আর্ট : কালারফুল কাপল পাখির আর্ট

in আমার বাংলা ব্লগlast month

ABB 19 জুন 2k24 মঙ্গলবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

Screenshot_20240614_160525_CamScanner.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব কালারফুল কাপল পাখির আর্ট । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে কালারফুল কাপল পাখির আর্ট ভালো লাগবে।

এই ধরনের সুন্দর সুন্দর আর্ট গুলো করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। তাই আমি প্রতিনিয়ত সময় নিয়ে এই আর্টগুলো করার চেষ্টা করি। যদিও এই আর্টটা অংকন করতো আমার তত বেশি সময়েরও প্রয়োজন হয়নি। কিন্তু আমি এই আর্টটি কালারফুল ভাবেই অঙ্কন করার চেষ্টা করেছি। এই ধরনের সুন্দর সুন্দর আর্ট গুলো অঙ্কন করলে দারুন লাগে। আমি একটু কালারফুল ভাবেই এই আর্ট অঙ্কন করার চেষ্টা করেছি। আর একটা কাপাল পাখি এঁকেছি এই গাছের ডালে। যেগুলো নিজেদের মনের আনন্দে সময় কাটাচ্ছিল গাছের ডালে বসে বসে। আমি উপস্থাপনার মাধ্যমে এই আর্ট করার পদ্ধতি সবার মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। চলুন তাহলে দেখে নেওয়া যাক এটা অংকন করার পদ্ধতি।

Screenshot_20240614_160525_CamScanner.jpg

উপকরণ

আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি নীল কালার দিয়ে একটা বক্স তৈরি করলাম। তারপর উপরের অংশ থেকে এবং নিচের অংশ থেকে কিছু কালার করলাম।

20240614_155111.jpg

20240614_155111.jpg

ধাপ 2️⃣

এরপর আমি একটা গাছের ডাল এঁকে নিলাম অনেক সুন্দর করে।

20240614_155345.jpg

20240614_155345.jpg

ধাপ 3️⃣

তারপর পেন্সিল দিয়ে গাছের ডালের মধ্যে দুইটা পাখি এঁকে নিলাম খুব সুন্দর করে।

20240614_155546.jpg

20240614_155546.jpg

ধাপ 4️⃣

এরপর কালো কলম দিয়ে পেন্সিল দিয়ে আঁকা পাখি গুলোর মধ্যে কালো কালার করতে লাগলাম।

20240614_155824.jpg

20240614_155824.jpg

ধাপ 5️⃣

এভাবে সুন্দর করে দুইটা পাখি কালো কালার করে নিলাম।

20240614_155947.jpg

20240614_155947.jpg

ধাপ 6️⃣

তারপর গোলাপী কালার দিয়ে নীল কালারের নিচে কিছু কালার করে নিলাম।

20240614_160129.jpg

20240614_160129.jpg

ধাপ 7️⃣

এভাবে আরো দুই একটা কালার দিয়ে কালার করে নিলাম অনেক সুন্দর করে। এভাবেই আমার আজকের আর্ট শেষ করলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে দেখতে।

20240614_160333.jpg

20240614_160333.jpg

ফাইনাল আউটপুট

Screenshot_20240614_160525_CamScanner.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

1000037908.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  

Like tho bright colors - looks amazing :D

 last month 

একজোড়া কালারফুল পাখির আর্ট আপনি শেয়ার করেছেন ভাইয়া।আর্ট টি আমার খুবই ভালো লেগেছে।কালার কম্বিনেশন দুর্দান্ত ছিল।ছবিটি বেশ ফুটে উঠেছে।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 29 days ago 

আমার আর্টের কালার কম্বিনেশন দুর্দান্ত ছিল এটা ভাবতেই তো ভালো লাগতেছে। ধন্যবাদ জানাই।

 last month 

আপনার আর্ট গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি ভাইয়া আপনার আর্ট এর তুলনা হয় না। পাখি দুটি দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনি আমার কালারফুল আর্ট দেখে মুগ্ধ হয়েছেন শুনে ভালো লাগলো।

 last month 

দুইটা পাখি একসাথে বসে থাকার দারুন আর্ট করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন বিশেষ করে কালারফুল ভাবে ফুটিয়ে তুলেছেন বলে বেশি ভালো লাগলো। যাইহোক আপনারা আর্ট করার দক্ষতা শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 last month 

