জেনারেল রাইটিং :- জীবনের সবচেয়ে বড়ো জয় হলো, এমন কিছু করে দেখানো যা সবার কাছে কল্পনার অতীত হয়।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ২৫ জুন ২০২৩ রবিবার ❤️

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


man-8040249_1280.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে রাইটিং পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে পোস্ট লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

আসলে সবাই জীবনের বেঁচে থাকতে চাই। সবার যে মৃত্যুর অনিবার্য তা আমরা সবাই জানি। কিন্তু এরপরেও সবাই সারাজীবন বেঁচে থাকতে চায়। কিন্তু বেঁচে থেকে লাভ কি যদি আমাদের কর্মই ঠিক না থাকে। এজন্য সবার প্রথমত কর্ম ঠিক করা দরকার। আসলে সবাই জয় হতে চায় সব সময়। স্কুলে প্রথম বেঞ্চের প্রথম ছাত্র নাম্বার ওয়ান ছাত্র আমরা সবাই হতে চাই। কিন্তু সেই পরিমাণে যদি আমরা পড়াশোনা না করে তাহলে ক্লাসের নাম্বার ওয়ান ছাত্র হওয়া কোনো দিনও সম্ভব না। আসলে ক্লাসে যাওয়ার নাম্বার ওয়ান হতে হলে অনেক বেশি পড়াশোনা করা দরকার।

তেমনি জীবনের সবচেয়ে বড় জয় হতে হলে আমাদের প্রথমত মানুষ হওয়া প্রয়োজন। আসলে বর্তমানে মানুষের সংখ্যা খুবই কম। শুধু মানুষের আকৃতিতে মানুষ রয়েছে কিন্তু সত্যি কারের মানুষ খুবই কম রয়েছে। এজন্য সবাইকে যেমন করে মানুষ বানানো দরকার তেমনি এমন কিছু করা দরকার যেটা মানুষ কল্পনাও করতে পারে না। এরমধ্যে বর্তমানে মানুষকে মানুষ বানানোটা বেশি প্রয়োজন। আসলে আমরা যদি জীবনের মর্ম এবং বড় জয় অর্জন করতে চাই তাহলে অবশ্যই মানুষের কল্পনার বাহিরে কিছু করা উচিত।

যেমন আমি উপরে একটি উদাহরণ দিয়েছি। আসলে সবাই মানুষ দেখতেছে কিন্তু মনুষত্ব এবং মানবিক মানুষের খুব অভাব ওই দিক থেকে আমি সমাজে মানুষ একেবারেই দেখি না। এজন্য সর্বপ্রথম আমাদের সমাজের ভালো মানুষগুলোকে প্রাধান্য দিয়ে ভালো মানুষ বানানো প্রয়োজন। এবং বিভিন্ন মানুষের বিপদে এগিয়ে আসা খুব প্রয়োজন। আসলে প্রতিনিয়ত মিথ্যার পক্ষে মানুষের অবস্থান সবচেয়ে বেশি দেখা যায়। কিন্তু সত্যের পক্ষে মানুষের অবস্থান একেবারেই কম। এজন্যই আমি বলেছি পৃথিবীতে সবচেয়ে বড় জয় হল প্রথমে মানুষ বানানো।

শুধু তাই নয় জীবনের বড় জয়ের মধ্যে জীবনের অনেক কিছুই রয়েছে। আসলে একটা দুইটা উদাহরণ দিয়ে এই বিষয়টাকে পুরোপুরি বুঝানো সম্ভব হবে না। এই লাইনগুলোর গভীরতা অনেক বেশি। ধরন আমি একটি পরিবারের বড় সন্তান। এখন পরিবারের সবাইকে নিয়ে আমাকে চিন্তা করতে হবে। যেমন করে পরিবারের সবাইকে নিয়ে আমাকে চিন্তা করতে হবে তেমনি আমার পুরো সমাজ এবং দেশটাকে নিয়েও চিন্তা করতে হবে। আসলে আমার অবস্থানটা এমনভাবে শক্ত করতে হবে যেন অন্যরা দেখলে বুঝতে পারে আমি আমার অবস্থান ঠিক করতে পেরেছি। শুধু পড়া লেখা দিয়ে নয় সত্যিকারের মানুষ হয়ে এবং পরিবার এবং আত্মীয়-স্বজন পাড়া-প্রতিবেশী সবাইকে খুশি রেখে এগিয়ে গিয়েছে।

