DIY (এসো নিজে করি ) জল রং দিয়ে গাছের পেইন্টিং | ১০% প্রিয় 🦊 @shy-fox জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো
আমার বাংলা ব্লগ পরিবার
নতুন ব্লগে স্বাগতম

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব জল রং দিয়ে একটি গাছের পেইন্টিং। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে জল রং দিয়ে একটি গাছের পেইন্টিং ভালো লাগবে।

🔶 উপকরণ 🔶

আঁকার খাতা
পেন্সিল
রাবার
কলম
কম্পাস
জলরং
তুলি
স্কেল


কিভাবে তৈরি ধাপে দেখালাম

🔸ধাপ ১ 🔸

আর্ট করার জন্য আমি প্রথমে একটি আর্ট খাতা নিলাম। আর্ট খাতা নেওয়ার পর স্কেল দিয়ে খাতার চারিপাশ সবুজ রং করতে লাগলাম।

🔸ধাপ ২🔸

খাতার চারিপাশ সবুজ রং দিয়ে নিলাম। এতে চারিপাশ খুব সুন্দর একটি বর্ডার হয়ে গেল। আমি এখন এই বর্ডার এর ভিতরে অঙ্কন করা শুরু করবো।

🔸 ধাপ ৩ 🔸

তারপর একটি পেন্সিল দিয়ে গাছ এঁকে দিলাম। পেন্সিল দিয়ে আঁকা একমাত্র কারণ হচ্ছে রং করার সময় আমি যেন সুন্দর ভাবে রং করতে পারি।

🔸ধাপ ৪ 🔸

গাছের উপর কালো রং দিয়ে আঁকতে শুরু করলাম। গাছের শাখা প্রশাখা গুলো খুব সুন্দর ভাবে কালো রং দিয়ে নিলাম। গাছটি দেখতে খুব সুন্দর দেখাচ্ছে।

🔸ধাপ ৫ 🔸

তারপর একটি প্লেটে গোলাপি রং মিশ্রন করে দিলাম। মিশ্রন করার শেষে ছোট একটি বোতল নিলাম।

🔸ধাপ ৬ 🔸

বোতলের নিচের অংশের রং লাগিয়ে নিলাম প্লেট থেকে। তারপর বোতলটি গাছের উপর চাপ দিয়ে নিলাম।

🔸ধাপ ৭ 🔸

তারপর একটি তুলি দিয়ে রংটি জোড়া লাগিয়ে দিলাম। এভাবে বোতলটি তে রং লাগিয়ে গাছটির উপর চাপ দিতে থাকলাম। এবং জোড়া লাগানোর ফলে একটি ফুলের মত বা পাতার মতো হয়ে যাচ্ছে।

🔸ধাপ ৮ 🔸

আস্তে আস্তে উপরের অংশ গুলোতেও রং লাগাতে থাকলাম। গোলাপি রং হওয়ার কারণে এটি দেখতে খুব সুন্দর দেখাচ্ছিলো।

🔸ধাপ ৯ 🔸

এভাবেই পুরো গাছটিকে গোলাপি রং লাগিয়ে ফুল বা পাতা তৈরি করে নিলাম। এবং নিচের দিকে সবুজ রং দিয়ে ঘাস এঁকে নিলাম। গাছগুলো দেওয়ার কারণে গাছটি খুব সুন্দর দেখাচ্ছে।

🔸ধাপ ১০ শেষ ধাপ 🚩 🔸

এভাবেই জল রং দিয়ে একটি গাছের পেইন্টিং করে ফেললাম। পেইন্টিং দেখতে মনে হচ্ছে যেন একটি ওয়ালমেট তৈরি করেছে। আমি আশা করি এই পেইন্টিংটি সবার অনেক ভাল লাগবে।

আঁকার সময়ের একটি ছবি

আমার একটি ছবি

জিআইএফ ভিডিও


আমি আশা করি আজকের জল রং দিয়ে গাছের পেইন্টিং সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সৃজনশীল সুন্দর কিছু শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

🕯️ পোস্ট বিবরণ🕯️

শ্রেণীজলরঙের পেইন্টিং
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি@𝑛𝑎𝑟𝑜𝑐𝑘𝑦71
লোকেশনফেনী, বাংলাদেশ

https://w3w.co/bunnies.sitters.barge


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 3 years ago 

জল রং দিয়ে করা গাছের পেইন্টিংটি খুব দুর্দান্ত হয়েছে। প্রিন্টিং টি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি ধাপ গুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য ভালোবাসা এবং শুভকামনা রইল। ভালো থাকবেন ভাইজান।

ভাইয়া সত্যি বলতে জল রঙে ছবি আর্ট করা অনেক কঠিন এবং অনেক ধৈর্য সহকারে আর্ট করতে হয় । কিন্তু আপনি খুব ধৈর্য সহকারে ছবিটি এঁকেছেন এবং প্রতিটি ধাপ খুব ভাল ভাবে বুঝিয়ে দিয়েছেন। আপনার জন্য সুভ কামনা রইল ভাইয়া ।

