DIY : টিস্যু রোল দিয়ে ফুল তৈরিsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year (edited)

ABB জুলাই ২০২৩ মঙ্গলবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG20230716115629_BURST000_COVER.jpg

IMG20230716115629_BURST000_COVER.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব টিস্যু রোল দিয়ে ফুল তৈরি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে টিস্যু রোল দিয়ে ফুল তৈরি ভালো লাগবে।

আজকে আমি অনেক সুন্দর করে টিস্যু রোল দিয়ে ফুল তৈরি করেছি। আসলে আমরা অনেক সময় এরকম টিস্যু রোল গুলো ফেলে দিয়ে থাকি। তবে এগুলো দিয়েও কিন্তু অনেক কিছু তৈরি করা যায় যা আমরা ঘর সাজানোর কাজে ব্যবহার করতে পারি। আর আজকে আমি ভাবলাম টিস্যু রোল দিয়ে কিছু একটা তৈরি করব। তখন এই ফুল তৈরি করার কথা চিন্তা করলাম। যে ভাবনা সেই কাজ সাথে সাথে বসে পড়লাম টিস্যু রোল দিয়ে ফুল তৈরি করার জন্য। এভাবে অনেক সুন্দর করে টিস্যু রোল দিয়ে এই ফুল তৈরি করে নিয়েছি। আশা করছি আপনাদের কাছে এটি দেখতে অনেক বেশি ভালো লাগবে। চলুন তাহলে দেখে নেওয়া যাক টিস্যু রোল দিয়ে ফুল তৈরি করার পদ্ধতি।

উপকরণ

টিস্যু রোল
গাম
কাঁচি ✂️
স্কেল

IMG-20230725-WA0069.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটা টিস্যুর রোল গুলো নিয়ে কাছে দিয়েছি কোন চিকন করে অনেকগুলো কেটে নিলাম।

IMG_20230726_090739.jpg

ধাপ 2️⃣

তারপর দুইটি নিয়ে একটার সাথে একটা গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম। তারপরে আরেক পাশে গাম লাগাতে লাগলাম।

IMG_20230726_090817.jpg

ধাপ 3️⃣

এভাবে ই আরেকটি জোড়া লাগিয়ে নিলাম অন্য দুইটির সাথে।

IMG_20230726_090852.jpg

ধাপ 4️⃣

এভাবে পাঁচটি গাম দিয়ে আস্তে আস্তে জোড়া লাগিয়ে নিলাম অনেক সুন্দর করে। যার ফলে সুন্দর একটা ফুল তৈরি হয়ে গেল।

IMG-20230725-WA0066.jpg

ধাপ 5️⃣

এরপর রোলগুলো চিকন করে কেটে ফুলের মত তৈরি করে গাম দিয়ে জোড়া লাগালাম।

IMG_20230726_090933.jpg

ধাপ 6️⃣

তারপরে বড় তৈরি করা ফুলের ভেতরের অংশে এই ছোট ছোট ফুলগুলো জোড়া লাগাতে লাগলাম। এভাবে অনেক সুন্দর করে জোড়া লাগানো শেষ করলাম।

IMG_20230726_090951.jpg

ধাপ 7️⃣

তারপরে চিকন চিকন করে আরো কয়েকটা কেটে সেগুলো গোল গোল করে ভাঁজ করে নিলাম।

IMG_20230726_091009.jpg

ধাপ 8

তারপরে ফুলের তিন পাশে তিনটি গোল করে কাটা এগুলো জোড়া লাগিয়ে নিলাম গাম দিয়ে। এভাবেই সম্পূর্ণটা শেষ করলাম। আশা করছি আপনাদের ভালো লাগবে।

IMG_20230726_091035.jpg

ফাইনাল আউটপুট

IMG20230716115629_BURST000_COVER.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীডাই/অরিগ্যামি
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

টিস্যু রোল দিয়ে ফুল তৈরি সম্পুর্ন নতুন একটি ইউনিক আইডিয়া শেয়ার করেছেন। আপনার আইডিয়া দেখে ভীষণ ভালো লাগলো। এধরনের নতুন নতুন ভিন্ন রকম পোস্ট গুলো দেখলে ভীষণ ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last year 

আমার আইডিয়া দেখে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

টিস্যু রোল দিয়ে ফুল তৈরি অনেক সুন্দর হয়েছে এত সুন্দর লাগছে দেখতে সত্যিই মুগ্ধ হয়েছি। আসলে আপনি অনেক দক্ষ একজন ব্যক্তি প্রতিনিয়ত সুন্দর সুন্দর কিছু তৈরি আমাদের মাঝে তুলে ধরেন যেটা খুবই ভালো লাগে দেখতে।

 last year 

আসলে দক্ষতার সাহায্যে যে কোন কাজ করতে খুব পছন্দ করি তাই এটিও তেমনভাবে করার চেষ্টা করলাম।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন টিস্যু রোল দিয়ে ফুল তৈরি। আপনি অনেক সুন্দর ভাবে টিস্যু রোল কাইসি দিয়ে কেটে ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে এই সমস্ত পোস্ট তৈরি করতে হলে অনেক ধৈর্য সহকারে পোস্ট তৈরি করতে হয়। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আসলে আমি যে কোন কাজ করলে ধৈর্য দিয়ে করি। কারণ ধৈর্য দিয়ে না করলে সেই কাজগুলো সুন্দর হয় না ।

 last year 

আমরা অনেক জিনিস ব্যবহারের পর ফেলে দেই কিন্তু এগুলোকে আবার সুন্দর করে ক্রাফট করে নতুন কিছু তৈরি করা সম্ভব হয়। তারপর এগুলোকে ঘরের সাজিয়ে রাখা যায়। আপনার তৈরি করা প্রজেক্টটি অসাধারণ হয়েছে ।

Posted using SteemPro Mobile

 last year 

আসলে এগুলো ঘরে সাজিয়ে রাখা যায়। আর ঘরে সাজিয়ে রাখলে খুব ভালো লাগে।

 last year 

ওয়াও টিস্যু রোল দিয়ে খুব সুন্দর একটি ফুল তৈরি করেছেন ভাইয়া।ফুল তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা চমৎকার ছিল।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও ধন্যবাদ সুন্দর একটা মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 last year 

ভাইয়া অসাধারন ক্রেয়েটিভিটি। দেখেই যেন মুগ্ধ হয়ে গেলাম। এভাবে টিস্যু রোল ব্যবহার করেও যে ফুল বানানো যায় সেটা আপনার পোস্ট হতেই বুঝতে পারলাম। খুব ক্রেয়েটিভ না হলে এমন আইডিয়া মাথায় আসা সম্ভব নয়। অসাধারন হয়েছে সম্পন্ন ফুলটি। আর উপস্থাপনাও বেশ ভালো ছিল।

 last year 

আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুশি হয়েছি। আসলে আপনাদের কাছ থেকে উৎসাহ পাওয়ার কারণে কাজগুলো করার প্রতি আগ্রহ বেড়ে যায়। আশা করছি এভাবে পাশে থাকবেন প্রতিনিয়ত।

 last year 

টিস্যু রোল দিয়ে অনেকেই অনেক কিছু করতে দেখেছি। আর আজকে তোমাকে দেখছি খুব চমৎকার একটি ফুল তৈরি করেছো। বেশ ভালো লাগলো তোমার আজকের ডাই প্রজেক্টটা দেখে। ধন্যবাদ সবার মাঝে তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66914.48
ETH 3341.32
USDT 1.00
SBD 2.72