আর্ট : একটি গোলাপ ফুলের আর্ট

in আমার বাংলা ব্লগ9 months ago

ABB ৭ অক্টোবর 2k23 শনিবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব আর্ট । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে আর্ট ভালো লাগবে।

আজকে আমি অনেক সুন্দর একটা গোলাপ ফুলের আর্ট করেছি। আমি আর্ট করতে অনেক বেশি পছন্দ করি। আর এরকম আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। তাইতো আমি সময় পেলে সঙ্গে সঙ্গে এরকম আর্ট গুলো করে নেওয়ার চেষ্টা করি। গতকালকে হঠাৎ করে একটা গোলাপ ফুল দেখতে পেলাম ‌। আসলে তখন আমি আর্ট করতে বলেছিলাম। কিসের আর্ট করব এটা বুঝতে পারছিলাম না। তাই গোলাপ ফুল টা দেখে ভাবলাম এই গোলাপ ফুলের মতো একটা আর্ট করি। যে ভাবনার সেই কাজ। সাথে সাথে লেগে পড়লাম একটা গোলাপ ফুলের আর্ট করার জন্য। উপস্থাপনার মাধ্যমে সম্পূর্ণ টা তুলে ধরার চেষ্টা করলাম। আশা করছি আপনারা পুরোপুরি ভাবে বুঝতে পারবেন কিভাবে এটা অঙ্কন করেছি।

IMG20231106122946.jpg

উপকরণ

আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি পেন্সিল দিয়ে একটা গোলাপ ফুলের স্কেচ এঁকে নিলাম।

IMG20231106120955.jpg

IMG20231106120955.jpg

ধাপ 2️⃣

এরপর কালো কলম দিয়ে পেন্সিল দিয়ে আঁকা একটা পাতা এঁকে নিলাম।

IMG20231106121124.jpg

IMG20231106121124.jpg

ধাপ 3️⃣

এভাবে সবগুলো পাতা এঁকে নিলাম অনেক সুন্দর ভাবে। তারপরে লাল কালারের কলম দিয়ে পেন্সিল দিয়ে আঁকা গোলাপ ফুলটি এঁকে নিলাম।

IMG20231106121417.jpg

IMG20231106121742.jpg

ধাপ 4️⃣

তারপর অন্য একটা কালার দিয়ে পাপড়ি দুটোর ভিতরে রং করে নিলাম।

IMG20231106121902.jpg

IMG20231106121902.jpg

ধাপ 5️⃣

এরপর অন্য আরেকটা কালার দিয়ে অন্য দুটি পাপড়ি কালার করে নিলাম।

IMG20231106122115.jpg

IMG20231106122115.jpg

ধাপ 6️⃣

এভাবে ভিন্ন ভিন্ন কালার দিয়ে অনেক সুন্দর করে সম্পূর্ণ গোলাপ ফুলটার ভেতরে রং করে নিলাম।

IMG20231106122444.jpg

IMG20231106122444.jpg

ধাপ 7️⃣

এরপর পাতাগুলোর ভিতরে সবুজ রং করে নিলাম। এভাবে সম্পূর্ণটা অঙ্কন করা শেষ করলাম। আশা করছি আপনাদের কাছে দেখতে ভালো লাগবে।

IMG20231106122919.jpg

IMG20231106122919.jpg

ফাইনাল আউটপুট

IMG20231106122946.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 9 months ago 

খুব চমৎকারভাবে গোলাপ ফুলের দৃশ্য আপনি অংকন করেছেন প্রথমে গোলাপ ফুলের পেন্সিল আর্ট করছেন পরবর্তীতে ধাপে ধাপে রং করে বাস্তব সুন্দর রূপটা ফুটে তুলেছেন। আপনার সুন্দরী কার্যক্রম আমার অনেক অনেক ভালো লেগেছে।

 9 months ago 

কার্যক্রমটা সুন্দরভাবে করার চেষ্টা করলাম। সুন্দর কার্যক্রম আপনার কাছে অনেক অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 9 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি অঙ্কন করতে অনেক বেশি ভালোবাসেন এবং অঙ্কন আপনার অনেক বেশি পছন্দের। গোলাপ ফুল দেখে আপনি একটা গোলাপ ফুল অঙ্কন করার সিদ্ধান্ত নিয়েছেন আপনার এই সিদ্ধান্তকে আমি সাধুবাদ জানাই। কালার কম্বিনেশনটা অসাধারণ ছিল দারুন ভাবে আপনি এটা ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন,ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আসলেই আমি অংকন করতে অনেক বেশি ভালোবাসি।

 9 months ago 

বাহ্ আপনি তো চমৎকার ভাবে গোলাপ ফুল টি আর্ট করছেন।গোলাপ ফুলটি দেখতে ভীষণ ভালো লাগতেছে। আপনি চমৎকার ভাবে ধাপে ধাপে আর্ট টি উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

আসলে আমার কাছেও অনেক ভালো লেগেছিল গোলাপ ফুল টা দেখতে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 9 months ago 

অনেক সুন্দর গোলাপ ফুলের আর্ট করেছেন ভাইয়া দেখতে খুবই সুন্দর লাগছে। উপরে গোলাপ ফুলের লাল পাপড়ি আর নিচে গোলাপের সবুজ পাতাগুলো সৌন্দর্য আরো বাড়িয়ে তুলেছে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আসলে চেষ্টা করেছি সৌন্দর্যটা সুন্দর করে ফুটিয়ে তোলার।

 9 months ago 

আরে বাহ, অনেক সুন্দর গাছসহ গোলাপ ফুল এঁকেছেন ভাইয়া। গোলাপ ফুল এবং পাতাগুলো দেখে একদম বাস্তব মনে হচ্ছে। আপনি অনেক সুন্দর সুন্দর পোস্ট তৈরি করেন আর আমাদের মাঝে উপস্থাপন করেন। যেগুলো দেখে আমি অনেক কিছুই শিখতে পারি। অবশ্যই চেষ্টা করবো এরকম একটি গোলাপ ফুল তৈরি করার। ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

অবশ্যই চেষ্টা করবেন। আশা করছি সুন্দরভাবেই অঙ্গন করতে পারবেন।

 9 months ago 

আমিও ভাইয়া আর্ট করতে বেশ পছন্দ করি এবং অনেক সময় লাগলেও কিন্তু অনেক ভালো লাগে ভালো লাগা থেকে আমরা কাজ গুলি করে থাকি এবং গতকাল আপনি গোলাপ ফুল দেখতে পেলেন এবং দেখতে পেয়েই মনের মধ্যে সুন্দর একটি আর্ট গেঁথে ফেললেন। সত্যি আপনার প্রতিভা প্রশংসা করতে হয়।আমার কাছে ভীষণ ভালো লাগলো ভাইয়া। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন এবং আপনি যে কালার কম্বিনেশনটি ঠিক রেখেছেন। এটি অনেক ভালো ছিল এবং অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার উপস্থাপনা বরাবর ভীষণ ভালো লাগে। ধন্যবাদ

 9 months ago 

উপস্থাপনাটা সুন্দর করে অঙ্কন করার চেষ্টা করলাম।

 9 months ago 

ভাই অনেকদিন পর আপনার আর্ট দেখলাম। আপনার আর্টটি অনেক ভালো লেগেছে। আর এই আর্ট দেখে এটার ডিজিটাল ভার্শন তৈরি করতে মন চাচ্ছে। করবো নাকি বলেন?

 9 months ago 

হ্যাঁ ভাই অবশ্যই পারেন। সুন্দর মন্তব্যটা পেয়ে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66552.34
ETH 3451.80
USDT 1.00
SBD 2.65