lifestyle:- সেলুন দোকানে একদিন।

in আমার বাংলা ব্লগ6 months ago

ABB 21 জানুয়ারি ২০২৪ ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

20240110_190909.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমাদের জীবনের কিছু কিছু কাজ রয়েছে যেগুলোকে আমরা মাসে কয়েকবার করতে হয়। তার মধ্যে অন্যতম হলো চুল কাটা। এর আগে আমি কখনো এই মুহূর্তটা শেয়ার করিনি। বিষয়টা আমার কাছে ভালো লেগেছে এই জন্য চিন্তা করলাম আপনাদের মাঝে শেয়ার করার কথা।

20240110_185853.jpg

ইতিমধ্যে আপনারা সবাই জানেন আমি বিশেষ করে চুল কাটতে পছন্দ করি না। চুলগুলোকে একটু বড় রাখতেই পছন্দ করি। কিন্তু বড় চুল কাটার পর থেকে এখন যেন একটু চুল বড় হলে কেমন লাগে। মাঝে মাঝে অনেক বিরক্ত লাগে নিজের কাছে। এজন্য মাঝে মাঝে এই সেলুন দোকানে যেতে হয়। বর্তমানে যে ব্যস্ততা রয়েছে তার মধ্যে চুল যদি বড় থাকতো তাহলে সব চুল উঠে যেত।

20240110_185857.jpg

আজ কয়েকদিন যাবত সেই কথাটা খুবই ভাবছিলাম। কিন্তু কয়েকদিন আগে যখন চুল কাটার কথা চিন্তা করলাম তখন পরিবারের সবাই হাসতেছিল। যে চুল এখন তো ছোট কাটার কি দরকার। কিন্তু আমার কাছে মনে হচ্ছে যেন চুল অনেক বড় হয়ে গিয়েছে। এবং কিছু চুল সামনে চলে আসলে, মোটরসাইকেলের হেলমেট লাগানোর পর অনেক বিরক্ত লাগে।

20240110_185916.jpg

কারণ মোটরসাইকেল হেলমেট যখন লাগায়, চুল যখন চোখের সামনে চলে আসে , তখন রাস্তার দিকে তাকিয়ে থাকতে একটু সমস্যা হয়। এজন্য চিন্তা করলাম চুলগুলো কেটে ফেলি। কিন্তু সেখানে গিয়েই তো করতে হলো কষ্ট। যাওয়ার আগে সেলুন দোকানদার সুমন ভাইকে ফোন দিলাম। যে দোকান খুললেন আমি আসতেছি।

20240110_185850.jpg

কিন্তু সে বলল আমি আছি আপনি আসেন। আমি এর কিছুক্ষণ পরেই চলে গেলাম সেদিন দোকান এর মধ্যে। দোকানে গিয়ে দেখি সুমন ভাই নাই। চিন্তা করলাম আশেপাশে হয়তো চা খেতে গিয়েছে। কিন্তু ১০-১৫ মিনিট অপেক্ষা করলাম তাকে পেলাম না। পরে চিন্তা করলাম আমি নাস্তা করে আসি। সুমন ভাই তো আসলে আমাকে কল দিবে ‌ অর্থাৎ সেলুন দোকানদারের নাম হলো সুমন।

20240110_190133.jpg

পরবর্তীতে আমি নাস্তা করতে গিয়েছিলাম। নাস্তা করতে ১০-১৫ মিনিট সময় লেগেছিল। এরপরেও যখন সেলুন দোকানে আসলাম দেখি সে নাই। এরপর দিলাম ফোন ভাই কই। সে বলল ভাই বসেন আমি আসতেছি আর মাত্র দুই মিনিট লাগবে। কিন্তু দুই মিনিট শেষ হতে যেন আধা ঘন্টা হয়ে গেল। মাথায় অনেক কাজের চাপ ঘুরতেছিল। সুমন ভাইয়ের উপর অনেক বিরক্ত হয়েছিলাম।

20240110_190906.jpg

কিন্তু সমস্যা হল এই দোকান পেতে তো আমি অন্য কোন দোকানে চুল কাটিনা। কারণ আমার মত করে চুল কাটার কেউ বোঝেনা। এজন্য সব সময় চুল কাটার ক্ষেত্রে তার ব্যবহার করি। কাজের জন্য বিরক্ত লাগছিল অনেক বেশি এজন্য যেতেও পারছি না থাকতেও পারছিনা। সময় বের করে আমি এখন চুল কাটতে এসেছি। সকাল করে সময় বের করতে অনেক কষ্ট হয়ে যায়। কারণ তখন কাজের অনেক চাপ থাকে।

