DIY : রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ফুলের ডিজাইনsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো
"আমার বাংলা ব্লগ"

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ফুলের ডিজাইন। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ফুলের ডিজাইন ভালো লাগবে।

1662889431818.jpg

আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি ফুলের ডিজাইন করেছি। ডিজাইনগুলো করতে অনেক মনোযোগ দিয়ে করতে হয়। একটু ভুল হয়ে গেলে পুরো ডিজাইন নষ্ট হয়ে যায়। ডিজাইনটি করতে আমার অনেক সময় লেগেছে কারণ এর আগে আমি এ ধরনের ডিজাইন করিনি। কিন্তু ডিজাইন করা শেষে আমার কাছে খুবই ভালো লেগেছে।

উপকরণ

• রঙিন কাগজ
• কাছে
• কলম

IMG_20220907_180007.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর কাগজটি ভাজ করে নিলাম।

1662889112747.jpg

ধাপ 2️⃣

এরপর পেন্সিল দিয়ে আমি একটি ফুলের ডিজাইন এঁকে নিলাম। যেন কাঁচি ✂️ দিয়ে কাটতে আমার সুবিধা হয়।

IMG_20220907_181035.jpg

ধাপ 3️⃣

এরপর ডিজাইনের একটি অংশ কাঁচি দিয়ে কেটে দিলাম।

IMG_20220907_181050.jpg

ধাপ 4️⃣

এরপর ডিজাইনের আরেকটি অংশ কাঁচি দিয়ে কেটে দিলাম।

IMG_20220907_181223.jpg

ধাপ 5️⃣

এরপর আরো অংশ কেটে দিলাম।

IMG_20220907_181612.jpg

ধাপ 6️⃣

এরপর সম্পূর্ণ ডিজাইনের অংশ কেটে দিলাম।

IMG_20220907_181906.jpg

ধাপ 7️⃣

এরপর ডিজাইনের প্রথম ধাপ খুলে নিলাম। এরপর দ্বিতীয় ধাপ খুলে নিলাম। দেখলাম খুবই সুন্দর একটি ফুলের ডিজাইন হয়ে গেল। এটা দেখার পর আমার কাছে খুবই ভালো লেগেছে। এভাবে ফুলের সুন্দর ডিজাইনটি শেষ করলাম।

IMG_20220907_181927.jpg

🔸ফাইনাল আউটপুট🔸

1662889431912.jpg

1662889431818.jpg

1662889431991.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে। এ ধরনের ফুলের ডিজাইনগুলো করতে অনেক সচেতন। কারণ একটু ভুল হয়ে গেলে পুরো অংশ ভুল হয়ে যায়। আমি আশা করি আপনাদের সবার আজকের ডিজাইন অনেক ভালো লাগবে। অনেক অনেক শুভকামনা সবার জন্য।

পোস্ট বিবরণ

শ্রেণীDIY
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি@𝑛𝑎𝑟𝑜𝑐𝑘𝑦71
লোকেশনফেনী, বাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

হ্যাঁ ভাইয়া সামান্য ভুল হলেই ডিজাইন নষ্ট হয়ে যায়। যাই হোক আপনি ফুলটি দারুন হয়েছে একটু লক্ষ্য করলে বুঝা যায় দুটি কাঁকড়া 🦀 একসাথে হেটে যাচ্ছে।

 2 years ago 

হাহাহা বিষয়টা আমার কাছে খুবই দারুণ লেগেছে। ডিজাইন করার সময় আমি এটি বুঝতে পারিনি।দুটি কাঁকড়া

 2 years ago 

ভাইয়া রঙ্গিন কাগজ দিয়ে তৈরি ফুলের ডিজাইনটি অনেক সুন্দর হয়েছে ৷ আপনি ঠিক বলেছেন এমন সুন্দর ডিজাইন তৈরির জন্য মনোযোগী হতে হবে নয়তো সম্পূর্ণ ডিজাইন নষ্ট হয়েছে যাবে ৷ রঙ্গিন কাগজের এমন সুন্দর ফুলের ডিজাইন অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডিজাইন নিখুঁত ভাবে তৈরি করে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

তারপরও অনেক ভয় পেয়েছিলাম। ডিজাইন খোলার আগে মনে হয়েছিল কোথাও ভুল হয়ে গেছে। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি ফুলের ডিজাইন তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অনেক ধীরে ধীরে ডিজাইন করেছিলাম। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন এই ডিজাইন সামান্য একটু ভুল হলেই পুরো ডিজাইনটি নষ্ট হয়ে যায়। আপনি অনেক সুন্দর একটি ডিজাইন করেছেন। এটা দেখতে অসাধারণ লাগছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সামান্য একটু ভুল হয়ে যাবে এজন্য অনেক ধীরে ধীরে ডিজাইনটি করেছি। মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আরে বাহ অসাধারণ!! ভাই
আপনার হাতের দক্ষতা বেশ চমৎকার ৷তা না হলে এতো সুন্দর করে
রঙিন কাগজ দিয়ে একটি ফুলের ডিজাইন৷
ধন্যবাদ এতো সুন্দর একটি ফুলের ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷খুব ভালো লাগলো ভাই

 2 years ago 

চেষ্টা করতেছি ভাই দক্ষতা নাই। মন্তব্য করার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজের কাজ আমার ব্যক্তিগত ভাবে খুব ভাল লাগে। আপনি খুবই সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করে ফেলেছেন। অনেক ধন্যবাদ সুন্দর একখানা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার নিজেরও ভীষণ ভালো লাগে রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে। পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আজকের পোস্ট আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। উৎসাহিত হয়েছি ভাই আপনার মন্তব্যটি পড়ে

 2 years ago 

ভাইয়া ডিজাইনটি দেখতে নরমাল হলেও কাজটা করা একুট কঠিন। ভালভাবে লক্ষ করলে বুঝা যায় দেখতে একটি পোকাড় মত লাগে। তবে পোকাটির নাম কি সেটা আমার এখন মনে পড়ছে না। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41