আমার মনোনয়ন | Steemit Awards 2023

in আমার বাংলা ব্লগ8 months ago

20231207_195836_0000.jpg
Banner credit @tasonya

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই, আশা করি ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আজ আমি একটি নতুন ব্লগ নিয়ে ফিরে এসেছি। আমি একটি পোস্ট লিখার সিদ্ধান্ত নিয়েছি। একটি বিষয় ইতিমধ্যে স্টিমিট প্ল্যাটফর্ম জুড়ে ঘোষণা করা হয়েছে। যা এই বছরের Steemit Platform 2023 পুরস্কার। এই বিষয়ে আমার কিছু লেখার ছিল। যদিও দেখলাম আমাকে তিন ক্যাটাগরি নিয়ে লিখতে বলা হয়েছে। কিন্তু আমি আজ আমার নিজের পছন্দের তিনটি টি বিভাগ লিখছি। আমি আপনাদের সামনে তুলে ধরবো যাদেরকে আমি তিনটি ক্যাটাগরির জন্য বেছে নিয়েছি। তাহলে বুঝতে পারবেন কেন আমি তাদের পছন্দ করি। আশা করি আপনারা এই পড়ে উপভোগ করবেন।

Best Contributor @rme

সেরা কন্ট্রিবিউটর হিসাবে, আমি নিঃসন্দেহে একজন উদার ব্যক্তিকে বেছে নিয়েছি। যে কিনা এই প্ল্যাটফর্মের প্রাণ। ব্যক্তিগত জীবনে ও তিনি অনেক উদার মানুষ। তিনি আর কেউ নন, আমাদের প্রিয় @rme দাদা। প্রথমত তিনি আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিষ্ঠাতা। আমার বাংলা ব্লগ ছাড়াও তিনি আরও বেশ কিছু সম্প্রদায়ের সাথে কাজ করছেন। সেক্ষেত্রে তিনি একজন সফল মানুষ।

দাদা আমার বাংলা ব্লগ কমিউনিটি খুব ভালোভাবে পরিচালনা করছেন। এমনকি এর সম্প্রদায় পরিচালনা করার জন্য এটির দক্ষ প্রশাসক এবং মডারেটর রয়েছে৷ যারা সমগ্র সম্প্রদায়ের সকল দায়িত্ব দক্ষতার সাথে পালন করছেন। তাছাড়া, আমরা আমাদের ব্যবহারকারীদের নিজস্ব সম্প্রদায়ে খুব সুন্দরভাবে ব্লগিং করছি। এমনকি তিনি তার সম্প্রদায়ের প্রতিটি ব্যবহারকারীর কাজ অনুযায়ী সর্বাধিক সমর্থন প্রদান করেছেন। প্রত্যেক ব্যবহারকারী তার সামর্থ্য অনুযায়ী সমর্থন পাচ্ছে। যদি কোনও ব্যবহারকারীর সাথে এসপি না থাকে তবে তিনি ফ্রি ডেলিগেশন সার্ভিস দিচ্ছেন।

যার মাধ্যমে যেকোনো নতুন ব্যবহারকারী তাদের কাজ খুব সুন্দরভাবে করতে পারবেন। এছাড়াও, ABB স্কুলের ব্যবস্থা করা হয়েছে যাতে প্রত্যেক ব্যবহারকারী Steemit প্ল্যাটফর্ম সম্পর্কে ভালভাবে জানতে পারে। এই ক্লাসগুলির মাধ্যমে প্রতিটি ব্যবহারকারী খুব দক্ষ হয়ে উঠছে। প্রত্যেকেই নিজের কাজ খুব ভালোভাবে সম্পন্ন করতে সক্ষম। এছাড়াও বর্তমানে আমার বাংলা ব্লগে বেস্ট ব্লগার এবিবি ফান, রবিবারের আড্ডা এর মত আরও অনেক কিছুই তৈরি করেছেন। এই সব কিছুই একমাত্র একজন মানুষের কারণেই সম্ভব। তিনি ছাড়া, আমরা আমাদের ব্লগিং যাত্রা এত সুন্দর ভাবে অগ্রসর হতে পারতাম না। সেজন্যই আমাকে সেরা অবদানকারী হিসেবে শুধুমাত্র @rme দাদাকেই বেছে নিতে হবে।

