ডাই : স্ট্র দিয়ে খাট তৈরি।

in আমার বাংলা ব্লগ8 months ago

ABB 24 ডিসেম্বর ২০২৩ রবিবার🎉

1000051310.jpg

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব স্ট্র দিয়ে খাট তৈরি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে স্ট্র দিয়ে খাট তৈরি ভালো লাগবে।

আসলে আমি বেশিরভাগ সময় চেষ্টা করি আপনাদের মাঝে ভিন্ন কিছু নিয়ে আসার। তাই আজকেও চেষ্টা করলাম ইউনিক কিছু শেয়ার করার। কয়েকদিন আগে আমি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম স্ট্র দিয়ে দোলনা তৈরি। ওই আইডিয়াটা আপনাদের কাছে অনেক বেশি ভালো লেগেছিল। তাই আজকে চলে আসলাম স্ট্র দিয়ে খাট তৈরি নিয়ে। ওই দিন আপনাদের কাছ থেকে অনেক বেশি সুন্দর মন্তব্য পেয়েছিলাম। এবং আপনারা আমাকে অনেক বেশি উৎসাহিত করেছিলেন এই কাজগুলোর প্রতি। আর এই জন্য গতকালকে বসে পড়েছিলাম আবারও স্ট্র দিয়ে নতুন কিছু তৈরি করার। অনেকক্ষণ পর্যন্ত চিন্তা করতে করতে ভাবলাম একটা খাট তৈরি করব। সেই ভাবনা থেকে খাট তৈরি করে নিলাম। আর একটা পুতুলকে সেখানে রেখে দিলাম। পুতুলটা রাখার কারণে খুব ভালো লাগছিল। এটা তৈরি করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়েছে। উপস্থাপনাটা সুন্দর করে সবার মাঝে তুলে ধরার চেষ্টা করেছি, যেন কেউ চাইলে তৈরি করতে পারে। চলুন তাহলে দেখে নেওয়া যাক এই খাট তৈরি করার পদ্ধতি।

উপকরণ

স্ট্র
গ্লুগান
কাঁচি ✂️
স্কেল

20231217_140844.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি কয়েকটা স্ট্র নিয়ে একই মাপের করে কাটতে লাগলাম।

1000051295.jpg

ধাপ 2️⃣

এভাবে অনেক সুন্দর করে কয়েকটা স্ট্র কেটে নিলাম।

1000051296.jpg

ধাপ 3️⃣

এরপর গ্লু গান দিয়ে প্রত্যেকটা স্ট্র জোড়া লাগাতে লাগলাম।

1000051297.jpg

ধাপ 4️⃣

এভাবে সবগুলো স্ট্র জোড়া লাগিয়ে নিলাম।

1000051298.jpg

ধাপ 5️⃣

তারপরে হলুদ কালারের একটা স্ট্র কেটে নিলাম এবং জোড়া লাগিয়ে নিলাম গ্লু গান দিয়ে।

1000051299.jpg

ধাপ 6️⃣

তারপরে এটার উপরের অংশে আরেকটা স্ট্র দিয়ে লাভ তৈরি করে জোড়া লাগিয়ে নিলাম।

1000051300.jpg

ধাপ 7️⃣

তারপরে খাটের সামনের অংশে জোড়া লাগিয়ে নিলাম এটা।

1000051301.jpg

ধাপ 8️⃣

এরপর অন্য আরেকটা খাটের আরেক পাশে জোড়া লাগিয়ে নিলাম গ্লু গান দিয়ে। এভাবেই খাট তৈরি করা শেষ করলাম। আশা করছি আপনারা পছন্দ করবেন।

1000051302.jpg

ফাইনাল আউটপুট

20231217_142810.jpg

20231217_142812.jpg

20231217_142753.jpg

20231217_142850.jpg

20231217_142747.jpg

20231217_142735.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীডাই/অরিগ্যামি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

1000037908.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 8 months ago 

স্ট্র দিয়ে খাট তৈরি আপনার আইডিয়াটা কিন্তু দারুণ ছিল ভাইয়া। তবে কাজটা যে অনেক ধৈর্যের সাথে করতে হয়েছে সেটা দেখে বুঝা যাচ্ছে! খাটটা কিউটও লাগছে। ধাপে ধাপে বানানোর প্রক্রিয়াটাও সুন্দর করে দেখালেন 🌼

