স্বরচিত কবিতা: নৌকা ভ্রমণsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ২৬-৬-২৩ সোমবার narocky71 ❤️

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

প্রিয় মানুষকে নিয়ে নৌকা ভ্রমণ করতে কার না ভালো লাগে। আমাদের সবারই খুবই ভালো লাগে নৌকা ভ্রমন করতে। বেশ কিছুদিন আগে আমি এবং সোনিয়া নৌকা ভ্রমন করেছিলাম। সেই মুহূর্তটাকে কবিতাতে রূপান্তর করে আজ আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে এই রোমান্টিক কবিতাগুলো লিখতে অনেক সময়ের প্রয়োজন হয়। সময় লাগলেও কবিতাটি লেখার শেষে আমার কাছে বেশ ভালো লেগেছিল। আসলে এ ধরনের রোমান্টিক কবিতা গুলো আমরা সবাই অনেক বেশি পছন্দ করি। আমি গত সপ্তাহে যে কবিতাটি লিখেছি সেটিও আপনাদের সবার অনেক বেশি ভালো লেগেছিল ‌ । যেকোনো ব্লগ লিখলে যখন আপনাদের ভাল লাগে তখন অনেক বেশি খুশি হই।


2023-02-19-22-29-14-726.jpg

স্বরচিত কবিতা: নৌকা ভ্রমণ


গিয়েছিলাম দেখতে নদী
পাশে ছিলে তুমি,
নৌকা ভ্রমণ করেছিলাম
শুধু তুমি আর আমি ।

নৌকা ভ্রমণে করেছিলাম
দুইজনে অনেক মজা,
থাকবে মনে সারা জীবন
নৌকা ভ্রমণের মুহূর্তটা।

নৌকার মধ্যে বাদাম খাওয়ার
মুহূর্তটা ছিল বেশ,
মজা করেছি আমরা সবাই
হাসি ঠাট্টা গান দিয়ে ।

মাঝি ভাইয়ের গানের কথা
লেগেছিল বেশ,
আনন্দে মেতেছি আমরা সবাই
গানের তালে তালে ।

মাঝির সাথে দুষ্টামি করে
সময় কেটেছে অনেক ভালো,
ফিরতে হবে নদীর কূলে
শুনে মন, আঘাত পেলো।

বলে উঠলাম না না ভাই
আরো কিছুক্ষণ থাকি ,
মাঝি বললেন অন্য একদিন
করব সবাই আরো মজা।

এটা বলে নদীর কূলে
নৌকাটা করিয়েছে দার
মাঝি ভাইকে টাকা দিয়ে
বাড়ি ফিরলাম অবশেষে। ।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ
💖ধন্যবাদ💖

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

নৌকা ভ্রমন যেটা বর্ষার মৌসুমে সবাই সেই সুন্দর মুহূর্তটা উপভোগ করে থাকে । প্রিয় মানুষের সাথে যদি এই ভ্রমণটা উপভোগ করতে পারা যায় সত্যি সেরা মুহূর্ত হয়ে থাকে। আপনার লেখা কবিতাটি সেটাই প্রকাশ করে।

 last year 

ঠিক বলেছেন ভাই, প্রিয় মানুষটার সাথে এরকম নৌকা ভ্রমণের মুহূর্ত সত্যি একেবারে সেরা হয়। আর আমি সেটাই প্রকাশ করার চেষ্টা করলাম কবিতাটির মাধ্যমে।

 last year 

নৌকায় ঘুরতে আমার কাছেও খুব ভালো লাগে। লাস্ট কবে নৌকায় ঘুরেছি মনে নেই। আপনি আপুকে নিয়ে নৌকায় ঘুরে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। খুবই রোমান্টিক হয়েছে কবিতাটি। পড়ে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 last year 

নৌকায় ঘুরতে আপনার কাছে ভালো লাগে জেনে অনেক খুশি হলাম। এত সুন্দর মন্তব্যটি করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

