রেসিপি: পুঁটি মাছ ভুনা রেসিপি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ২৮ - জুন ২০২৩ বুধবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো রেসিপি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেসিপি ভালো লাগবে।

আজকে আমি খুবই মজাদার একটা রেসিপি তৈরি করেছি। আমি মনে করি ছোট মাছ খেতে সবাই খুবই পছন্দ করে। ছোট মাছের মধ্যে পুঁটি মাছ সবারই অনেক বেশি প্রিয় মনে হয়। আমি ও অনেক বেশি ভালোবাসি পুঁটি মাছ খেতে। আর পুঁটি মাছ যদি ভুনা করা হয় তাহলে তো কোন কথা নেই। আমি আম্মুকে অথবা সোনিয়াকে বেশিরভাগ সময় বলে থাকি পুঁটি মাছ ভুনা করার জন্য। বাড়িতে যদি পুঁটি মাছ নিয়ে আসি, তখন পুঁটি মাছ ভুনা করার জন্য বলি। গরম ভাতের সাথে এরকম পুঁটি মাছ ভুনা খেতে খুব ভালোবাসি আমি। এই রেসিপিটা অনেক বেশি সুস্বাদু হয়েছিল। খুবই মজা করে খেয়েছিলাম দুপুরবেলায় তাও গরম ভাতের সাথে। আশা করছি আপনারাও বেশ পছন্দ করবেন আমার তৈরি এই রেসিপিটা।

1687527335165.jpg

উপকরণ

উপকরণপরিমাণ
পুঁটি মাছ500 গ্রাম
পেঁয়াজ কুচি১ কাপ
রোসন বাটা১ কাপ
কাঁচা মরিচ৫/৬ টা
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো
হলুদপরিমাণমতো
মরিচপরিমাণমতো

1687526465018.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি কড়াই চুলায় বসিয়ে নিলাম। এরপর পরিমাণ মতো তেল দিয়ে তেল গরম করে পেঁয়াজ কুঁচি এবং মরিচ কুঁচি দিয়ে দিলাম।

1687526484100.jpg

ধাপ 2️⃣

এরপর পরিমাণমতো মরিচের গুঁড়ো, হলুদের গুঁড়ো, লবণ এবং রসুন বাটা দিয়ে দিলাম।

1687526499746.jpg

ধাপ 3️⃣

এরপর ভালোভাবে নেড়েচেড়ে নিলাম। এভাবে বেশ কিছুক্ষণ পর্যন্ত ভালোভাবে নাড়তে লাগলাম।

1687526515410.jpg

ধাপ 4️⃣

তারপরে পুঁটি মাছ গুলো কড়াই এর মধ্যে দিয়ে দিলাম। তারপরে ভালোভাবে নেড়েচেড়ে নিলাম।

1687526535348.jpg

ধাপ 5️⃣

এরপরে পরিমাণ মতো পানি দিয়ে দিলাম কড়াই এর মধ্যে। এরপর ঢাকনা দিয়ে ডেকে নিলাম।

1687526548320.jpg

ধাপ 6️⃣

কিছুক্ষণ পরে ঢাকনা খুলে আবারো ভালোভাবে নেড়েচেড়ে নিলাম।

1687526561837.jpg

ধাপ 7️⃣

এভাবে কিছুক্ষণ পরে যখন তরকারির ঝোলটা একটু শুকিয়ে আসবে তখন চুলাটা বন্ধ করে নিলাম। এরপর পরিবেশন করে নিলাম। এভাবেই আমি আমার আজকের রেসিপি তৈরি শেষ করলাম। আশা করছি আপনাদের কাছে খুব ভালো লাগবে আমার তৈরি করা রেসিপি।

1687526577948.jpg

ফাইনাল আউটপুট

আমি আশা করি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লাগে এজন্য বর্তমানে রেসিপি পোস্ট করার চেষ্টা করি।

1687527335137.jpg

1687527335165.jpg

1687527335178.jpg

1687527335151.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

পুঁটি মাছ তো বেশ মজার করে ভুনা করলেন আপনি দেখে তো বেশ মজার মনে হচ্ছে। পুঁটি মাছ ভুনা করলে খেতে অনেক ভালো লাগে তাছাড়া ফ্রাই করলেও খেতে অনেক ভালো লাগে। অনেক মজার করে পুঁটি মাছ ভুনা করে রেসিপিটি আপনি আমাদের সাথে শেয়ার করলেন অনেক ভালো লেগেছে।

 last year 

হ্যাঁ আপু ঠিক বলেছেন মাছগুলো খেতে অনেক সুস্বাদু হয়েছে। আমার কাছে পুঁটি মাছ খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার কাছেও খেতে সুস্বাদু লাগে এটা জেনে আমার কাছে ভালো লাগলো। ধন্যবাদ কমেন্ট টা করার জন্য।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last year 

