ফটোগ্রাফি: সাতটি ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ2 years ago

এবিবি : শুক্রবার : ৩১-০৩-২০২৩

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1680097682623.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি ভালো লাগবে।

রেললাইন

রেললাইনের ফটোগ্রাফি। অনেকদিন পর আমি রেললাইনের ফটোগ্রাফি করেছি। কারণ আমাদের এলাকায় রেললাইনের ফটোগ্রাফি করতে পারিনা। আমাদের বাড়ি থেকে রেল পথ অনেক দূরে। কয়েক মাস আগে চট্টগ্রাম বোনের বাসায় গিয়েছিলাম। যাওয়ার পথে রেল পথ পড়ে। রেললাইন দেখতে আমার ভীষণ ভালো লাগে। কারণ রেলপথ খুবই সোজা হয়ে থাকে। কলেজ লাইফে রেল লাইনে বসে অনেক আড্ডা দিতাম বন্ধুদের সাথে। তখন ভীষণ মজার একটি জীবন ছিল। আমি যখন রেলপথের ফটোগ্রাফি করতেছি তখন কলেজ লাইফের স্মৃতি মনে পড়ল। আমি আশা করি আপনাদের সবার রেল পথ অনেক বেশি ভালো লাগবে।

PXL_20221003_072207721.jpg

ফুল

নাম না জানা খুবই চমৎকার একটি ফুলের ফটোগ্রাফি। আসলে আমি ফুল খুব পছন্দ করি। এজন্য সব জায়গায় গেলে আমি ফুলের ফটোগ্রাফি করার চেষ্টা করি। এবং সেই ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতে পারলে ভীষণ ভালো লাগে। আসলে আজকের নাম না জানা এই ফুলটির ফটোগ্রাফি আমি একটি নার্সারি থেকে করেছিলাম। নার্সারিতে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ফুল দেখা যায়। তখন আমি এই ফটোগ্রাফি করি। আসলে আমি আশা করি আপনাদের সবার আজকের নাম না জানার ফুলটির ফটোগ্রাফি অনেক বেশি ভালো লাগবে। ফুলটির নাম যদি কারো জানা থাকে অবশ্যই মন্তব্যের মাধ্যমে বলবেন।

IMG20221026085826.jpg

সমুদ্র

সমুদ্র আমাদের সবারই খুবই পছন্দের। সমুদ্রের তীরে ঘুরাঘুরি করতে সবার কাছেই ভালো লাগে। আমরা সবাই ঘুরাঘুরি করতে ভীষণ পছন্দ করি বিশেষ করে সমুদ্রের তীরে। আসলে আমি কয়েকদিন আগে সমুদ্রের তীরে ঘোরাঘুরি করার জন্য গিয়েছিলাম। আসলে সেই সৌন্দর্যতা আমাকে একেবারেই মুগ্ধ করেছিল। সেখানে আমি অনেক রকমের ফটোগ্রাফি করেছিলাম। সবগুলো ফটোগ্রাফির থেকে এই ফটোগ্রাফি টা আমার কাছে একটু বেশি ভালো লেগেছিল। তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করা যাক। সমুদ্রের সৌন্দর্যতা যেন আরও বেশি বৃদ্ধি পেয়েছে ফটোগ্রাফি করার পর। আমি বিভিন্ন রকমের ফটোগ্রাফি করতে একটু বেশি ভালোবাসি বিশেষ করে নিজের পছন্দের জায়গা গুলোর এবং জিনিসগুলোর।

IMG20220921065227.jpg

হলুদ কলমি ফুল

এই হলুদ রঙের জবা ফুলটি একেবারেই অন্যরকম ছিল। আমার কাছে ভীষণ ভালো লাগে এরকম বিভিন্ন রকমের জিনিসগুলো দেখতে যদি হয় ফুল তাহলে তো কোন কথাই নেই। আমি যে কোন জিনিসের ফটোগ্রাফি করতে একটু বেশি ভালোবাসি বিশেষ করে ফুলের ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে আমার কাছে। এই কলমি ফুলের ফটোগ্রাফি আমি করেছিলাম ভিন্নরকম একটা জায়গা থেকে যেখানে ঘোরাঘুরি করার জন্য সকলে গিয়ে থাকে। হলুদ রঙের হওয়ার কারণে একটু বেশি ভালো লেগেছিল তাই ফটোগ্রাফি করে নিয়েছিলাম। ফুলটির সৌন্দর্যতা আমাকে আরও বেশি মুগ্ধ করেছিল ফটোগ্রাফি করার পরে।