Best Community আমার বাংলা ব্লগ

প্রথমত, আমি আমার বাংলা ব্লগ ছাড়া অন্য কাউকে সেরা সম্প্রদায় হিসেবে দেখতে পাচ্ছি না। বিশেষ এবং প্রধান কারণ হল বর্তমানে আমার বাংলা ব্লগ স্টিমিট প্ল্যাটফর্মে প্রথম বাংলা ভাষায় আমাদেরকে নিজেদের মনের প্রকাশ করার সুযোগ করে দিয়েছে। এছাড়াও বর্তমানে আমার বাংলা ব্লক স্টিমিট প্ল্যাটফর্মে প্রথম রয়েছে। প্রথম একমাত্র কারণ নয়। তাছাড়া প্রথমে এলেও তার যোগ্যতা অবশ্যই দরকার। আমার বাংলা ব্লগে সেই সব যোগ্যতা আছে। আমার বাংলা ব্লগ এমন একটি প্ল্যাটফর্ম যা সারা বিশ্বে বাংলা ভাষাকে প্রাধান্য দিয়েছে। যেখানে সব বাঙালি চাইলেই মন খুলে ব্লগ করতে পারে।

আরো বড় কথা, আমার বাংলা ব্লগের নিজস্ব কিছু অ্যাডমিন এবং মডারেটর রয়েছে। যারা প্রতিনিয়ত তাদের সকল নিয়ম-কানুন মেনে চলছেন। তাছাড়া আমার বাংলা ব্লগের সকল ব্যবহারকারী সেই নিয়মগুলো মেনে খুব সুন্দর ভাবে তাদের মন খুলে ব্লগ করতে পারছেন। শুধু কাজ ছাড়াও, আমার বাংলা ব্লগে উপভোগ করার মতো প্রায় অনেক কিছুই রয়েছে। যা সকল ব্যবহারকারীকে বিনোদন দেয়। এটি সমস্ত ব্যবহারকারীদের কাজ করতে আরও আগ্রহী করে তোলে। সপ্তাহের শেষে সপ্তাহের দিনগুলি কীভাবে কেটেছে বা কী কাজ করা হয়েছে সে সম্পর্কে অনেক সুন্দর হ্যাঙ্গআউটের আয়োজন করা হয়।

যেখানে কাজের গুরুত্ব আর বিনোদন সবই আছে। এছাড়াও আমার বাংলা ব্লগে অনেক সুন্দর প্রতিযোগিতার আয়োজন করা হয়। যেখানে অনেক বড় বড় পুরস্কার রয়েছে। তাই সব ব্যবহারকারী আরো উপভোগ করতে পারেন। এখানে স্টিমিট প্ল্যাটফর্ম বাংলা ভাষাকে খুব একটা প্রাধান্য দেয় না। সেই জায়গায় এসে এখন বাংলা ভাষা নিয়ে সৃষ্ট সম্প্রদায় সবার শীর্ষে। তাই আমি সবসময় আমার বাংলা ব্লগকে শীর্ষে দেখতে চাই। আর নিঃসন্দেহে আমার বাংলা ব্লগ ছাড়া আমার পছন্দের তালিকায় আর কিছুই নেই। আপনি নিশ্চয়ই বুঝতে পারবেন কেন আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে পছন্দ করেছি।

Best Author @hafizullah

একজন সেরা অথর হিসেবে আমি একজন যোগ্য মানুষকেই বেছে নিতে চাই। কারণ আমি মনে করি এই ক্যাটাগরি যাতে একজন যোগ্য মানুষের কাছেই পৌঁছায়। আর তাই জন্য আমি অনেক চিন্তা ভাবনা করে আমাদের আমার বাংলা ব্লগ কমিউনিটির এডমিন @hafizullah ভাইয়াকে বেছে নিলাম। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আসার পর থেকে আমি ভাইয়ার লেখা পোস্ট গুলো পড়ে আসছি। ভাইয়ার লেখাগুলো পড়লে আলাদা একটা অনুভূতি হয় নিজের মধ্যে । যেটা হয়তোবা আমাদের সবার পক্ষে সম্ভব হয় না।