নৌকা ভ্রমণের মুহূর্তটা তুমি খুব সুন্দর ভাবে কবিতার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছ দেখে খুব ভালো লেগেছে। আসলে ওই দিনের নৌকা ভ্রমণটা অনেক বেশি ভালো ছিল। আর নৌকা ভ্রমন করতে আমার কাছে খুবই ভালো লাগে। মাঝে মাঝে এরকম নৌকা ভ্রমন করতে গেলে ভালোই হয়। কবিতার প্রত্যেকটা লাইন একেবারে মন ছোঁয়া ছিল। তোমার কবিতা গুলো সব সময় খুব সুন্দর হয়।

 last year 

হ্যাঁ ঠিক বলেছ তুমি ঐদিন নৌকায় ঘুরতে অনেক মজা হয়েছে। খুব সুন্দর একটি দিন ছিল ঐদিন। আমার কাছেও ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ তোমাকে কমেন্ট টি করার জন্য।

 last year 

নৌকা ভ্রমণ আমার খুবই পছন্দ। তবে শহরে থাকায় তেমন একটা নৌকা ভ্রমন করা হয় না। আপনার কবিতাটি পড়ে সত্যিই ভীষণ ভালো লেগেছে ভাইয়া। আপনার প্রিয় মানুষের সাথে নৌকা ভ্রমণের অনুভূতি গুলো কবিতার মাধ্যমে প্রকাশ করেছেন। সুন্দর একটি রোমান্টিক কবিতা লিখেছেন ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

চেষ্টা করেছি নৌকা ভ্রমণের অনুভূতিটি কবিতার মাধ্যমে প্রকাশ করার, যদিও জানিনা কি রকম হয়েছে। আর মাঝে মাঝে এরকম রোমান্টিক কবিতা গুলো লিখতে ভালোই লাগে।

 last year 

ভালোবাসার মানুষকে নিয়ে কথা বাড়াতে যাওয়ার মুহূর্তটা অন্যরকম। আর তা যদি হয় নৌকা ভ্রমন তাহলে তার কথাই নেই। আপনি ঠিকই বলেছেন ভাই রোমান্টিক কবিতা গুলো লিখতে অনেক সময়ের প্রয়োজন হয়। আপনি ভ্রমণের মুহূর্তটাকে যে কবিতা রূপান্তর করেছেন এটা জেনে বেশ ভালো লেগেছে আমার কাছে। আর এর মধ্য দিয়ে আপনি এই কবিতাটি লিখেছেন, আপনার কবিতাটি খুবই দারুণ হয়েছে। কবিতার মধ্য দিয়ে নিজের ভালোবাসার কথাগুলো খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। অনেক ভালো লেগেছে আপনাদের শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 last year 

হ্যাঁ ঠিক বলেছেন এরকম কবিতাগুলো লিখতে অনেক সময় দেওয়া লাগে। কিন্তু লেখার সময় অনেক ভালো লাগে। ধন্যবাদ এরকম সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

অসাধারণ কবিতা লিখেছেন ভাই। কবিতাটি পড়ে খুবি ভালো লেগেছে আমার।ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

মাঝির সাথে দুষ্টামি করে
সময় কেটেছে অনেক ভালো,
ফিরতে হবে নদীর কূলে
শুনে মন, আঘাত পেলো।

 last year 

সুন্দর একটা মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাই।

 last year 

প্রিয় মানুষকে নিয়ে নৌকা ভ্রমন করানো নয় শুধু যে কোন ভ্রমণ বেশ ভালো লাগে। তবে আপনি অনেক সুন্দর করে নৌকা ভ্রমণের বিষয়টি কবিতার মাধ্যমে অনুভূতি গুলো প্রকাশ করেছেন পড়ে অনেক ভালো লেগেছে। আপনার কবিতা গুলো অসাধারণ সুন্দর হয়।

 last year 

এটা ঠিক বলেছেন আপনি নৌকার ভ্রমণ না যে কোন জায়গায় ভ্রমণ করতে অনেক ভালো লাগে। ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

ভাইয়া, আপনার লেখা 'নৌকা ভ্রমণ' শিরোনামের কবিতাটি পড়ে আবার খুবই ভালো লেগেছে। আসলে নৌকা ভ্রমণের সময় বন্ধুদের সাথে হাসি ঠাট্টা করা, পাশাপাশি বাদাম খাওয়া, আর চারিদিকে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার মজাই আলাদা। খুবই চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাইয়া আপনি ভুলবশত আবার লিখে ফেলেছেন আমার লেখাটির জায়গায়। আশা করছি পরবর্তীতে কমেন্ট করার সময় ভালো করে পড়বেন। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56085.77
ETH 2369.58
USDT 1.00
SBD 2.31