"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৬০|| নুডুলস ব্রেড চপ রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 months ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG_20240805_110659.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো রেসিপি। তবে এই রেসিপিটা তৈরি করেছি আমাদের এবারের প্রতিযোগিতার জন্য। আমাদের এবারের প্রতিযোগিতা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আসলে প্রতিবারই বেশ আনন্দ করে প্রতিযোগিতায় জয়েন করি।

20240804_165220.jpg

আর আমি এমনিতেই চপ অথবা পাকোড়া খেতে খুবই পছন্দ করি। তবে দেশের এই অবস্থার কারণে আসলে এখন আর কোন কিছুই ভালো লাগতেছে না। কোন কাজ যেন হাতে উঠতেছে না। কিন্তু কিছুই করার নেই। তারপরেও চেষ্টা করলাম এবারের প্রতিযোগিতায় জয়েন করার জন্য। এবারের প্রতিযোগিতার জন্য আমি নুডুলস এবং পাউরুটি দিয়ে একটা চপ তৈরি করেছি। আসলে এই চপটা খেতে এত বেশি মজাদার হয়েছে কি বলবো। হয়তোবা আপনারা আমার হাতে দেখেই বুঝতে পারছেন। পুরো রেসিপিটা আমাদের পরিবারের সবাই মিলে বেশ মজা করেই খেয়েছিলাম। তাছাড়া এটা আমার জন্য নতুন একটা রেসিপি ছিল। যাইহোক আশা করি আপনাদের রেসিপিটা ভালো লাগবে।

20240804_165756.jpg

20240804_165441.jpg

উপকরণ

উপকরণপরিমাণ
পাউরুটি১ টা
আলু500 গ্রাম
নুডুলস১ প্যাকেট
পেঁয়াজ কুচি১ কাপ
রোসন বাটা১ কাপ
শুকনো মরিচ৫/৬ টা
বেসন৩০০ গ্রাম
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো
হলুদপরিমাণমতো
মরিচপরিমাণমতো

IMG_20240805_094508.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি কতগুলো সেদ্ধ করা আলু নিয়ে নিলাম। এরপর আলুগুলোকে ভালোভাবে ম্যাশ করে নিলাম।

IMG_20240804_231242.jpg

ধাপ 2️⃣

এরপর চুলায় একটা কড়াই এর মধ্যে পানি দিয়ে দিলাম। এরপর পর এর মধ্যে নুডুলস দিয়ে দিলাম। এভাবে একটু নাড়াচাড়া করে নুডুলস টা সিদ্ধ করে নিলাম।

IMG_20240804_231305.jpg

ধাপ 3️⃣

এরপর চুলায় একটি কড়াই বসিয়ে দিলাম। এরপর এর মধ্যে পেঁয়াজ কুচি এবং রসুন বাটা দিয়ে দিলাম।

IMG_20240804_231325.jpg

ধাপ 4️⃣

এরপর এর মধ্যে সবগুলো মসলা দিয়ে দিলাম। মসলাগুলো দিয়ে ভালোভাবে নেড়েচেড়ে দিলাম। এরপর এর মধ্যে সেদ্ধ করা আলু দিয়ে দিলাম। আলুগুলোকে নেড়েচেড়ে মিশিয়ে নিলাম।

IMG_20240804_231341.jpg

ধাপ 5️⃣

এরপরের মধ্যে সেদ্ধ করা নুডুলস গুলো দিয়ে দিলাম। এইগুলোকে ভালোভাবে নেড়েচেড়ে মিশিয়ে নিলাম। এবার হয়ে গেলে চুলা থেকে নামিয়ে নিলাম

IMG_20240804_231354.jpg

ধাপ 6️⃣

এরপর আমি পাউরুটি নিয়ে নিলাম। পাউরুটির চারপাশের অংশ গুলো কেটে নিলাম। এরপরে আমি কোনা করে কেটে নিয়েছি।

IMG_20240804_231420.jpg

ধাপ 7️⃣

এরপর আমি একটা পাউরুটির উপরে পুরটা দিয়ে দিলাম। এর উপরে আরো একটা পাউরুটি দিয়ে দিলাম। এভাবে আমি সবগুলো তৈরি করে নিয়েছি।

IMG_20240804_231449.jpg

ধাপ 8️⃣

এরপরে একটা বাটিতে বেসন নিয়ে নিলাম। এর মধ্যে সামান্য পরিমাণে রসুন বাটা এবং মরিচার গুঁড়া, মসলাগুলো লবণ দিয়ে দিলাম। এরপর পানি দিয়ে একটা মিশ্রণ তৈরি করে নিলাম।

IMG_20240804_231508.jpg

ধাপ 9️⃣

এরপর চুলায় একটা কড়ায় বসিয়ে দিলাম। এর পরের মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে দিলাম।

IMG_20240804_231532.jpg

ধাপ 1️⃣0️⃣

এরপর তৈরি করা পাউরুটির থেকে একটা নিয়ে বেসনের মধ্যে ডুবিয়ে তেলের মধ্যে দিয়ে দিলাম। এরপর একটু নেড়েচেড়ে ভাজা হয়ে গেলে চুলা থেকে নামিয়ে নিলাম। এভাবে আমি সবগুলো ভেজে নিবো।

