Wi-Fi Router জন্য মিনি আইপিএস ক্রয়।

in আমার বাংলা ব্লগlast year (edited)

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG20230214122930.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আজ আমি আপনাদের মাঝে একটি মিনি আইপিএস কিনার কথা বলব। আমি আশা করি আপনাদের সবার কাছে অনেক ভালো লাগবে। যাদের প্রয়োজন হবে তাদের অনেক উপকারে আসবে।

IMG20230214122708.jpg

আজ বেশ কিছুদিন যাবত চিন্তা করতেছি একটি মিনি আইপিএস কেনার কথা। কারণ রাউটারের জন্য এটি খুবই প্রয়োজন। শীতকালে মোটামুটি কারেন্ট থাকলেও ধীরে ধীরে যত গরম সময় আসতেছে, তত বেশি কারেন্ট থাকে না বাড়িতে। কারেন্ট চলে গেলে অনেক ঝামেলা পোহাতে হয়। ব্লগিং করার ক্ষেত্রে অনেক ভোগান্তি পোহাতে হয়। কারণ কারেন্ট চলে গেলে ওয়াইফাই থাকে না। আর বর্তমানে অনেক বেশি কারেন্ট থাকে না বাড়িতে।

IMG20230214122720.jpg

কিছুদিন আগে চিন্তা করেছি মিনি আইপিএস কেনার কথা। এত সময়ের জন্য দারাজে অর্ডার দিতে পারতেছি না। হঠাৎ করেই গত শুক্রবার অর্ডার করেছিলাম। অর্ডার করার ক্ষেত্রে অনেক কিছুই চিন্তা করতে হয়। যেমন আমার রাউটার কত ভোল্টের। অনু কত ভোল্টের। এই অনুযায়ী অর্ডার করতে হয়। যেমন রাউটার যদি 9v হয়, আর অনু যদি 12v হয় তাহলে আপনাকে অর্ডার করতে হবে, 5+9+12 । আর আপনার রাউটার যদি 12v হয়, অনু 12v হয়, তাহলে 5+12+12 ।

IMG20230214124107.jpg

মিনি আইপিএস কেনার সময় যদি আপনি এই বিষয়টা খেয়াল না করেন তাহলে একদমই বিপদে পড়ে যাবেন। বিষয়টা খেয়াল করেই আপনাকে মিনি আইপিএস কিনতে হবে। অর্ডার দেওয়ার আগে আমি অনেক বেশি এনালাইসিস করে দেখেছি, আইপিএসটা ৭ থেকে ৮ ঘন্টা সার্ভিস দিয়ে থাকে। কিন্তু কোম্পানি বলেছে 10 থেকে 12 ঘন্টা সার্ভিস দিবে। আসলে এখনো আমি সঠিক ব্যবহার না করার কারণে সময়টা বলতে পারছি না। কিন্তু @nevlu123 ভাইদের বাসায় একটি রয়েছে। ওই হিসাবে বলতেছি ৭ থেকে ৮ ঘন্টা সার্ভিস দিয়ে থাকে।

IMG20230214122832.jpg

যে এলাকাগুলোতে বিদ্যুতের অনেক বেশি সমস্যা হয়। ওয়াইফাই এর জন্য কাজ করতে পারেন না তাদের জন্য মিনি আইপিএস টা খুবই উপকারী। যদি এটি বাসায় থাকে তাহলে কাজের সমস্যা হয় না। এক পলকের জন্যও নেট বন্ধ হয় না কারেন্ট চলে গেলে। অটোমেটিক কারেন্ট চলে গেলে মিনি আইপিএস চালু হয়ে যায়। এবং কারেন্ট চলে আসলে অটোমেটিক সার্চ করতে থাকে। বিষয়টা আমার কাছে খুবই ভালো লেগেছে।

IMG20230214122900.jpg

এজন্য আমি একটি অর্ডার করেছিলাম। আমার শালি @bdwomen জন্য। তাদের এলাকায় একদমই কারেন্ট থাকে না। কারেন্ট না থাকার কারণে অনেক সময় তার কাজের অনেক ক্ষতি হয়। যখন কারেন্ট আসে তখন অনেক বেশি কাজ এর চাপ থাকে। আমার শালি এবং তার হাসবেন্ডের জন্য খুবই উপকারে আসবে এই মিনি আইপিএস।

IMG20230214122903.jpg

আপনাদের যাদের এলাকায় কারেন্ট থাকে না তাদের এলাকায় এটি খুবই উপকারী হবে। আপনারা চাইলে একটি নিতে পারেন। আমি মিনি আইপিএসটা ক্রয় করেছি ২২৪৫ টাকা দিয়ে। কিন্তু গত কয়েক মাস আগে ছিল এটি ১৪০০ টাকা। দিনে দিনে দাম অনেক বেশি বাড়তেছে। আমি আশা করি যাদের এলাকায় কারেন্ট থাকে না তাদের জন্য খুবই উপকারী একটি পোস্ট করলাম আজ। এই বিষয়টা অনেকেরই জানা নেই। আপনারা চাইলে এই মেনি আইপিএস ক্রয় করতে পারেন।