আসলে আমি আজ কি বুঝাতে চেয়েছি তা আপনারা সবাই খুবই ভালোভাবে বুঝতে পেরেছেন। এজন্য আমি বলেছি জীবনের সবচেয়ে বড় জয় হলো,
এমন কিছু করে দেখানো যা সবার কাছে কল্পনার অতীত হয়। আসলে জীবনে বড় কিছু করতে হলে বিনয়ী হতে হয়। বিনয়ে না হলে জীবনের যেমন করে সফলতা অর্জন করা যায় না তেমনি জীবনের সাফল্য অর্জন করা ও যায় না। আর বিনয়ী হয়ে মানবিক মানুষ হয়ে যদি আমরা বড় হতে পারে তাহলেই আমাদের জীবনের সফলতা এবং বড় জয়। আশা করি আজকের লেখাটা আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

অনেক সুন্দর কিছু গুরুত্বপূর্ণ কথা লিখেছেন আপনি আসলেই আমাদের প্রত্যেকেরই দেখতে মানুষের মত মনে হলেও ভিতরের মনুষ্যত্ব কতটুকু আছে কারো জানা নেই। আর আমরা সবাই যদি একসাথে সুন্দরভাবে সমাজটা কে গড়তে চেষ্টা করি তাহলে অবশ্যই সুন্দর সমাজ উপহার দিতে পারব। পরিবারকে যেমন আমরা গঠন করি তেমনি সমাজ ও দেশটি গঠন করা উচিত।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last year 

বেশ সুন্দর একটি টপিক্স নিয়ে আজ আপনি জেনারেল পোস্ট করলেন আমাদের মাঝে। আসলে মানুষ তো আমরা সবাই। কিন্তু মনুষত্ব আছে আমাদের কজনার মধ্যে। ক জন মানুষ আমরা মানুষের মত মানুষ হতে পেরেছি। জীবনে চলতে হলে আমাদের কে ঝিমানো মুরগীর মত পড়ে থাকলে হবে না। আমাদের কে অবশ্যই কিছু করে অর্থাৎ এমন কিছু করে দেখাতে হবে যেন মানুষ শুধু আমাকেই জানে। ধন্যবাদ ভাইয়া।

 last year 

বেশ গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আজকে পোস্ট লিখেছেন। ঠিকই বলেছেন ভাইয়া, বর্তমানে মানুষের সংখ্যা খুবই কম। আকৃতিতে মানুষ হলেও তার ব্যবহার এবং চরিত্রে মানুষের বৈশিষ্ট্য প্রকাশ পায় না। জীবনের সফল হতে হলে আমাদেরকে অবশ্যই আমাদের কর্ম ঠিক রাখতে হবে। আসলে আমাদের জীবনে এমন কর্ম করা উচিত যেন সবাই আমাদেরকে মনে রাখে। ভালো লাগলো আপনার লেখাগুলো পড়ে।

Posted using SteemPro Mobile

 last year 

সত্যি বলতে বর্তমান সময়ে সমাজে মানুষের অনেক বেশি অভাব মানুষের অভাব বলতে এখানে আমি মনুষ্যত্বকে বুঝিয়েছি যেমনটা আপনি আপনার পোষ্টের মাধ্যমে চমৎকারভাবে আমাদেরকে বোঝানোর চেষ্টা করেছেন। আমি মনে করি মানুষ তার কর্মের মাধ্যমে যতদিন পর্যন্ত বেঁচে থাকে সেটা অন্য কোন মাধ্যমে কখনোই সম্ভব নয়, সেজন্যই হয়তোবা ছোটবেলায় একটা ভাব সম্প্রসারণ করেছিলাম, জন্ম হোক যথা তথা কর্ম হোক ভালো। আমরা সকলেই ভালো কর্মের আশা রাখি কিন্তু আমরা হয়তোবা অনেকেই সেই পরিমাণ চেষ্টা করি না। চেষ্টা এবং ধৈর্য এই দুটো এখন তুলে নিলে যদি কোন দিকে অগ্রসর হওয়া যায় তাহলে অবশ্যই সফলতার দেখা পাওয়া। আপনার কয়েকটি উদাহরণ আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে, ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

খুবই সুন্দর একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে বর্তমানে অধিকাংশ মানুষ শুধু মানুষের আকৃতি নিয়ে ঘুরে বেড়াচ্ছে। মানুষের মধ্যে মনুষ্যত্ব এবং মানবিকতার দারুন বিপর্যয় ঘটেছে। আর আমরা যদি আমাদের মনুষ্যবোধকে জাগ্রত করি, আমাদের বিবেককে জাগ্রত করি, আমাদের মানবিক গুণাবলীর যথার্থভাবে বিকাশ ঘটায় তাহলে আমরা জীবনে সফলতা অর্জন করতে পারব এবং আমাদের দ্বারা অন্যান্য মানুষ উপকৃত হবে। যাহোক অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56085.77
ETH 2369.58
USDT 1.00
SBD 2.31