আর বিশ্বাস করে ভাইয়ার লেখা কবিতার কথা তো বললে খুবই কম হয়ে যাবে। কারণ উনার প্রতিটা কবিতা যখন পড়ি , তখন মনে হয় যেন আমি নিজেও একজন কবি। এত সুন্দর ভাষায় কবিতা লেখা শুধুমাত্র আমাদের হাফিজ ভাইয়ের পক্ষে সম্ভব। এছাড়াও ভাইয়ার করা রেসিপি পোস্টগুলোর কথা না বললেই নয়। সব সময় আমাদের মাঝে খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্টগুলো শেয়ার করে থাকেন। আর আমার বাংলা ব্লগে আমরা যতগুলো সমস্যায় পড়ি, সব সময় আমাদেরকে সহযোগিতা করে থাকেন। এছাড়াও ভাইয়ার কাছ থেকে আমার বাংলা ব্লগের অনেকেই এই প্রথমে আসার সুযোগ পেয়েছে। সব মিলিয়ে আমি এই ক্যাটাগরির জন্য আমাদের হাফিজ ভাইয়াকে সিলেক্ট করেছি।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 8 months ago 

নিঃসন্দেহে সেরা কন্ট্রিবিউটর আমাদের প্রিয় দাদা।Steemit Platform 2023 পুরস্কার উপলক্ষে আপনার মনোনয়নের পোস্টটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। একই সাথে বেস্ট অথর হিসাবে আপনি সঠিক ব্যক্তিকেই বেছে নিয়েছেন। অনেক সুন্দর একটি মনোনয়ন এর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

ঠিক বলেছেন দাদা এই হবে গতবারের মতো। আপনার সুন্দর মন্তব্যটি খুব ভালো লেগেছে ভাই।

 8 months ago 

ভাইয়া আপনার মনোনয়ন পোস্টটি পড়ে আমার কাছে অনেক ভাল লেগেছে। সত্যি @rme দাদার তুলনা হয় না।আর সত্যি @hafizullah ভাইয়ের কবিতা পড়লে নিজেকে কবি মনে করা স্বাভাবিক। ধন্যবাদ ভাইয়া আপনার মনোনয়ন লেখা অনেক ভালো লেগেছে।

 8 months ago 

ঠিক বলেছেন আপু। এবং দাদা অতুলনীয়। অনেক ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য

 8 months ago 

অসাধারণ সুন্দর করে আজ আপনি Steemit Awards 2023 এ আপনার মনোনয়ন প্রদান করেছেন। প্রতিটি কথাই ছিল সত্য। সুন্দর করে গুছিয়ে আপনি কথা গুলো শেয়ার করেছেন। সত্যি কিন্তু আমরা এমন একটি কমিউনিটিতে পরিবারের মত আছি যেখানে কেউ যদি Steemit Awards 2023 এ নির্বাচিত হয় তাহলে আমাদের চেয়ে বেশী আনন্দিত আর কেউ হবে না। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে গুছিয়ে পোস্টটি শেয়ার করার জন্য।

 8 months ago 

আমি সুন্দর করে উপস্থাপনা করার চেষ্টা করেছি। এই পোস্টে আমি অনেক আনন্দের করেছি।

 8 months ago 

আপনি নমিনেশনগুলো একদম যথাযথ ছিল। দাদা আসলে বেস্ট কন্ট্রিবিউটর এই এওয়ার্ড টা ডিজার্ভ করে। দাদার অক্লান্ত পরিশ্রম ও উদার মানসিকতার জন্য স্টিমিট আজ এতোদূর অবধি আসতে পারলো। আর আমার বাংলা ব্লগ বেস্ট কমিউনিটি এটাও নিঃসন্দেহে বলা যায়। যেখানে মাতৃভাষায় আমরা মনের ভাব প্রকাশ করতে পারছি। আর হাফিম ভালো একজন লেখক এটাও ঠিক। উনার লেখাগুলোর মাঝে বাস্তবধর্মী সব কথা ফুটে উঠে

 8 months ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া অবশ্যই দাদা এটি ডিজার্ভ করে। অনেক ধন্যবাদ আপনাকে

 8 months ago 

আমি মনে করি হাফিজ ভাই একজন অসাধারণ লেখক,তাই আমিও উনাকে বেস্ট অথর হিসেবে মনোনীত করেছি। আমাদের দাদা নিঃসন্দেহে বেস্ট কন্ট্রিবিউটর এবং দাদার কোনো প্রতিদ্বন্দ্বী নেই। তাই দাদা অবশ্যই গতবারের মতো এবারও সম্মাননা পুরষ্কার পাবেন এবং আমাদের কমিউনিটি সেরা কমিউনিটি হিসেবে সম্মাননা পুরষ্কার পাবে। যাইহোক মনোনয়ন দাখিল করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

একদম ঠিক বলেছেন হাফেজ ভাই খুব অসাধারণ লিখেন। তার প্রত্যেকটি লেখা আমার অনেক বেশি ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64937.78
ETH 3242.80
USDT 1.00
SBD 2.63