ফটোগ্রাফি: রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ5 months ago

ABB 15 মার্চ 2024 শুক্রবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1000094252.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম ভালো লাগবে।

গোলাপি কালারের গোলাপ ফুল

20240130_122148.jpg

আজ আমি আপনাদের মাঝে খুব চমৎকার একটি গোলাপী কালারের গোলাপ ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। গোলাপ ফুল আমাদের সবারই খুব প্রিয় এবং অনেক জনপ্রিয় একটি ফুল। বিশেষ করে আমার সবচেয়ে প্রিয় একটি ফুল। এর আগেও প্রায় সময় বিভিন্ন জায়গায় গেলে আমি গোলাপ ফুলের ফটোগ্রাফি করে থাকি। আজকের এই গোলাফলের ফটোগ্রাফিতে আমি একটি নার্সারি থেকে করেছিলাম। নার্সারিতে গেলে সুন্দর ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করলে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। যার কারনে আপনাদের মাঝে শেয়ার করলাম।

সাদা বাগান বিলাস ফুল

20240130_120731.jpg

আমাদের সবারই খুব পরিচিত আরো একটি ফুলের নাম হল বাগান বিলাস। বাগান বিলাসফুল আমার খুবই পছন্দের একটি ফুল। কারণ এ ফুলের সৌন্দর্য আমাকে সব সময় মুগ্ধ করে। যার কারণে আমি সব সময় এই ফুলের ফটোগ্রাফি করার চেষ্টা করি। এর আগেও আমি এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম। কিন্তু কয়েকদিন আগে যখন আমার বন্ধুর বাড়িতে সাদা বাগান বিলাস ফুল দেখেছি তখন সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি করার পর আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। যার কারনে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের সবার আজকের এই বাগান বিলাস ফুলটি অনেক বেশি ভালো লাগবে।

জিনিয়া ফুল

20240130_103919.jpg

জিনিয়া ফুলের ফটোগ্রাফি। জিনিয়া ফুলটি হলুদ কালার হওয়ার কারণে দেখতে খুবই মিষ্টি দেখাচ্ছে। হলুদ কালারের ফুল গুলো এমনিতেই খুব সুন্দর দেখায়। আমি প্রথমে মনে করেছিলাম এগুলো গাঁদা ফুল। কারণ প্রায় দেখতে জিনিয়া ফুলটি গাঁদা ফুলের মত। এরপরের যখন google এ সার্চ দিয়ে দেখলাম এটি জিনিয়া ফুল। অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। যার কারনে আপনাদের মাঝে জিনিয়া ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। আজকের এই জিনিয়া ফুলের ফটোগ্রাফি আমি একটি নার্সারি থেকে ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের সবার এখন ভালো লাগবে।

প্রাকৃতিক দৃশ্য

1000094254.jpg

আজ আমি আপনাদের মাঝে খুব সুন্দর একটি প্রাকৃতিক ফটোগ্রাফি করেছি। অনেকদিন পর প্রাকৃতিক দৃশ্যের একটি ফটোগ্রাফি করেছি। আমার কাছে পাঠিয়ে দিতে দৃশ্যের মাঝে সময় কাটিতে অনেক বেশি ভালো লাগে। তাল গাছ সহ ধানের জমি টা দেখতে অনেক বেশি সুন্দর দেখাচ্ছে। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। যার কারণে আমি এই ফটোগ্রাফিটি করেছি। হঠাৎ করে আমি রাস্তার উপর দিয়ে মোটরসাইকেল নিয়ে যাচ্ছিলাম। হঠাৎ করেই প্রাকৃতিক দৃশ্যটি আমার চোখের সামনে পড়লো। তখন মোটরসাইকেল দাঁড় করিয়ে আমি ফটোগ্রাফিটি করি। আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

নৌকা

20240205_123916.jpg

ফেনীর ছোট নদীর মধ্যে একটি নৌকার ফটোগ্রাফি করেছি । নৌকার ফটোগ্রাফি সব সময় অনেক বেশি ভালো লাগে। যার কারনে আমি প্রত্যেকটি ফটোগ্রাফি পোস্টের মধ্যে নৌকার ফটোগ্রাফি করার চেষ্টা করি। বর্তমানে এত বেশি কথা না যাওয়ার কারণে মাঝে মাঝে নৌকার ফটোগ্রাফি করা মিস হয়ে যায়। কিছুদিন আগে শুধু নাশিয়াকে নিয়ে ঘুরতে বের হয়েছিলাম। তাকে নিয়ে নৌকা ভ্রমণ করেছিলাম। অনেক বেশি মজা করেছিল। যার কারনে অনেক বেশি ভালো লেগেছিল। তখন আমি এই নৌকার ফটোগ্রাফিটি করেছিলাম। আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লেগেছে।

সূর্যাস্ত

20240205_172051.jpg

আজ আমি আপনাদের মাঝে খুব সুন্দর একটি সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে। যার কারণে আমি সব সময় সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি করে থাকি। কয়েকদিন আগে হঠাৎ করে এই সন্ধ্যাবেলায় আমি এই ফটোগ্রাফি করেছিলাম। মোবাইল দিয়ে জুম দিয়ে আমি এই ফটোগ্রাফি করেছিলাম। ফটোগ্রাফি করার পর আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল। যার কারনে আমি এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি। আমি আশা করি আপনাদের সবার আজকের এই সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি অনেক বেশি ভালো লাগবে।

আমি আশা করি রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 Samsung S23 Ultra
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