IMG20230221125114.jpg

প্রাকৃতিক দৃশ্য

কয়েকদিন আগে আমি মোটরসাইকেল নিয়ে যাচ্ছিলাম হঠাৎ করে আকাশের এই অপরূপ সৌন্দর্য আমার চোখে পড়েছিল। আমার কাছে অসম্ভব ভালো লেগেছিল সেই সৌন্দর্যতা এবং বেশ ভালোই উপভোগ করেছিলাম। তাই সাথে সাথে ফটোগ্রাফি করে নিয়েছিলাম। আসলে আমার কাছে তখন ভীষণ ভালো লাগে যখন এরকম সৌন্দর্যতা আমার চোখে পড়ে আর ফটোগ্রাফি করার পর সেই সৌন্দর্যতা যেন আরও বেশি সুন্দর ভাবে ফুটে উঠে। এবং এরকম সৌন্দর্যতা দেখলে মনটাও একেবারে ভালো হয়ে যায়। আমার কাছে এই ফটোগ্রাফিটি করার পরে ভালো লেগেছিল তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করা যায়। আশা করছি খুবই ভালো লাগবে আপনাদের কাছে।

IMG20210821150309.jpg

নৌকা

কয়েকদিন আগে আমি ঘুরাঘুরি করার জন্য ফেনী নদীতে গিয়েছিলাম সেখান থেকেই এই নৌকার ফটোগ্রাফি করেছিলাম। আমার কাছে এমনিতে নৌকার ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে ​। আপনাদের কাছেও নৌকার ফটোগ্রাফি দেখতে ভীষণ ভালো লাগে তাই আমি চেষ্টা করি প্রতি সপ্তাহে নৌকার ফটোগ্রাফি শেয়ার করার। নদী, নৌকা এবং আকাশ এর সৌন্দর্য এই ফটোগ্রাফির মাধ্যমে যেন অসম্ভব সুন্দরভাবে ফুটে উঠেছে। যা দেখে আমি নিজেই মুগ্ধ হয়ে গিয়েছিলাম। আশা করছি এই ফটোগ্রাফিটিও ভালো লাগবে আপনাদের কাছে। আমি চেষ্টা করব নৌকার ফটোগ্রাফি প্রতি সপ্তাহে আপনাদের মাঝে শেয়ার করার।

IMG20220220151253.jpg

সূর্যাস্ত

সূর্যাস্তের ফটোগ্রাফি সবার কাছেই ভালো লাগে। আমি একটু বেশি পছন্দ করি সূর্যাস্তের ফটোগ্রাফি করতে। আপনাদের কাছে ও সূর্যাস্তের ফটোগ্রাফি ভালো লাগে তাই আমি চেষ্টা করি প্রতি সপ্তাহে ফটোগ্রাফি গুলোর মধ্যে সূর্যাস্তের ফটোগ্রাফি শেয়ার করার। আসলে সূর্যাস্ত যাওয়ার মুহূর্তটুকু উপভোগ করতেও ভীষণ পছন্দ করি আমি। কয়েকদিন আগে আমি সন্ধ্যাবেলায় বাইক নিয়ে বাড়িতে আসছিলাম বাজার থেকে। হঠাৎ এই সূর্যাস্ত যাওয়ার মুহূর্তটি দেখি এবং বেশ ভালোই উপভোগ করেছিলাম মুহূর্তটি। তারপরে ফটোগ্রাফি করে নিয়েছিলাম। এই ফটোগ্রাফি টা আমার কাছে একটু বেশি ভালো লেগেছিল। তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করা যাক। আশা করছি খুবই ভালো লাগবে সূর্যাস্তের ফটোগ্রাফি টা।

IMG20230224172001.jpg

আমি আশা করি সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

প্রথমত বলবো আপনার করা ফটোগ্রাফি গুলো প্রতিনিয়ত ভালো লাগে ৷ আর আপনার ফটোগ্রাফি করা দক্ষতা বেশ ভালোই আছে ৷ যা ফটোগ্রাফ গুলো দেখলে বোঝা যায়৷ যা হোক আজকের করা ফটোগ্রাফি গুলো সত্যি দারুন আর অসাধারণ লাগছিল ৷ ফুল৬, রেল লাইন, সমুদ্র , শেষ সূযাস্ত সবমিলে অনেক ভালো লাগলো ভাই ৷