বর্ষার সময় পুঁটিমাছ অনেক পাওয়া যায় আর খেতেও অনেক সুস্বাদু হয়।বড় বড় দেশি পুঁটিমাছ ভাজা বা তরকারি সবকিছুই খেতে অনেক পছন্দ করি।ভাইয়া আপনার দেশি পুঁটিমাছের ভুনা রেসিপি টি খুবই চমৎকার হয়েছে।দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে।অনেক লোভনীয় রেসিপি টি শেয়ার করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া।

 last year 

ঠিক বলেছেন এই বর্ষার সময় পুঁটি মাছ পাওয়া যায় এবং খেতেও খুব সুস্বাদু হয়। বড় বড় পুঁটি মাছ ভাজা এবং তরকারি খেতে আপনি পছন্দ করেন এটা জেনে ভালো লাগলো।

 last year 

পুঁটি মাছের ঝোল আমিও ভীষণ পছন্দ করি। বিশেষ করে গরম ভাতের সাথে এটা বেশ তৃপ্তিদায়ক খাবার। বেশ চমৎকার গুছিয়ে উপস্থাপন করেছেন রেসিপিটি।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক বললেন গরম ভাতের সাথে পুঁটি মাছ তৃপ্তি সহ খাওয়া যায়।

 last year 

নদীর পুটি মাছ গুলো খেতে খুবই সুস্বাদু। আপনি যে পুটি মাছের ভুনা রেসিপি করেছেন পুটি মাছের সাইজ গুলো অনেক বড় ছিল। আসলে আমার কাছে খেতে খুবই সুস্বাদু লাগে যেটা ভাজি খেতে আমার সবচেয়ে বেশি প্রিয়। ভালো লাগলো আপনার বুনার রেসিপি তৈরি।

Posted using SteemPro Mobile

 last year 

হ্যাঁ ভাইয়া এই পুঁটি মাছের সাইজ গুলো অনেক বড় ছিল। আমিও ভাজি খেতে পছন্দ করি তবে বেশিরভাগ সময় রান্না করে খেতে ভালো লাগে।

 last year 

ভাই পুটি মাছ দেখলে আমার আবার পুটি মাছের ভাজা খাওয়ার জন্য খুব লোভ লেগে যায়। কেন জানি পুটি মাছ ভাজার প্রতি আমার আলাদা একটা দুর্বলতা আছে। তবে মাঝে মাঝে আপনার তৈরি পুটি মাছ ভুনার মত করে আমরাও পুটি মাছ ভুনা করে খাই। ভাই আপনার তৈরি পুটি মাছ ভুনার কালার দেখেই মনে হচ্ছে গরম গরম এক প্লেট ভাত নিয়ে খেতে বসে যাই। খুব লোভ লেগে গেল আপনার রেসিপি দেখে। অনেক অনেক ধন্যবাদ ভাই, সুস্বাদু ও মজাদার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 last year 

ভাইয়া তৈরি করে নেন তাহলে গরম গরম ভাতের সাথে খেতে পারবেন।

 last year 

দেশীয় মাছ হলো পুটি মাছ। খালি বিলে পুটি মাছের সংখ্যা বেশি দেখা যায়। আরে পুটি মাছ গুলো খেতেও খুবই সুস্বাদু। বড় পুটি মাছ গুলো যদি ভেজে খাওয়া যায় তাহলে খুবই ভালো লাগে। আপনি যেভাবে রান্না করেছেন এভাবেও খেতে বেশ দারুন লাগে। তবে ভাই আপনার রান্নাটা কিন্তু দারুণ হয়েছে। রান্নার ধাপ গুলো খুবই চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন পুঁটি মাছ গুলো খেতে অনেক বেশি সুস্বাদু হয়। সুন্দর একটা মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

পুটি মাছ বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে আজও আমাদের বাসায় পুটি মাছ রান্না করা হয়েছিল ঠিক আপনার মত করেই। পুটি মাছ ভুনা পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে বিশেষ করে এই পুটি মাছ যদি ভাজি করে খাওয়া হয় তাহলে আরো বেশি সুস্বাদু লাগে। মজাদার এই রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনার কাছে পুঁটি মাছ খেতে মজা লাগে জেনে অনেক খুশি হলাম। আমার কাছেও পুঁটি মাছ খেতে অনেক মজা লাগে। এবং কি ঠিক বলেছেন পুঁটি মাছ ভাজা খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ এরকম একটি কমেন্ট করার জন্য।

 last year 

পুটি মাছ ভুনা করে খাওয়ার থেকে আমার কাছে কড়া করে ভেজে খেতে খুব ভালো লাগে। ভুনা করলে কাটা একটু বেশি লাগে। আপনার রেসিপিটি দেখে লোভনীয় লাগছে। কালার দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। মজাদার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আসলে আমিও বেশিরভাগ সময় কড়া করে পুঁটি মাছ ভাজি করে থাকি। তবে মাঝে মাঝে ভিন্নতা আনলে খুব ভালো হয়।

 last year 

পুটি মাছ ভুনা করার দারুন একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই ধরনের রেসিপিতে যত বেশি পেঁয়াজ দেয়া যায় ততটাই খেতে সুস্বাদু হয়।

 last year 

এটা ঠিক বলেছেন এরকম রেসিপি গুলোতে যত বেশি পিয়াজ দেওয়া যায় ততই ভালো এবং সুস্বাদু হয়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56560.74
ETH 2390.02
USDT 1.00
SBD 2.34