমি আমার আর্থিক কাজগুলো করতে পারবো। আমি যদি কোনো লেনদেন করতে চাই তাহলে এই কী আমার অবশ্যই প্রয়োজন হবে। তাই এই কী খুবই সেনসিটিভ একটি বিষয়। কোন ট্রাস্টেড ওয়েবসাইট ছাড়া যেকোনো জায়গায় এই কী ব্যবহার করা থেকে সবসময় বিরত থাকতে হবে। কারণ কেউ যদি আমার এই অ্যাক্টিভ কী পেয়ে যায় তাহলে তার পক্ষে মুহুর্তেই আমার ওয়ালেট কে খালি করে দেওয়া সম্ভব।

Active Key এর কাজ সমূহঃ

১.ট্রান্সফারের কাজ করা যায়।
২.পাওয়ার আপ ও পাওয়ার ডাউন।
৩.SBD Steem কনভার্সন।
৪.উইটনেস ভোট দেয়া।
৫.কোন এক্সচেঞ্জে ক্রয় বিক্রয় অর্ডার দেয়া।
৬.প্রোফাইলের কিছু তথ্য পরিবর্তন।
৭.নতুন ব্যবহারকারী তৈরি করা যায়।

Owner key এর কাজ কি?

উত্তর: এটি একধরনের মালিকানা সংক্রান্ত কী।ব্লকচেইনে আমি যদি আমার মালিকানা প্রমাণ করতে চাই তাহলে এই কী আমার অবশ্যই দরকার হবে।যদি এই কী হারিয়ে যায় বা অ্যাকাউন্ট হ্যাক হয় তাহলে একাউন্ট রিকভার করার ক্ষেত্রে এই কী সহযোগিতা করবে।তই ওনার কী খুবই গুরুত্বপূর্ণ একটা কী।

Owner key দ্বারা কাজ সমূহঃ

১.উনার, এক্টিভ ও পোস্টিং কী রিসেট করতে পারবো।
২.একাউন্ট রিকভার করতে পারবো।
৩.ভোটিং অধিকার প্রত্যাখ্যান করতে পারবো।

Memo key এর কাজ কি?

Memo Key এর কাজ সমূহঃ

১.এনক্রিপ্ট করা মেসেজ পাঠাতে ম্যামো কী লাগে
২.কোন এনক্রিপ্ট করা মেসেজ দেখতে ম্যামো কী লাগে।

Master password এর কাজ কি ?

উত্তর: মাস্টার পাসওয়ার্ড অ্যাকাউন্টের সবচেয়ে সেনসিটিভ কী যেটি একাউন্ট খোলার সময় আমরা পাই।মাস্টার পাসওয়ার্ড দিয়ে সবগুলো কী এর কার্যক্রম সম্পন্ন করা যায়। অন্যান্য যে সকল কী রয়েছে সে সব গুলোই মূলত তৈরি হয়েছে মাস্টার পাসওয়ার্ড এর ভিত্তিতে। একাউন্ট রিকভার করতেও মাস্টার পাসওয়ার্ড লাগবে।সুতরাং বলা যায় যে মাস্টার পাসওয়ার্ড খুবই গুরুত্বপূর্ণ একটা বিষয়।

Master password নিরাপদে সংরক্ষণ করার জন্য আপনার প্ল্যান কি?

উত্তর: মাস্টার পাসওয়ার্ড নিরাপদে সংরক্ষণ করার জন্য আমি আমার গুগল ড্রাইভে রেখেছি। এছাড়াও আমি পিডিএফ ফাইল ডাউনলোড করে পেনড্রাইভে রেখেছি। মাস্টার পাসওয়ার্ডটি আমি একটা ডায়েরিতে লিখে সেটিকে আমার পার্সোনাল ড্রয়ারে তালাবদ্ধ করে রেখেছি।

পাওয়ার আপ কেন জরুরী?

উত্তর: পাওয়ার আপের মাধ্যমে স্টিম পাওয়ার বৃদ্ধি পায় , স্টিম পাওয়ার ব্যবহার করে ভোটিং পাওয়ার বৃদ্ধি পায় এবং কিউরেশন রিওয়ার্ড অর্জন করা যায়। স্টিম পাওয়ার কম থাকলে সেই ভোটিং এর ভ্যালু কম হয়। তাই পাওয়ার আপ অত্যন্ত জরূরী।

পাওয়ার আপ করার প্রসেস সম্পর্কে আপনি কি জানেন?

উত্তর: পাওয়ার আপ করার জন্য প্রথমেই স্টিমিট ওয়ালেট এ যেতে হবে। তারপর স্টিম একাউন্ট এর পাশে যে ডাউন সাইনটা থাকবে সেটাতে ক্লিক করতে হবে। তারপর পাওয়ার আপ অপশন আসবে,পাওয়ার আপ অপশনে ক্লিক করার পর একটা ফিল্ড আসবে। যেখানে আমি কত স্টিম পাওয়ার আপ করবো, সেই একাউন্ট লিখতে হবে। এরপ পাওয়ার আপ লেখাটিতে ক্লিক করতে হবে। তারপর আবার একটি ফিল্ড আসবে সেখানে তথ্যগুলো একটিভ কি দিয়ে কনফার্ম করবো।সবকিছু ঠিকঠাক থাকলে ওকেতে ক্লিক করলেই পাওয়ার আপ হয়ে যাবে।

সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয়?