 7 months ago 

হ্যাঁ ভাই এটা অনেক বেশি ধৈর্যের সাথে করতে হয়।

 8 months ago 

অনেক সুন্দর একটি খাটের অরিগ্যামি তৈরি করেছেন আপনি। খাট তৈরির প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। একই সাথে খাট তৈরির বিবরণ গুলো দারুন ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

বিবরণটা সুন্দর করে তুলে ধরার চেষ্টা করেছি, যেন কেউ চাইলে তৈরি করতে পারে।

 8 months ago 

স্ট্র দিয়ে খাট তৈরি এটা কিন্তু দারুণ ছিল। আপনি দারুণ দক্ষতায় এটি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল দারুন ছিল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

চেষ্টা করেছি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এটি তৈরি করার।

 8 months ago 

বাহ্! আপনার বুদ্ধির প্রশংসা করতেই হয় ভাই। স্ট্র দিয়ে চমৎকার একটি খাট তৈরি করেছেন। দেখতে কিন্তু দারুণ লাগছে। পুতুলটা তো দেখছি খাটের মধ্যে আরামে শুয়ে আছে। আপনার ক্রিয়েটিভিটির প্রশংসা করতেই হয় ভাই। প্রতিটি ধাপের বর্ণনা চমৎকার ভাবে দিয়েছেন। সবমিলিয়ে পোস্টটি আমার কাছে খুব ইউনিক লেগেছে। যাইহোক এতো সুন্দর ক্রিয়েটিভিটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি বুদ্ধির প্রশংসা করেছেন দেখেই খুশি হলাম।

 8 months ago 

ভাইয়া আপনি স্ট্র দিয়ে খুব সুন্দর একটি খাট তৈরি করেছেন। আপনার এই ডাই প্রজেক্ট আমার কাছে অনেক ইউনিক লেগেছে। স্ট্র এর ব্যবহার এখনো করা হয়নি আর কাউকে স্ট্র দিয়ে কিছু বানাতেও দেখিনি। খাটের মধ্যে পুতুল রাখাতে দেখতে আরও বেশি ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

আসলে এগুলো ভালো করে কখনো কেউ কিছু তৈরি করেনি। ঠিক বলেছেন খাটের মধ্যে পুতুল দেখাতে বেশি ভালো লেগেছে দেখতে।

 8 months ago 

বাহ!! দারুণ আইডিয়া তো। আপনি স্ট্র দিয়ে খুব কিউট একটি খাট তৈরি করেছেন। আমার কাছে এই ব্যাপারটি একদম ইউনিক লেগেছে। ফাইনাল আউটপুটে খাটের উপর পুতুলটি শুয়িয়ে দেওয়ার কারণে দেখতে আরো বেশি সুন্দর লাগছে। আপনার ক্রিয়েটিভিটির প্রশংসা করতে হয় ভাইয়া। অনেক ধন্যবাদ এত চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার কাছে এই ব্যাপারটা ইউনিক লেগেছে জেনে ভালো লাগলো। আপনার কাছ থেকে প্রশংসা মূলক মন্তব্য পেয়ে ভালো লেগেছে।

 8 months ago 

এতো সুন্দর সুন্দর আইডিয়া গুলো মাথায় কিভাবে আসে ভাইয়া? কি যে সুন্দর লাগছে এই স্ট্রো দিয়ে তৈরি সুন্দর খাট টি।অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ডাই পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলে মাথাটাকে একটু কাজে লাগানো উচিত। তাই এরকম কাজ গুলো ভালোভাবে করতে পারি।

 8 months ago 

অসাধারণ একটি অরিগামি করেছেন।এটা আমার কাছে খুব ভালো লেগেছে।আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 7 months ago 

আমার তৈরি করা অরিগ্যামি দেখে ভালো লেগেছে শুনেই ভালো লাগলো। সুন্দর করে খাট তৈরি করলাম, যেন সবাই পছন্দ করে।

 8 months ago 

স্ট্র দিয়ে খাট তৈরি অসাধারণ হয়েছে। আপনার ডাই পোস্টটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে এই পোস্টটি শেয়ার করেছেন। ধাপগুলো দেখে আমরা শিখতে পারলাম।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার পোস্টটা দেখতে পেয়ে আপনার কাছে ভালো লাগলো শুনেই আনন্দিত হলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60596.21
ETH 2611.46
USDT 1.00
SBD 2.64