DIY (এসো নিজে কর ) রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি | ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা

বিসমিল্লাহি ওয়াস সালাতু সালাম রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আজ আমি আপনাদের শেয়ার করব একটি রঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিসপত্র বানাতে আমার খুব ভালো লাগে। এখানে আমার তৈরি রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিসপত্র শেয়ার করতে পারব ইনশাআল্লাহ।

IMG20211028201536.jpg

উপকরণ গুলো :

• কালার পেপার
• পেন্সিল
• রাবার
• গাম
• কাঁচি
• গ্লু গাম
• কাটার

IMG_20211027_144436.jpg


কিভাবে তৈরি ধাপে দেখালাম

ধাপ ১ :

সবার আগে আমি একটা রঙিন কাগজ নিয়ে নিলাম। তারপর সেই কাগজটাকে সুন্দরভাবে ভাজ করে নিলাম। তারপর সুন্দরভাবে একটা বৃত্ত কর নিলাম কাঁচি দিয়ে কেটে ।

IMG_20211027_144512.jpg

IMG_20211027_144549.jpg

ধাপ ২ :

এইভাবে দুটো কালার পেপার সুন্দরভাবে গোল গোল করে কেটে নিলাম। তারপর দুটো কালার পেপার গোল বৃত্ত গুলোকে দেখতে অনেক সুন্দর লাগে।

IMG_20211027_144610.jpg

IMG_20211027_144630.jpg

ধাপ ৩ :

তারপর সেই গোল বৃত্ত গুলোকে সুন্দরভাবে পেচিয়ে নিলাম। তখন ওগুলোকে দেখতে ছোট ছোট কিছু ফুলের মতো মনে হয়। এইভাবে অনেকগুলো তৈরি করে নিলাম।

IMG_20211027_144851.jpg

IMG_20211027_145131.jpg

IMG_20211027_144921.jpg

ধাপ ৪ :

তারপর ওগুলোকে একটার সাথে একটা সুন্দর ভাবে জোড়া লাগিয়ে নিলাম। এইভাবে জোড়া লাগাতে লাগাতে অনেক সুন্দর ভাবে একটা ফুল তৈরি হয়ে যায়।

IMG_20211027_145159.jpg

IMG_20211027_145226.jpg

IMG_20211027_145248.jpg

ধাপ ৫ :

তারপর আরো কিছু ফুল তৈরি করে রাখি। তারপর ছোট কিছু কাগজ ফুলটার সাথে লাগিয়ে নিলাম। সেই কাগজ গুলোর সাথে আরো ছোট কিছু ফুল লাগিয়ে নিলাম।

IMG_20211027_145508.jpg

IMG_20211027_145339.jpg

ধাপ ৬ :

তখন সেই ফুল গুলোকে দেখতে মনে হয় লটকানো ফুলের মত। তারপর ছোট বৃত্ত এঁকে ফুলের মাঝখানে বসিয়ে দিই। তখন এইভাবে অনেক সুন্দর একটা ছোট ওয়ালমেট তৈরি করেছি ।

IMG_20211027_145352.jpg

IMG_20211027_145420.jpg

ধাপ ৭ / শেষ ধাপ :

এই ওয়ালমেট টা দেখতে অনেক সুন্দর লাগেতেছে। এই ওলমেট টা আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি আপনাদের সবার খুব ভাল লাগবে এত সুন্দর ওয়ালমেট টা দেখি।

IMG_20211027_145521.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীওয়ালমেট তৈরি
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি@𝑛𝑎𝑟𝑜𝑐𝑘𝑦71
লোকেশনবাংলাদেশ


ওয়ালমেট এর সাথে আমার একটি ছবি !

IMG20211028201355.jpg

ধন্যবাদ সবাইকে!

9RTqgzgfVW71Cm2dbafHwsLft9h4F9xfU8qQxRcCninwkms9TyG79EGNmsn5kSNe2sZsovUKci (1).png

Sort:  
 3 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। দেখে খুবই ভালো লাগলো। প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই ভালো লাগার একটি ওয়ালমেট ছিল। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ। আপনাদের সুন্দর সুন্দর কমেন্ট পেলে উৎসাহিত হবো। আপনার কমেন্ট দেখে আমি উত্সাহিত হয়েছে। আগামী দিনগুলোতে আরো ভালো কিছু শেয়ার করতে পারব ইনশাআল্লাহ।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর ভাবে একটি ওয়ালমেট তৈরি করেছেন। কালো এবং লাল রংয়ের এই ওয়ালমেট টা আমার কাছে খুবই ভালো লেগেছে। আসলে আমরা যে জিনিসটাই তৈরি করি না কেন সেটা যদি দেখতে সুন্দর না হয় তাহলে কিন্ত তাকে সুন্দর বলা যায় না। আপনি অনেক সুন্দর ভাবে ওয়ালমেট তৈরি করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সময় দিয়ে আমাকে এত সুন্দর ভাবে কমেন্ট করার জন্য। আপনার কমেন্ট দেখে আমার অনেক ভালো লেগেছে খুব সুন্দর ভাবে আপনি কমেন্ট করতে পারেন। আবারো জানাই আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