উত্তর : সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার ৩ দিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয়।

মেমো ফিল্ড এর কাজ কি?

উত্তর: স্টিম ট্রান্সফার এর সময় কোন পারপাস এ স্টিম ট্রান্সফার করা হবে, সে মেসেজ লেখার জন্য মেমো ফিল্ড ব্যবহার করা হয়।

ডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর উক্ত এস.পি নিজের অ্যাকাউন্টে ফেরত আসে?

উত্তর : ডেলিগেশন ক্যানসেল করার ৫ দিন পর উক্ত এস.পি নিজের অ্যাকাউন্টে ফেরত আসে।

ধরুন, আপনি প্রজেক্ট @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেছেন। কিছুদিন পর আরো একশত এসপি ডেলিগেশন করতে চান। এখন ডেলিগেশনের পরিমাণ লেখার সময় আপনাকে কত এস.পি লিখতে হবে?

উত্তর : ডেলগেশন বৃদ্ধি করার সময় আমি মোট কত এসপি ডেলিগেট করবো সে এমাউন্ট লিখতে হবে। আমি প্রজেক্ট @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন এর কিছুদিন পর আরো ১০০ এসপি ডেলিগেশন করতে চাইলে এক্ষেত্রে ডেলিগেশন এর পরিমাণ লেখার সময় আমাকে ৩০০ এস.পি লিখতে হবে।

এই ছিল লেভেল-2 থেকে আমার অর্জন। আমার পোস্টটি দেখায় এবং পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। যদি কোন ভুল হয়ে থাকে আশা করি ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং কমেন্টের জানিয়ে দিবেন।
ধন্যবাদ জানাচ্ছি সকল এডমিন এবং মডারেটরদের যারা কঠোর পরিশ্রম করছেন আমাদেরকে শিক্ষা দেওয়ার জন্য। 🌹🌺

banner-abbVD.png

আমার পরিচয়

IMG20210722184958.jpg

আমি মোছা.নাসরিন খাতুন।বাংলাদেশের সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি একজন ভ্রমণপিপাসু মানুষ। ঘোরাফেরা করতে আমি খুবই ভালোবাসি।সুযোগ পেলেই পরিবার নিয়ে ঘুরতে বের হই।ভ্রমণ করার পাশাপাশি আমি বাগান করতে খুব ভালোবাসি।এছাড়াও অবসর সময়ে আমি বই পড়ি।বই পড়তে আমার খুবই ভালো লাগে।সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

👉সবার প্রতি শুভেচ্ছা এবং পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনার পোস্ট দেখে খুব ভাল লাগলো। খুব সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে প্রশ্ন গুলোর উত্তর প্রদান করেছেন। বোঝা যাচ্ছে লেবেল ০২ এর পঠিতব্য বিষয় গুলো খুব ভাল ভাবে আয়ত্ত করতে পেরেছেন।
ধন্যবাদ প্রিয় বোন। সামনে এগিয়ে যাবেন আসা করছি।

 2 years ago 

লেবেল টু আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি অধ্যায়। এখানে আমাদের বিভিন্ন পাসওয়ার্ড সম্পর্কে অনেক কিছু শেখানো হয়। আপনার পোষ্টটি পড়ে বোঝা যাচ্ছে আপনি লেবেল টু হতে অনেক কিছু অর্জন করতে পেরেছেন। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল আপু। আশা করছি খুব শীঘ্রই আপনি লেবেলগুলো সম্পন্ন করতে পারবেন।

 2 years ago 

এবিবি স্কুলের মাধ্যমে প্রতিনিয়ত সকল মেম্বাররা অজানা বিষয় জানতে পারছে শিখতে পারছে। এট আসলেই ভিন্ন ধর্মী একটি কমিউনিটি। যেখানে সবাইকে শিক্ষা দেওয়া হয় তারপর কাজ করতে হয়। যাই হোক আপনি লেভেল টু হতে খুব ভালো জ্ঞান অর্জন করেছেন তা বোঝাই যাচ্ছে। আশা করি আপনি খুব দ্রুতই সবগুলো লেভেল উত্তীর্ণ হতে পারবেন।

 2 years ago 

আপনি লেবেল টু থেকে ভালো কিছু অর্জন করেছেন। আপনার পোস্ট দেখে বোঝা যাচ্ছে আপনি খুব ভালোভাবে ক্লাস করেছেন। এভাবে নিয়ম মেনে সামনের দিকে এগিয়ে যান। আপনার জন্য অনেক বেশি শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61059.95
ETH 2677.49
USDT 1.00
SBD 2.61