আর্ট : বাঁশির ভিতরে ময়ূরের পালকের ম্যান্ডেলা আর্টsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ২৪-৬-২৩ শনিবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব বাঁশির ভিতরে ময়ূরের পালকের ম্যান্ডেলা আর্ট । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে বাঁশির ভিতরে ময়ূরের পালকের ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

আজকে আমি অনেক সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছি। আমি বেশিরভাগ সময় চেষ্টা করি ম্যান্ডেলা আর্ট করার। যদিও ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময়ের প্রয়োজন হয়, কিন্তু আমি মনে করি সময় দিয়ে যেকোনো কাজ করলেই ভালো। আমি এটি খুবই নিখুঁতভাবে, ধৈর্য ধরে এবং দক্ষতার সাথে করার চেষ্টা করেছি যদিও জানিনা কি রকম হয়েছে। আমি প্রত্যেক সপ্তাহে চেষ্টা করি একটি করে ম্যান্ডেলা আর্ট আপনাদের মাঝে শেয়ার করার। আশা করছি এই ম্যান্ডেলা আর্টটিও অন্যগুলোর মত আপনাদের কাছে ভালো লাগবে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন।

CamScanner 06-21-2023 22.13.jpg

উপকরণ

আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটা খাতা নিয়ে পেন্সিল দিয়ে একটা ময়ূরের পালক এবং বাঁশি এঁকে নিলাম। এরপর কম্পাস এবং কলম দিয়ে একটা অর্ধবৃত্ত এঁকে নিলাম বাঁশির অন্যপাশে।

IMG20230621203124.jpg

IMG20230621203124.jpg

ধাপ 2️⃣

এরপর কালো কলম ব্যবহার করে এরপর পেন্সিল দিয়ে আঁকা ময়ূরের পালকটি এবং বাঁশি কালো কলম দিয়ে এঁকে নিলাম।

IMG20230621204234.jpg

IMG20230621210221.jpg

ধাপ 3️⃣

এরপর ময়ূরের পালকের ভেতরের অংশে বিভিন্ন রকম ফুলের ডিজাইন আঁকতে লাগলাম। এভাবে পলকের ভেতরে ডিজাইন এঁকে নিলাম।

IMG20230621211425.jpg

IMG20230621211425.jpg

ধাপ 4️⃣

এরপর দুই পাশে যে পালক গুলো ছিল সেগুলোর ভিতরে আরও ডিজাইন আঁকতে লাগলাম।

IMG20230621211502.jpg

IMG20230621211502.jpg

ধাপ 5️⃣

এরপর আরো ডিজাইন আঁকতে লাগলাম অন্য ডিজাইনগুলোর ভেতরে।

IMG20230621212303.jpg

IMG20230621212303.jpg

ধাপ 6️⃣

এভাবে সম্পূর্ণ পালকটির ভেতরে ডিজাইন এঁকে নিলাম। তারপরে বাঁশির ভেতরে ডিজাইন আঁকতে লাগলাম।

IMG20230621215826.jpg

IMG20230621215826.jpg

ধাপ 7️⃣

এরপর অর্ধবৃত্ত গুলোর ভেতরের অংশে ডিজাইন আঁকতে লাগলাম। এভাবে সম্পূর্ণ এবং প্রত্যেকটা অর্ধ বৃত্তের ভেতরে ডিজাইন এঁকে নিলাম।

IMG20230621220406.jpg

IMG20230621221123.jpg

ফাইনাল আউটপুট

CamScanner 06-21-2023 22.13.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

art mandela-art abb steem steemit

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

বাঁশির ভিতরে ময়ূরের পালকের ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর চিত্র অংকন যা অনেক ভালো লেগেছে আমার।

 last year 

জ্বী ভাইয়া ধৈর্য এবং সময় নিয়ে করলে যে কোন কাজে খুব সুন্দর হয়। যেমন আপনার মেন্ডেলা আর্ট টি ও খুব সুন্দর হয়েছে। বাঁশির ভিতরের ময়ূরের পালকের ম্যান্ডেলা আর্ট টি খুব সুন্দর লাগছে ভাইয়া। ধন্যবাদ আপনাকে সুন্দর আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