রতত.jpg

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 5 months ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি আমার কাছে সব সময় অনেক ভালো লাগে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি ধারণ করতে পারেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে সূর্যাস্তের ফটোগ্রাফি এবং জিনিয়া ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 5 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি আপনার কাছে সব সময় ভালো লাগে জেনে খুশি হয়েছি।

 5 months ago 

ভাই আমি বরাবরই বলি যে আপনার ফটোগ্রাফি মানে ভিন্ন কিছু ৷ আর আপনার করা প্রতিটি ফটোগ্রাফি অনেক ভালো লাগে ৷ ঠিক যেমন আজকের তোলা ফটোগ্রাফি গুলো জাষ্ট ওয়াও চোখ ধাঁধানো ৷ তবে প্রাকৃতিক দৃশ্য আর শেষ সূর্যাস্ত ছবিটি অনেক ভালো লাগে একদম মনোমুগ্ধকর ফটোগ্রাফি ৷ অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর কিছু ইউনিক ফটোগ্রাফি তুলে ধরার জন্য ৷ আর এভাবেই নিত্য নতুন ফটোগ্রাফি ব্লগ শেয়ার করবেন এমনটাই প্রত্যাশা করি ৷

 5 months ago 

আমার তোলা ফটোগ্রাফি গুলো চোখ ধাঁধানো হয়েছে জেনে খুশি হলাম।

 5 months ago 

সব মিলিয়ে ফটোগ্রাফির পর্বটা বেশ উপভোগ করলাম। জিনিয়া ফুল, প্রাকৃতিক দৃশ্য, বাগান বিলাস, নৌকা সবগুলোই ভালো ছিল ভাইয়া। আপনার ফটোগ্রাফি বরাবরই অন্যরকম হয়।

 5 months ago 

সব মিলিয়ে আমার ফটোগ্রাফির পর্ব বেশ উপভোগ করেছেন শুনে ভালো লাগলো।

 5 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ৷ প্রত্যেকটা ছবি অসম্ভব সুন্দর হয়েছে ৷ বিশেষ করে সবুজ প্রকৃতির মনোমুগ্ধকর সৌন্দর্যের দৃশ্য অসাধারণ হয়েছে ৷ এই ফটোগ্রাফি টা আমার দুর্দান্ত লেগেছে ৷ যাই হোক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

সবুজ প্রকৃতির সৌন্দর্যের দৃশ্যকে আপনার কাছে মনোমুগ্ধকর এবং অসাধারণ লেগেছে জেনে ভালো লাগলো।

 5 months ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফির হাত কিন্তু দারুন। আপনি কিন্তু দারুন করে প্রতিটি ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার করা রেনডম ফটোগ্রাফি গুলো দেখে যে কেউ কিন্তু মুগ্ধ হয়ে যাবে। ফুল আর প্রকৃতি নিয়ে এমন সুন্দর ফটোগ্রাফি না দেখলে মনে হয় অনেক কিছু মিস হয়ে যেত।

 5 months ago 

চেষ্টা করেছি প্রত্যেকটা ফটোগ্রাফি সুন্দরভাবে করার জন্য।

 5 months ago (edited)

আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে ভাইয়া। আসলে আপনার ফটোগ্রাফি করার দক্ষতা বেশ অসাধারণ। বিশেষ করে বাগান বিলাস ফুল দেখে খুব ভালো লাগলো। সূর্যাস্তের ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। প্রাকৃতিক সৌন্দর্য দেখে মন জুড়ে গেলো । এতো দুর্দান্ত কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া।

 5 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার সবগুলো ফটোগ্রাফি দেখে সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 5 months ago 

ওয়াও ভাইয়া আপনার ফটোগ্রাফিগুলো তো অসম্ভব সুন্দর হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছি। সূর্যাস্তের ছবিটা অনেক বেশি ভালো লাগছে আমার কাছে। আসলে পড়ন্ত বিকেলের সূর্যাস্তের মুহূর্তটা আমার কাছে সব সময় বেশি ভালো লাগে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার নিজের কাছেও সূর্যাস্তের মুহূর্ত সব থেকে বেশি ভালো লাগে। তাইতো বেশিরভাগ সময় সেই সৌন্দর্যকে তুলে ধরি।

 5 months ago 

সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। এই ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফিও বর্ণনা অসাধারণ হয়েছে। বিশেষ করে জিনিয়া ফুলের ফটোগ্রাফি দেখে ভালো লাগলো মকারণ আমি কালকে এই গাছ কিনে নিয়েছি। জিনিয়া ফুলের গাছ আমি লাগিয়েছি গাছে ফুল ফুটলে আপনাদের সাথে শেয়ার করবো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জিনিয়া ফুলের ফটোগ্রাফি দেখে আপনার কাছে ভালো লাগলো জেনে ভালো লেগেছে। আপনি এই ফুলগাছটা কিনে এনেছেন জেনে ভালো লাগলো।

 5 months ago 

দারুন লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন আপনি দেখেই চোখ জুড়িয়ে গেল। প্রতিটি ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। ফুলের ফটোগ্রাফি বলেন কিংবা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি বলেন অসাধারণ ছিল। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 5 months ago 

ফুলের ফটোগ্রাফি কিংবা প্রকৃতির ফটোগ্রাফি সব কিছু অসাধারণ ছিল ভাবতেই ভালো লাগতেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 61123.62
ETH 2642.27
USDT 1.00
SBD 2.59