প্লাস্টিকের ব্যাংক 🏦 কাটার মুহূর্তsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG20220915135909.jpg

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম।

আজ কয়েক মাসে যাবৎ একটি প্লাস্টিকের ব্যাংকে টাকা জমাচ্ছিলাম। যখন যত টাকা পারি তত টাকা ব্যাংকে রাখার চেষ্টা করি। ১০ টাকা ৫ টাকা ৫০ টাকা এভাবে করে টাকা জমাতাম। আজ কয়েকদিন যাবত ব্যাংকে টাকা জমাতে পারতেছিলাম না। কয়েকটি কাজে টাকার খুবই প্রয়োজন ছিল। এজন্য হঠাৎ করে ব্যাংকে কাটার সিদ্ধান্ত নিলাম। ব্যাংকে কাটবো কাটবো করেই দুই তিন দিন চলে গেল।

ব্যাংকে টাকা জমানোর খুবই প্রয়োজন। কারণ এই টাকা বিপদের বন্ধু হিসেবে থাকে। হঠাৎ করে টাকার প্রয়োজন হলে কোথাও টাকা পাওয়া যায় না। এজন্য মাঝে মাঝে ব্যাংকে টাকা জমানো খুবই প্রয়োজন। এজন্য মাঝে মাঝে আমি ব্যাংকে টাকা জমানোর চেষ্টা করি। বিশেষ করে সোনিয়া টাকা জমাতে খুবই ভালোবাসে। এই পর্যন্ত অনেকগুলো ব্যাংক কেটে বিপদের সময় আমাকে টাকা দিয়েছিল সে। অনেক বড় বড় বিপদ থেকে উদ্ধার হয়েছে তার জমানো টাকা দিয়ে।

এই ব্যাংটিতেও প্রায় টাকা তার জমানো। আমার পকেটের টাকা আসলেই তা সঙ্গে সঙ্গে খরচ হয়ে যায়। এ কারণে মাঝে মাঝে অল্প অল্প করে টাকা আমি এবং সোনিয়া জমানোর চেষ্টা করি। এটি আমাদের সবারই উচিত ব্যাংকে টাকা জমানোর।

আজ আমি যে ব্যাংকে কেটেছি এই ব্যাংকটিতে ২৭৬৫ টাকা জমা হয়েছিল। এখানে অল্প অল্প করে টাকা জমিয়েছিলাম। আমি মনে করেছিলাম ৫০০ কিংবা ১০০০ টাকা জমে আছি। এত টাকা হয়েছে তা আমি কখনোই ভাবি নি। আমি যখন সবগুলো টাকা একসাথে হিসাব করে নিলাম তখন আমার ভীষণ ভালো লেগেছে। এরমধ্যে ৫ টাকার কয়েন ছিল অনেক বেশি।

এজন্য টাকার বরকত হয়েছে। আমার বাইরে খরচ খুবই কম। কারন আমার ভাজে কোন অভ্যাস নেই। মানুষের অনেক ধরনের অভ্যাস থাকে টাকা খরচ করার, যেমন সিগারেট খাওয়া, পান খাওয়া, চা খাওয়া, অতিরিক্ত কেনাকাটা করা, ইত্যাদি আমার করা হয় না। এরমধ্যে মাঝে মাঝে চা খাওয়া হয়। শুধু দুই একটি দোকানে মাঝে মাঝে চা খাই। তাও দোকানতে অনেক দূরে।

আশা করি প্লাস্টিকের ব্যাংক কাটার মুহূর্তটা আপনাদের অনেক ভালো লাগবে। কয়েকদিনের মধ্যে আরও একটি ব্যাংক কিনে নেব। সেটিও পরবর্তীতে আপনাদের মাঝে শেয়ার করব। সবাই সব সময় ভালো এবং সুস্থ থাকবেন। এই কামনা করে আজকের মত ব্লগ এখানে শেষ করলাম।

IMG20220915135824.jpg

IMG20220915135909.jpg

IMG20220915135924.jpg

IMG20220915135932.jpg

IMG20220915135955.jpg

IMG20220915140614.jpg

IMG20220915140615.jpg

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

আমি মনে করি টাকা যখন ওটা সবথেকে বেশি উপকারী। আর এরকম টাকা জমালে ছোটখাটো যে কোন উপকারে আসে। বিশেষ করে কিছু কিছু সময় থাকে যখন আমাদের হাত একদম খালি হয়ে যায়। আর এই জন্য টাকার অনেক ভীষণ প্রয়োজন হয়। যে কোন বিপদের বন্ধু হিসেবে এই ধরনের ব্যাংকে টাকা রাখলে বিশেষ উপকার হয়।

