ফটোগ্রাফি: সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফিsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো
আমার বাংলা ব্লগ

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি ভালো লাগবে।

IMG_20221017_093014.jpg

শাপলা

বাংলাদেশের জাতীয় ফুল শাপলা। খুবই সুন্দর একটা ফুল এটি। শাপলা ফুল যখন পানিতে থাকে তখন আমার কাছে ভীষণ ভালো লাগে। শাপলা ফুলের অনেক জাত রয়েছে। এছাড়াও কয়েকটি কালারের শাপলা ফুল তৈরি রয়েছে আমাদের দেশে। বিভিন্ন জাতের স্বপ্নগুলো দেখতেও অনেক সুন্দর। আজ আমি যে শাপলা ফুলের ফটোগ্রাফি করেছি, সেগুলো আমাদের দেশে খেতেও পারে। এছাড়াও সবারই খুব প্রিয় একটি ফুল।

IMG20221014085615.jpg

মাকড়সা

মাকড়সা চিনেনা এমন মানুষ খুবই কম রয়েছে। আমাদের সবারই খুবই পরিচিত একটি ছোট প্রাণী। কয়েকদিন আগে ভোরবেলা আমার মেয়েকে নিয়ে হাঁটতে বের হয়েছিলাম। তখনই এই মাকড়সা দেখতে পেলাম। দেখে আমার ভীষণ ভালো লেগেছিল। কারণ মাকড়সার কালার ছিল খুবই চমৎকার। গায়ের রং যখন দেখলাম এত সুন্দর , তখনই ফটোগ্রাফিটি করেছি। আমি আশা করি আপনাদের সবার আজকের এই মাকড়সার ছবিটি অনেক ভালো লাগবে।

IMG20221014075905.jpg

প্রাকৃতিক দৃশ্য

ফটোগ্রাফি করার সময় প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফির না করলে , যেন ফটোগ্রাফির পূর্ণতা পায় না। এজন্য প্রতি সপ্তাহে ফটোগ্রাফি পোস্ট করার সময় একটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করে থাকি। গ্রামের এই দৃশ্যগুলোর দিকে তাকিয়ে থাকলে মনের দুঃখ অনেক সময় থাকে না। আমি আশা করি আপনাদের সবার এই গ্রামের দৃশ্যটি অনেক ভালো লাগবে।

IMG20221008154839.jpg

ফুল

খুবই চমৎকার একটি ফুলের ফটোগ্রাফি করলাম। এটি একটি সবজি ফুলের নাম। এর নামটি আমার এখন স্মরণে আসতেছে না এজন্য শেয়ার করতে পারলাম না। কিছুদিন আগে রাস্তার পাশ দিয়ে আসতে ছিলাম তখনই এই ফুলের ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি করে ভীষণ ভালো লেগেছে আমার। আশা করি আপনাদেরও অনেক ভালো লাগবে।

IMG20220914112441.jpg

নৌকা ⛵

ছোট কিংবা বড়, নদী কিংবা সাগরে যদি নৌকা থাকে তাহলে আমার ভীষণ ভালো লাগে। আজ আমি যে লুকার ছবি শেয়ার করেছি সেগুলো হলো মাছ ধরার নৌকা। এই নৌকাগুলো দিয়ে সাগরের মধ্যে প্রতিনিয়ত মাছ ধরে থাকে। নৌকা ভ্রমণ এবং নৌকাতে ঘুরাঘুরি করতে আমাদের সবারই খুব ভালো লাগে। আশা করি নৌকার ফটোগ্রাফিটি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG20210930153153.jpg

মেলার নৌকা দোলনা

কিছুদিন আগে একটি মেলা দেখতে গিয়েছিলাম। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, মেলাতে যাওয়ার পর দেখলাম মেলা শেষ। সেখানে নৌকা দোলনা দেখেছি। এই নৌকার মধ্যে অনেকগুলো মানুষ বসে দোল খায়। কিন্তু আমি জীবনে কখনো এই দোলনায় উঠিলে। মজাটা কেমন তা জানিনা। সময় পেলে অবশ্যই আমি এই নৌকার দোলনায় উঠবো।

IMG20210925163548.jpg

চায়ের কেতলি

আমাদের সবারই খুব পরিচিত চায়ের কেতলি। চায়ের দোকানে আমরা প্রতিনিয়ত চায়ের কেতলি দেখি। কিছুদিন আগে একটি দোকানদার চায়ের কেতলি ধোয়ার জন্য পুকুর ঘাটে এনেছিল। ‌ তখনই আমি এই ফটোগ্রাফিটি করেছি। ফটোগ্রাফি করার পর আমার কাছে খুবই ভালো লেগেছে দেখতে। আশা করি আপনাদের কাছেও খুব ভালো লাগবে।