IMG20230214122911.jpg

IMG20230214123138.jpg

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

ওয়াইফাই রাউডার এর জন্য আইপিএস কিনছেন অনেক ভালো একটি কাজ করছেন ভাইয়া।বর্তমান সময়ে বিদ্যুতের এই লোডশেডিংটা শুধু গ্রামে নয় শহরেও এর মাত্রা অনেক বেশি বেড়ে গেছে।আপনার তো মিনি আইপিএস কেনা দেখে তো আমারও কিনতে ইচ্ছে হচ্ছে।অনেক সুন্দর একটি মতামত শেয়ার করেছেন পড়ে অনেক ভালো লেগেছে পরবর্তীতে কাজে লাগবে।কিন্তু কারেন্ট গেলে যে ওয়াইফাই লাইন চলবে কিন্তু বেশিক্ষণ যে ল্যাপটপ এবং মোবাইল চালালে চার্জ শেষ হয়ে যাবে সেই বিষয়ে কোন উদ্যোগ নিলেন না যে😃😃।

 last year 

এটা দিয়ে ল্যাপটপ চার্জ হবে না কিন্তু মোবাইল চার্জ দিতে পারবেন। সার্ভিস খুবই ভালো দেয়। অনেক ধন্যবাদ আপনাকে

 last year 

অনেক ভালো একটা পরিকল্পনা করে মিনি আইপিএস কিনেছেন। ঠিকই বলেছেন গরমের সময় যে পরিমাণ লোডশেডিং হবে সেটার জন্য এই ধরনের উদ্যোগ নিয়ে কাজ করা উচিত। দেখি আমিও এভাবে মিনি আই পি এস কিনে কাজ করার চেষ্টা করব।

 last year (edited)

আপনিও নিতে পারেন একটা এটি খুবই উপকারী। অনেকক্ষণ পর্যন্ত কারেন্ট না থাকলেও কাজ করতে পারবেন। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

আমাদের কাছে যে আইপিএসটা রয়েছে সেটি বেশ ভালই সার্ভিস দেয়। কারণ কারেন্ট যাওয়ার পর নেটের যে সমস্যা ফেস করতে হতো সেটা এই আইপিএস এর কারনে আর ফেস করতে হয় না। মনে হয় না যে কারেন্ট নেই। তবে শীতকালে মোটামুটি কারেন্ট ভালোই ছিল। কিন্তু গরমের মধ্যে কারেন্ট তো থাকবেই না। ইতোমধ্যে শুরু হয়ে গেছে লোডশেডিং। যাইহোক দেখা যাক আপনাদের এই মিনি আইপিএস কতটুকু সময় কাভার দিতে পারে।

 last year 

আপনাদের সার্ভিস দেখেই তো অর্ডার দিলাম আপু। ভীষণ ভালো লাগে আপনাদের ঘরেরটা। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আসলে গরমের সময় লোডশেডিং একটু বেশি দেখা দেয়। আর বিদ্যুৎ ছাড়া তো ওয়াইফাই চলবে না তার জন্য আপনি খুব ভালো একটি উদ্যোগ গ্রহণ করেছেন। যেহেতু এই মিনি আইপিএসটা ৭/৮ ঘন্টা সার্ভিস দিতে পারে তাহলে হয়তো আর কোন সমস্যা হবে না। যাইহোক সবমিলিয়ে আশা করি ভালই হবে ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন ভাই এটি খুবই গুরুত্বপূর্ণ। সুন্দর মন্তব্য করার জন্য পাগল অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমারও একটি মিনি আইপিএস কেনার ইচ্ছা ছিল কিন্তু যখন জানছিলাম যে আমাদের এখানে কারেন্ট চলে গেলে আর কোন প্রকার লাইন থাকে না সরাসরি সব অফ হয়ে যায় তাই মিনি আইপিএস কেনা হয়নি। অনেক জায়গায় শুনে থাকি কারেন্ট চলে গেলে মিনি আইপিএস দিয়ে চালানো যায় অর্থাৎ ওয়াইফাই লাইন এর সংযোগ থেকে যায় কিন্তু আমাদের এখানে কারেন্ট চলে যাওয়া মাত্র সব কিছুই চলে যায়। শুরু থেকেই কারেন্টের উপর নির্ভর করে তারা।

 last year 

প্রত্যেকটা ওয়াইফের অফিসে তো আইপিএস বসানো থাকে। কারণ একটি এলাকাতে কারেন্ট গেলে অন্য এলাকায় কারেন্ট থাকে। এজন্য তারা আইপিএস ব্যবহার করে। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাই।

 last year 

বাংলাদেশে বিদ্যুতের যে অবস্থা তাতে প্রত্যেকেরই ঘরে ঘরে এই আইপিএস লাগানো উচিত। বিশেষ করে সামনের এই গরমে যে কি অবস্থাহবে আল্লাহই জানে। বিষয়টি সত্যিই আমার জানা ছিলনা। সত্যিই কাজে লাগলো আপনার পোষ্টটি। দেখি খোজ খবর নিয়ে। ধন্যবাদ ভাই।

 last year 

ভাই আগামীতে গরম কাল আসলে অনেক ডিস্টার্ব করবে বিদ্যুতে। তখন আমার নিজের জন্য ও একটি ক্রয় করব। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53