চেষ্টা করেছি এই আর্ট সুন্দর করে ফুটিয়ে তোলার জন্য।

 last month 

কালারফুল কাপল পাখির আর্ট ভীষণ চমৎকার সুন্দর হয়েছে ভাইয়া।জেনে ভালো লাগলো যে এতো সুন্দর কালার ফুল পাখিটি আর্ট করতে আপনার বেশি সময় লাগে নি।ধাপে ধাপে পাখি আর্ট পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

কাপল পাখি সুন্দর করে আঁকার চেষ্টা করেছি।

 last month 

আরে বাহ্ তুমি তো দেখছি আজকেও দারুন একটা কালারফুল আর্ট নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছ। তোমার করা এই সুন্দর আর্টটি দেখতে তো আমার কাছে খুব ভালো লেগেছে। কাপাল পাখি গাছের ডালে এত সুন্দর ভাবে বসে রয়েছে দেখে খুব ভালো লাগলো। মনের সুখে মনে হচ্ছে দুইজন এখানে প্রেম করছে। উপরে এবং নিচে কালারফুল কলম গুলো দিয়ে ডিজাইন করার কারণে দেখতে অনেক আকর্ষণীয় লাগতেছে। তোমার এই দক্ষতা মূলক কাজটা সত্যি আমাকে মুগ্ধ করেছে। এর আগেও আর্টগুলো দেখেছি। আশা করছি সব সময় শেয়ার করবে।

 last month 

আসলেই আমারও মনে হচ্ছে দুইটা পাখি মনের আনন্দে প্রেম করতেছে। যাই হোক প্রশংসা মূলক একটা মন্তব্য করে আমার পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last month 

কালারফুল কাপল পাখির আর্ট অসাধারণ হয়েছে দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আপনি এত সুন্দর ভাবে এই দৃশ্যটি ফুটিয়ে তুলেছেন। কাপল পাখির দৃশ্যটি দেখে যেন মুগ্ধ হলাম আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last month 

চেষ্টা করি প্রতিনিয়ত সুন্দর সুন্দর আর্ট করার জন্য। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last month 

বাহ! দারুন লাগছে আপনার আর্ট টা দেখতে। কালারফুল হওয়ার কারণে অনেক বেশি আকর্ষণীয় লাগছে। ব্যাকগ্রাউন্ড আপনি বিভিন্ন ধরনের কালার ব্যবহার করেছেন। পাখি দুটো কেও খুবই সুন্দর লাগছে। এত চমৎকার একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

ব্যাকগ্রাউন্ড এর কালার টা একটু বেশি সুন্দর করার চেষ্টা করেছি।

 last month 

কালারফুল কাপল পাখির আর্ট অসাধারণ হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। ভাই আপনার চিত্রগুলো আমার খুবই ভালো লাগে। আজকে কালারফুল এই পাখির চিত্রটি দেখে যেন মুগ্ধ হলাম। এত সুন্দর হয়েছে চোখ যেন ফেরাতেই পারছি না।

 last month 

আমার চিত্রগুলো আপনার কাছে ভালো লাগে, এটা তো আমাকে অনেক আনন্দিত এবং উৎসাহিত করেছে।।

 last month 

কালারফুল কাপল পাখির চমৎকার একটি আর্ট শেয়ার করেছেন ভাইয়া।আপনার করা আর্ট টি দেখতে ভীষণ সুন্দর হয়েছে। খুবই সুন্দর ভাবে আর্ট টি উপস্থাপন করেছেন।ভীষণ সুন্দর লাগছে দেখতে।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 29 days ago 

আমার পাখির চমৎকার আর্ট দেখে এত সুন্দর একটা মন্তব্য করেছেন এতেই তো আনন্দিত হলাম অনেক বেশি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67144.34
ETH 3517.40
USDT 1.00
SBD 2.69