লাল-কালো ম্যাচিংটা বেশ সুন্দর হয়েছে। ওয়ালমেটের কালার ম্যাচিং সুন্দর হওয়া বেশি সুন্দর লাগছে।একটি ওয়ালমেট কীভাবে তৈরি করতে হয় সেটা দেখিয়েছেন। কাগজ কেটে কীভাবে গোল করে আঠা লাগিয়েছেন।সব মিলিয়ে অসাধারণ একটি পোস্ট করেছেন। অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার কথাগুলো শুনে আমার খুব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে কমেন্ট করেছেন। আপনার কমেন্ট দেখে আমি অনেক অভিজ্ঞতা। আপনাকে অনেক ধন্যবাদ জানাই এত সুন্দর ভাবে কমেন্ট করার জন্য

 3 years ago 

আপনার হাতের তৈরি কাগজের ওয়ালমেট আমার কাছে অনেক ভাল লেগেছে। বিশেষ করে কাগজের কালার কম্বিনেশন গুলো খুব সুন্দর হয়েছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইলো ভাইয়া। আশা করছি এভাবেই আমাদের সাথে এমন ভালো ভালো কাজ শেয়ার করবেন।

 3 years ago 

আপনাকে অশেষ ধন্যবাদ সময় দিয়ে সুন্দরভাবে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আমি অবশ্যই চেষ্টা করব নতুন নতুন কাজ সবার সাথে শেয়ার করার জন্য।

ভাইয়া অনেক সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন আপনি। আমরা সবাই ভাল লেগেছে আপনার ওয়ালমেটটি। ওয়ালমেট বানানোর সাথে সাথে অনেক সুন্দর উপস্থাপন করেছেন। ধন্যবাদ সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আমাকে সময় দিয়ে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য। সামনে দিনগুলোতে আরও ভাল কিছু দেওয়ার চেষ্টা করব

 3 years ago 

আপনার কাগজের তৈরি ওয়ালমেটটি খুবি সুন্দর হয়েছে।আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন।যা দেখে এটি আমরা সহজেই বুঝতে পেরেছি। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

সুন্দর একটি কমেন্ট করার জন্য ধন্যবাদ জানাই।

 3 years ago 

ভাইয়া একদম মন থেকে বলছি একটা কোয়ালিটি ফুল ওয়াল্মেট ছিল এটা। আমার তো থাম্বনেইল দেখেই ভালো লেগে গেছে। বিশেষ করে লাল আর কালোর কম্বিনেশন টা জাস্ট অসাধারণ ছিল🙏👌👌👌👌👌👌🥰❣️❣️

 3 years ago 

আপনার কমেন্ট দেখে আমি নিজেও অভিভূত। খুব সুন্দর ভাবে কমেন্ট করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেটটি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে ভালো লেগেছে এটি। উপস্থাপনাটাও ভালো ছিলো। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য। আগামী দিনগুলোতে আরও ভালো কাজ শেয়ার করবো ইনশা-আল্লাহ

 3 years ago 

ওয়ালমেট টা খুবই সুন্দর তৈরি করেছেন। দেখতে অসাধারণ লাগছে। এবং ওয়ালমেটে লাল কালো কাগজের কম্বিনেশন টা ভালো ছিল। লাল এবং কালো টা খুব ফুটে উঠেছে।।

 3 years ago 

শ্রদ্ধেয় বড় ভাই আপনার কমেন্ট দেখে আমার খুব ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

খুবই চমৎকার ভাবে আপনি আপনার ওয়ালমেটটি বানিয়েছেন ।অনেক সুন্দর কালারফুল হয়েছে ওয়ালমেটটি। প্রতিটি ধাপে ধাপে আপনি জিনিসটি বানিয়েছেন দেখে ভাল লাগল এবং প্রতিটি ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

শুভকামনা দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি খুব সুন্দর ভাবে আমাকে কমেন্ট করেছেন

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 61337.77
ETH 3390.52
USDT 1.00
SBD 2.47