Advanced case এর মাধ্যমে ব্যাংকে টাকা উঠানোর অভিজ্ঞতা।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম।

IMG20220929185817.jpg

আমি লেভেল ফাইভ এর একটি ক্লাস করেছিলাম, আমাদের প্রিয় এডমিন আরিফ ভাইয়ের কাছে। আমরা অনেকেই এই ক্লাসটি করেছিলাম। সেখানে আমরা শিখেছি Advanced case এর মাধ্যমে কিভাবে ব্যাংকে টাকা উঠাতে পারবো। আজ কয়েক মাস আগে আমি এই প্রসেসটি শিখেছিলাম। কিন্তু ব্যস্ততার কারণে টাকা উঠানো সম্ভব হয়নি। গত সপ্তাহে আমি ব্যাংকে টাকা উঠানোর চেষ্টা করি। আমাকে আরিফ ভাই অনেক সাহায্য করেছে। ক্লাসের মধ্যে ভেরিফাইড হয়ে গিয়েছিলাম কিন্তু কখনো টাকা উঠানো হয়নি।

এজন্য প্রথমত আমি ১৩০০০ টাকার একটি অ্যামাউন্ট দিয়েছি। গত বুধবার সকালে আমি এই পেমেন্টটি পাঠিয়েছিলাম। আনন্দের বিষয় হল বৃহস্পতিবার বিকাল চারটার সময় আমার ফোনে একটি মেসেজ আসে। মেসেজে আমার টাকা জমা হয়েছে রেমিটেন্স সহ তা দেখতে পেলাম। দেখে আমার ভীষন ভালো লেগেছে।

আজ কয়েক দিন যাবত টাকার খুবই প্রয়োজন ছিল। এজন্য ব্যাংকের মাধ্যমে টাকা উঠিয়ে নিয়েছে। বর্তমানে প্রাইজ অনেক কম থাকার কারণে অনেক কম টাকা পেয়েছি। এখানে আমাদের তিনজনের টাকা ছিল। আমার tasonya এবং bdwomen । তিনজনের একসাথে টাকা তুলতে পেরে ভীষণ ভালো লেগেছে।

এখন থেকে প্রতিনিয়ত ব্যাংকের মাধ্যমে টাকা তুলব। ব্যাংকের মাধ্যমে টাকা তোলার মজাই আলাদা। প্রতিমাসে যদি টাকা তুলি তাহলে মাসিক বেতনের মত লাগবে। একসাথে টাকা ফেলে অনেক কাজই করা যায়।

বর্তমানে p2p এর মাধ্যমে টাকা তুললে অনেক ধরনের সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে। সকল ধরনের সমস্যা থেকে পড়ার আগে আমরা ব্যাংকে টাকা তোলা খুবই গুরুত্বপূর্ণ। অথচ ব্যাংকে টাকা তুললে রেভিডেন্স পাওয়া যায়।

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

খুব ভালো লাগলো তাই যে আপনি ব্যাংকের মাধ্যমে এই প্রথম টাকা উঠাইলেন ৷ যদিও আমিও এখনো লেভেল ৫ ক্লাস করি নি ৷ তাই এখনো করা হয় নি৷ তবে যদি ক্লাশ তাহলে শিখতে পারবোই৷ ভালো লাগলো প্রয়োজন হলে এবার আপনাকে স্টিম পাঠিয়ে দিবো ৷ কি বলেন ভাই ৷

 2 years ago 

ভাই কিছু পাঠিয়ে দেন অনেক অভাব চলতেছে এখন। কিছুদিন পর একসাথে অনেকগুলো হলে ক্লাস করাবে। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বাহ্ বেশ ভালো লাগলো দেখে ব্যাপারটা । যেহেতু কষ্ট করে ব্লগিং করেন তাই নিরাপদ উপায়ে টাকা উত্তোলন করাটাই বেশি শ্রেয় । সম্মান জানাই আপনাকে ।

 2 years ago 

আসলেই ভাই নিরাপদ থাকা খুবই গুরুত্বপূর্ণ। এত কষ্ট করে ব্লগিং করে বিপদে পড়তে চাই না ভাই। আপনার মন্তব্য পেয়ে অনেক বেশি ভালো লেগেছে ভাইয়া।

 2 years ago 

জি ভাই আপনি ঠিক বলেছেন ব্যাংকের মাধ্যমে টাকা উঠালে কোন ঝামেলা নাই । তাই পিটু পি এর মাধ্যমে টাকা উঠানো ঝামেলার চেয়ে ব্যাংকে টাকা উঠানো আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ঠিক বলেছেন ভাইয়া প্রতিমাসের টাকা প্রতি মাসে উঠালে তখন কাজের প্রতি আগ্রহটা বেড়ে যায়, কিন্তু ডলারের দামের দিকেও একটু লক্ষ রাখা উচিত, তাই কষ্ট করে ইনকাম করছি দাম বাড়লে উঠানো ভালো। তারপরেও আপনার প্ল্যানটি আমার কাছে খুবই ভালো লেগেছে। এবং এভাবে টাকা উঠানোর অভিজ্ঞতা শুনে ভালো লাগলো।

