কবিতা: দীর্ঘশ্বাস

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আজ আমি আপনাদের মাঝে খুব সুন্দর একটি কবিতা নিয়ে হাজির হয়েছি। দীর্ঘ অনেকদিন পর কবিতা লিখতে বসলাম। বুকের গহীন থেকে প্রত্যেকটা লাইন লিখেছি।

সবারই খুব প্রিয় মানুষ থাকে, নিঃশ্বাসে বিশ্বাসে সব খানে তার বসবাস। এমন প্রিয় মানুষকে নিয়েই আজ কবিতার লাইনগুলো লিখেছি। কবিতার নাম দিয়েছি দীর্ঘশ্বাস। দীর্ঘশ্বাস দেওয়ার কারণ হলো, নিঃশ্বাসে এবং বিশ্বাসের সব জায়গায় সে রয়েছে। বুকের ভিতরে যে তাকে নিয়ে বসবাস করি। আমার বুকের ভিতরে তাকে ঘিরে যত কথা রয়েছে কবিতার মাধ্যমে সব কিছু নিয়ে এসেছি। আমি আশা করি আপনাদের সবার আজকের এই কবিতাটি অনেক ভালো লাগবে। এখন থেকেও প্রতিনিয়ত কবিতা লেখার চেষ্টা করব। এবং প্রতি সপ্তাহে একটি কবিতা পোস্ট করব।

2023-01-24-19-45-08-284.jpg

কবিতা: দীর্ঘশ্বাস


তোমাকে নিয়ে দিনরাত ভাবি দিবানিশি
তোমার জন্য কাঁদে এই মন, কাঁদে আমার আঁখি
তোমায় নিয়ে ভেবেছিলাম করবো বিশ্বজয়
এখন শুধু দীর্ঘশ্বাস ফেলতেই আমায় হয়।।

ভালোবাসার গভীর থেকে গভীরে,
আছো তুমি নিমিষে
যখন ভাবি তোমায় হারালাম,
তখনই দীর্ঘশ্বাস ফেলতেই হয়।

বুকের ভিতর অনেক যত্ন করে
রেখেছি তোমায় এ মনের ঘরে।
সারা জীবন থাকবো পাশে
অঙ্গীকার করেছি একসাথ হয়ে।।

নিঃশ্বাস আছে যতদিন
ভালোবেসে ডাকবো তোমায় ততদিন
মনের গহীনে, বাসা বেধেছি
থাকবো দুজন একসাথে।।

ভালোবাসা যদি থাকে হৃদয়ে
সুখে-দুখে থাকতে পারবো একসাথে,
তোমার মায়া ভরা চোখে তাকালে,
সকল দুঃখ যেন হয়ে যায় আড়ালে।

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

ভালবাসার মানুষকে নিয়ে কবিতাটি বেশ দারুন হয়েছে। আপনি সপ্তাহে একটি করে কবিতা লিখবেন জেনে বেশ ভাল লাগলো। ভালোবাসার মানুষকে হারিয়ে ফেলার ভয়ে দীর্ঘশ্বাস ফেলতে হয়। দুজন দুজনকে ভালবেসে সারাজীবন একসাথে কবিতার মত করে থাকবেন এমনটাই আশাকরি।অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপু আপনার মন্তব্য করে। মনের গভীরের কিছু কথা বললেন আপনি

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া আমাদের সবারই পছন্দের মানুষ থাকে এবং তারা নিঃশ্বাসে বিশ্বাসে সব জায়গাতেই বসবাস করে। আর যখন তারা বিশ্বাসটা ভেঙে দিয়ে চলে যায় বারবার তাদের জন্য শুধু দীর্ঘশ্বাসই পড়ে। আপনার কবিতা টি দারুন ছিল ভাইয়া। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

উৎসাহ দেওয়ার জন্য অনেক ধন্যবাদ। দীর্ঘদিন পরে লিখেছি এজন্য হয়তো অনেক ভুলক্রটি হতে পারে। আশা করি ধীরে ধীরে সব ঠিক হয়ে যাবে।

 2 years ago 

প্রিয় মানুষটিকে নিয়ে আপনার লেখা কবিতাটি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। দিনে দিনে কিন্তু আপনার কবিতা লিখার হাত বেশ দক্ষ হচ্ছে। আগের তুলনায় এখন দারুন লিখছেন আপনি। আসলে প্রিয় মানুষটিকে ঘিরে আমাদের সকল কল্পনা। আর সেই কল্পনা থেকে কবিতার লাইনগুলো দারুন লিখেছেন। এভাবেই দারুন দারুন কবিতা শেয়ার করুন ভাইয়া।

 2 years ago 

কবিতা প্রিয় মানুষকে কল্পনা করেই লিখতে ভালো লাগে। আশা করি প্রতিনিয়ত কবিতা দেখতে পারবেন।

 2 years ago 

প্রিয় মানুষটিকে ঘিরে লেখা কবিতাটি অসম্ভব সুন্দর হয়েছে ৷ কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো ৷ আসলেই সবারই সবটা জুরে কিছু প্রিয় মানুষ থাকে ৷ যারা নিঃশ্বাসে বিশ্বাসের সবখানে বসবাস করে ৷ আপনি চমৎকার একটি কবিতা লিখেছেন এবং সুন্দর একটি নাম দিয়েছেন ৷ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ৷

 2 years ago 

চমৎকার হয়েছে জেনে খুশি হলাম। দীর্ঘদিন পরে লিখেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি উপরে যে কথাগুলো বলেছেন সেগুলো কিন্তু একেবারেই বাস্তব এবং সত্যি। আসলেই সবারই খুব প্রিয় মানুষ থাকে, নিঃশ্বাসে বিশ্বাসে সব খানে তার বসবাস। আপনি এখন থেকে প্রতিদিন কবিতা লেখার চেষ্টা করবেন এবং প্রতি সপ্তাহে একটি কবিতার পোস্ট করবেন এটা জেনে খুবই ভালো লাগলো। আপনার এই কবিতাটির প্রত্যেকটি লাইন একেবারে মন ছোঁয়া ছিল। কবিতার প্রত্যেকটি লাইনই খুবই সুন্দর ভাবে লিখেছেন যার কারণে পড়তে ভীষণ ভালো লেগেছে।

 2 years ago 

প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ। অনেক খুশি হলাম তোমার মন্তব্য পেয়ে।

 2 years ago 

অনেকদিন পরে আপনি বেশ সুন্দর একটি কবিতা উপহার দিয়েছেন আমাদেরকে দীর্ঘশ্বাস নামের।আপনি ঠিক বলছেন মনের মানুষকে মনের গভীরে রাখা হয় সারা জীবন।কিন্তু না পাওয়ার বেদনা থেকে অতি কষ্টে দীর্ঘশ্বাস বের হয় মনের অজান্তেই।মনের মাধুরী সাজিয়ে সুন্দর করে কবিতাটি লিখেছেন পড়ো অনেক ভালো লেগেছে।

 last year 

আপনার মন্তব্য পেয়ে কবিতা লেখার জন্য অনেক উৎসাহিত হয়েছি। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67975.29
ETH 3240.67
USDT 1.00
SBD 2.66