ভ্রমণ : ফেনী নার্সারিতে ঘুরতে যাওয়ার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ7 months ago

Abb ১৯ ডিসেম্বর ২০২৩ মোঙ্গলবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

20231208_122052.jpg

আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আজ আমি আপনাদের মাঝে ভ্রমণ করার একটি পোস্ট নিয়ে হাজির হলাম। প্রায় সময় বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে আমার ভীষণ ভালো লাগে। আজ ও আমি একটি জায়গায় ঘুরতে গিয়েছি। ‌মাঝে মাঝে ঘুরতে গেলে মন এবং শরীর দুটোই ভালো থাকে। আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

20231208_122107.jpg

কয়েকদিন আগে ঘুরতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু কোথায় ঘুরতে যাব তা খুঁজে পাচ্ছিলাম না। চিন্তা করলাম ফেনীতে অনেক বড় একটি নার্সারিতে ঘুরতে যাব। কিন্তু ব্যস্ততার জন্য অনেকদিন পর্যন্ত কোথাও যাওয়ার সময় পাচ্ছি না। পরিবারের বিভিন্ন কাজ , ব্লগিং এর কাজ সহ বিভিন্ন কাজ নিয়ে অনেক বেশি ব্যস্ততায় দিন যাচ্ছে। এজন্য কয়েকদিন যাবত কোথাও ঘুরতে যেতে পারছিনা।

20231208_122103.jpg

এজন্য হঠাৎ করে ভাবলাম নার্সারিতে ঘুরতে যাব। আমি প্রায় সময় নার্সারিতে ঘুরতে যাই। রংবেরঙের ফুল দেখলে আমার মন ভালো হয়ে যায়। বিশেষ করে বিভিন্ন ইউনিক ফুল গুলোকে দেখলে মুগ্ধ হই। এ ফুলগুলো যারা দেখবে তাদের কাছে অনেক ভালো লাগবে। কারণ শীতের মৌসুমে খুব চমৎকার কিছু ফুল দেখা যায়। যার কারনে বিভিন্ন নার্সারিতে গেলে বিভিন্ন ফুলের ফটোগ্রাফি করা যায়।

20231208_122059.jpg

এই শীতের মৌসুমে খুব কমই নার্সারিতে ঘুরতে গিয়েছি। যার কারনে নার্সারিতে গেলাম। আমি ফটোগ্রাফি করতে খুব পছন্দ করি তা আপনারা সবাই জানেন। সেরা কিছু ফটোগ্রাফি যখন করতে পারি এবং আপনাদের মাঝে শেয়ার করতে পারি তখন অনেক বেশি ভালো লাগে। যার কারনে এদিক-ওদিক ঘুরে ছবি তুলতাম। এজন্য যখন ফেনী নার্সারিতে গিয়েছি তখন ভালো লেগেছিল।

20231208_120903.jpg

সেখানে অনেক রংবেরঙের ফুল ছিল। যা আমাকে মুগ্ধ করেছিল। এজন্য অনেকক্ষণ পর্যন্ত সেখানে ফটোগ্রাফি করি। বিভিন্ন ফুলের ফটোগ্রাফি করতে পারলে তখন নিজের মাঝে অনেক আনন্দ লাগে। যার কারনে ফটোগ্রাফি করতে পারি নার্সারিতে গেলে। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে নার্সারিতে ঘুরতে যাওয়ার সময় কেউ পাশে ছিল না। একা একা গিয়েছিলাম নার্সারিতে। যাওয়ার সময় আমার বড় ভাইয়ের স্ত্রীর ছিল কিন্তু তাকে ডাক্তারের কাছে রেখে আমি চলে গেলাম নার্সারিতে। যার কারনে একা হয়ে পড়েছি।

20231208_115301.jpg

পাশে কেউ থাকলে অনেক সময় দিয়ে কথা বলতে বলতে ফটোগ্রাফি করা যায়। না হয় দীর্ঘ সময় দিয়ে ফটোগ্রাফি করা যায় না। যার জন্য আমি এত বেশি ফটোগ্রাফি করতে পারি নাই। মাঝে মাঝে চমৎকার কিছু ছবি যখন তুলতে পেরেছি তখন পরিশ্রম টাই যেন বৃথা যায়নি।

20231208_115259.jpg

আসলে আমাদের আশেপাশে যে নার্সারি গুলো রয়েছে সেগুলোর মধ্যে শীতের মৌসুমে অনেক সুন্দর সুন্দর ফুল সহ বিভিন্ন গাছ দেখা যায়। যা যে কেউ দেখলেই মুগ্ধ হবে। আমার ইচ্ছে আছে আমাদের বাড়িতেও আমি একটি ফুলের বাগান করব। যে ফুলগুলো বারো মাস ধরবে । যে ফুলগুলো বারো মাস গাছের মধ্যে ফুল ফুটে সেগুলো দেখতে আমার সবচেয়ে বেশি ভালো লাগে। যার কারনে সে ধরনের কিছু গাছ দেখেছিলাম। এবং অনেক বেশি ভালো লেগেছিল। আমি আশা করি আপনাদের সবার এই ভ্রমণটি অনেক ভালো লাগবে।