IMG20210703163850.jpg

আমি আশা করি সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By @narocky71
Camera 📸 smartphone
https://w3w.co/bunnies.sitters.barge

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি𝑛𝑎𝑟𝑜𝑐𝑘𝑦71
লোকেশনফেনী, বাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি চমৎকার ফটোগ্রাফি করেছেন ।আপনার প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে বিশেষ করে লাল শাপলা ও মাকড়সার ফটোগ্রাফিটি আমার কাছে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখতে সবসময় খুব ভালো লাগে। আজকের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। সবচেয়ে বেশি ভালো লেগেছে লাল শাপলার ফটোগ্রাফিটি।আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি করার জন্য।

 2 years ago 

ভাইয়া অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ৷ আসলে আপনার তোলা প্রতিটি ছবিই আমার কাছে অনেক ভালো লেগেছে ৷ একটি ফটোগ্রাফি পোস্টে আপনি সব ধরনের ছবি প্রকাশ করেছেন ৷ প্রকৃতির দৃশ্যে , ফুল , নদী নৌকা সহ মেলার দোলনা সব একসাথে একটি অ্যালবাম ৷ সাথে অনেক সুন্দর বর্ণনা করেছেন ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ৷

অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাইয়া। শাপলা তেতো জবাবই নেই এত সুন্দর ছবি সত্যিই মনটা পূর্ণ করে দিল। খুব ভালো ফটোগ্রাফি করেছেন ভাইয়া শুভকামনা আপনার জন্য

 2 years ago 

সাতটি ছবি দিয়ে অসাধারণ একটি ফটোগ্রাফি করেছেন ভাই। প্রত্যেকটা ছবির সঙ্গেই জড়িয়ে রয়েছে প্রাকৃতিক সৌন্দর্য ও ঐতিহ্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ফটোগ্রাফি ফটোগ্রাফি আর ফটোগ্রাফি ৷ সত্যি বলছি অসাধারণ এবং কি নতুন নতুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন৷ প্রাকৃতিক দৃশ্য শাপলা, নৌকা, মাকড়সার, ও চায়ের কেতলি ৷ চায়ের কেতলি একটা সময় গ্রামের বাড়ি গুলোতে চা খাওয়া জন্য এসব কেতলি করে চা বানাতো ৷ বিশষে করে বিয়ে বা অনুষ্ঠান বাড়িতে ৷
ভাই প্রতিটি ফটোগ্রাফি সত্যি অসাধারণ ছিল ৷
ধন্যবাদ ভাই ভালো থাকবেন

 2 years ago 

প্রতিনিয়তই আপনি ফটোগ্রাফিতে নতুন নতুন চমক আমাদেরকে দেখিয়ে থাকেন। আজকে আপনার ফটোগ্রাফি গুলা খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে পদ্মফুল আকাশ এবং ঢেঁড়সের ফুল।।

আপনার ফটোগ্রাফি সেই শুরু থেকে আমি ফলো করে আসছি আপনার ফটোগ্রাফি গুলা আমার কাছে খুবই ভালো লাগে সবার থেকে অন্যরকম ব্যাকগ্রাউন্ড নিয়ে সবসময়ই আপনি ফটোগ্রাফি গুলা আমাদের মাঝে শেয়ার করে থাকেন।।

খুবই সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি সম্পর্কে শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো বরাবরই খুব চমৎকার হয়।খুব দক্ষতার সাথে ফটোগ্রাফিগুলো করেছেন।আসলেই জাতীয় ফুল শাপলার অনেক জাত আছে,খুব সুন্দর লাগছে দেখতে।আমার কাছে নৌকার ফটোগ্রাফি টা বেশ ভালো লাগছে।খুব সুন্দর। ধন্যবাদ

 2 years ago 

আমরা ২চোখ দিয়ে শুধু দেখি,আর আপনি কোন জিনিসের সৌন্দর্য দেখতে পান।ফলে যে কোন সাধারণ জিনিসও এত সুন্দর ভাবে উপস্থাপন করতে পারেন।প্রত্যেকটি ফটোগ্রাফই অসাধারণ হয়েছে।আর ভাইয়া অসাধারণ সুন্দর ফুলটি ঢেঁড়স এর ফুল।
ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65