 3 years ago 

আপনার প্রতি অনেক কৃতজ্ঞ যে আপনি খুব সুন্দর একটি মন্তব্য করেছেন। আসলে ছবিটি আমি খুব সহজেই অঙ্কন করতে পেরেছি। আপনার জন্যও শুভকামনা রইল

 3 years ago 

জল রং দিয়ে খুবই সুন্দর গাছের পেইন্টিং করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার
পেইন্টিং টি সুন্দরভাবে উপস্থাপন করেছেন। যার জন্য আরো ভালো লেগেছে, আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্যটি করার জন্য। আমার পোস্ট আপনার ভাল লেগেছে শুনে আমারও অনেক ভালো লেগেছে। ভালোবাসা ও দোয়া রইল আপনার

 3 years ago 

জল রং দিয়ে গাছের পেইন্টিং।মোটামুটি সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন টা দারুণ হয়েছে। বর্ণনাটা বেশি ভালো লেগেছে।
শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য। জল রং দিয়ে সুন্দর একটি গাছের পেইন্টিং করার চেষ্টা করেছে। বর্ণনাটাও ভালো করে দেওয়ার চেষ্টা করেছে

 3 years ago 

জল রং দিয়ে করা আপনার পেইন্টিংটি খুব সুন্দর হয়েছে ভাইয়া। যদিও এটা খুব সিম্পল কিন্তু তার সৌন্দর্য অনেক। ধন্যবাদ আপনাকে ভাইয়া ধাপে ধাপে সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে ,সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার মন্তব্যটি দেখে আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্যও শুভকামনা রইল

 3 years ago 

আসলেই আপনার অংকন দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনি কিন্তু বেশ কদিন জল রং এ পারদর্শী হচ্ছেন। এটা খুবই আনন্দের বিষয়। জল রং দিয়ে গাছের পেইন্টিং অঙ্কন করেছেন। প্রয়োজনীয় উপকরণ ও প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এর জন্য আপনি প্রশংসার দাবিদার। অনেক ভালো লাগলো ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, মন্তব্যটি করার জন্য। আপনি খুব ভাল মন্তব্য করতে পারেন , তাতে কোন সন্দেহ নাই ‌‌। আপনার মন্তব্য দেখলে অনেক ভালো লাগে। আপনার জন্যও শুভকামনা রইল

 3 years ago 

ভাইয়া আপনি দারুন আর্ট করেন। অনেক সুন্দর ভাবে একটি গাছের পেইন্টিং তৈরী করেছেন। জল রং দিয়ে গাছের পেইন্টিং টি অনবদ্য হয়েছে। অনেক অনেক শুভেচ্ছা রইলো।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ। প্রশংসা দেখে আমার খুব ভালো লাগতেছে। আমি আর্ট করতে এখনো ভালোভাবে পারিনা। আশা করে আস্তে আস্তে ভালো কিছু আর্ট করতে পারব ‌

 3 years ago 

ঠিক বলেছেন ভাই আমরা সবাই একটা সুখী পরিবারের সদস্য, জল রং দিয়ে আপনার এই ডাই পোস্টটি এককথায় অসাধারণ ছিল, প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে অনেক সুন্দর এবং গুছিয়ে উপস্থাপন করেছেন। আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো, মার্কডাউন এর ব্যবহারটা অনেক সুন্দর ছিল। সব মিলিয়ে অনেক মানসম্মত একটা পোস্ট আমাদের মাঝে উপহার দিয়েছেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ দোয়া রইল আপনার জন্য।

 3 years ago 

আমার পোস্ট সম্পর্কে প্রশংসা শুনে আমার খুব ভালো লাগতেছে। আমি চেষ্টা করেছি সুন্দরভাবে উপস্থাপন করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্যটি করার জন্য

 3 years ago 

আপনার অঙ্কন করা পেইন্টিং টি দেখে ভালই লাগলো। গাছটিকে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে গাছের কান্ড দেখতে খুব সুন্দর লাগছে। ধাপে ধাপে সুন্দরভাবে গাছ অঙ্কনের পদ্ধতি বর্ণনা করেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমার অঙ্গন টি আপনার ভাল লেগেছে শুনে আমারও খুবই ভালো লাগছে ‌‌। গাছটি সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আমি ‌‌। সুন্দর মন্তব্যটি করার জন্য ধন্যবাদ

এসব পেইন্টিং আর্ট করতে নিজের মাঝে অনেক ধৈর্য্য আনতে হয়। আপনি অনেক কঠিন একটি কাজ ধাপে ধাপে অনেক সহজ ভাবে করেছেন। বিশেষ করে আপনার চতুর্থ ধাপের শেষের ছবিটি এবং ছবির সিলেকশন টি আমার অনেক ভালো লেগেছে। এবং আপনার শেষ টা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ এবং শুভকামনা আপনার আগামীর জন্য।

 3 years ago 

জল রং দিয়ে যেকোনো কিছু আঁকতে হলে ধৈর্যের বিকল্প নেই। ধৈর্য না থাকলে জল রং দিয়ে আঁকা সম্ভব নয়। আপনার প্রতি অনেক কৃতজ্ঞ যে আপনি সময় দিয়ে খুব সুন্দর একটি মন্তব্য করেছেন

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68492.14
ETH 2699.27
USDT 1.00
SBD 2.72