20231208_122055.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 7 months ago 

বিশেষ করে এই শীতের সময়টাতে নার্সারিতে অনেক রকমের ফুল দেখতে পাওয়া যায় । আর এসব ফুল দেখলে মনটা এমনি ভাল হয়ে যায় । আপনি নার্সারিতে ভালো একটি সময় অতিবাহিত করেছেন ভাইয়া । সাথে আমরাও উপভোগ করতে পারলাম আপনার ফটোগ্রাফি ।

 7 months ago 

আসলে এরকম ফুল গুলো দেখলে মনটা ভালো হয়ে যায়।

 7 months ago 

আপনি খুব সুন্দর কিছু মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন। তার সাথে ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিল। ভ্রমণ করতে কার না ভালো লাগে।‌‌ আর নার্সারিতে সময় কাটাতে এমনিতেও খুব ভালো লাগে। বিভিন্ন ধরনের গাছ দেখা যায়, গাছ সম্পর্কে জানা যায়। দেখেই মনে হচ্ছে আপনি আপনার ভ্রমণ মুহূর্তটি অনেক ভালো কাটিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

 7 months ago 

হ্যাঁ ভ্রমন মুহূর্তটা খুব ভালো কাটিয়েছিলাম। আপনার কাছ থেকে সুন্দর মন্তব্য পেয়ে ভালো লাগলো।

 7 months ago 

শীতকাল আসলে নার্সারিতে বিভিন্ন প্রকার ফুলের সমারহ হয়। আর এই সমস্ত ফুলগুলো দেখার উদ্দেশ্যে বিভিন্ন স্থান থেকে ফুল প্রেমিকেরা ছুটে আসে নার্সারিতে। ঠিক তেমনি আমারও ভালো লাগে নার্সারি ভ্রমণ করতে। কারণ এখানে বিভিন্ন প্রকার ফুল দেখতে পাওয়া যায়। আজকে আপনি দারুণভাবে নার্সারি ভ্রমন করে আমাদের দেখিয়েছেন। প্রত্যেকটা ফটো কিন্তু আমার কাছে অনেক ভালো লেগেছে।

 7 months ago 

সত্যি চারদিকে শুধু ফুল দেখা যায়। দেখেই মনটা একেবারে ভরে যায়। আমার পুরো পোস্ট দেখে এবং পড়ে সুন্দর মতামত দেওয়ার জন্য ধন্যবাদ।

 7 months ago 

নার্সারিতে ঘুরতে যাওয়ার মুহূর্ত গুলো অনেক সুন্দর করে পোস্ট এর মাধ্যমে শেয়ার করেছেন। এখন শীতকাল আর বিভিন্ন ধরণের ফুলের সমারোহ। ফুল দেখতে এবং ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। নার্সারিতে দেখতেছি অনেক লোকজন রয়েছে। আশাকরি ভাইয়া আপনার ফটোগ্রাফি পোস্ট এর মাধ্যমে ফুলের ফটোগ্রাফি দেখতে পাবো। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অবশ্যই দেখতে পাবেন। সেগুলোও সুন্দর করে তুলে ধরার চেষ্টা করব যেন আপনাদের পছন্দ হয়।

 7 months ago 

আপনিতো নার্সারিতে ঘুরতে যাওয়া মানেই তো ফটোগ্রাফি করা। কারণ আপনি বেশ সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। আপনার ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লাগে। তাছাড়া বিভিন্ন রকম বড় বড় নার্সারি গুলোতে ঘুরতে গেলে ওখানকার প্রাকৃতিক পরিবেশটা দেখে আরো ভালো। শীতকালের সময় এরকম ভাবে নার্সারিতে বিভিন্ন প্রজাতির ফুল দেখা যায়। ওখানে গিয়ে সুন্দর মুহূর্ত কাটিয়েছেন এবং আমাদের মাঝেও সুন্দরভাবে পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

হ্যাঁ এটা ঠিক নার্সারিতে ঘুরতে যাওয়া মানেই হচ্ছে, নানা রকমের ফটোগ্রাফি করা। আর আমি এমন মানুষ ফটোগ্রাফি করা ছাড়া থাকতেই পারবো না। সত্যি খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছি।

 7 months ago 

নার্সারিতে আমিও প্রায়ই ঘুরতে যাই এবং বিভিন্ন ধরনের ফুল,ফল ও পাতা গাছের ফটোগ্রাফি করে থাকি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে রং বেরঙের ফুল দেখতে এবং ফটোগ্রাফি করতে। যাইহোক নার্সারিতে ঘুরতে গিয়েছেন দেখে খুব ভালো লাগলো ভাই। ফটোগ্রাফি গুলো ও খুব সুন্দর হয়েছে। একা একা তাহলে মোটামুটি ভালোই ঘুরাঘুরি করলেন এবং ফটোগ্রাফি করলেন। সবমিলিয়ে বেশ ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনিও প্রায় সময় নার্সারিতে ঘুরতে গিয়ে থাকেন জেনে ভালো লাগলো। আমার পোস্টটি আপনার কাছে সব মিলিয়ে ভালো লেগেছে শুনে খুশি হলাম। সম্পূর্ণ পোস্ট পড়ে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44