আর্ট : রাজহাঁসের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year

ABB ১৮. ফেব্রুয়ারি.২০২৩

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রাজহাঁসের ম্যান্ডেলা আর্ট । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে রাজহাঁসের ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

প্রতিনিয়ত ম্যান্ডেলা আর্ট করতে আমার ভীষণ ভালো লাগে। এজন্য প্রতি সপ্তাহে আমি কমপক্ষে একটি আর্ট করে থাকি। এরমধ্যে সবচেয়ে বেশি ভালো লাগে ম্যান্ডেলা আর্ট করতে। আর্ট করার জন্য প্রচুর পরিমাণে ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়। ধৈর্য ধরে না আর্ট করলে তাহলে আর্ট থেকে সুন্দর লাগে না। আমি আশা করি আপনাদের সবার আজকের ম্যান্ডেলা আর্ট অনেক বেশি ভালো লাগবে। আগামী দিনে আরও সুন্দর ম্যান্ডেলা আর্ট নিয়ে হাজির হব।

CamScanner 02-10-2023 14.00_1.jpg

উপকরণ

আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর পেন্সিল দিয়ে একটি রাজহাঁস এর স্কেচ এঁকে নিলাম।

IMG20230210130724.jpg

IMG20230210130724.jpg

ধাপ 2️⃣

তারপরে কালো একটি মার্কার কলম নিয়ে হাঁসের স্কেচটি কালো কলম দিয়ে এঁকে নিলাম। এরপর মাথার অংশে ডিজাইন আঁকতে শুরু করলাম।

IMG20230210131542.jpg

IMG20230210131542.jpg

ধাপ 3️⃣

এভাবে নিচের অর্ধেক অংশে বিভিন্ন রকমের ফুলের ডিজাইন এঁকে নিলাম। যার কারণে দেখতে ভীষণ চমৎকার লাগছিল।

IMG20230210133223.jpg

IMG20230210133223.jpg

ধাপ 4️⃣

এরপর হাঁসের পালক গুলোর ভেতরের অংশে বিভিন্ন রকম ডিজাইন আঁকতে লাগলাম।

IMG20230210133534.jpg

IMG20230210133534.jpg

ধাপ 5️⃣

এভাবে অনেকগুলো পালকের ভেতরের অংশে বিভিন্ন রকম ডিজাইন এঁকে নিলাম।

IMG20230210134438.jpg

IMG20230210134438.jpg

ধাপ 6️⃣

এরপর যে পালক গুলো খালি ছিল সেগুলোর ভেতরের অংশে অন্যরকম ভাবে ডিজাইন এঁকে নিলাম।

IMG20230210135020.jpg

IMG20230210135020.jpg

ধাপ 7️⃣

তারপরে যে খালি জায়গাটি ছিল মাঝখানের অংশে তার ভেতরের অংশে খুবই সুন্দরভাবে ফুল এঁকে নিয়ে দাগ দিয়ে দিলাম। এভাবেই আমি আমার আজকের আর্ট সম্পূর্ণ করি। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

IMG20230210135858.jpg

IMG20230210135858.jpg

ফাইনাল আউটপুট

CamScanner 02-10-2023 14.00_1.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

ভাইয়া রাজহাঁসের ম্যান্ডেলা আর্টটি অনেক সুন্দর হয়েছে। ভাল ভাবে লক্ষ করলে দেখা যায় যে হাসেঁর প্রত্যেকটা পাখার মধ্যে আলাদা আলাদ ডিজাইন করা। আর্টিটি একেবারে নিখুঁত হয়েছে। ধন্যবাদ ভাইয়া।

 last year 

মন্তব্য পড়ে ভালো লাগলো ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

মানডালা চিত্র এমনিতেই আমার কাছে খুবই খুবই ভালো লাগে। তারপরে যদি হয় এমন সুন্দর রাজহাঁস তাহলে তো কোন কথাই নেই।।
সত্যি ভাইয়া অনেক চমৎকার হয়েছে আসলে কি বলে আপনার তারিফ করব এমন সুন্দর চিত্র আঁকানোর জন্য ভাষা খুজে পাচ্ছি না।।
অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন সুন্দর চিত্র আমাদের মাঝে তুলে ধরার জন্য

 last year 

ভাইয়া আপনি ম্যান্ডেলা না লিখে মানডালা লিখে ফেলেছেন ভুলে। আশা করছি এই ভুলটি ঠিক করে নিবেন। খুবই সুন্দর একটি মন্তব্য করলেন। ধন্যবাদ জানাই।

 last year 

ভাইয়া আপনার রাজহাঁসের ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুবই চমৎকার একটি ম্যান্ডেলা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ম্যান্ডেলা তৈরির প্রতিটি ধাপ গুছিয়ে সুন্দরভাবে উপস্থাপন করেছেন।এটা দেখে দেখে যে কেউ সহজেই ম্যান্ডেলাটি আর্ট করতে সক্ষম হবে ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর ম্যান্ডেলা পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অনেক ধন্যবাদ জানাই এরকম একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last year 