20240110_190920.jpg

অবশেষে সুমন ভাই আসলো আর আমাকে অনেকক্ষণ পর্যন্ত শুধু সরি বলো। কিন্তু কিছু বলতেও পারলাম না। নিজের মধ্যে রেখে দিলাম। কিছু বললে যদি চুল কাটার সময় একটু বাঁকা করে কেটে দেয় তাহলে তো সমস্যা হাহাহা 😄😄😄। আর না হলে ভুল করে যদি মাথা ন্যাড়া করে দেয় তাহলে তো সমস্যা 😄😄। বলবে চুল কাটার সময় ভুল হয়ে গিয়েছে আমাকে ক্ষমা করে দাও😄। এরপর ধৈর্য ধারণ করে তার হাতে চুলগুলো এবং সেভ করে নিলাম। এগুলো চুল কাটার মুহূর্ত। আশা করি আপনাদের সবার এই মুহূর্তটা অনেক বেশি ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীLifestyle
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

আপনাকে আমি প্রথম যেদিন দেখেছিলাম সে সময় আপনার অনেক বড় চুল ছিল। পরে হঠাৎ একদিন দেখি চুল কেটে ফেলেছেন। এখন একটু বড় হলেই বিরুক্ত লাগে। কোন কিছু অভ্যাস হয়ে গেলে তখন আর সমস্যা হয় না। যায়হোক যেহেতো মটরসাইকেল চালান তাই আগে সেফটি পরে ফ্যাশন। ধন্যবাদ।

 6 months ago 

ঠিক বলেছেন প্রথমে সেফ পরে ফ্যাশন।

 6 months ago 

যারা এক দোকান থেকে চুল কেটে অভ্যস্ত তারা হঠাৎ করে অন্য দোকানে যেতে চায়না। বিশেষ করে নিয়মিত একজনের কাছ থেকে চুল কাটলে তার অনেকটা আইডিয়া থাকে আপনার হেয়ার স্টাইল সম্পর্কে। তাছাড়া ভালই করেছেন চুলের বিষয়ে রিস্ক না নিয়ে। যদি কোন কারনে এদিক সেদিক করে চুল কেটে ফেলতে তাহলে তো বেশ কিছুদিন জন্য খারাপ অবস্থা হয়ে যেত।

 6 months ago 

হ্যাঁ আপু, যেমন আমি অন্য দোকানে একেবারেই যেতে চাই না। হ্যাঁ সেই ভয় পাচ্ছিলাম বলেই তো কোন কিছু বলিনি।

 6 months ago 

আসলেই একজনের কাছে কোন কাজ করালে তখন অন্যজনের কাছে যেতে ভালো লাগেনা। তবে ভালোই হয়েছে সেদিন ‌ এই লোকটার কাছ থেকেই চুল কেটেছ। আসলে এখন চুল কাটতে গেলে আগের চুলগুলোর কথা মনে পড়ে যায়। বিশেষ করে আগের ‌ ছবিগুলো দেখলে মনে হয় একজন মানুষ এখন আরেকজন।

 6 months ago 

ঠিক বলেছ আগের চুলের কথা তো মনে পড়েই। তবে কেটে ফেলার কারণে এখন চুল একটু বড় হলে আর ভালোই লাগে না।

 6 months ago 

আসলে চুল বড় রাখলে এক হিসাব, আবার চুল ছোট রাখলে আরেক হিসাব। যারা চুল বড় রাখে তারা অনেকদিন পরপর সেলুনে গিয়ে শুধুমাত্র হালকা কাটিং করে। আর যারা চুল ছোট রাখে, তাদের তো মাসে ২/১ বার সেলুনে যেতেই হয়। যাইহোক যেহেতু বাইক চালান,সেফটি ফার্স্ট। সবসময় চুল ছোট রাখার চেষ্টা করবেন। যাইহোক অবশেষে সুমন ভাই আপনাকে অপেক্ষা করিয়ে, চুল কেটে দিয়েছে খুব ভালোভাবে। পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ এখন যেভাবে কাটলাম ঐরকমই সব সময় রাখার চেষ্টা করি এখন। আমার সম্পূর্ণ পোস্ট পড়ে সুন্দর মন্তব্য করেছেন দেখে ভালো লাগলো।

 6 months ago 

যারা সবসময় একজনের কাছে চুল কাটে তারা অন্যজনের কাছে চুল কাটতে যেতে চায়না। তবে আপনি সুমন ভাইয়ের কাছে ফোন করার পর ও সে আসতে দেরি হয়েছে। তবে এটি ঠিক চুল একটু বড় হলে চুলগুলো যখন চোখের উপর পড়ে তখন অনেক খারাপ লাগে। তবে ভাইয়া আপনার বড় চুলগুলো আপনাকে অসাধারণ লাগতো। এখন আপনি সবসময় নিয়মিত চুল ছোট রাখেন। যাইহোক ব্যস্ততার মাঝে চুলগুলো কেটে ফেলেছেন। খুব সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 6 months ago 

হ্যাঁ অনেক দেরি হয়ে গিয়েছিল সুমন ভাইয়ের। ব্যস্ততার কারণে তো চুল কাটতে যাবো যাবো বলে যাওয়াই হয় না।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44