 2 years ago 

যে ফটোগ্রাফি গুলো আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে সেগুলো আপনাদের মাঝে শেয়ার করি। ধন্যবাদ

 2 years ago 

আপনার ফটোগ্রাফিগুলো খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে সূর্যাস্তের ছবিটা আমার খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার, আপনার কাছ থেকে এত সুন্দর মন্তব্য পেয়ে আনন্দিত হলাম। আমি গর্বিত

 2 years ago 

আপনার ফটোগ্রাফির কোন তুলনা হয় না। প্রত্যেকটি ফটোগ্রাফি আপনি এত চমৎকারভাবে ক্যাপচার করেন আমার কাছে এটিই বেশি ভালো লাগে দেখতে। ফটোগ্রাফি করতে গেলে এমনিতেই অনেক ধৈর্য ধরে করতে হয়। আপনিও ধৈর্য ধরে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেন তাই তো সবার কাছে এতটা ভালো লাগে। আজকের প্রত্যেকটি ফটোগ্রাফিও আমার কাছে দুর্দান্ত লেগেছে।

 2 years ago 

তোমার এত সুন্দর গোছানো মন্তব্য পেয়ে আনন্দিত। অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। প্রাকৃতিক দৃশ্য, সূর্যাস্তের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। আপনার করা ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভাল লাগছে।সমুদ্র ও নৌকার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে দারুণ লেগেছে জেনে খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সাতটি ফটোগ্রাফি দিয়ে চমৎকার একটি অ্যালবাম সাজিয়েছেন। আপনার ফটোগ্রাফি পোস্ট গুলো দেখলে ভীষণ ভালো লাগে। সব মিলে চমৎকার উপস্থাপনা করেছেন। ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

উৎসাহ মূলক সুন্দর মন্তব্য করে ভীষণ ভালো লাগে ভাই। ধন্যবাদ

 2 years ago 

তোমার ফটোগ্রাফি গুলো আমার কাছে সব সময় ভালো লাগে। তুমি সব সময় খুবই মনমুগ্ধকর ফটোগ্রাফি করে থাকো। সত্যি তোমার এক একটা ফটোগ্রাফির দিক থেকে চোখ ফেরানো যায় না এটা একেবারেই অসম্ভব। তোমার এই ফটোগ্রাফি গুলো সত্যি একেবারে মন ছোঁয়া ছিল। তুমি সব সময় সূর্যাস্তের ফটোগ্রাফি শেয়ার করো দেখে ভালো লাগে। সত্যি তোমার অনেক দক্ষতা রয়েছে। দক্ষতার প্রশংসা করা লাগে।

 2 years ago 

অনেক বেশি ভালো লাগলো তোমার লেখা পড়ে। ধন্যবাদ

 2 years ago 

ফটোগ্রাফি পোস্ট দেখতে এবং পড়তে আমার খুব ভাল লাগে। আপনার ফটোগ্রাফি ত বরাবরই খুবই ভাল হয়। অবজেক্ট আপনি খুব সুন্দরভাবে ক্যামেরাবন্দী করে উপস্থাপন করেন। রেল লাইনের ছবিটি সুন্দর লাগছে দেখতে। সূর্যাস্তের ছবিটি খুব বেশি ভাল লেগেছে। অন্যান্য ছবিগুলোও আমার কাছে ভাল লেগেছে দেখতে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করি সেরা ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ধন্যবাদ

 2 years ago 

মনোমুগ্ধকর কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম ভাইয়া! আসলে এমন ফটোগ্রাফি দেখলে মন এমনিতেই ভালো হয়ে যায়! সমুদ্রের বিশালতা বরাবরই আমাকে টানে! যদিও সমুদ্রবিলাস এখনও করা হয়নি। রেল লাইনের পথ, সূর্যাস্ত নীল আকাশ এক কথায় দারুণ 🌼🦋

 2 years ago 

আমি তো খুবই সমুদ্র পছন্দ করি। এজন্য যখন সময় পাই তখন চলে যাই সমুদ্র দেখতে। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রতিনিয়ত আপনি দারুন দারুন ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করতেছেন ভাইয়া। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমিও নিজের ফটোগ্রাফি করার চেষ্টা করি। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে চোখ জুড়িয়ে যায়। আজকের ফটোগ্রাফি গুলো আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করলেন দেখে ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60583.13
ETH 2342.84
USDT 1.00
SBD 2.48