IMG_20240804_231548.jpg

ফাইনাল আউটপুট

20240804_165756.jpg

20240804_165220.jpg

20240804_165344.jpg

20240804_165208.jpg

20240804_165441.jpg

20240804_165853.jpg

20240804_165505.jpg

আমি আশা করি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লাগে এজন্য বর্তমানে রেসিপি পোস্ট করার চেষ্টা করি।

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। নুডুলস ব্রেড চপ রেসিপি অসাধারণ হয়েছে। চমৎকার একটি চপ তৈরি করেছেন। রেসিপি তৈরীর প্রসেস দেখেই বোঝা যাচ্ছে খেতে দারুণ হয়েছিল। খুবই লোভনীয় একটি রেসিপি তৈরি করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন ভাইয়া।

 2 months ago 

নুডুলস ব্রেড চপ দেখেই তো খেতে ইচ্ছা করছে ভাইয়া। এই ধরনের লোভনীয় খাবার গুলো দেখলে লোভ সামলানো মুশকিল। রেসিপি তৈরির পদ্ধতি যেমন সুন্দর করে উপস্থাপন করেছেন তেমনি ছিল খাবারের পরিবেশন। অসাধারণ ছিল ভাইয়া।

 2 months ago 

নুডুলস ব্রেড চপ দেখে লোভ সামলানো মুশকিল। আপনার চপ একেবারে ইউনিক হয়েছে। আসলে চপ অনেক খেয়েছি কিন্তু কখনো এভাবে তৈরি করিনি। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago (edited)

প্রতিযোগিতা উপলক্ষ্যে দারুন একটা রেসিপি তৈরি করেছ তুমি। অনেক বেশি ইউনিক ছিল তোমার তৈরি করা এই রেসিপি। নুডুলস ব্রেড চপ আগে কখনোই খাওয়া হয়নি। এই রেসিপিটা কিন্তু আসলেই অনেক বেশি সুস্বাদু হয়েছিল। সবার কাছেই খুব ভালো লেগেছে খেতে। আমার নিজের কাছে অনেক ভালো লেগেছে। তোমার তৈরি রেসিপি টা যে দেখবে, তার জিভে জল চলে আসবে। এই সময় কিন্তু এটা খেতে অনেক ভালোই লাগবে। এই প্রতিযোগিতায় তোমার অংশগ্রহণটা সত্যি খুব ভালো হয়েছে। অনেক অনেক
ধন্যবাদ অংশগ্রহণ করার জন্য।

 2 months ago 

খুব সুন্দর হয়েছে ভাইয়া আপনার আজকের এই অসাধারণ রেসিপি। যেখানে আরও বেশি ভালো লেগেছে কনটেস্টে অংশগ্রহণ করে দারুণভাবে এই রেসিপি রান্না করে দেখিয়েছেন দেখে। অসাধারণ হয়েছে আপনার এই অংশগ্রহণ। আর এত দ্রুত এত সুন্দর একটা রেসিপি তৈরি করে দেখিয়েছেন সত্যি প্রশংসনীয়।

 2 months ago 

রেসিপির প্রতিযোগিতা হলে খুবই ভালো লাগে। বিশেষ করে ইউনিক রেসিপি গুলো তৈরি করার সুযোগ হয় আর খেতে পারলে তো আরো অনেক ভালো লাগে। আপনি দারুন একটি রেসিপি নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করলেন। নুডুলস এবং পাউরুটি উপকরণ দিলেন সাথে আলু দিলেন। দেখতে তো খুবই সুস্বাদু মনে হচ্ছে। আশা করি খেতে খুবই ভালো লাগছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমে ধন্যবাদ জানাই আপনাকে। আজকে আপনি নুডুলস এবং আলু ও পাউরুটি দিয়ে খুব সুন্দর চপ রেসিপি করেছেন। তবে আপনার নুডুলস ব্রেড চপ দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে খেতে। খুব মজার নুডুলস ব্রেড চপ রেসিপি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 months ago 

আলু, পাউরুটি ও লুডুলসের সমন্বয়ে মজাদার একটি চপ তৈরি করেছেন ভাইয়া।আপনার তৈরি করা এই চপ একদম ইউনিক একটু রেসিপি।এই প্রথম আপনার মাধ্যমে এমন একটি চপের রেসিপি দেখতে পেলাম।নিশ্চয়ই খেতে খুবই মজা হয়েছিল।এত সুন্দর একটি রেসিপি নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করায় আমার পক্ষ থেকে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে ভালো লাগলো। বেশ মজার একটা রেসিপি নিয়ে হাজির হয়েছেন। ভিতরে নুডলস দেওয়ার কারণে নিশ্চয়ই আরো বেশি ভালো লেগেছে খেতে। খুব সুন্দর ভাবে পরিবেশন করেছেন। ফটোগ্রাফি গুলো দারুন ছিল। ধন্যবাদ ভাইয়া ইউনিক একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 months ago 

এই রেসিপিটা আমার কাছে খুবই পছন্দ হয়েছে। আমি একবার কোথায় যেন এই রেসিপিটা দেখেছিলাম। রেসিপি করলে অনেক লাভ। মজা করে খাওয়া যায় আবার প্রতিযোগিতায়ও অংশগ্রহন হয়ে যায়। দারুন উপস্থাপনা হয়েছে। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 67368.20
ETH 2618.26
USDT 1.00
SBD 2.68