রাজহাঁসের ম্যান্ডেলা আর্ট টি দেখে মনে হচ্ছে একেবারে সত্যিকারের একটি রাজহাঁস। আপনি এমনিতেই এখন অনেক সুন্দর সুন্দর আর্ট আমাদেরকে উপহার দিয়ে থাকেন। আমি নিজেও চেষ্টা করি এরকম আর্ট গুলো করার জন্য। বিশেষ করে আপনার রাজহাঁসের পালক গুলো আমার কাছে অনেকটাই ভালো লাগলো। একেবারে বলতে গেলে চমৎকার আর্ট করেছেন।

 last year 

আপনি নিজেও এরকম আর্ট গুলো করার জন্য চেষ্টা করেন তা জেনে ভালো লেগেছে। সুন্দর একটি মন্তব্য করে এভাবে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

রাজহাঁসের ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিনিয়ত নতুন নতুন ইউনিক পোস্ট গুলো দেখতে ভীষণ ভালো লাগে। দিনে দিনে আপনার হাতের আর্ট অনেক সুন্দর হচ্ছে ভাইয়া। এভাবেই এগিয়ে যান। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

আসলে প্রতিনিয়ত এরকম ইউনিক পোস্ট গুলো দেখতে সবার কাছে ভালো লাগে। দোয়া করবেন যেন এভাবে কাজ এগিয়ে নিয়ে যেতে পারি। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last year 

প্রথমেই বলে রাখি ভাই মেন্ডেলা আর্ট গুলো দেখতে অনেক সুন্দর লাগে। তবে এই আর্টগুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। ক্ষুদ্র ক্ষুদ্র যে ডিজাইনগুলো করতে হয় এগুলো করতে যথেষ্ট ধৈর্য লাগে। তবে আপনি যথেষ্ট সময় ব্যয় করে খুবই সুন্দর করে রাজহাঁসের ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন। আপনার এই আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে।আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদেরকে দেখেছেন এবং খুব সুন্দর বর্ণনা করেছেন।আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি হাঁসের মেন্ডেল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আসলে আমার কাছে এমনিতে ভীষণ ভালো লাগে এই কাজগুলো করতে। কিন্তু অনেক ধৈর্য, সময় এবং নিখুঁতভাবে করা লাগে। আপনার কাছ থেকে উৎসাহ পেয়ে ভালো লাগলো।

 last year 

ভাইয়া আপনি প্রায়ই সময় বিভিন্ন আর্ট শেয়ার করেন যা দেখতে খুবই ভালো লাগে।আজকের রাজহাঁসের ম্যান্ডেলা টিও অনেক সুন্দর হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন তার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই ভাইয়া।

 last year 

আমার আর্ট আপনার কাছে ভালো লাগে জেনে ভীষণ ভালো লেগেছে। এভাবে সব সময় পাশে থাকবেন মন্তব্য করে ধন্যবাদ।

 last year (edited)

এবার খুবই সুন্দর একটি রাজহাঁসের ম্যান্ডেলা আর্ট আপনার মাধ্যমে দেখতে।আসলে ম্যান্ডেলা আর্টে একটু সময় লাগে। এতে যতই সময় নিয়ে অঙ্কন করা হয় ততই সুন্দর ও নিখুঁত হয়ে থাকে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি রাজহাঁসের ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনি ঠিকই বলেছেন এতে যতই সময় নিয়ে অঙ্কন করা হয় ততই সুন্দর ও নিখুঁত হয়। মন্তব্যের মধ্যে উৎসাহিত করার জন্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনি দারুণ দেখতে একটি রাজহাঁসের ম্যান্ডেলা তৈরি করেছেন। ম্যান্ডেলা টি দেখে বোঝা যাচ্ছে এটি আঁকতে বেশ ভালই সময় লেগেছিল। আসলে এ ধরনের ম্যান্ডেল আর্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন। আপনি অনেক সুন্দর ভাবে ধৈর্য সহকারে ম্যান্ডেলা টি আর্ট করেছেন যা দেখতে আমার কাছে বেশ দারুন লেগেছে। ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর ম্যান্ডেলা আর্ট করার প্রক্রিয়াটা আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 last year 

আপনার মন্তব্য পড়ে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। এভাবে মন্তব্য করে সব সময় পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60670.43
ETH 3380.02
USDT 1.00
SBD 2.51