 2 years ago 

আপু আমাদের সংসার চলে ব্লগিংয়ের টাকায়। কম হলেও আমাদের টাকা উঠাতে হবেই কিছু করার নাই আপু। ব্যাংকে টাকা উঠানো খুবই গুরুত্বপূর্ণ। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ব্যাংকের মাধ্যমে টাকা তুলছেন দেখে অনেক ভালো লাগল। ব্লগি প্রথম ইনকাম পেয়েছেন।কস্ট উপার্জন টাকা ব্যাংকের উত্তোলন করা উত্তম।

 2 years ago 

নিজের পরিশ্রমের টাকা ব্যাংকের মাধ্যমে তুলেছেন দেখে সত্যিই অনেক ভালো লাগলো। আপনারা যেহেতু তিনজন রিলেটিভ তাই আপনারা তিনজন একত্রে এই টাকাটি তুলেছেন দেখে সত্যিই অনেক খুশি হয়েছি। কবে যে এভাবে টাকা তুলতে পারবো এই চিন্তায় আছি। যাই হোক ভাইয়া শুভকামনা রইল।

 2 years ago 

টাকার দাম একদম কম এজন্য টাকা তুললেও বরকত হয় না। আমরা তিনজন প্রতিনিয়ত একসাথে টাকা তুলব। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

নিজের কষ্টের পরিশ্রমের টাকা যখন বৈধভাবে হাতে পাওয়া যায় তখন খুবই ভালো লাগে। আজকে আপনি বৈধভাবে এডভাস ক্যাশের মাধ্যমে টাকা হাতে পেয়েছেন। সত্যিই অনেক আনন্দের। দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই পরিশ্রমের টাকা বৈধভাবে তুলতে পারলে অনেক ভালো লাগে। এভাবে অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

অবৈধ পথে হাজার টাকা উপার্জন করার চাইতে বৈধ পথে এক টাকায় উপার্জন করা অনেক আনন্দের। আপনার রেমিটেন্স সহকারে ব্যাংক থেকে টাকা উত্তোলন দেখে খুবই ভালো লাগছে। তবে আমার এখনো সেই সময় হয়ে ওঠেনি। অবশ্যই এডভান্স ক্যাশ থেকে আমিও একদিন টাকা উঠাবো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলেই ঠিক বলেছেন ভাই বৈধ পথে এক টাকাও উপার্জন করলেও এটি আনন্দের। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে আমিও মনে করি এত কষ্ট করে আমরা ব্লগিং করছি। আর নিজের পরিশ্রমের টাকাটা বৈধ উপায়ে হাতে পেলে সত্যি ভালো লাগবে। তোমার এই টাকা উত্তোলন করেছ দেখে আমি অনেক বেশি খুশি হয়েছি। বৈধ উপায়ে টাকা উত্তোলন করতে পেরে আমার নিজের ও অনেক ভালো লাগতেছে। আমিও মনে করি সবার পিটুপি না করে এইভাবে বৈধ উপায় টাকা উত্তোলন করা উচিত।

 2 years ago 

আসলে একদম ঠিক, বৈধ উপায়ে টাকা তুললে সবারই অনেক ভালো লাগে। অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমি এখন পর্যন্ত আমার বাংলা ব্লক কমিউনিটি থেকে আমার ইউজার আইডি থেকে কোন টাকা পয়সা উঠাইনি। P2p এর তো প্রশ্নই আসেনা। আমি সিদ্ধান্ত নিয়ে ফেলেছি টাকা উঠালে ব্যাংকের মাধ্যমে বৈধভাবেই উঠাবো। সত্যি আপনার বিষয়টি জেনে খুবই আনন্দিত হলাম। বাংলাদেশ সরকার জানল আপনি একজন রেমিটেন্স যোদ্ধা। অর্থাৎ আমরা সকলেই কিন্তু বৈধভাবে টাকা লেনদেন করলেই রেমিটেন্স যোদ্ধার উপাধিটা পেতে পারি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

একদমই ঠিক বলেছেন ভাই আমরা আসলেই রেমিটেন্স যোদ্ধা। ব্যাংকের মাধ্যমে টাকা উঠানো খুবই গুরুত্বপূর্ণ। অনেক অনেক শুভকামনা আপনার জন্য এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33