ভ্রমণ : প্রতাপপুর জমিদার বাড়ি ঘুরতে যাওয়ার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ2 months ago

Abb 14 মে 2024 ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

20240412_135932.jpg

আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আজ আমি আপনাদের মাঝে ভ্রমণ করার একটি পোস্ট নিয়ে হাজির হলাম। প্রায় সময় বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে আমার ভীষণ ভালো লাগে। আজ ও আমি একটি জায়গায় ঘুরতে গিয়েছি। ‌মাঝে মাঝে ঘুরতে গেলে মন এবং শরীর দুটোই ভালো থাকে। আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

20240412_135745.jpg

হঠাৎ করে প্রতাপপুর রাজবাড়িতে যাওয়ার কথা ভাবতেছিলাম। আজ বেশ কিছুদিন যাবত ভাবতেছি কোথাও ঘুরতে যাবো। সব সময় বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া হয় কিন্তু কিছু কিছু জায়গা থাকে সেগুলোতে বারবার যেতে ইচ্ছে করে। তেমনি খুব সুন্দর একটি জায়গার নাম হল প্রতাপপুর রাজবাড়ি। পাচীন কালের রাজবাড়ি গুলো অনেক বেশি সুন্দর হয়ে থাকে। তখনকার ডিজাইনগুলো খুবই অত্যাধুনিক ছিল। বর্তমানে চাইলেও এমন বাড়ি বানাতে অনেক বেশি কষ্ট হবে। হয়তো বানাতে পারবেও না।

20240412_135712.jpg

আমি যখন বিভিন্ন সময় রাজবাড়ি দেখতে যাই তখন তাদের বাড়িগুলোর দিকে বেশি তাকাই। এত পুরনো বাড়ি হওয়া সত্ত্বেও এখন পর্যন্ত বাড়িগুলো নষ্ট হয় নাই। অর্থাৎ বিলুপ্ত হয়ে যায় নাই। খুবই সুন্দর ভাবে রয়েছে। কিন্তু ধীরে ধীরে নষ্ট হয়ে যাওয়ার মতোই রয়েছে। বেশিদিন আর থাকবে বলে। বিভিন্ন পর্যটক যখন বাড়িতে দেখতে যায় তখন অনেক কিছু নষ্ট করে। বর্তমানে পুরো বাড়িটি অনেক কিছুই নষ্ট হয়ে গিয়েছে।

20240412_135343.jpg

বাড়ির বিভিন্ন নষ্ট অংশটির ফটোগ্রাফি করার চেষ্টা করেছি আপনাদের দেখানোর জন্য। সেগুলো দেখতে অনেক বেশি খারাপ লাগতেছে কারণ সবগুলো নষ্ট হয়ে যাচ্ছে। কিন্তু ঘরের ছাদের উপরের অংশটার মধ্যে অনেক বড় বড় রেল লাইনে যে রড ব্যবহার করে থাকে সেগুলো রয়েছে। তাহলে কত স্ট্রং বুঝতে পারেন। এ বিষয়টা আমার অনেক বেশি অবাক লেগেছে।

20 ল্্্240412_135341.jpg

আমি আর সোনিয়া হঠাৎ করে গিয়েছিলাম দেখার জন্য। কিন্তু সেখানে একা যাওয়া একেবারে ঠিক নয়। শুনলাম সেখানে অনেক ধরনের খারাপ মানুষ থাকে। একসাথে অনেকগুলো মানুষ গেলে তখন অনেক মজা করা যায়। আমার কাছে অনেক বেশি ভালো লাগে যখন সবাই মিলে যাই। কিন্তু আমি সোনিয়া যখন গিয়েছিলাম তখন আর কেউ যায় নাই।