 2 years ago 

খুব সুন্দর বলেছ তুমি। যখন টাকার হাত একদম খালি হয়ে যায়, তখন দুশ্চিন্তা চলে আসে। অনেক খারাপ লাগে মানুষের।

 2 years ago 

টাকা জমানোর এক সনাতন পদ্ধতি এটি আমারও মনে আছে আমি ছোটবেলায় এরকম ভাবে টাকা জমাতাম তবে প্লাস্টিকের নয় মাটির ব্যাংকে।। যুগের পরিবর্তনের সাথে আজ এটি প্রায় বিলীন এখন আর এরকমটি দেখা মেলে না।।।

তবে অল্প অল্প করে টাকা জমাতে জমাতে একবারে যখন এটা ভাঙ্গা হয় তখন মনে আনন্দটাই থাকে অন্যরকম।।।

আপনার দেখছি অনেকগুলা টাকা জমিয়েছেন খুবই ভালো লাগলো দেখে।।

 2 years ago 

টাকা জমানো খুবই গুরুত্বপূর্ণ। বিপদের সময় অনেক কাজে লাগে। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার ব্যাংক কেটে টাকা পাওয়ার অনুভূতি শুনে খুবই ভালো লাগলো। ঠিক বলেছেন ভাইয়া এসব টাকা আমাদের বিপদের বন্ধু। তাই সকলের উচিত অল্প অল্প করে কিছু টাকা জমানো। অল্প অল্প করে টাকা জমালে একটা সময়ে বিশাল বড় অংকের টাকা ধারণ করে।

 2 years ago 

একদমই ঠিক বলেছেন আপু, এসব টাকা বিপদের বন্ধু।

 2 years ago 

দেখতেই দারুন লাগছে ভাই।আমি কখনোই ব্যাংকে টাকা জমাতে পারি না।একটু জমলেই আবার ক্লিপ দিয়ে টাকা বের করে নিয়েছি।আসলেই এভাবে টাকা জমিয়ে রাখলে বিপদে অনেক কাজে লাগে।কারন হাতে সবসময় টাকা থাকে না।

 2 years ago 

একদমই ঠিক বলেছেন ভাই
সব সময় আমাদের হাতে টাকা থাকেনা। বিপদের সময় অনেক কাজে লাগে

 2 years ago 

বর্তমান ব্যাংকের টাকা রাখার প্রচলন খুবই কম ছোটবেলায় আমিও মাটির ব্যাংকে অনেক টাকা রেখেছি। সেই টাকা রাখতাম আর বারবার বের করতাম সেই সময় আলাদা একটি মজা অনুভূতি থাকতো। যেটা আপনার প্লাস্টিকের ব্যাংক জমানো টাকা গল্প পড়ে মনে পড়ে গেল। সত্যি বিপদের সময় এটা অনেক উপকারী সেজন্যই মানুষ ব্যাংকে টাকা জমিয়ে রাখত অনেক ভালো একটি উদ্যোগ নিয়েছেন। সবারই উচিত এইভাবে ৫ টাকা ১০ টাকা ৫০ টাকা রেখে জমানো যেটা বিপদের কান্ডার হিসেবে পাশে রবে।

 2 years ago 

বিপদের সময় কোন বন্ধুর কাছে টাকা চাইলেও পাওয়া যায় না। যদি আপনার এমন ফ্রেন্ড থাকে তাহলে কারো কাছে চাইতে হয় না।

 2 years ago 

বাহ আপনি অনেক সুন্দর করেপ্লাস্টিকের ব্যাংক কাটার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি অল্প অল্প করে অনেক টাকা জমিয়ে ফেলেছেন। আপনি মনে করলেন ৫০০ থেকে ১০০০ টাকার মত হবে। হিসাব করে দেখতে পেলেন ২৭৬৫ টাকা । ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর করে অনুভূতিটি আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য অনেক অনেক।

 2 years ago 

টাকা হিসাব করে আমি নিজে অবাক হয়ে গেলাম। আমি মনে করেছি অল্প টাকা হবে। মোটামুটি ভালো টাকা ছিল এখানে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66