বাঁশির ভিতরে ময়ূরের পালকের ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর ম্যান্ডেলা চিত্রাংকন দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। সত্যি আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ।

 last year 

সত্যি বলতে ভাইয়া যতই আপনার সুন্দর সুন্দর আর্ট দেখি। ততই বেশি মুগ্ধ হয়ে তাকিয়ে তাকি। ভিন্ন রকম পোস্ট গুলো দেখলে সব থেকে বেশি ভালো লাগে। সত্যি ভাইয়া আপনার আর্ট প্রতিনিয়ত অনেক সুন্দর লাগতেছে। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

প্রতিনিয়তই আপনি অনেক সুন্দর সুন্দর মান্ডেলা আর্ট প্রস্তুত করে আমাদের সাথে শেয়ার করে নেন। আপনার প্রস্তুত করা ম্যান্ডেলা দেখলে আমি থমকে দাঁড়িয়ে যাই কিছু সময় পলক মিলে দেখার জন্য।।
আজকের থিমটি অসাধারণ হয়েছে। এক কথায় চমকে যাওয়ার মতো।
শুভেচ্ছা রইল ভাইয়া ভবিষ্যতে আরো ভালো থিম দেখতে চাই আপনার মাধ্যমে।

 last year 

ম্যান্ডেলার আর্টগুলো করতে অনেক সময় লাগলেও এই আর্টগুলো করতে বসলে বেশ ভালই লাগে। তাছাড়া যত সময় নিয়ে নিখুঁতভাবে করা যায় আর্টটি তত বেশি সুন্দর হয়। বাঁশির ভিতরে ময়ূরের পালকের আর্টটি চমৎকারভাবে করেছেন আপনি। প্রতিটি ডিজাইন খুব ধৈর্য সহকারে করা দেখেই বোঝা যাচ্ছে। যার জন্য এত সুন্দর লাগছে দেখতে।

Posted using SteemPro Mobile

 last year 

সময় দিয়ে যে কোন কাজ করলে সত্যি অনেক বেশি সুন্দর হয়। আমিও তোমার মতো যেকোনো কাজ সময় দিয়ে করতে অনেক বেশি পছন্দ করি। আর আজকে দেখছি বাঁশির ভেতর খুবই সুন্দর একটা ময়ূরের পালকের ম্যান্ডেলা আর্ট করেছ তুমি। প্রত্যেকটা ডিজাইন একেবারে মনোমুগ্ধ করেছিল। যা দেখে আমি তো চোখ ফেরাতে পারছিলাম না। ঐদিন দেখছিলাম তুমি এটা অংকন করছিলে। আজকে এটি সবার মাঝে ভাগ করে নিয়েছো দেখে ভালো লাগলো। অনেক বেশি সুন্দর হয়েছে এই ম্যান্ডেলা আর্ট।

 last year 

আপনি অনেক কঠিন এবং গর্জিয়াস ম্যান্ডেলা আর্ট গুলো করেন ভাইয়া প্রতিনিয়ত দেখে বেশ ভালো লাগে। আজকেও অনেক গর্জিয়াসলি একটি বাঁশির ভিতরে ময়ূরের পালকের মেন্ডেলা আর্ট করলেন। এই ম্যান্ডেলা আর্ট করতে নিশ্চয়ই অনেক সময়ের দরকার হয়েছে এবং আপনার অনেক কষ্ট হয়েছে করতে। দেখে বেশ ভালো লাগলো আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 last year 

মুগ্ধ হয়ে গেলাম বাঁশির ভিতরে ময়ূরের পালকের ম্যান্ডেলা আর্টটি দেখে।খুব চমৎকার একটি আর্ট শেয়ার করেছ দেখে খুব ভালো লাগলো।ধন্যবাদ সবার মাঝে সুন্দর ভাবে ধাপে ধাপে তুলে ধরার জন্য ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56111.00
ETH 2371.27
USDT 1.00
SBD 2.31