20240412_134546.jpg

এজন্য অনেক বেশি ভয় লেগেছিল। কিন্তু যাওয়ার পর অনেকগুলো মানুষকে দেখতে পেলাম। অনেকে ঘুরতে গিয়েছে। অর্থাৎ রাজবাড়ী দেখতে গিয়েছে। সবার জন্য নিজেদের কাছে একটু সাহস লেগেছিল। আসলে অনেক বেশি ভালো লাগে যখন সুন্দর সুন্দর জায়গা গুলো ঘুরতে যাই। কিন্তু এ রাজ বাড়িতে কোন দোকান ছিল না। আশেপাশে একটি দোকান থাকলে অনেক বেশি ভালো লাগতো। এজন্য আমি আর সোনিয়া ঘুরাঘুরি করে আবার বাড়িতে চলে আসি। মুহূর্তটা হঠাৎ করেই অনেক বেশি ভালো লেগেছিল। আসলে আমার অনেক ভালো লাগে যখন বিভিন্ন জায়গার মধ্যে ঘুরতে যাই। রাজবাড়ির এত বড় জায়গা দেখে আমার অনেক বেশি ভালো লেগেছিল।

20240412_135514.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীভ্রমণ
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 months ago 

প্রতাপপুর জমিদার গন এখন নাই। অথচ তাদের স্মৃতি বহন করে তাদের তৈরী করা বাড়িটি এখনো কালের স্বাক্ষী হয়ে দাড়িয়ে আছে। এগুলো দেখলে মনের মাঝে কেমন যেন একটা মুচর দিয়ে উঠে। হয়তো আমরা একদিন থাকবো না,আমাদের বাড়ি ঘরও এভাবে স্মৃতি বহন করে পড়ে থাকবে। ব্লগটি পড়ে দারুন লাগলো। ধন্যবাদ।

 2 months ago 

আমার ব্লগ পড়ে আপনার কাছে ভালো লাগলো শুনে অনেক খুশি হলাম।

 2 months ago 

দেখে বোঝা যাচ্ছে রাজবাড়ীটা অনেক পুরনো। পুরনো এই জিনিসগুলো আমাদের ঐতিহ্য বহন করে। আপনি প্রতাপপুর রাজবাড়িতে দারুন মুহূর্ত কাটিয়েছেন ভাইয়া। জায়গাগুলো যদিও কিছুটা ভয়ংকর লাগছিল দেখতে। ধন্যবাদ ভাইয়া আপনার কাটানো সুন্দর মুহূর্তগুলো শেয়ার করার জন্য।

 2 months ago 

এই জায়গাটা কিন্তু সত্যি অনেক ভয়ংকর। যাইহোক সুন্দর একটা মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

অনেক ভালো লাগলো ভাইয়া আপনার এই সুন্দর ভ্রমণ বিষয়ে পোস্ট দেখে। যেখানে আপনি দেখানোর চেষ্টা করেছেন আগেকার জমিদার বাড়ির দৃশ্যগুলো। এগুলো আমাদের দেশের ঐতিহ্য। প্রথমকালে এখান থেকে অনেক জমিদার ও শাসকেরা বিভিন্ন স্থান পরিচালনা করেছেন।

 2 months ago 

আসলে ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালো লাগে। তাই তো মাঝেমধ্যে বিভিন্ন জায়গায় ঘুরতে চলে যাই।

 2 months ago 

আসলে আগের জায়গা গুলো হলেও ঘুরাঘুরি করতে কিন্তু অনেক বেশি ভালো লাগে। প্রতাপপুর এর জমিদার বাড়িতে ঘুরতে যেতে পেরে আমার কাছে তো অনেক বেশি ভালো লেগেছে। জায়গাটা কিন্তু আসলেই অনেক বেশি সুন্দর। রাজবাড়ী টা দেখতে কিন্তু অনেক বেশি ভয়ানক লাগছিল। তুমি রাজ বাড়িতে ঘুরাঘুরি করার পাশাপাশি অনেক সুন্দর করে বেশ কিছু ফটোগ্রাফি করেছ দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে তোমায় ঘোরাঘুরি করার মুহূর্তটা সবার মাঝে উপস্থাপন করেছো। দেখে খুব ভালো লাগলো আমার কাছে।

 2 months ago 

জায়গাটা যেমন সুন্দর ছিল তেমনি অনেক ভয়ংকর ছিল। তবে ঘোরাঘুরি করতে সত্যি ভালো লেগেছে। তোমার কাছেও ভালো লেগেছিল শুনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43